What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

মায়ের সাথে সংসার (1 Viewer)

ashfaq ahmed

Member
Joined
Sep 20, 2023
Threads
8
Messages
157
Credits
17,772
আমার নাম জয়ন্ত হালদার।ডাক নাম জয়।বয়স 34 বছর।আমি বিদ্যুৎ দপ্তরে চাকরি করি।ঢাকা থেকে 40 কিলোমিটার দূরে এক গ্রামে মা ও আমি থাকি। এই এক বছরে আমাদের দুজনার জীবনেই যেন ঘোর অন্ধকার নেমে এসেছে।দুজনারই মনের অবস্থা মোটেই ভালো নয়।

প্রায় চার বছর আগে আমার বিয়ে হয়েছিল মধুমিতার সঙ্গে। আমার বয়স তখন 30 হলেও, মধুমিতা আমার থেকে সাত বছরের ছোট ছিল। তখন ওর বয়স ছিল 23 বছর। অপূর্ব দেখতে মধুমিতা। যেমন দুধে আলতা গায়ের রং। তেমন স্লিম ও লম্বা ফিগার। টানা টানা চোখ। মেদহীন পাতলা পেট। ছোটো ছোটো টাইট 32 সাইজের দুধ।

মধুমিতাকে প্রথম দেখাতেই আমি ওর প্রেমে পরে গেছিলাম। বেশি কিছু না ভেবে বিয়ে করে নিই। কিন্তু সমস্যা শুরু হয় বিয়ের পরে। ও প্রথম থেকেই আমাকে খুব একটা সহ্য করতে পারতো না। বুঝতে পেরেছিলাম ওর বাড়ির লোক ওর অমতে জোর করে বিয়ে দিয়েছে। তবুও অনেক চেষ্টা করতাম মানিয়ে নেওয়ার। আমাদের মধ্যে শারীরিক সম্পর্ক খুব কম হতো। কখনো শারীরিক সম্পর্ক হলেও, ওর তরফ থেকে কোনো উত্তেজনা অনুভব করতাম না। তাছাড়া ও আমার মাকে একদম সহ্য করতে পারতো না। সব সময় কারণে অকারণে কথা কাটাকাটি লেগে থাকতো। অবশেষে এই এক বছর হলো আমাদের বিবাহ বিচ্ছেদ হয়ে গেছে। এখন ও ওর পুরোনো প্রেমিকের সঙ্গে থাকে।

আমি কখনো কখনো ভাবি, আমার মধ্যে কি এমন কমতি ছিলো, যে ও আমার সাথে তিন বছর সংসার করেও আমাকে ভালোবাসতে পারলো না। আমি হিরো টাইপের দেখতে না হলেও, খারাপ নই দেখতে। 32 সাইজের কোমর, মেদহীন শরীর। প্রত্যেক দিন শরীর চর্চা করায়, সুন্দর শক্ত সামর্থ চেহারার গঠন। গায়ের রং খুব ফর্সা নয় ঠিক কথাই, কিন্তু কালোও নই। শ্যামলা গায়ের রং। কেন যে আমি মধুমিতাকে আমার প্রতি আকৃষ্ট করতে পারলাম না, তা বুঝতে পারি না।

অন্য দিকে তিন মাস হলো বাবা মারা গেছে। এই কারণে মায়ের মানসিক অবস্থাও ভালো নয়। সারাদিন একা একা মন মরা হয়ে থাকে। আমি অফিস চলে গেলে, সারাদিন কথা বলারও কেউ নেই। এই সব কারণে মা মাঝে মধ্যে অসুস্থ হয়ে পড়ছে।এই কয়েক মাসে যেন মায়ের মুখে চোখে আরো বয়সের ছাপ পড়তে শুরু করেছে।

মায়ের নাম সুমিত্রা হালদার।মায়ের এখন বর্তমান বয়স 57 বছর। বয়স বাড়ার সাথে সাথে এখন খুব মোটা হয়ে গেছে। মেদ পরিপূর্ণ এক বয়স্ক শরীর আমার মায়ের। বিশেষ করে পেট ও পাছায় প্রচুর চর্বি জমেছে। নাভির উপর শাড়ি পড়ায় পেটটা অতটা বোঝা না গেলেও, পাছাটা যে বিশাল সেটা ভালোই বোঝা যায়। অল্প বয়সী মেয়েদের মতো গোল গাল পাছা নয় আমার মায়ের। মায়ের পাছাটা ছড়ানো,খুব বড়ো থলথলে। গায়ের রং আমার থেকে একটু উজ্জ্বল। বুকের দুধ গুলো যে ভালোই বড়ো তা ব্লউসের উপর থেকেই বোঝা যায়।

এই শারীরিক গঠনের সঙ্গে মায়ের মুখটাও মানান সই। গোল গাল মুখশ্রী। বয়সের কারণে যদিও গাল গুলো একটু ঝুলে গেছে। থুতনির নিচে মাংস জমেছে। তবুও মুখশ্রীতে একটা মিষ্টি ভাব আছে।মায়ের নাকের ডান দিকে একটা বড়ো বাদামি তিল আছে। ওই তিলটা মায়ের মুখশ্রীকে আরো আকর্ষণীয় করে তোলে।মাথায় বেশ কিছু চুল পেকে গেছে। যদিও আমি কালো রং করতে বলেছিলাম। কিন্তু মা রাজি হয়নি।

মা সারাজীবন সাধারণ গৃহিনী হয়ে জীবন কাটিয়েছে। আধুনিকতার ছোঁয়া এখনো মায়ের জীবনে সেভাবে পরে নি। এখনো বাড়িতে সব সময় নাভির উপর শাড়ি পরে থাকে। কোথাও বেরোলে ঘোমটা দিয়ে বেরোয়। মার্জিত ব্যবহারের জন্য গ্রামের সবাই মাকে খুব সম্মান করে।

আমার পোস্টিং ঢাকায় হওয়ার কারণে রোজ এতটা পথ যাতায়াত করতে হয়। তাই ঠিক করেছি গ্রামের বাড়ি ও জমি বিক্রি করে ঢাকায় একটা ফ্লাট কিনে থাকবো।জায়গা পরিবর্তনের সঙ্গে মায়ের মানসিক পরিবর্তন ও সহজে হবে। তাছাড়া মধুমিতার সঙ্গে বিচ্ছেদের পর আর ওই গ্রামে থাকতে আমারও ইচ্ছা করে না।তাছাড়া ঢাকায় ফ্লাট কিনলে আমারো যাতায়াতে অনেকটা সময় বাঁচবে। যদিও আমার এই সিদ্ধান্তে মা প্রথমে রাজি ছিলো না। কিন্তু মাকে ভালো ভাবে বোঝানোর পরে রাজি হয়ে যায়।

আমি গ্রামের জমি বাড়ি বিক্রি করে মা কে নিয়ে ঢাকায় চলে আসি। ওই টাকায় এখানে একটা ফ্লাট কিনি ও কিছু প্রয়োজনীয় আসবাব পত্র কিনি। এই ফ্ল্যাটের দরজা দিয়ে ঢুকলে সামনেই ড্রইং রুম।ড্রয়িং রুমটা কিছুটা এল পেটার্ণের। ডান দিকে আছে ডায়নিং টেবিল। এবং ডায়নিং টেবিলের পাশ দিয়ে কিচেনে ঢোকার রাস্তা। বা দিকের বড়ো জায়গাটায় একটা সোফা সেট রেখেছি। আর দেওয়ালের দিকে আছে টিভি। ড্রয়িং রুমের দু দিকে দুটো বেডরুম। মেন দরজা থেকে ঢুকে একটু এগিয়ে গেলে বাঁদিকের দরজা দিয়ে ঢুকতে হয় আমার বেডরুমে। আর ডান দিকের বেডরুমটা মায়ের। মায়ের বেডরুমের দরজা ডায়নিং টেবিলের বিপরীতে। মায়ের বেডরুমে এটাচ বাথরুম আছে। আর একটা বাথরুম আছে, ওটা আমার বেডরুমের পরে। ওটা কমন বাথরুম। আমার ঘরের সঙ্গে আছে একটা বড়ো বারান্দা।আমাদের ফ্লাট ছয় তলায় হওয়ায়, বারান্দা থেকে রাস্তা,লোকজন দেখতে বেশ ভালো লাগে।

ঢাকায় এসেই মা পাকা গৃহিনীর মতো ঘর গোছাতে শুরু করে দিয়েছে। মায়ের মুখে আবার পুরোনো হাসি ফিরে এসেছে। এখনো এই ফ্ল্যাটে কোনো কাজের লোক রাখি নি। তাই মাকেই নিজের হাতে সব করতে হয়। হাঁটুর ব্যাথার কারণে ঘর পুছতে অসুবিধা হয়। তাই ঘর পোছার একটা লাঠি এনে দিয়েছি। সারাদিন ফ্ল্যাটটা পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখে।

এখন আমার অফিস একদম আমার ফ্ল্যাটের কাছে। পাঁচ মিনিট লাগে যেতে। যার ফলে যাতায়াতের ও অনেকটা সময় বেঁচে যায় আমার।অফিসের টাইম বাদ দিয়ে প্রায় সারাদিনই বাড়িতে থাকি এখন। এখানে আমার কোনো বন্ধু বান্ধব নেই। যার কারণে বাড়িতেই সময় কাটাই।

বাড়িতে বেশিক্ষন থাকায়,এখন শারীরিক চাহিদাটা যেন দিন দিন খুব বেড়ে যাচ্ছে। আগে গ্রামের বাড়ি থেকে অফিস যাতায়াতেই অনেকটা সময় কেটে যেত। যার ফলে এই সব ভাবার বেশি সময় পেতাম না। সপ্তাহে এক দিন বা দু দিন হাত মেরে নিজেকে শান্ত রাখতাম। কিন্তু এখন হাতে অনেক সময়। তাই সেক্স রিলেটেড চিন্তা ভাবনা সারাদিনই মাথায় ঘোরে। এখন প্রত্যেক দিন হাত না মারলে থাকতে পারি না। রোজ হাত মেরে কি আর শরীর কে ঠান্ডা করা যায়। এখন আমার দরকার একটা নারী শরীর।

আজ শুক্রুবার। আমার ছুটির দিন।দুপুর বেলা রান্না বান্না করে মা স্নান করতে গেলো।স্নান করে এসে খেতে দেবে।আমি নিজের ঘরের বিছানায় শুয়ে মোবাইল দেখছি। হঠাৎ দেখি মা আমার ঘরে ঢুকলো। মাকে দেখে আমার পুরো মাথা ঘুরে গেলো। মা শুধুমাত্র সায়া পরে আমার ঘরে এসেছে। সায়াটা দিয়ে কোনো রকমে বুকটা ঢাকা। উফফফ মাকে এই রূপে আমি জীবনে কখনো দেখিনি। আমি সঙ্গে সঙ্গে মাকে জিজ্ঞাসা করলাম
'কি হয়েছে মা?'
'দেখ না আমার বাথরুমে জল আসছে না। কি সমস্যা হয়েছে বুঝতে পারছি না।'
আমি বিছানা থেকে নেমে দাঁড়িয়ে বললাম
'চলো দেখি।'
কিন্তু একি অবস্থা। আমার বাঁড়া পুরো খাড়া হয়ে প্যান্টে তবু হয়ে গেছে। আমি মায়ের দিকে তাকিয়ে দেখি, মা নিজের ঘরের দিকে হাঁটা দিয়েছে। জানিনা আমাকে এই অবস্থায় দেখেছে নাকি।উফফফফ পিছন থেকে মাকে কি লাগছে। পুরো পিঠটা কোমর টা দেখা যাচ্ছে। এমনকি পোদের খাঁজের উপরের অংশটা হালকা বোঝা যাচ্ছে। কি চওড়া পিঠ আমার মায়ের। পিঠের দু দিকে মোটা মোটা দুটো চর্বির ভাঁজ হাঁটার সঙ্গে সঙ্গে থল থল করে কাঁপছে। তার একটু নিচেই মায়ের চাওড়া কোমর। আর কোমরে চার আঙ্গুল নিচে থেকে সায়া আছে। মায়ের পোঁদের খাঁজটাও যেনো একটু মাথা বার করে আছে। ওহহহ এর পরেই শুরু হচ্ছে মায়ের বিশাল বড়ো পোঁদ। কি বিশাল পাছাবতী মা আমার। বড়ো ছড়ানো থলথলে মাংসল পাছা। হাঁটার সঙ্গে সঙ্গে পাছাটাও ডান দিক বাঁ দিকে লাফিয়ে লাফিয়ে উঠছে। উফফ এই রকম কামনার নজরে নিজের মাকে এর আগে আমি কখনো দেখি নি।

আমি তাড়াতাড়ি প্যান্টের উপর একটা টাওয়াল জড়িয়ে নিলাম। যাতে মা আমার বাঁড়া দাঁড়ানো অবস্থায় বুঝতে না পারে।আমি তাড়াতাড়ি মায়ের বাথরুমে গেলাম। আমার টাওয়াল জড়ানো দেখে মা জিজ্ঞাসা করলো
'কিরে আবার টাওয়াল জড়ালি কেন?'
আমি বললাম
'যদি জল পড়ে প্যান্ট ভিজে যায়, তাই।'
'তাহলে গেঞ্জিটা পড়ে আছিস কেনো? ওটাও তো ভিজে যেতে পারে।'

উফফফ মায়ের কথাটা শুনেই যেনো আমার কান গরম হয়ে গেলো। একে তো মা এই অবস্থায় আমার সামনে দাঁড়িয়ে। তার উপর আমাকে খালি গা হতে বলছে।আহ্হ্হঃ উত্তেজনায় আমার সমস্ত শরীর যেনো কাঁপছে মনে হচ্ছে। আমি বাধ্য ছেলের মতো নিজের গেঞ্জিটা খুলে মায়ের বিছানায় ছুড়ে দিলাম। ইসসস আমরা এখন মা ছেলেতে অর্ধ নগ্ন অবস্থায় বাথরুমে দাঁড়িয়ে।

বাথরুমের কল গুলো বেশ কয়েকবার চেষ্টা করলাম। কিন্তু লাভ হলো না। এই সমস্যা প্লাম্বার ছাড়া সরানো সম্ভব নয়। আমি মা কে বললাম 'আজ কমন বাথরুমে স্নান করে নাও। আমি প্লাম্বার ডেকে ঠিক করিয়ে নেবো।'

মা আমার কথা মতো,নিজের কাপড় ও টাওয়াল নিয়ে পোঁদ নাড়াতে নাড়াতে কমন বাথরুমে চলে গেলো। আমি নিজের ঘরে এসে বিছানায় শুয়ে এখনি ঘটে যাওয়া সমস্ত ঘটনাগুলো ভাবতে লাগলাম। বাঁড়ায় হাত দিয়ে দেখি পুরো শক্ত লোহার রড হয়ে গেছে। ইসসস জীবনে প্রথম নিজের মায়ের কথা ভেবে ধোন দাঁড়িয়ে গেছে।

এই সব ভাবতে ভাবতে প্রায় পনেরো মিনিট কেটে গেছে। হঠাৎ মায়ের ডাক পেলাম।
'জয় খাবি আয়।'
কিন্তু আমি এই অবস্থায় মায়ের সামনে কি করে যাই। আমি তাড়াতাড়ি একটা জাঙ্গিয়া পরে, তার উপর হাফপ্যান্ট পরে ঘর থেকে বেরোলাম।মা ডায়নিং টেবিলের একটা চেয়ারে বসে প্লেটে খাবার দিচ্ছে।আমি মায়ের বিপরীত দিকের চেয়ারে বসলাম। মা এখন আমার মুখোমুখি বসে। বহু কষ্টে নিজের ভিতরের উত্তেজনাকে প্রশমিত করার চেষ্টা করছি।

চুপচাপ মাথা নিচু করে খাবার খাচ্ছিলাম। কিন্তু আর পারলাম না। নিজের গর্ভধারিনী মা কে যেনো একবার না দেখে থাকতে পারছি না। চোখ তুলে মায়ের দিকে তাকালাম। মা চুপচাপ খাবার খাচ্ছে। ভিজা চুল গুলো এখনো গালে, কপালে, চশমায় লেপ্টে আছে।খাবার চেবানোর সঙ্গে সঙ্গে ঠোঁট দুটো নড়ছে। এই অবস্থায় যেনো এক অদ্ভুত কামনার মেঘ মাথা ভারী করে দিচ্ছে।ছিঃ ছিঃ নিজের মা কে কামনার নজরে দেখা মোটেই ঠিক হচ্ছে না। আমি মাথা নামিয়ে আবার খেতে শুরু করলাম।

খাবার খেয়ে টিভিটা চালিয়ে বসলাম। নিজের মনের ভিতরের ঝরটা যদি কিছুটা প্রশমিত হয়।অন্য দিকে মা বাসন পত্র সব ধুয়ে নিজের ঘরে গেলো শুতে। দুপুরে মায়ের ঘুমানো অভ্যাস।

আমারো আর টিভি দেখতে ভালো লাগছে না। আমিও একটু ঘুমিয়ে নিই। ঘুমালে মনটা কিছুটা ফ্রেশ লাগবে। তাই টিভি বন্ধ করে দিলাম। বাথরুমে গেলাম একটু পেচ্ছাপ করবো বলে। বাথরুমে ঢুকে দেখি মায়ের সায়াটা বাথরুমের রডে টাঙানো আছে। অটোমেটিক আমার হাত মায়ের সায়ায় চলে গেলো। সায়াটা টেনে নিয়ে নাকে চেপে ধরলাম। উফফফ সায়াতে মায়ের দেহের গন্ধ ভরপুর। উত্তেজনায় আমার সারা শরীর থর থর করে কাঁপছে। আমি কোনোরকমে নিজের গেঞ্জি প্যান্ট খুলে ল্যাংটো হলাম। ওহঃ বাঁড়াটা পুরো ফেটে যাবে মনে হচ্ছে। মায়ের সায়াটা নিজের সারা গায়ে বোলাতে বোলাতে খেঁচাতে লাগলাম।মায়ের সমস্ত শরীর চোখ বন্ধ করে কল্পনা করতে লাগলাম। আহ্হ্হঃ মা-গো এ কি সুখ পাচ্ছি তোমার ওই বয়স্ক শরীরটার কথা ভেবে। ওহহহ মা-গো তোমার কথা ভেবে এতো সুখ,তাহলে তোমাকে চুদলে তো সুখে পাগল হয়ে যাবো আমি। আর পারলাম না নিজেকে ধরে রাখতে। মায়ের সায়াটা নাকে চেপে ধরে একটা লম্বা শ্বাস নিলাম। আহহহহহ্হঃ, সঙ্গে সঙ্গে আমার সমস্ত শরীর ঝাঁকিয়ে ঝাঁকিয়ে উঠলো। বাঁড়া থেকে মাল তীরের বেগে বাথরুমের যত্র তত্র ছিটকে ছিটকে পড়তে লাগলো। আমি চোখে যেনো অন্ধকার দেখলাম। আমি যেনো নিজের পায়ে দাঁড়িয়ে থাকার ক্ষমতা হারিয়ে ফেলেছি। আমি মায়ের সায়াটা বুকে জড়িয়ে ধরে বাথরুমের মেঝেতে পা ছড়িয়ে বসে পড়লাম।
বাথরুমে ওই ভাবে প্রায় 10 মিনিট নিস্তেজ হয়ে বসে থাকার পর যেনো শরীরে একটু জোর পেলাম। আস্তে আস্তে উঠে দাঁড়িয়ে শাওয়ারটা চালিয়ে গা ধুয়ে নিলাম। সঙ্গে বাথরুটাও পরিষ্কার করে নিলাম।আজ আমার অনেক মাল পড়েছে। এতো মাল জীবনে কখনো পড়েনি। শরীরটা এখনো বড্ডো ক্লান্ত লাগছে। বিছানায় গিয়ে শুতেই চোখ দুটো বুজে এলো।

অনেক্ষন ঘুমিয়েছি আজ। ঘুম থেকে উঠতেই মনটা বড্ড খারাপ হয়ে গেলো। ছিঃ ছিঃ মায়ের কথা ভেবে ওই সব নোংরামো করা আমার মোটেও ঠিক হয় নি। দুনিয়াতে কোটি কোটি মেয়ে আছে। তাদের ছেড়ে নিজের জন্মদাত্রি মা কে কামনার নজরে দেখা খুবই নোংরা কাজ। আমি কি করে পারলাম এতটা নোংরামো করতে। আমি মা কে কতো শ্রদ্ধা করি, ভালোবাসি। তা সত্ত্বেও আমি ওই জঘন্য কাজ কি ভাবে করতে পারলাম। ছিঃ ছিঃ মা জানতে পারলে কতটাই না কষ্ট পাবে।

আমি কি শেষ পর্যন্ত শারীরিক চাহিদায় পাগল হয়ে যাচ্ছি। ঘরে নিজের মা কে নোংরা নজরে দেখছি। আমার মনের ভিতর গিল্টি আমাকে কুঁড়ে কুঁড়ে খেতে লাগলো। মনে হলো কিছুক্ষন বাড়ির বাইরে লোকজনের মধ্যে থাকলে একটু ভালো লাগবে। তাই জামা প্যান্ট পরে রেডি হয়ে ঘর থেকে বেরোলাম।

মা সোফায় বসে টিভি দেখছে। আমাকে দেখে বললো
'কোথায় যাচ্ছিস?'
'সারাদিন বাড়িতে বসে আছি। ভালো লাগছে না। তাই একটু বাইরে থেকে ঘুরে আসি।'
মা যেনো একটু অভিযোগের সুরেই বললো
'সে তো আমিও সারাদিন ঘরেই বসে।'

গ্রাম থেকে ঢাকায় আসার পর থেকে মা পুরোপুরি গৃহবন্দী। এখানে চেনা জানা কেউ নেই। তাই সারাদিন মা কে বাড়িতেই বসে থাকতে হয়। কিন্তু এই মুহূর্তে মায়ের দিকে তাকাতেও আমার লজ্জা লাগছে। মা কে এই পরিস্থিতি বোঝানো সম্ভব নয়। তাই শুধু একটু হেসে ফ্ল্যাট থেকে বেরিয়ে আসলাম।

রাস্তায় বেরিয়ে মনটা একটু হাল্কা হলো।কিন্তু দুপুরের চিন্তা গুলো মাথা থেকে পুরো মুছে ফেলতে পারছি না। মন থেকে মায়ের চিন্তা সরানোর জন্য অল্প বয়সী যুবতী মেয়েদের একটু গভীর নজরে দেখতে লাগলাম। কিন্তু কোনো লাভ হল না। আজ যেনো কোনো মেয়ের প্রতিই আমার শরীর মন আকৃষ্ট হচ্ছে না। সব সময় মাথায় মায়ের অর্ধ নগ্ন রূপ ভেসে বেড়াচ্ছে।

রাস্তায় আর হাঁটা চলা না করে কোথাও একটু বসতে ইচ্ছা করলো। কাছেই একটা ছোটো পার্ক আছে। সেখানে গিয়ে বসলে মন্দ হয় না। সেইমতো পার্কের একটা ফাঁকা বেঞ্চে গিয়ে বসলাম। মাথা থেকে আজে বাজে চিন্তা ভাবনা দূর করতে একটা খবরের অ্যাপ খুললাম। দেশ বিদেশের খবর দেখলে ভালো লাগবে।

এই খবরের অ্যাপ গুলোয় গুরুত্বপূর্ণ খবর সেভাবে কিছু থাকে না। বেশির ভাগ খবরই মশলা মেশানো খবর। যাতে পাঠকরা এই খবর পরে মজা পায়। আমারও দু তিনটে খবর পড়তে বেশ ভালোই লাগলো। কিন্তু সমস্যা হল তার পরেই। বড়ো বড়ো অক্ষরে শিরোনামে লেখা আছে,65 বছরের মহিলা প্রেমের টানে 26 বছরের একটি ছেলেকে বিয়ে করলেন।খবরটা যদিও এখানকার নয়। এটা ইউরোপের একটা দেশের খবর। কিন্তু খবরটা পরে আবার আমার শরীরের রক্ত গরম হয়ে গেলো। এই মহিলার যদি 65 বছর বয়সে এতো প্রেম, সেই জায়গায় আমার মা তো মাত্র 57। তাহলে তো আমার মায়ের গুদে এখনো আগ্নেয়গিরির লাভা ফুটছে। তারমানে আমার মায়ের শরীরেও এখনো শারীরিক সুখের চাহিদা আছে। আর এই ক্ষেত্রে আমার বয়সও ওই খবরের ছেলেটার থেকে অনেক বেশি। আমার এখন 34 বছর বয়স। ওহঃ আমার আর মায়ের জোড়ি পুরো মেড ফর ইচ আদার মনে হবে।

পার্কে এসে বসলাম এই সব চিন্তা করবো না বলে। কিন্তু চিন্তার গভীরতা যেনো আরো বেড়ে গেলো।যে মানসিক গিল্টি এতক্ষন আমাকে কষ্ট দিচ্ছিলো, সেটা সম্পূর্ণ রকম ভাবে কেটে গেছে। মায়ের বয়স হয়েছে ঠিক কথাই। কিন্তু মা-ও তো একজন মহিলা। তারও নিশ্চই কোনো পুরুষের সঙ্গে সঙ্গম করার ইচ্ছা হয়। আর সেই পুরুষটা আমি হলে ক্ষতি কি। মাকে আমার থেকে বেশি কেউ ভালোবাসতে পারবে না। আমিই পারবো মা কে মানসিক ও শারীরিক সুখে ভরিয়ে দিতে। তাছাড়া মায়ের প্রতি আমি যে যৌনতা অনুভব করছি,তা আজ পর্যন্ত অন্য কোনো মেয়ের প্রতি অনুভব করিনি। মায়ের সাথে যৌন সঙ্গম করবো ভাবলেই যেনো উত্তেজনায় শরীরটা কেঁপে উঠছে। মাকে নিয়ে আমার মনের মধ্যে যে নতুন অধ্যায় শুরু হয়েছে,সেটা অবসাদে নষ্ট করার বদলে শরীর মন দিয়ে উপভোগ করাই ভালো।

আর পার্কে এক মূহর্তও বসে থাকতে ইচ্ছা করলো না। মনে হোলো মায়ের কাছে দৌড়ে যাই। তাড়াতাড়ি পা চালিয়ে ফ্ল্যাটে ফিরে আসলাম। চাবি খুলে ভিতরে ঢুকে দেখি মা এখনো সোফায় বসে টিভি দেখছে। আমি চুপচাপ মায়ের ডান পাশে গিয়ে বসলাম। 'চা করে আনি ' বলে মা উঠতে যাচ্ছিলো। আমি ডান হাত দিয়ে মায়ের ডান হাতটা ধরে বসিয়ে দিয়ে বললাম 'একটু পরে কোরো। এখন বসো।'

মা আবার বসে পড়লো। আমি সঙ্গে সঙ্গে আমার বাঁ হাতটা মায়ের মাথার পিছন দিক দিয়ে নিয়ে গিয়ে মায়ের বাঁ কাঁধের উপর রাখলাম। এভাবে আমি এর আগে কখনো মায়ের গায়ে হাত দিই নি। মা অবাক হয়ে আমার দিকে তাকালো।আমি কয়েক সেকেন্ড মায়ের চোখে চোখ রেখে তাকিয়ে থাকলাম। তারপর নিজের নজর নামিয়ে নিয়ে,মাকে একটু নিজের দিকে টেনে নিয়ে মায়ের ডান কাঁধে মাথা রাখলাম।

আকস্মিক এই ঘটনায় মা কিছুক্ষন চুপ করে বসে থাকলো। তারপর বাঁ হাত দিয়ে আমার মাথায় হাত বুলিয়ে দিতে দিতে বললো-
'হঠাৎ কি হোলো, যে তোর এতো মন খারাপ হয়ে গেলো?'
'জানি না।'
'এই ভাবে মন খারাপ করে কষ্ট পাস না মানিক আমার। আমি ভালো কোনো মেয়ে খুঁজে তোর আবার বিয়ে দেবো।'

আমি সঙ্গে সঙ্গে মায়ের কাঁধ থেকে মাথা তুলে মায়ের চোখে চোখ রেখে বললাম –
'না মা।আমি আর কোনো মেয়েকে বিয়ে করবো না।'

আমার কথা শুনে মায়ের দুই ভুরুর মাঝখানে ভাঁজ পড়লো। অবাক হয়ে বললো-
'বিয়ে করবোনা বললে কি করে হবে। একা একা কি এই ভাবে থাকা যায়!'

আমি চোখের নজরে আরো গভীরতা এনে মায়ের চোখে এক দৃষ্টিতে তাকিয়ে থেকে বললাম –
'একা থাকা যায় না ঠিক কথা। কিন্তু মা তুমিও তো এখন একা। দেখতে গেলে আমারা দুজনেই একা। ফালতু আমাদের মাঝখানে অন্য একটা মেয়েকে নিয়ে এসে সমস্যা বাড়ানোর বদলে, আমাদের দুজনার সুখের সংসার অনেক ভালো।'

মা এবার নিজের নজরটা আমার চোখ থেকে সরিয়ে নিয়ে মাথা নিচু করে হালকা গলায় বললো –
'মায়ের সাথে ছেলের একসঙ্গে থাকাকে সংসার বলে না রে।কখনো শুনেছিস কাউকে মায়ের সাথে সংসার করতে?'

আমি এবার মাকে আরো নিজের দিকে টেনে নিয়ে, দু হাতে জড়িয়ে ধরে,মায়ের বাঁ দিকের ঘাড়ে নাকটা গুঁজে দিয়ে হালকা গলায় বললাম –
'জানি না'

মা এবার একটু নড়ে চড়ে ইতস্তত হয়ে বললো –
'কি করছিস জয়? এই ভাবে আমাদের কেউ দেখলে কি ভাববে বল তো। ছাড় আমায়।'

আমি মাকে আরো একটু জোরে জড়িয়ে ধরে, ডান হাতটা মায়ের পিঠে শক্ত করে চেপে ধরে,মাথাটা তুলে মায়ের চোখে চোখ রেখে বললাম –
'এই বদ্ধ ফ্ল্যাটে কে আমাদের দেখতে আসবে। তুমি এখনো সেই গ্রামের সহজ সরল মহিলাই রয়ে গেলে। এখন শহরে এসেছো। একটু আধুনিক হওয়ার চেষ্টা করো।'

মায়ের চোখ মুখ থেকে বিস্বয়ের ভাব অনেকটাই কেটে গিয়ে, একটু হেসে বললো –
'হ্যা এবার আমি সিনেমার মেয়েগুলোর মতো ছোটো ছোটো জামা কাপড় পরে রাস্তায় বেরোবো।'

আমিও এবার একটু রসিকতা করে বললাম –
'রাস্তায় না বেরোও,ঘরে পরে বেড়াতেই পারো।'

মা আবার মাথাটা নিচু করে হালকা গলায় বললো –
'ইসঃ কি যে বলিসনা তুই। এখানে এসে খুব বাজে হয়ে যাচ্ছিস তুই। এই ভাবে মা কে জড়িয়ে ধরতে নেই।ছাড় এবার চা করে নিয়ে আসি।'

আমি আর জোর করলাম না। মা আমার ডান হাতটা সরিয়ে উঠে পোঁদ দুলিয়ে রান্নাঘরে চলে গেলো।আমি সোফায় বসে মায়ের পোঁদ দুলিয়ে হাঁটা মন ভরে উপভোগ করলাম।
কিছুক্ষন পরে মা চা নিয়ে আসলো। আমি মা কে একটা প্লেটে করে চানাচুর আনতে বললাম। মা আমার কথা মতো একটা প্লেটে চানাচুর আর একটা চামচ নিয়ে আসলো। আমি চামচে করে একটু চানাচুর মুখে দিলাম। তারপর এক চামচ নিয়ে মায়ের দিকে এগিয়ে দিলাম। মা একটু অবাক হলো। এই ভাবে আমি আগে কখনো মাকে কিছু খাইয়ে দিই নি। ভুরু দুটো কুঁচকে মুখটা হাঁ করলো। আমি চামচটা মায়ের মুখে ঢুকিয়ে দিলাম।

মা গায়ের ঘাম কাপড়ের আঁচল দিয়ে মুছতে মুছতে বললো –
'মাঝে মাঝে কি যে পাগলামো তোর মাথায় ঢোকে, বুঝিনা বাপু। বস, আমি আর একটা চামচ নিয়ে আসি।'

আমি মায়ের হাত ধরে বললাম –
'দরকার নেই। এই চামচ আছে তো।'

মুখে তো আর বলা যায় না, তাই অন্য দিকে মনে মনে বললাম 'তোমার মুখের লালা মাখা চামচ মুখে নেবো বলেই তো, তোমাকেও চানাচুর খাওয়ালাম।'

মায়ের আর বিশেষ কোনো প্রতিক্রিয়া নেই দেখে বললাম –
'তুমিতো চা করতে গিয়ে পুরো ঘেমে গেছো।'

'হ্যাঁ। এমনিতেই যা গরম পড়েছে, তার উপর আবার আগুনের সামনে দাঁড়িয়ে চা করলাম। ঘাম তো হবেই।'

মায়ের কথা শোনা মাত্রই মুহূর্তের মধ্যে একটা বুদ্ধি খেলে গেলো মাথায়। আমি মায়ের মুখের দিকে তাকিয়ে মা কে বললাম –
'মা, তুমিতো ঘরে নাইটি পরে থাকতে পারো। তাহলে গরমে কষ্ট কম হবে।'

মা সঙ্গে সঙ্গে প্রতিবাদ করে বললো –
'না না।আমি ওই সব জীবনে কখনো পরি নি। এই বুড়ি বয়সে ওই সব পরতে পারবো না।'

আমি চা-এ একটা চুমুক দিয়ে মাকে বললাম –
'ওহঃ মা,তুমিও না। যত তোমাকে একটু আধুনিক বানাতে চাইছি, তুমি ততো সেই গ্রামের মানুষ হয়েই থাকতে চাইছো। তোমার এমন কিছু বয়স হয়নি, যে তুমি নাইটি পরতে পারবে না। তোমার থেকে অনেক বয়স্ক মহিলারা ঘরে নাইটি পরে।'

মা এবার মুখে আর এক চামচ চানাচুর নিয়ে বললো –
'না রে, আমার ওই সব পরতে খুব লজ্জা লাগবে।'

আমি এবার চামচটাতে করে একটু চানাচুর নিয়ে মুখে দিয়ে, চামচটা একটু চুষে নিয়ে বললাম –
'সত্যি মা। তোমাকে নিয়ে আর পারি না। এই ফ্ল্যাটের মধ্যে কে তোমাকে নাইটি পরা অবস্থায় দেখতে আসবে। নাইটি পরে বাইরে তো আর যাচ্ছ না। তাহলে আবার লজ্জার কি আছে।'

মা এবার চায়ের কাপে একটা চুমুক দিয়ে বললো –
'ইসঃ কি যে বলিস না তুই। আর তাছাড়া,নাইটি পড়লেও তো আমাকে সেই সায়া ব্লাউস পরে থাকতে হবে। তাহলে লাভটা কি হবে।'

আমি এবার একটু হালকা হেসে মায়ের দিকে তাকিয়ে বললাম –
'তোমাকে কিভাবে যে আমি শহুরে বানাবো, নিজেই জানি না। নাইটি পোরে লোকজনের সামনে গেলে সায়া ব্লাউজ পরে। তুমি তো লোকজনের সামনে যাচ্ছ না। সব সময় ফ্ল্যাটেই থাকবে। তাহলে আবার সায়া ব্লাউজ পড়বে কেনো। শুধু নাইটি পরে থাকবে। আরাম পাবে।'

মা আমার কথাটা শুনে আমার দিকে তাকালো। আর পরক্ষনেই মাথাটা নিচু করে নিলো। বুঝতে পারলাম,আমার সামনে নাইটি পরে থাকতে যে মায়ের লজ্জা লাগবে, তা মুখ ফুটে বলতে পারছে না। আমি এবার মায়ের পিঠে বাঁ হাতটা রেখে মায়ের দিকে তাকিয়ে বললাম –
'কাল তোমার জন্য দুটো নাইটি এনে দেবো।'

মা আমার কথার কোনো উত্তর না দিয়ে,চায়ের কাপ আর প্লেট নিয়ে উঠে রান্নাঘরে চলে গেলো।

আমি মায়ের পোঁদের দুলুনি দেখতে দেখতে মনে মনে বললাম 'মা,কাল তোমাকে নাইটি পড়াবো,আর কয়েক দিন পরে তোমাকে ল্যাংটো করে চুদবো। তোমার গুদে আমার গরম বীর্য ঢেলে ভড়িয়ে দেবো। প্রতিদিন আমি আমার মোটা বাঁড়াটা দিয়ে তোমার গুদ আর পোঁদ মন্থন করবো।শুধু সময় আর সুযোগের অপেক্ষা।

আজ আর মাকে বিশেষ কিছু বললাম না। রাতের খাবার খেয়ে বিছানায় এসে শুয়ে পড়লাম। আর মনে মনে আগামীকালের রোমাঞ্চের কথা ভাবতে ভাবতে ঘুমিয়ে পড়লাম।

আজ শনিবার। আজও আমার অফিস ছুটি। তাই একটু দেরি করে ঘুম থেকে উঠলাম। বিছানা থেকে উঠে, মাকে একবার দেখতে ইচ্ছা হলো। আমার বাঁড়াও যেনো আমার ইচ্ছাকে সায় জানিয়ে দুবার নড়ে উঠলো। অদ্ভূত এক উগ্র কামনার পরিবেশ সৃষ্টি হয়েছে আমাদের ফ্ল্যাটে।

আমি ঘর থেকে বেরোতেই দেখি মা ডায়নিং টেবিলে বসে চা খাচ্ছে।আমাকে আসতে দেখে, আমাকে বললো –
'কি রে। এতো বেলা পর্যন্ত ঘুমালি। কাল অনেক রাত পর্যন্ত জাগেছিস মনে হচ্ছে।'

মায়ের কথা শুনে আমি মনে মনে বললাম 'এখনো রাত জাগার সময় হয়নি মা। আর কিছু দিন পর থেকে অনেক রাত পর্যন্ত জেগে থাকতে হবে। সারা রাত ধরে তোমাকে চুদে চুদে নিজের জীবনকে ধন্য করতে হবে। তোমার গুদে পোঁদে মুখে বীর্য ঢেলে তোমার বয়স্ক শরীরে নতুন করে যৌবনের জোয়ার আনতে হবে।'

কিন্তু একথা মুখে বলা সম্ভব নয়। তাই মুখে বললাম –
'না না। কাল তাড়াতাড়ি শুয়ে পড়েছিলাম। আজ ছুটি আছে বলে একটু বেলা পর্যন্ত ঘুমালাম। অফিস থাকলে তো তাড়াতাড়ি উঠে পরতে হয়।'

'বস। আমি তোর জন্য চা বানিয়ে আনি।'

'আরে বসো বসো। আমার জন্য আর চা বানাতে হবে না। তোমার থেকেই বরং একটু খেয়ে নিই।'

কথা শেষ করেই আমি মায়ের কাপটা তুলে নিয়ে চায়ে একটা চুমুক দিলাম। আহঃ কি স্বাদ আজকের এই চায়ে। মায়ের ঠোঁটের স্পর্শ আছে এই চায়ে। আর একটা চুমুক দিয়ে কাপ টা আবার মায়ের সামনে রাখলাম। মা শুধু বললো –
'এই টুকু চা খেয়ে হয়ে গেলো।আর খাবি না।'

'না,আজ আর ইচ্ছা করছে না।'

মা আর কথা না বাড়িয়ে কাপটা তুলে চায়ে চুমুক দিলো। আর এটা দেখে আমার শরীরে যেনো একটা উত্তেজনার ঠান্ডা স্রোত বয়ে গেলো।

মুখ চোখ ধুয়ে সকালের ব্রেকফাস্ট করে মোটর সাইকেল নিয়ে বেরিয়ে পড়লাম বাজারে। একটু দুরবর্তী দোকানে গেলাম। কাছের দোকানে মন খুলে বলা ঠিক হবে না। প্রায় পাঁচ কিলোমিটার দূরে একটা বাজার আছে। সেখানে গেলাম। সবে দোকান খুলেছে বোঝাই যাচ্ছে। আমার বয়সী একটা ছেলে দোকানে আছে। মাল পত্র সাজাচ্ছে। আমি ঠিক করলাম এই দোকান থেকেই নেবো।

দোকানে ঢুকে জিজ্ঞাসা করলাম –
'দাদা নাইটি আছে?'

দোকানের ছেলেটা সঙ্গে সঙ্গে মাল গোছানো বন্ধ করে বললো –
'হ্যাঁ দাদা। প্রচুর রকমের স্টক আছে। আপনার কেমন লাগবে?'

'একটু খোলামেলা, স্টাইলিশ। রাতে পরে শোয়ার জন্য।'

'বৌদির জন্য নিশ্চই।'

আমি আর একটু হলে মুখ ফস্কে বলে ফেলছিলাম, 'না মায়ের জন্য।'যাই হোক, নিজেকে কোনো রকমে সামলে নিয়েছি। শুধু মাথা নেড়ে হ্যাঁ বললাম। এবার আবার ছেলেটা বললো –
'তাহলে কি দাদা নেটের দেবো। দারুন হট লাগবে।'

আমি তো ছেলেটার কথা শুনে চমকে উঠলাম। বলে কি ছেলেটা। মাকে নেটের নাইটি পড়ানোর পরামর্শ দিচ্ছে। যদিও ও জানে না, আমি নাইটি মায়ের জন্য কিনতে এসেছি। আমি তাড়াতাড়ি ছেলেটাকে বললাম –
'আরে না না ভাই।তুমি সুতির নাইটি দাও। সরু ফিতে আর বুক আর পিঠ একটু বেশি খোলা মেলা হলে ভালো হয়।'

'আপনার মনের মতো কালেকশন আছে আমার কাছে। বৌদির সাইজ কি?'

মায়ের সাইজ তো আমি জানি না। আন্দাজেই নিতে হবে। তাই বললাম –
'ভাই, সব থেকে বড়ো সাইজটাই দাও।'

'বৌদির কি খুব ভারী শরীর।'

'হ্যাঁ ভাই, সেই জন্যই তো বলছি।'

'ঠিক আছে। দাঁড়ান, দারুন দারুন কালেকশন দিচ্ছি আপনাকে।'

কথাটা বলে সে উপর থেকে একটা কাগজের বড়ো পেটি নামালো। এবার সেখান থেকে বার করলো কিছু নাইটি। তারপর মধ্যে থেকে এক্সট্রা লার্জ সাইজের কয়েকটা নাইটি বার করে আমার দিকে দিলো। আর বললো –
'দাদা, আপনাকে মাপের জিনিস দিচ্ছি। ফ্রি সাইজ গুলো পড়লে মানায় না। এগুলো স্লিভলেশ আছে। পড়লে ভালো লাগবে দেখতে। ছোটো বড়ো হলে আমি পাল্টে দেবো।'

'ঠিক আছে। খুলে দেখাও। দেখি কেমন জিনিস তুমি বার করলে।'

ছেলেটা সঙ্গে সঙ্গে একটা নাইটি প্যাকেট থেকে বার করে খুলে ফেললো। নরম কাপড়ের নাইটি। কাঁধের কাছে সরু সরু দুটো ফিতে। পিঠটা অনেকটা কাটা। অর্ধেকের বেশি পিঠ বেরিয়ে থাকবে। সামনের দিকটাও অনেকটা ডিপ। মায়ের দুধের খাঁজ যে বেরিয়ে থাকবে, এটা কনফার্ম। এই নাইটি মা পরে আমার সামনে ঘুরবে, কথাটা ভাবতেই বাঁড়াটা কট কট করে উঠলো। আর অন্য ডিজাইন দেখে লাভ নেই। এটাই একদম সঠিক আছে। একটা ডিপ লাল রঙের আর একটা হালকা গোলাপি রঙের নাইটি নিলাম। বিধবা হওয়ার কারণে মা এখন হালকা রঙের জামা কাপড় পরে। আমি ইচ্ছা করেই এই লাল রঙের নাইটি নিলাম। আমি চাই মায়ের গায়ে সধবার রঙ ফিরিয়ে দিতে। মায়ের সাথে মিলন ঘটিয়ে মাকে আবার নতুন করে সধবা বানাবো আমি।

নাইটি দুটো নিয়ে তাড়াতাড়ি বাড়ি ফিরে আসলাম আমি। মা রান্নাঘরে কিছু রান্না করছে। আমি রান্নাঘরের দরজার সামনে গেলাম। আমাকে দেখেই মা পিছন ঘুরে আমার দিকে তাকালো। আমি নাইটি দুটো মায়ের সামনে ধরে বললাম –
'তোমার স্পেশাল গিফট নিয়ে চলে এসেছি। আর গরমে তোমাকে কষ্ট পেতে হবে না।'

মা আমার দিকে তাকিয়ে একটু কপট রাগ দেখিয়ে বললো –
'বারণ করলেও তুই কথা শুনিস না। আর, ইসঃ কি ডিপ রঙের এনেছিস। এই বয়সে এতো ডিপ রঙ আমাকে মানায়!'

'দারুন মানাবে তোমাকে। সেই জন্যই তো এনেছি।'

'ঠিক আছে যা, তোর ঘরে রাখ। আমি স্নান করে পড়বো।'

আমি চুপচাপ নিজের ঘরে চলে এসে বিছানার উপর নাইটি দুটো রাখলাম। ইসঃ মা শেষের কথাটা এমন ভাবে বললো, যেনো আমার সামনেই ল্যাংটো হয়ে নাইটি পড়বে। বাঁড়াটা কছলাতে কছলাতে বিছানায় শুয়ে পড়লাম।

প্রায় এক ঘন্টা পরে মা আমার ঘরে এলো। উফফফফ মা আজও কালকের মতো শুধু সায়াটা বুক পর্যন্ত তুলে এসেছে। মাকে এই অবস্থায় দেখে নিজেকে সামলানো মুশকিল। মনে হচ্ছে এখনি মায়ের সায়াটা টেনে খুলে দিয়ে, মাকে ল্যাংটো করে, আমার কোলে বসিয়ে আদর করি।

মা লাল নাইটিটা হাতে তুলে নিয়ে প্যাকেট থেকে বার করে খুলে ফেললো। আর সঙ্গে সঙ্গেই বলে উঠলো –
'ইসঃ কি সরু ফিতে, আর এতো ডিপ কাট নাইটি এনেছিস কেনো।'

'এই নাইটি গুলো খুব ভালো। আর দোকানদার বললো এগুলো তুমি পড়লে গরম কম লাগবে,আর আরাম ও পাবে।'

'ইসঃ তুই দোকানদারকে বলেছিস মায়ের জন্য নিচ্ছিস।'

'ওহঃ তুমি কি পাগল নাকি। এই কথা কেউ বলে। আমি বলেছি বৌয়ের জন্য নিচ্ছি।'

'সত্যিই তোকে কিছু বলার নেই। বিয়ের কথা বললেই না না করিস। আর বৌকে পড়ানোর নাইটি মা কে পড়াচ্ছিস।'

মা কথাটা বলেই নাইটিটা হাতে নিয়ে ঘুরে বাথরুমের দিকে এগোতেই আমি মাকে পিছন থেকে জড়িয়ে ধরলাম। মাকে জড়িয়ে ধরতেই মা চমকে উঠে বললো –
'এই কি করছিস তুই? ছাড় আমায়।'

আমি মায়ের কানের কাছে মুখটা নিয়ে গিয়ে অদূরে গলায় বললাম –
'তাহলে বলো, আমাকে কখনো বিয়ের কথা বলবে না।'

'কেনো বলবো না? আমি কি কিছু ভুল বলেছি?এই বয়সে একা থাকতে নেই।তোর তাড়াতাড়ি বিয়ে করে নেওয়া উচিত।'

'মা তুমি কি ভুলে গেলে মধুমিতা তোমার সঙ্গে কি খারাপ ব্যবহার করতো। আমি চাই না আমাদের মধ্যে আর কেউ এসে আমাদের কষ্ট দিক। তাছাড়া আমি একা কোথায়। তুমি তো আছো আমার সঙ্গে। তোমাকে নিয়েই আমি সুখে আছি।'

লাস্টের লাইনটা বলতে বলতে যেনো আমার একটু গলা ধরে এলো। আমি মায়ের পেটটা ডান হাত দিয়ে হালকা খামচে ধরে বাঁ হাতটা মায়ের তলপেট দিয়ে গুদে নামাতে যাচ্ছিলাম। আর মা সঙ্গে সঙ্গে আমার বাঁ হাতটা ধরে নিলো। উফফফ কি বড়ো আর নরম থলথলে পেট আমার মায়ের।আমি আমার কোমর টা এগিয়ে দিলাম। আমার বাঁড়াটা মায়ের পোঁদের নরম মাংসে চেপে ধরলাম। আর নাকটা মায়ের ঘাড়ে গুঁজে দিলাম।মায়ের গায়ের সুবাসের সঙ্গে ঘামের গন্ধ মিশে গিয়ে একটা মাতাল করা গন্ধ আসছে নাকে। মায়ের ঘাড়ে নাকটা ঘোষে মন ভোরে একটা শ্বাস নিলাম।

এমন অবস্থায় মা ভাঙা ভাঙা গলায় বললো –
'ছাড় মানিক আমার। মা কে এই ভাবে জড়িয়ে ধরতে নেই। অনেক বেলা হোলো। স্নান না করলে আমার ঠান্ডা লেগে যাবে।'

আমি মায়ের কথা শুনে হাতটা আলগা করে দিলাম। মা এবার আমার দিকে ঘুরে আমার মাথায় ডান হাতটা স্নেহের সাথে বোলাতে বোলাতে একটু হালকা রাগ দেখিয়ে বললো –
'আমি আর কোনো দিনও বলবো না তোকে বিয়ের কথা। এই বুড়ি মায়ের সঙ্গেই সারা জীবন থাকিস।'

কথাটা বলে, আবার ঘুরে মা ভারী থলথলে পোঁদটা নাড়াতে নাড়াতে বাথরুমে চলে গেলো।

মা বাথরুমে চলে যেতেই আমি আবার বিছানায় এসে বসলাম। বাঁড়াটা মনে হচ্ছে জাঙ্গিয়ার মধ্যে ফেটে যাবে। প্যান্ট আর জাঙ্গিয়া নামিয়ে বাঁড়াটা বার করে একটু হাত বুলালাম। প্রচন্ড হিট খেয়ে আছে। দু বার হাত মারলেই মাল পরে যাবে মনে হচ্ছে। তাই বাঁড়াটা আর বেশি কছলালাম না। কিছুক্ষন আগেই বাঁড়াটা মায়ের থলথলে পোঁদে গেঁথে যেতে চাইছিলো। জাঙ্গিয়ার ভিতরেও বাঁড়া উঁচু হয়ে ছিঁড়ে বেরিয়ে আসতে চাইছিলো। মা নিশ্চই আমার শক্ত মোটা বাঁড়াটা নিজের পোঁদে ভালোভাবেই অনুভব করেছে।

ইসঃ গায়ের গেঞ্জিটা যদি না থাকতো, তাহলে খালি গায়ে মায়ের খোলা পিঠটা জড়িয়ে ধরার মজাই আলাদা হতো।যদিও এই অবস্থাতেই যা উত্তেজিত হয়ে গেছিলাম, আর একটু হলেই মায়ের গুদে হাত দিয়ে দিতাম। উফফ মা-ও নিশ্চই বুঝতে পেরেছে আমি মায়ের গুদে হাত দিতে চাইছিলাম। তাইতো আমার হাতটা খপ করে চেপে ধরলো। উফফ কি নরম আর বড়ো আমার মায়ের পেট।না, এবার থেকে আমাকেও মায়ের সামনে খোলা মেলা থাকতে হবে। গেঞ্জিটা গা থেকে খুলে ফেললাম।এবার বিছানা থেকে উঠে ড্রেসিং টেবিলের সামনে গিয়ে দাঁড়ালাম। ইসঃ কি লাগছে নিজেকে ল্যাংটো অবস্থায়। ওহঃ এই ভাবে যদি সব সময় ল্যাংটো হয়ে মায়ের সঙ্গে থাকতে পারতাম, কি ভালোই না হতো।

আয়নার সামনে ল্যাংটো হয়ে কতক্ষন দাঁড়িয়ে আছি খেয়াল নেই। হঠাৎ জ্ঞান হলো খট কোনো বাথরুমের দরজা খোলার আওয়াজে। তার মানে মা বাথরুম থেকে বেরোচ্ছে। মা খোলা মেলা নাইটিটা পরে এখনি আমার সামনে এসে দাঁড়াবে,ভেবেই আমার বুকের ভিতর জোরে জোরে ধক ধক করতে লাগলো। আমি তাড়াতাড়ি প্যান্টটা আর জাঙ্গিয়াটা হাটু থেকে তুলে পরে নিলাম।

পরক্ষনেই মা আমার ঘরে ঢুকলো নতুন ডিপ লাল রঙের নাইটিটা পরে। কিন্তু সায়াটা বুকের কাছে ধরে আছে। আমার সামনে এসে ভুরু কুঁচকে অভিযোগের সুরে বললো –
'তুই কি নাইটি এনেছিস রে। সব দিক কতটা করে খোলা। ছিঃ ছিঃ এই নাইটি পরে আমি অসভ্যের মতো থাকতে পারবো না।'

আমি পরিস্থিতিকে হালকা করতে আর মায়ের আরষ্টতা কাটানোর জন্য হেঁসে বললাম –
'সত্যি মা। তোমাকে কিছু বলার নেই। এই নাইটি পড়লে যদি অসভ্যের মতোই লাগবে, তাহলে লোকে টাকা দিয়ে কিনছে কেনো। আর লোকে না কিনলে দোকানদার বিক্রি করতো?'

আমি কথাটা শেষ করে মায়ের দিকে এগিয়ে গিয়ে সায়াটা ধরে টান মারলাম। মা শক্ত করে সায়াটা চেপে ধরে, কাচুমাচু মুখ করে মাথাটা হালকা নেড়ে না বললো। মা সায়াটা বুক থেকে ছাড়ছে না দেখে আমি একটু অসন্তুষ্ট নজরে মায়ের দিকে তাকালাম। আমাকে অসন্তুষ্ট হতে দেখে, মা মাথাটা নামিয়ে হাতটা আলগা করে দিলো। আর আমি এক টানে মায়ের বুক থেকে সায়াটা সরিয়ে নিয়ে বিছানায় ছুড়ে দিলাম। ওহঃ সিট, এ আমি কি দেখছি। মা ঠিকই বলেছে। নাইটিটা সত্যিই খুব খোলা মেলা। বুকের দিকটা অনেকটা ডিপ কাটা। মায়ের বুকের খাঁজ সমেত অনেকটা দুধ বেরিয়ে আছে। ব্লউসের মধ্যে থেকে ঠিক বুঝতে পারতাম না। কিন্তু আজ বুঝতে পারলাম, মায়ের দুধগুলো বড়ো বড়ো হলেও অনেকটাই ঝুলে গেছে। আর দুধের উপরিভাগটা স্পষ্ট দেখা যাচ্ছে। এই পরিস্থিতিতে কি বলবো আমি যেন ভাষা খুঁজে পাচ্ছি না। কোনো রকমে ঢোক গিলে বললাম –
'মা তোমাকে খুব সুন্দর লাগছে।'

আমার কথা শুনে মা কপট রাগী চোখে আমার দিকে তাকিয়ে বললো –
'ভালো লাগছে,না ছাই।'

আমি এবার একটু প্রতিবাদী স্বরে বললাম –
'ওহঃ মা। তোমারও না বড্ড খুঁত খুঁতে স্বভাব। স্নান করে এসে মাথার উস্কো খুস্কো চুলে দাঁড়িয়ে থেকে বলছো ভালো লাগছে না, ভালো লাগছে না। একবার পরিপাটি হয়ে দেখো কতটা সুন্দর লাগছে তোমাকে।'

কথাটা বোলে মাকে ড্রেসিং টেবিলের দিকে ঘুরিয়ে ঠেলে দিলাম। ওহঃ মায়ের নগ্ন পিঠে হাত দিতে কি ভালোই না লাগলো।এবার নজর পড়লো মায়ের পিঠে। ইসঃ পুরো পিঠটাই খোলা। শুধু দুটো সরু ফিতে কাঁধ পর্যন্ত উঠে গেছে। সত্যিই এই নাইটি পরে সবার সামনে যাওয়া সম্ভব নয়। আমি সত্যিই খুবই ভাগ্যবান,তাই এই রকম নাইটি পরা অবস্থায় মাকে দুচোখ ভোরে দেখতে পাচ্ছি।

এবার মা ড্রেসিং টেবিল থেকে চিরুনি নেওয়ার জন্য ঝুঁকলো। আর আমার নজর চলে গেলো মায়ের বিশাল ছড়ানো পাছার দিকে। উফফ কি দেখছি আমি। নিজের চোখকে বিশ্বাস করতে পারছি না।নাইটিটা মায়ের পাছায় লেপ্টে আছে। আর পুরো পাছার গঠন স্পষ্ট দেখা যাচ্ছে। বিশাল ছড়ানো মাংসল পাছা। মাঝখানের পাছার খাঁজ স্পষ্ট দেখা যাচ্ছে। উফফফফ ঐখানেই আছে মায়ের পোঁদের ফুটো। ইসঃ ভাবতেই সমস্ত শরীরটা যেন শিরশির করে উঠলো। মনে হচ্ছে এখনি মায়ের নাইটিটা তুলে দিয়ে মায়ের পোঁদের ফুটোয় আমার বাঁড়াটা ফুটিয়ে দিয়ে জোরে জোরে চুদতে শুরু করি। কিন্তু এখনো সেই সময় আসেনি। মনকে কোনোরকমে সংযত করে চুপচাপ দাঁড়িয়ে থেকে মায়ের শরীরটা মন ভোরে পর্যবেক্ষণ করতে লাগলাম।

এর মধ্যেই মা চিরুনি নিয়ে আবার সোজা হয়ে দাঁড়িয়েছে। এবার চুল আঁচড়ানোর জন্য মা দু হাত তুললো। ওহঃ সিট, এই অবিশ্বাস্য দৃশ্য দেখার কথা আমি স্বপ্নেও ভাবি নি। এ কি দেখছি আমি। মায়ের দু বগল ভর্তি কালো চুল। মা দুহাত তুলে মাথার চুল আঁচড়াচ্ছে। আর এদিকে বগলের চুলগুলো ফ্যানের হাওয়ায় অল্প অল্প নড়ছে।

এই দৃশ্য দেখে নিজেকে সামলে রাখা অসম্ভব। আমি আবার মাকে পিছন থেকে জড়িয়ে ধরলাম। দুহাতে মায়ের নরম পেট হালকা খামচে ধরলাম। কিন্তু মুহূর্তে যেনো আমার সাজানো স্বপ্ন তোলপাড় হয়ে গেলো। আমার হাত দুটো ঝটকা মেরে পেট থেকে সরিয়ে দিয়ে, আমার দিকে ঘুরে, আমাকে জোরে ধাক্কা মেরে নিজের থেকে সরিয়ে দিয়ে নিজেও দু পা পিছিয়ে গেলো মা। আর ঘৃণা মিশ্রিত ছল ছলে রাগী চোখে আমার দিকে তাকিয়ে শুধু বললো –
'খবরদার আজ থেকে আর আমাকে মা বোলে ডাকবি না। ছিঃ তোর মতো একটা ছোটোলোক আমি গর্ভে ধারণ করেছিলাম।'

কথাটা বলেই মা ফোঁপাতে ফোঁপাতে ঘর থেকে বেরিয়ে চলে গেলো।
আকস্মিক ঘটনায় আমি পুরো হতবম্বো হয়ে গেলাম। আমার মাথায় যেনো আকাশ ভেঙে পড়লো। মুহূর্তের মধ্যে আমার সাজানো স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেলো।কোনোরকমে বিছানায় গিয়ে জড় পদার্থের মতো ধপ করে বসে পড়লাম।কি ভাবলাম, আর কি হয়ে গেলো।এতোটা বাড়াবাড়ি করা আমার একদম উচিত হয়নি। মায়ের কাছে এই রকম পরিস্থিতি একেবারেই নতুন। আমার খুব ধীরে এগোনো উচিত ছিল। কিন্তু আমি সেক্সের তাড়নায় সীমা লঙ্ঘন করে ফেলেছি।

মা আমাকে প্রথমেই বাঁধা দিলে হয়তো এই পরিস্থিতি সৃষ্টি হতো না। আর সেই কারণেই হয়তো মা আত্মদহণে কষ্ট পাচ্ছে। এই রকম গিল্টি ফিল আমিও প্রথমে করেছিলাম। মা কি পারবে এই আত্মগ্লানি থেকে বেরিয়ে এসে আবার আমার সঙ্গে স্বাভাবিক হতে। মায়ের শরীরের নেশায় শেষ পর্যন্ত মায়ের স্নেহ ভালোবাসা থেকেও বঞ্চিত হলাম না তো আমি। আমাদের স্বাভাবিক সম্পর্কটাও কি নষ্ট হয়ে গেলো আজ। দু চোখ ফুটে জল বেরিয়ে আসলো। আমি চুপচাপ বিছানায় শুয়ে পড়লাম।

সারাদিন আর আমি ঘর থেকে বেরোলাম না। দুপুরের খাবারও খেলাম না। সন্ধ্যা বেলায় মা আজ আর টিভি দেখলো না। টিভি চালালে আমি ঘর থেকে অবশ্যই শুনতে পেতাম।রাতের খাবার সময় ঘর থেকে বেরোলাম।মা দেখলাম ডায়নিং টেবিলের সামনে একটা চেয়ারে বসে আছে। নাইটি খুলে আগের মতো শাড়ি পরেই আছে।আমি চুপচাপ সামনের চেয়ারে গিয়ে বসলাম। মা কোনো কথা না বলে শুধু খাবারটা বেড়ে দিলো। তারপর নিজেও খাবার বেড়ে খেতে শুরু করলো। আমি খেতে খেতে দুবার মাথা তুলে মায়ের দিকে তাকালাম। কিন্তু মা মাথা নিচু করে চুপচাপ খাবার খাচ্ছে। এই পরিস্থিতিতে মাকে কিছু বললে আরো খারাপ হতে পারে। তাই আমিও খাওয়া শেষ করে নিজের ঘরে গিয়ে শুয়ে পড়লাম।
……………………………………………………………

আজ সকাল সকাল ঘুম থেকে উঠে পড়লাম। আজ অফিস আছে।আমাকে ঘর থেকে বেরোতে দেখে মা রান্নাঘরে চলে গেলো।আমি মুখ চোখ ধুয়ে আসতেই আমাকে চা আর ব্রেকফাস্ট দিলো। মা ঘরের সব কাজ করছে, শুধু আমার সঙ্গে কথাটাই বলছে না। আমি অফিস যাওয়ার সময় আমার খাবারের বক্স ও বাজারের লিস্ট আমার হাতে ধরিয়ে দিলো। আমিও কোনো কথা না বলে অফিস চলে গেলাম।

এই ভাবে দেখতে দেখতে পাঁচ দিন কেটে গেলো। এর মধ্যে মা একবারও মুখ ফুটে আমার সঙ্গে কোনো কথা বলে নি। যদিও আমি কয়েক বার বলার চেষ্টা করেছিলাম, কিন্তু কোনো লাভ হয় নি।

এই কয়েক দিনে অন্য কোনো মেয়ের প্রতি আকৃষ্ট হওয়ার চেষ্টা করলাম। কিন্তু কোনো লাভ হলো না। আমার অফিসে সালমা নামে একটা মেয়ে আছে। শুনেছি অনেক ছেলের সঙ্গে চুদিয়ে বেড়ায়। দু দিন সালমার সঙ্গেও আলাপ জমালাম।কিন্তু কোনো লাভ হলো না। মন থেকে মায়ের চিন্তা কিছুতেই মুছতে পারলাম না।মায়ের প্রতি কামনার যে উগ্রতা, তা অন্য কোনো মেয়ের প্রতি আসে না। অল্প বয়সী মেয়েদের তুলনায় মা অনেক মোটা, ছড়ানো বিশাল থলথলে পাছা, দুধ গুলো বড়ো বড়ো হলেও ঝুলে গেছে, মাথায় কাঁচা পাকা চুল, স্কিনে অল্প অল্প রিঙ্কিল আসছে, তা সত্ত্বেও মা -ই এখন আমার একমাত্র কামনার নারী।

আজ বৃহস্পতিবার অফিসে বিশেষ কিছু কাজ নেই। বসে বসে কম্পিউটারে টাইম কাটাচ্ছিলাম।হঠাৎ মোবাইলটা বেজে উঠলো। মোবাইলের স্ক্রিনে দেখি মা ফোন করেছে। অবাক হলাম। মা বাড়িতে আমার সঙ্গে কথা বলে না, তাহলে হঠাৎ ফোন করলো কেনো। তাড়াতাড়ি ফোন ধরলাম।
'হ্যালো মা। কিছু বলবে?'

মা হালকা ধরা ধরা গলায় বললো
'শরীরটা ভালো লাগছে না রে। তুই কি এখনি বাড়ি আসতে পারবি।'

মায়ের কথা শুনে আমার মাথায় আকাশ ভেঙে পড়লো। শেষ পর্যন্ত কি আমার জন্যই মায়ের শারীরিক অবনতি। চোখ ছল ছল হয়ে এলো। কোনো রকমে মায়ের অসুস্থতার কথা ব্রাঞ্চ ম্যানেজারকে বলে দৌড়ে ব্যাঙ্ক থেকে বেরিয়ে আসলাম। বাইরে পার্কিং-এ রাখা মোটর সাইকেল নিয়ে দ্রুত বাড়ি ফিরলাম। ফ্ল্যাটে পৌঁছে কোনো রকমে চাবি খুলে ভিতরে ঢুকে দেখি, মা সোফায় শরীর এলিয়ে বোসে আছে। মায়ের চোখে মুখে ঘাম।আমি দৌড়ে মায়ের কাছে গিয়ে বললাম
'কি হয়েছে মা?'

মা ধরা ধরা গলায় খুব আস্তে আস্তে বললো –
'শরীরটা বড্ডো হাঁসফাঁস করছে। সঙ্গে মাথাও ঘুরছে।'

মায়ের কথা শুনে,আমি তাড়াতাড়ি বাথরুম থেকে টাওয়াল ভিজিয়ে এনে মায়ের মুখ,চোখ,গলা,ঘাড় সব পুঁছিয়ে দিলাম। তারপর মাকে বললাম –
'এখনি ডাক্তারের কাছে যেতে হবে। এখন আর কাপড় বদলানোর দরকার নেই। তাড়াতাড়ি চলো।'

মা আমার কোথায় সায় দিয়ে মাথা নাড়লো। আমি মাকে ধরে ধরে ফ্ল্যাটের নিচে নিয়ে আসলাম। আমাদের রেসিডেন্সির সিকিউরিটি গার্ড দৌড়ে গিয়ে একটা ভাড়ার গাড়ি নিয়ে আসলো। আমি সেই গাড়িতে করে তাড়াতাড়ি মাকে ডাক্তারের কাছে নিয়ে গেলাম।

আমি মাকে নিয়ে গেলাম সেলিম হেল্থ ক্লিনিকে। ডাক্তার সেলিম একজন নাম করা জেনারেল ফিজিশিয়ান এই চত্বরে। তিনি মোটা টাকা বিল করলেও চিকিৎসা করেন অসাধারণ। আমার কাছে এখন টাকার থেকে অনেক বেশি মূল্যবান আমার মায়ের সুস্হ হওয়া।

ক্লিনিকে বেশিক্ষন অপেক্ষা করতে হলো না। হয়তো বৃহস্পতিবার বলে একটু ফাঁকাও ছিল। আমি মা কে নিয়ে ডাক্তারের চেম্বারে ঢুকলাম। তিনি অনেকক্ষন ধরে মাকে পরীক্ষা করলেন। তিনি প্রেসার,হার্ট রেট, পালস সব দেখলেন। তারপর উনি মাকে ইসিজি ও এক্সরে করতে পাঠালেন। আর আমাকে দুটো ইনজেকশন আনতে বললেন। আমি তাড়াতাড়ি মেডিসিন সেন্টার থেকে ইনজেকশন দুটো নিয়ে আসলাম।

ফিরে এসে দেখি তিনি ইসিজি ও এক্সরে রিপোর্ট দেখছেন। আমার কাছথেকে ইনজেকশন দুটো নিয়ে মায়ের দুহাতে পুষ করলেন। তারপর বললেন –
'ইসিজি ও এক্সরে রিপোর্ট সব ঠিকই আছে। ভয়ের কিছু নেই। ওনার ব্লাড সুগার টেস্ট করা হয়েছে। একটু হাই আছে। ওনার আসল সমস্যা ব্লাড প্রেসার। প্রেসার কোনো কারণে হঠাৎ হাই হয়ে গেছিলো। উনি কি বড্ড দুশ্চিন্তা করেন?'

ডাক্তারের কথা শুনে আমি ও মা দুজনেই একে ওপরের দিকে তাকালাম। চোখে চোখ পড়তেই মা মাথাটা নামিয়ে নিলো। আমি ডাক্তার কে বললাম –
'হ্যাঁ। উনি কিছু দিন ধরে কিছু পারিবারিক বিষয়ে বড্ড দুশ্চিন্তা করছেন।'

ডাক্তার আমার কথা শুনে মাকে উদ্দেশ্য করে বললেন –
'সে কি! পারিবারিক সমস্যা নিয়ে আপনি এই বয়সে কেনো এতো দুশ্চিন্তায় ভুগছেন। এখন পরিবারের সব চিন্তা ছেলের উপর ছেড়ে দিয়ে নিশ্চিন্তে জীবন কাটান। ভালো মন্দ বোঝার যথেষ্ট বয়স হয়েছে আপনার ছেলের। পরিবারের সিদ্ধান্তগুলো এবার ছেলেকেই নিতে দিন। আপনি শুধু সব সময় আনন্দে থাকার চেষ্টা করুন।বুঝতে পারলেন?'

মা ডাক্তারের কথা শুনে আমার দিকে একবার তাকিয়ে, আবার ডাক্তারের দিকে মুখ ঘুরিয়ে হ্যাঁ সূচক মাথা নাড়লো।

এবার ডাক্তার আমাকে উদ্দেশ্য করে বললেন –
'এখন আপনার মায়ের যথেষ্ট বয়স হচ্ছে। একটু যত্ন নিতে হবে মায়ের। ঘরের কাজ যতোটা সম্ভব কম করতে দেবেন মাকে। কিছু ওষুধ দিচ্ছি, এগুলো খাওয়ান। আশা করি আর কোনো প্রবলেম হবে না। যদি সম্ভব হয়, কয়েক দিনের জন্য মাকে কোথাও ঘুরিয়ে নিয়ে আসুন। তাতে ওনার মানসিক আনন্দ হবে,সঙ্গে জল হওয়ার পরিবর্তনে শারীরিক দিক থেকেও অনেকটা উন্নতি হবে।'

এর মধ্যেই মা অনেকটাই সুস্থ বোধ করছে। আমরা ডাক্তারের চেম্বার থেকে বেরিয়ে আসলাম।

ক্লিনিকে ভালোই মোটা টাকার বিল হয়েছে। মা বিলটা দেখে 'এতো টাকা ' বলে একটা দীর্যশ্বাস নিলো। আমি কিছুটা নরম গলায় মাকে বললাম –
'এসব নিয়ে তোমাকে এতো ভাবতে হবে না।তুমি সব সময় সুস্থ থাকো তাহলেই হবে।'

মা আর কোনো কথা বললো না। আমি ক্লিনিকের বিল মিটিয়ে, মেডিসিন সেন্টার থেকে মেডিসিন নিয়ে, একটা গাড়ি ভাড়া করে বাড়ি ফিরলাম। মা এখনো যথেষ্ট সুস্থ তাও আমি মায়ের হাত ধরে আছি। ফ্ল্যাটে এসে আমি মাকে সোফায় বসালাম। মা আমাকে পাশে বসতে বললো। আমি মায়ের ডান পাশে বসলাম।

আমি মায়ের পাশে বসতেই দেখলাম মা আমার দিকে এক দৃষ্টে তাকিয়ে আছে। আমিও মাথা ঘুরিয়ে মায়ের দিকে তাকাতেই মায়ের চোখে আমার চোখ পড়লো। আমি মাথাটা নামিয়ে নিলাম। আমি ভিতরে ভিতরে বড্ড অনুশোচনায় ভুগছি। কারণ মায়ের অসুস্থতার জন্য আমিই দায়ী।

আমার মুখ দেখে মা- ও ভালোমতো বুঝতে পারছে আমি কতোটা অনুশোচনায় ভুগছি। এই নীরবতাকে ভেঙে মা প্রথম কথা বললো খুব ধীর গলায় –
'আমি তোকে কত উল্টো পাল্টা কথা বললাম সেদিন, এই কয়েক দিন ধরে তোর সঙ্গে একটা কোথাও বললাম না,তারপরেও তুই আমার জন্য এতোটা উতলা হয়ে পড়লি! আমাকে এতো টাকা খরচ করে চিকিৎসা করালি!'

আমি মায়ের কথা শুনে অবাক হয়ে ভুরু কুঁচকে মায়ের দিকে তাকালাম।মা এখনো আমার দিকে তাকিয়ে আছে। আমি এবার মায়ের চোখে চোখ রেখে বললাম –
'নিজের মা কে অসুস্থ দেখে উতলা হবো না, মায়ের চিকিৎসার জন্য টাকা খরচা করবো না,তো কার জন্য করবো। তুমি ছাড়া আমার আর কে আছে।তোমার কি মনে হয়, তোমার ছেলে এতটাই স্বার্থপর,যে শুধু নিজের জন্য ভাবে।'

আমার কথা শুনে মায়ের চোখ ছলছলে হয়ে এলো। আর একটু হলেই চোখের জলের ফোঁটা বেরিয়ে আসবে। এবার মা মাথাটা নিচু করে খুব আস্তে গলায় বললো –
'আমি খুব খারাপ ব্যবহার করেছি তোর সঙ্গে। সম্ভব হলে মাফ করে দিস।'

আমি এবার মায়ের দিকে একটু ঘুরে বসে একটু উত্তেজিত কণ্ঠে বললাম –
'মা তুমি কি শুরু করলে বলো তো। আমি কি তোমাকে কখনো বলেছি,তুমি আমার সঙ্গে খারাপ ব্যবহার করেছো। মা হিসাবে ছেলের উপর রাগ করার অধিকার তোমার সব সময় আছে। কেনো এই সব মাফ চাওয়ার কথা বলে আমাকে কষ্ট দিচ্ছ।'

আমার কথা শুনে মায়ের চোখ দিয়ে দু ফোঁটা জল গড়িয়ে পড়লো। মা আরো আমার কাছে সরে এসে বাঁ হাত দিয়ে আমার জামাটা খামচে ধরে বুকে মাথা রেখে ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদতে লাগলো।

আমি বাঁ হাতটা মায়ের পিঠের উপর রেখে ডান হাত দিয়ে মায়ের মাথায় হাত বুলিয়ে দিতে দিতে বললাম –
'মা, তুমি কেনো এমন করছো। প্লিজ কান্নাকাটি কোরো না। তোমার আবার শরীর খারাপ করবে। ডাক্তার বাবু তোমাকে সবসময় আনন্দে থাকতে বলেছে। আর তুমি সম্পূর্ণ উল্টোটা করছো। তুমি কষ্ট পেলে আমিও কষ্ট পাই,এটা তুমি বোঝোনা।'

আমার কথা শুনে মা কান্না থামালো। তারপর নিজের ডান হাত দিয়ে চোখ দুটো পুঁছে আমার বুক থেকে মাথাটা তুললো।মা আমার দিকে তাকিয়ে আমার চোখে চোখ রাখলো। মনে হলো যেনো আমার চোখে গভীর কিছু খুঁজছে।

মায়ের চোখের চাহুনিতে আমার নিশ্বাস গভীর হতে শুরু করেছে। আমাদের মধ্যে দূরত্ব খুবই কম। মায়ের ঠোঁট আমার ঠোঁটের থেকে খুব বেশি হলে পাঁচ আঙ্গুল দূরে। মায়ের রসালো ভারী ঠোঁট দুটো আমার বুকের ভিতর যেনো ঝড় তুলে দিচ্ছে। খুব ইচ্ছা করছে মায়ের ঠোঁটে নিজের ঠোঁট দুটো ডুবিয়ে দিয়ে মায়ের ঠোঁটের রস খেতে। আমি ডান হাতটা মায়ের থুতনিতে রেখে মায়ের মুখটা আর একটু উঁচু করলাম। মায়ের ঠোঁট দুটো খুলে গেলো। আমি আমার মুখটা এগিয়ে নিয়ে গেলাম। মন কিস করার জন্য ছটফট করলেও, মাথা আমাকে সংযত রাখার আপ্রাণ চেষ্টা করছে। এই অবস্থায় মাকে কোনো রকম ভাবেই মানসিক কষ্ট দেওয়া যাবে না। আমি মায়ের ঠোঁটের কাছে ঠোঁট নিয়ে গিয়েও মুখটা একটু ঘুরিয়ে নিয়ে গালে চুমু খেলাম। মা ঠোঁট দুটো একটু চওড়া করে প্রচ্ছন্ন হাসি হাসলো। আমিও একটা বড়ো মানসিক শান্তি অনুভব করলাম।

মা এবার দু হাত দিয়ে আমাকে নিজের দিকে টেনে নিলো। আমি মায়ের বাঁ কাঁধে মাথা রাখলাম। মা আমাকে জড়িয়ে ধরে, বাঁ হাত পিঠে বুলাতে লাগলো আর ডান হাতটা আমার মাথায় বুলাতে লাগলো। আমিও ধীরে ধীরে দু হাত মায়ের পিঠে রেখে মাকে জড়িয়ে ধরলাম। অনেক দিন পরে আজ আবার মায়ের গায়ের গন্ধ নিঃশ্বাসের সঙ্গে বুক ভোরে নিতে লাগলাম।
মাকে জড়িয়ে ধরে মায়ের চওড়া নরম পিঠে হাত বুলাচ্ছিলাম।মাঝে মাঝে হাতটা চলে যাচ্ছিলো মায়ের পিঠের দুপাশে মাংসল ভাঁজ গুলোয়। ওহঃ কি মোটা মোটা নরম লদলোদে ভাঁজ গুলো। শরীরে যেনো কারেন্ট খেলে যাচ্ছে। কিন্তু নিজেকে সংযত থাকতে হবে। মায়ের সাথে সম্পর্ক কোনো মতেই আর খারাপ করা যাবে না। মা একজন সাধারণ গ্রাম্য গৃহবধূর জীবন কাটিয়েছে। পর পুরুষের প্রতি টান কেমন হয় মা জানে না। মায়ের শরীর ও মনকে সুস্থ রাখার জন্য আমাকে সংযত থাকতেই হবে।

আমি মাকে জড়িয়ে ধরে এই সব ভাবছি, এমন সময় মা আস্তে গলায় বললো –
'যা, জামা কাপড় চেঞ্জ করে পরিষ্কার হয়ে নে। বাইরের জামা কাপড় আর পরে থাকা ঠিক নয়। আমিও চেঞ্জ করে পরিষ্কার হয়ে নিই।'

আমি মায়ের কথা শুনে মায়ের পিঠ থেকে হাত সরিয়ে নিয়ে সোজা হয়ে বসলাম। মা এবার আমার গালে আলতো করে হাত বুলিয়ে, সোফা থেকে উঠে নিজের ঘরে চলে গেলো। অনেক দিন পর আজ আবার মায়ের পোঁদের দুলুনি মন ভোরে উপভোগ করলাম।

জামা প্যান্ট ছেড়ে বাথরুমে ঢুকলাম গা হাত পা ধুয়ে ফ্রেশ হবো বোলে। জাঙ্গিয়া খুলতেই বাঁড়াটা লাফিয়ে বেরিয়ে আসলো। শক্ত হয়ে খাড়া ভাবে দাঁড়িয়ে আছে বাঁড়াটা। অনেক দিন হলো খেঁচানো হয় নি। এখন খুব খেঁচাতে ইচ্ছা করছে মায়ের কথা ভেবে। হাতে কিছুটা সর্ষের তেল নিয়ে বাথরুমের মেঝেতে বসে পড়লাম দেওয়ালে হেলান দিয়ে।পা দুটো ছড়িয়ে দিলাম। বাঁড়াটা পুরো নব্বই ডিগ্রি এঙ্গেলে খাড়া হয়ে আছে। হাতের তেলটা এবার ভালো করে বাঁড়ায় মাখিয়ে নিলাম। আমার বাঁড়াটা আমার গায়ের রঙের থেকে কালো। এই কালো বাঁড়ায় সর্ষের তেল মাখানোয়, বাঁড়াটা চক চক করছে। ইশহঃ এই মোটা কালো চকচকে বাঁড়াটা মাকে যদি একবার দেখাতে পারতাম, তাহলে মা নিশ্চই এটা গুদে ভরে নিতে চাইতো। উফফফ মাগো,তোমার ছেলে তোমাকে চুদতে চায়, এটা তুমি কেনো বুঝতে পারছো না। তোমাকে ল্যাংটো করে তোমার ওই মোটা নরম শরীরটাকে ভোগ করতে চাই মাআআআ।তোমার বড়ো বড়ো ঝোলা দুধ গুলো মন ভরে টিপতে চাই, চুষতে চাই। মা কবে সেই দিন আসবে, যখন তুমি তোমার দু পা ফাঁক করে গুদ কেলিয়ে আমাকে বলবে, জয় আমার গুদটা চেটে আমাকে ঠান্ডা কর। কবে তোমার মোটা থলথলে পেটটা দু হাতে খামচে ধরে, তোমার বিশাল ছড়ানো লদলোদে পোঁদে বাঁড়া ঢুকিয়ে জোরে জোরে তোমার পোঁদ মারবো।আর পারছি না মাগোওওওও। তোমার ছেলে তোমাকে চোদার জন্য পাগল হয়ে যাচ্ছে। তুমি তোমার ছেলের বাঁড়াটা গুদে নিয়ে ছেলেকে শান্তি দাও মাআআআআআ।
আজ বাঁড়ায় তেল লাগানোয় হাত মারতেও খুব ভালো লাগছে। মায়ের কথা ভেবে জোরে জোরে হাত মারতে লাগলাম। আজ অনেক দিন পর মায়ের নামে অর্থাৎ আমার 57 বছরের বয়স্কা মা সুমিত্রা হালদারের নামে বীর্যপাত করবো।আর নিজেকে বেশিক্ষন ধরে রাখতে পারলাম না। মায়ের রসালো মোটা ঠোঁট দুটোর সঙ্গে মায়ের বয়স্ক মুখটা কল্পনা করে, মায়ের মুখে বীর্যপাত করতে শুরু করলাম। বাঁড়া থেকে বীর্য তীরের বেগে ছিটকে ছিটকে বেরোতে লাগলো। বাথরুমের মেঝের যত্র তত্র বীর্যে ভরে গেলো।অনেকটা বীর্যপাত হলো আজ। মায়ের কথা ভেবে খেঁচালে অনেকটা বীর্য বেরোয়। শরীরের সমস্ত শক্তি যেনো ক্ষয় হয়ে যায়।
বেশ কিছুক্ষন অবসন্ন শরীরে নরম হয়ে যাওয়া বাঁড়াটা হাতে নিয়ে বসে ছিলাম। হঠাৎ বাথরুমের বাইরে থেকে মায়ের গলার আওয়াজ পেলাম।
'জয়, এই জয়। কি করছিস এতক্ষন বাথরুমে?বেশি দেরি করলে ঠান্ডা লেগে যাবে। তাড়াতাড়ি কর।'
ইসঃ মায়ের প্রশ্নের উত্তরে মাকে যদি মন খুলে বলতে পারতাম,'মা এতক্ষন আমি তোমার কথা ভেবে হাত মেরে বীর্যপাত করলাম।' উফফফ তাহলে কি ভালোই না হতো। কিন্তু তা বলা সম্ভব নয়। তাই বললাম –
'হ্যাঁ মা হয়ে গেছে। এই তো বেরোচ্ছি।'
আর দেরি করা ঠিক হবে না। আমি তাড়াতাড়ি আমার গা ধুয়ে বাথরুমের মেঝেটা পরিষ্কার করে বেরিয়ে আসলাম। নিজের ঘরে গিয়ে একটা হাফপ্যান্ট আর একটা গেঞ্জি পরে ড্রয়িং রুমে এলাম। কিন্তু মা কোথায়?
মা নিশ্চই নিজের ঘরে আছে। আমি মায়ের ঘরের দিকে গেলাম। মায়ের ঘরের দরজায় পৌঁছাতেই আমি চমকে উঠলাম। এ আমি কি দেখছি! স্বপ্ন দেখছি না তো আমি। না এটা স্বপ্নের মতো হলেও স্বপ্ন নয়। এটা বাস্তব। আমার দেখায় কোনো ভুল নেই। এখন আমার মা স্বেচ্ছায় আমার দেওয়া লাল নাইটিটা পড়েছে। মাকে দেখে মনেই হচ্ছে না এই নাইটি পরে কোনো জড়তা আছে বলে। মা সাচ্ছন্দে আয়নার সামনে দাঁড়িয়ে চুল আঁচড়াচ্ছে। আমি দরজায় দাঁড়িয়ে আছি বুঝতে পেরে, মা আমার দিকে তাকিয়ে বললো –
'কি হলো? দরজায় দাঁড়িয়ে আছিস কেনো?ভিতরে আয়।'
আমি মায়ের কথা মতো বাধ্য ছেলের মতো ঘরে ঢুকে মায়ের পিছনে দু হাত তফাতে দাঁড়ালাম। মা এবার দুহাত উপরে তুলে চুলগুলো নিয়ে খোঁপা করলো। উফফফফ মায়ের বগলের চুলগুলো দেখে আমার বুকটা জোরে জোরে ধক ধক করতে লাগলো। মনে হচ্ছে আমার বুকের আওয়াজ এবার মায়ের কানেও পৌঁছে যাবে।অন্য দিকে আমার বাঁড়া আবার প্যান্টের মধ্যে খাড়া হয়ে দাঁড়িয়ে গেছে। আজ প্যান্টের ভিতরে জাঙ্গিয়া পরি নি। আমি কল্পনাতেও ভাবিনি এইরকম পরিস্থিতির সম্মুখীন হবো। ইসঃ প্যান্টটা পুরো তবু হয়ে গেছে। ছিঃ ছিঃ মা যদি আমাকে এই অবস্থায় দেখে ফেলে, তাহলে আবার বাজে ভাববে আমাকে।
মায়ের দিকে তাকিয়ে নিজেকে সংযত রাখা আর সম্ভব হচ্ছে না। আমি চাই না এমন কিছু পরিস্থিতি তৈরী হোক, যেটা মাকে কষ্ট দেবে। আমি মাথাটা নিচু করে মায়ের দিক থেকে নজরটা সরিয়ে নিলাম।
এমন সময় মা বললো –
'কি হলো?ওই ভাবে মাথা নিচু করে,মুখ গোমড়া করে দাঁড়িয়ে আছিস কেনো? এখনো আমার উপর অভিমান করে আছিস তুই।'
আমি এবার মাথা তুলে আয়নায় মায়ের দিকে তাকিয়ে বললাম –
'কই না তো। আমি তোমার উপর মোটেও অভিমান করে নেই।'
মা-ও এবার আয়নায় আমার দিকে তাকিয়ে বললো –
'তাই যদি হবে,তাহলে ওতো দূরে বোকার মতো দাঁড়িয়ে আছিস কেনো। এখন আমি তোর এনে দেওয়া পছন্দের নাইটিটা পড়লাম। আর তুই আমাকে একটু ভালোও বললি না, আর আদর ও করলি না।'
একি! আমার মা কোন আদর খাওয়ার কথা বলছে?মা কি আমার নিচেয় শুয়ে চোদন খাবে বলে আমন্ত্রণ জানাচ্ছে? মা কি সত্যি চাইছে, এখনি আমি মাকে ল্যাংটো করে গুদে বাঁড়া ভরে ঠাপাতে ঠাপাতে আদর করি।
না না, এসব আমি কি ভাবছি। মা মোটেও ওইরকম কিছু ভেবে বলে নি আমাকে।আমার মা খুব সরল ভদ্র মহিলা।মায়ের শরীরে যৌন আকাঙ্খা থাকা অসম্ভব নয়। কিন্তু এই আদরের চাহিদায় কোনো যৌন উত্তেজনা নেই। মা নিতান্তই স্নেহের বসে ছেলেকে আদর করতে বলেছে।
আমি মায়ের কাছে গিয়ে,মায়ের দুই কাঁধে হাত রেখে একটু মৃদু হেঁসে বললাম –
'তোমাকে খুব সুন্দর লাগছে মা।'
কিন্তু আমার কথা শুনে মায়ের মুখের ভাবে কোনো পরিবর্তন এলো না। আমার কি করা উচিৎ, কিছুই বুঝে উঠতে পারছি না। মাকে কি জড়িয়ে ধরে আদর করে বলবো? মা আমাকে আবার খারাপ ভাববে না তোমার?
এই সব ভাবতে ভাবতে আমি মায়ের পেটে হাত রেখে মাকে নিজের বুকের কাছে কিছুটা টেনে নিলাম। কিন্তু কোমরটা একটু দূরে রাখলাম। কারণ আমার বাঁড়া খাড়া হয়ে প্যান্টের মধ্যে দাঁড়িয়ে আছে। কোনো রকমে মায়ের পাছায় স্পর্শ হলেই মা বুঝতে পেরে যাবে আমার অবস্থা।আর এই অবস্থায় মাকে বললাম –
'তোমাকে খুব খুব খুব সুন্দর লাগছে। তুমিই একমাত্র আমার জীবনের সেরা নারী।'
এবার আয়নায় দেখতে পেলাম মায়ের ঠোঁটের কোণে হালকা হাসি। বার বার নিজের মনকে বোঝালাম,এই হাসি অবশ্যই কামনার নয়,এই হাসি নিশ্চই সরল স্নেহময়ী মায়ের। মনকে সংযত করার চেষ্টা করলেও শরীর যেনো সংযত হতে চাইছে না। আমি বাঁ হাতটা আর একটু নামিয়ে তলপেটে বলাতে লাগলাম। মা আমার বাঁ হাতটা আজ আর চেপে ধরলো না। উফফফ আর পারছি না। খুব ইচ্ছা করছে বাঁ হাতটা তলপেট থেকে নামিয়ে মায়ের গুদে হাত বুলাতে। কিন্তু খুব ভয় লাগছে। আমি বাঁ হাতটা তলপেট থেকে সরিয়ে এনে বাঁ পায়ের থাই-এর উপর বোলাতে লাগলাম। মা কিছু বললো না। মা কিছুটা যেনো আমার গায়ে নিজেকে হেলিয়ে দিয়েছে। আমি মায়ের দেহের ভার কিছুটা অনুভব করলাম। বাধ্য হয়ে আমার কোমরটা কিছুটা এগিয়ে আসতেই, আমার বাঁড়া মায়ের পাছা স্পর্শ করলো। মায়ের শরীরটা একটু যেনো কেঁপে উঠলো।
মা এবার নিজের চোখটা পুরো বন্ধ করে, আমার বাঁ কাঁধে নিজের মাথাটা কিছুটা পিছন করে, আমার গায়ে হেলান দিয়ে দাঁড়ালো।আমি এবার সাহস করে কোমরটা এগিয়ে দিলাম। আমার বাঁড়াটা মায়ের পোঁদের খাঁজে চেপে আটকে গেলো। মায়ের পোঁদ আর আমার বাঁড়ার মাঝে শুধু দুটো কাপড়ের আস্তরণ। মা শুধু নাইটি পড়েছে। ভিতরে সায়া বা প্যান্টি কিছুই পড়েনি। আমিও আজ জাঙ্গিয়া পরিনি। আমি মায়ের নরম পোঁদের খাঁজ খুব ভালো ভাবে অনুভব করতে পারছি। মা-ও নিশ্চই আমার মোটা শক্ত বাঁড়াটা খুব ভালো ভাবে অনুভব করতে পারছে।
আমার শরীর উত্তেজনায় কাঁপতে শুরু করেছে। আমার শ্বাস প্রস্বাসের গতি যেনো দ্বিগুন হয়ে গেছে। আমি এবার বাঁ হাতটা আবার মায়ের তলপেটে রেখে ডান হাতটা একটু পেটের উপরের দিকে তুললাম। এবার মায়ের দুধ দুটো হাতের উপরের অংশে স্পর্শ হলো। মায়ের দুধগুলো অনেকটাই ঝুলে গেছে। আমি এবার সাহস করে বাঁ হাতটা মায়ের তলপেট থেকে নামিয়ে কিছুটা গুদের কাছে নিয়ে যেতেই, মা যেনো খুবই অস্ফুট জড়ানো গলায় কিছুটা গুঙিয়ে বললো,'না বাবুউউউ ।'কিন্তু মায়ের তরফ থেকে আর কোনো বাঁধা এলো না।
বাবু ডাকটা মা অনেক সময় আমাকে ভালোবেসে ডাকে।আমি মায়ের মুখ থেকে না কথাটা শোনা মাত্রই আমার হাত থামিয়ে দিলাম। আমি চাইনা মা আমার জন্য কোনো কষ্ট পাক।আমার হাত এই মুহূর্তে মায়ের গুদের থেকে মাত্র দু তিন আঙ্গুল উপরে। আর একটু নামালেই মায়ের মাংসল চেরা গুদটায় স্পর্শ করতে পারতাম। আমি এই মুহূর্তে নাইটির ভিতরে মায়ের গুদের চুলগুলো নিজের হাতে স্পষ্ট অনুভব করতে পারছি। উহ্হঃ আমার মায়ের গুদে চুল আছে, কথাটা ভেবেই বাঁড়াটা দুবার লাফিয়ে উঠে মায়ের পোঁদের ফাঁকে গুঁতো দিলো। আমি যখনি মাকে ল্যাংটো কল্পনা করতাম, তখনি মায়ের চুল ভর্তি গুদ আমাকে পাগল করে দিতো। আর আজ আমি বাস্তবে মায়ের গুদের চুলগুলো নিজের হাতে অনুভব করতে পারছি। উহহহ্হঃ এই সৌভাগ্য কটা ছেলে পায়, নিজের মায়ের গুদের চুলে হাত বুলানোর।
আমি উগ্র মাতাল করা উত্তেজনায় মায়ের গুদের চুলগুলোর উপর বাঁ হাতটা ঘষতে লাগলাম। মায়ের গুদের চুলগুলো নতুন নাইটির সঙ্গে ঘষা খেয়ে খস খস আওয়াজ করে উঠলো। আর এই পরিস্থিতিতে মা আমার দেহ থেকে নিজেকে সোজা করে,ঝটকা মেরে ঘুরে গেলো।আর শুধু বললো,'ইসঃ কি করছিস বাবু।'আমি আর মা এখন মুখোমুখি। মা মাথাটা নিচু করে আছে,তাও বুঝতে পারছি মায়ের মুখটা লজ্জায় লাল হয়ে গেছে।। মনে মনে একটু ভয়ও হচ্ছে। মা আবার আগের দিনের মতো রেগে গেলো না তো।
এই ভাবেই আমরা কিছুক্ষন চুপচাপ সামনা সামনি দাঁড়িয়ে থাকলাম।আমি পরিস্থিতিটা কিছুটা স্বাভাবিক করার জন্য বললাম –
'মা তুমি বসো। আমি কিছু খাবার বানিয়ে নিয়ে আসি।'
মা এবার মাথা তুলে আমার দিকে তাকিয়ে,সঙ্গে সঙ্গে আমাকে বাঁধা দিয়ে বললো –
'না না। তোকে কিছু করতে হবে না। তুই বস। আমি এখনি কিছু বানিয়ে আনছি।
আমি এবার মায়ের দুই বাহুতে হাত রেখে মায়ের চোখে চোখ রেখে বললাম –
'না মা। তুমি আজ অন্তত কিছুই করবে না। ডাক্তার বাবু তোমাকে আরাম করতে বলেছে। এই টুকু কাজ আমি খুব ভালোই করতে পারবো।
মা এবার আমার দিকে চোখ গোল গোল করে তাকিয়ে,একটু কপট রাগ দেখিয়ে বললো –
'ছাড় তো তোর ওই ডাক্তারের কথা।শুধু শুধু একগাদা টাকা নিয়ে নিলো। আমার কিচ্ছু হয় নি। আমি পুরোপুরি সুস্থ আছি। আমার কোনো অসুবিধা নেই। আর বাড়িতে মেয়েমানুষ থাকতে পুরুষদের রান্নাঘরে ঢুকতে নেই।'
কথাটা বলেই মা আমাকে পিছনে ঠেলে দিলো। আমি দু পা পিছিয়ে খাটে পা আটকে,ধপ করে খাটে বসে পড়লাম।আমাকে ওই ভাবে খাটে ধপ করে বসতে দেখে,মা একটু যেনো ঠোঁটের কোনায় হালকা হাসি নিয়ে রান্নাঘরে চলে গেলো। আমি বুঝতে পারলাম মা আমার উপর একদমই রেগে নেই। যাক, মনের ভিতর থেকে ভয়ের মেঘটা কেটে গেলো।
আজ শুক্রুবার। অফিস ছুটি। সকালে একটু দেরি করে ঘুম থেকে উঠলাম। ঘুম থেকে উঠে আগের দিনের সব কথা মনে পরে গেলো। উফফফ ভেবেই বাঁড়াটা দাঁড়িয়ে গেলো। মা যদি আর একটু সুযোগ দিতো, তাহলে মায়ের ফোলা নরম গুদটাও ভালো করে মালিশ করে দিতাম।
আমার মা খুবই সরল ভদ্র মহিলা। মায়ের শরীরের উত্তেজনা এখনো আমি বুঝতে পারছি না ঠিক কথা। কিন্তু আমি যে মা কে কামনা করি, তা মা ভালো মতনই বুঝতে পেরেছে গতকালের ঘটনায়। আমি মায়ের সাথে সঙ্গম করতে চাই ঠিক কথা। কিন্তু মাকে কষ্ট দিয়ে তা কখনোই করবো না। আমি মায়ের সম্মান বজায় রেখে, মায়ের অনুমতিক্রমে ধীরে ধীরে এগোবো। আমার বিশ্বাস, একদিন মাকে নিজের তলায় নিয়ে মন ভোরে জোরে জোরে চোদার স্বপ্ন পূরণ হবেই।
 

Users who are viewing this thread

Back
Top