What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

MOHAKAAL

Mega Poster
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
2,275
Messages
16,008
Credits
1,460,057
Thermometer
Billiards
Sandwich
Profile Music
French Fries
পাশের ফ্ল্যাটের আঙ্কেল – ১ - by soham_saha_

কাকভেজা হয়ে সিঁড়ি দিয়ে উঠতে উঠতে এটাই দেখবে বলে আশা করছিল সুরঞ্জনা। ওদের ফ্ল্যাটের দরজায় তালা দেওয়া। মানে মা বেরিয়ে গেছে দিদুনের বাড়িতে। ধ্যাত! মেজাজটা খারাপ হয়ে গেল ওর। ওর আজকে কলেজে যেতে ইচ্ছেই করছিল না। কিন্তু বাবার অফিস আর দিদুনের হঠাৎ শরীর খারাপ হওয়ায় মারও আজকে দিদুনের বাড়ি যাওয়ার কথা ছিল। তাই ঠিক হয়েছিল সুরঞ্জনা কে রেডি করে কলেজে পাঠিয়ে মা ফ্ল্যাটে তালা দিয়ে বেরিয়ে যাবে দিদুনের বাড়ি। কলেজের পরই ওর প্রাইভেট ও আছে, তাই কলেজ থেকে বেরিয়ে ডাইরেক্ট পড়তে চলে যাবে ও। আর চাইলে স্কুল ছুটির পর কোনো রেস্টুরেন্টে কিছু খেয়ে নিতে পারে সুরঞ্জনা। সেই মতো টাকা পয়সা দিয়ে ব্যাগ গুছিয়েই মা পাঠিয়েছিল ওকে কলেজে। কিন্তু কলেজে পৌঁছানোর আগেই এলো ঝেঁপে বৃষ্টি। একটা দোকানে শেডে দাঁড়িয়েও বৃষ্টিতে পুরো ভিজে গিয়েছিল ও। সুরঞ্জনা এমনিতে খুবই সেনসিটিভ। অল্পতেই ঠান্ডা কাশি জ্বর হয়ে যায় ওর। তাই সে কলেজে না গিয়ে ফিরে এসেছিল বাড়িতে। মনে ক্ষীণ আশা ছিল হয়তো মা এখনো বেরিয়ে যাবে না। কিন্তু মা যে বেরিয়ে গেছে সেটা তো এখন দেখতে পাচ্ছেই।

করিডোরে দাঁড়িয়ে সুরঞ্জনা ভাবছে এখন সে কি করবে। কলেজে ফিরে যাবে! কলেজে গিয়ে যদি মিসকে আসল কারণ বলে দেরি হওয়ার নিশ্চয়ই ওকে অ্যালাও করবে কলেজে। চাইলে মাকে ফোন করে সত্যিটাও যাচাই করিয়ে নিতে পারে। কিন্তু এরকম ভিজে জামা কাপড় এভাবে দাঁড়িয়ে থাকলে নিউমোনিয়া অবধারিত। হাত পা সেরকম ভেবেই সিঁড়ির দিকে পা বাড়াতে যাচ্ছিল সুরঞ্জনা। তখনই পেছন থেকে একজন ডাক দিল, "কি ব্যাপার! তুমি কলেজে যাওনি খুকি?"
পেছনে ঘুরে তাকালো সুরঞ্জনা। পাশের ফ্ল্যাটের নতুন আঙ্কেল বলেছে কথাটা। সুরঞ্জনা দেখল ভদ্রলোক কিছুটা অবাক হয়েছে। স্বাভাবিকভাবেই এভাবে ওকে আশা করেনি উনি। এগিয়ে এসে জিজ্ঞেস করলেন, "কি ব্যাপার, তুমি এখানে! কলেজে যাওনি?"

ভদ্রলোকের সাথে পরিচয় নেই ওর। এমনিতেই নতুন এসেছেন ভদ্রলোক। তার ওপরে স্কুল আর টিউশন এর চাপে ওরই বা সময় কোথায়! তবে যতবার দেখেছে উনি বেশ হাসিমুখে কথা বলেছে, খোঁজ নিয়েছে। সুরঞ্জনা এটাও লক্ষ্য করেছে বাপির সাথে ভদ্রলোকের বেশ খাতির। মাঝে মাঝে যে উনি চা খেতে আসেন, এই ব্যাপারটাও শুনেছে মা বাপির মুখে। সুতরাং লোকটাকে খারাপ মনে হয়নি ওর।
সুরঞ্জনা বলল, "কলেজে তো গিয়েছিলাম। কিন্তু মাঝে যা বৃষ্টি এলো, আমি পুরো ভিজে গেলাম, তাই কলেজে না গিয়ে বাড়ি চলে এসেছি।"
ভদ্রলোক বললেন, "হ্যাঁ, যা বৃষ্টি হলো একটু আগে! বাপরে! কিন্তু তোমার মা তো বেরিয়ে গেল সম্ভবত। কখন আসবেন উনি!"
– "মা তো গেছে দিদুনের বাড়ি। দিদুনের শরীর খারাপ, ডাক্তার দেখিয়ে মা আসবে সেই সন্ধের পর। আমাকে তো তাই বলেছিল স্কুল থেকে সোজা পড়তে চলে যেতে।"
কথাগুলো এক নিঃশ্বাসে বলল সুরঞ্জনা। কাউকে সমস্যার কথাগুলো বলতে পারলে ভীষণ হালকা লাগে নিজেকে। যাই হোক, আগের মত কনফিউজড লাগছে না ওর এখন।
" ও "। বলে কিছুক্ষণ ভাবলেন ভদ্রলোক। "তাহলে তুমি কি করবে এখন? কলেজে চলে যাবে তাহলে চলো পৌঁছে দিয়ে আসি তোমায়।"
তারপর ভেবে বললেন, "নাকি আমার ঘরে গিয়ে বসবে সন্ধে পর্যন্ত। কলেজের তো অনেকটা দেরি হয়ে গেছে। তবে পড়ার চাপ না থাকলে আমি সাজেস্ট করব তুমি আমার ফ্ল্যাটে থাকো এখন। গল্প করো, এক কাপ গরম কফি খাও, গান শোনো..। সন্ধ্যের পরেই তো তোমার মা চলে আসবে। এইসব করতে করতে দিব্যি সময় কেটে যাবে তোমার। এমনি তো সব জামাকাপড় ভিজে গেছে তোমার। ভেবে দেখো কি করবে।"

ভদ্রলোকের গলায় বেশ মায়া ভরা একটা টান ছিল। সুরঞ্জনা খুব ভালো লাগলো। এমনিতেই পড়াশোনা করতে খুব একটা ভালোবাসে না ও। তাছাড়া এরকম ভেজা কাপড়ে কলেজে গিয়ে শরীর খারাপ বাড়াতে চায়না। তাই সে একটু সংকোচেই বলল, "তাহলে বরং আপনার ঘরে গিয়েই বসি, কেমন!"
হাসলেন ভদ্রলোক বললেন, "এস, তোমার সাথে আলাপ হয়নি খুব ভালো করে। আজ জমিয়ে গল্প করা যাবে।"
পায়ে পায়ে ভদ্রলোকের পেছন পেছন ঢুকলো সুরঞ্জনা। ওনার ফ্ল্যাটটাও ওদের মতোই। মাঝে একটা বড় সোফা সেট আর টি টেবিল। আর চারপাশে আলমারি ভর্তি মোটা মোটা বই। ওদিকে বেডরুম বাথরুম আর কিচেন। বেশ সৌখিন ভদ্রলোক, তবে একটু অগোছালো।

ঢুকেই ভদ্রলোক বললেন, "ব্যাগটা সোফায় রাখো আগে। এহ, তুমি তো ভীষণ ভিজে গেছ। লাইক এ ওয়েট পুশি ক্যাট, হা হা।"
এতক্ষন পরে নিজের দিকে ভালো করে তাকালো সুরঞ্জনা। সাদা জামাটা ভিজে লেপটে গেছে ওর ফর্সা গায়ের সাথে। ভেতরের হোয়াইট কমিসোলটা স্পষ্ট দেখা যাচ্ছে। ভাগ্যিস স্কার্টটা আছে, নয়তো অবস্থা আরো খারাপ হত।

সুরঞ্জনা লজ্জায় পড়ে গেল। ওর কাছে এক্সট্রা কোনো জামাকাপড় নেই। যা আছে তা ওর নিজের ফ্ল্যাটে তালা বন্ধ হয়ে। এইরকম অবস্থায়…
একটু ইতস্তত করেই সুরঞ্জনা জিজ্ঞেস করল, "আপনার কাছে এক্সট্রা কোন জামাকাপড় নেই, না?"
"আমার কাছে তুমি মেয়েদের জামাকাপড় পাবে কি করে! আমি তো একাই থাকি। তবে তুমি চাইলে আমার একটা সেট পরতে পারো। একটু ঢিলে হলেও তোমার হয়ে যাবে। অসুবিধা হবে না।"

সুরঞ্জনা ভাবলো ও কি করবে। বাপির গেঞ্জি টিশার্ট শখ করে সে প্রায়ই পড়ে। তবে এরকম একজন অপরিচিত লোকের জামা কাপড় পরা ঠিক হবে কিনা সে বুঝতে পারল না।
ভদ্রলোক নিজে এবার বললেন, "অত ভাবার দরকার নেই তুমি এক কাজ করো, বাথরুমে গিয়ে স্নান করে এসো। আমার একটা টি-শার্ট ট্রাউজার দিচ্ছি পড়ে নাও। আর তোমার ভেজা জামাকাপড় গুলো মেলে দাও বারান্দায়। ওগুলো পড়ে থাকলে শরীর খারাপ করবে।"
সুরঞ্জনা ভাবলো এটাই ঠিক হবে। এমনিতেও এখানে উনি আর ও ছাড়া কেউ নেই। ল্যাংটো হয়ে থাকলেও কেউ কিছু জানতে পারবে না।

কথাটা ভেবেই ও কেমন অবাক হয়ে গেল। এসব কি ভাবছে ও! এরকম উল্টোপাল্টা কথা তো ও সচরাচর ভাবে না! ভদ্রলোক ওর বাবার বয়সী। বাপির থেকে কিছু বয়স বেশি হবে বরং। এই লোকটার সম্পর্কে.. ছি ছি।
"এই খুকি! কি ভাবছো এত!"

ভদ্রলোকের কথায় বাস্তব জগতে ফিরে এলো সুরঞ্জনা। এর মধ্যে উনি একটা জামাকাপড়ের সেট হাতে ধরিয়ে দিয়েছে। ওটা নিয়ে বাথরুমের দিকে এগুলো ও। বাথরুমটাও ওদের ফ্ল্যাটের মতোই। সুরঞ্জনার অসুবিধা হলো না। শরীরের থেকে একটা একটা করে কাপড় সরাতে থাকলো ও। ওর সাদা শার্ট, ব্লু স্কার্ট, কমিসোল..। এসবের মধ্যেই আয়নার দিকে চোখ গেল ওর। পরিষ্কার কাচে ফুটে উঠেছে এক সদ্য যৌবনপ্রাপ্ত কুমারী নারীর অবয়ব। যথেষ্ট সুন্দরী সে। ফর্সা গায়ের রং, ঘাড় অব্দি যত্ন করে ছাঁটা চুল, কামানো বগল। যৌবনের স্পর্শ পাওয়া অনুন্নত দুটি স্তন। যার বোঁটা দুটো হালকা বাদামি। এখন ও শুধু একটা খয়রী রঙের প্যান্টি পড়ে আছে।

অন্য সময় ওর জায়গায় আঙ্কেল এখানে থাকেন। উনিও নিশ্চয়ই নগ্ন হয়েই স্নান করেন। আচ্ছা উনিও কি এভাবে খুঁটিয়ে দেখেন নিজেকে আয়নায়! ওনার পুরুষাঙ্গটা কি.. আর ভাবতে পড়ল না সুরঞ্জনা। ওর লজ্জা করতে থাকলো। নিজের সামনেই দেখতে পেল লজ্জায় লাল হয়ে যাচ্ছে ওর গাল দুটো। প্যান্টিটা খুলে নিয়ে শাওয়ারটা অন করল ও। ওর নরম শরীরে ছড়িয়ে পড়ল জলের ধারা।

স্নান করার পর সুরঞ্জনা ওর জামাকাপড়গুলো ফেলে দিল জলভরা বালতিতে। তারপরই খেয়াল করলো ওর কাছে টাওয়েল নেই কোনো। ভিজে জবজবে হয়ে আছে । গা মুছবে কী করে! ওর মাথার ভেতরটা ফাঁকা হয়ে গেল। আঙ্কেলের কাছে চাওয়া ছাড়া ওর কাছে কোন উপায় নেই। তুমি তো এরকম অবস্থায় ও আঙ্কেলের সামনে যাবেই বা কি করে! কিন্তু কিছু করার নেই, খামোখা এখানে ঘণ্টার পর ঘন্টা কাটানোর কোনো মানে হয়না। ও লক্ষ্য করল উত্তেজনায় ওর স্তনের বোঁটাদুটো শক্ত হয়ে গেছে। কোনরকমে বাথরুমের দরজাটা একটু ফাঁক করে গলা বাড়িয়ে ও ডাকলো, " আঙ্কেল!"
"বলো! কি হয়েছে?" ওনার গমগমে গলা ভেসে এল।
"বাথরুমে টাওয়েল নেই তো!"

"ওহ দেখেছ! একদম ভুলে গেছি! আসলে বয়স হচ্ছে তো!" বলে একগাল হাসলেন ভদ্রলোক। " এই নাও," বলে তিনি টাওয়েল হাতে এগিয়ে গেলেন বাথরুমের দরজার দিকে।
দরজাটা আর একটু ফাঁক করে হাত বাড়ালো সুরঞ্জনা। ওর অজান্তেই ওর ফর্সা ভেজা হাতের সাথে বেরিয়ে এসেছিল ওর কামানো বগলের একাংশ। টাওয়েলটা দিতে গিয়ে হঠাৎ করেই ওটা চোখে পড়ে গেল ভদ্রলোকের। বুঝতে পারলেন দরজার ওপাশের মেয়েটার শরীরে একটা সুতোও নেই। পায়জামার ভেতরে শক্ত একটা দন্ড টের পেলেন উনি। তারপর টাওয়েলটা দিয়ে দিলেন ওর হাতে।

টাওয়েলটা নিয়েই ঝট করে দরজাটা বন্ধ করে দিল সুরঞ্জনা। একটা থ্যাংক ইউ পর্যন্ত জানানো হলো না ওনাকে। থাক, পরে বলে দেবে। এখনো অনেকক্ষণ ওকে থাকতে হবে এখানে। ভালো করে গা হাত পা মুছে টাওয়েলটা জড়িয়ে নিল মাথায়। তারপর ভদ্রলোকের দেওয়া জামাকাপড়গুলো হাতে নিল ও। একটা টিশার্ট আর ট্রাউজারটা দিয়েছেন উনি। কিন্তু ভেতরে পড়ার মত কিছু নেই। অবশ্য উনিই বা পাবেন কোথায়! এইটুকু যে পাচ্ছে এটাই ওর ভাগ্যের ব্যাপার। জামাকাপড়গুলো পরে নিল ও। তারপর বেরিয়ে এল বাইরে।
বাথরুম থেকে বেরোতেই ভদ্রলোক ইশারায় সোফায় বসতে বললেন ওকে। তারপর টেবিলে নামিয়ে রাখলেন দুটো কফির মগ আর পাশের ট্রে তে কয়েকটা বিস্কুট। বললেন, " কফিটা খেয়ে নাও গরম গরম, আরাম লাগবে"।

সোফায় বসে দুহাতে কফিতে চুমুক দিল ও। কফি খেতে ওর খুব ভালোলাগে। কিন্তু বাড়িতে ওকে কফি দেওয়া হয়না, ও হরলিক্স খায় শুধু। ও হটাৎ শুনতে পেল, " টাওয়েলটা খুলে চুলটা শুকোতে দাও, নয়ত ঠান্ডা বসে যাবে"।

সুরঞ্জনা খেয়াল করল ও টাওয়েলটা খোলেনি এখনো মাথা থেকে। ও ব্যস্ত হয়ে উঠতেই ভদ্রলোক বললেন, "থাক, তুমি বসো, আমি মেলে দিচ্ছি"।
উনি নিজেই ওর মাথা থেকে টাওয়েলটা খুলে ভালো করে মাথা মুছিয়ে দিতে লাগলেন। অনেকদিন ওকে কেউ এভাবে যত্ন করে মাথা মুছিয়ে দেয়নি। আরামে দুচোখ বুজে কফিতে চুমুক দিতে লাগল ও।

মাথা মুছিয়ে দিলেও ভদ্রলোকের দৃষ্টি ছিল অন্যদিকে। ঢিলে টি শার্ট হওয়া সত্বেও মেয়েটার ছোটছোট দুদুগুলো বেশ ফুলে আছে। বুকের ওপর ডালিমের দানার মত স্তনবৃন্ত দুটোর অবস্থানও স্পষ্ট বোঝা যাচ্ছে। তাছাড়া তাড়াহুড়ো করতে গিয়ে টিশার্টের বোতামগুলো লাগায়নি ও। তাতে ওর অনাবৃত বুকের ভাঁজ দেখা যাচ্ছে অনেকটা। আরো একটু দেখার ইচ্ছে ছিল ওনার, কিন্তু বেশিক্ষণ তাকিয়ে থাকলে সন্দেহ করতে পারে মেয়েটা। সবে বারোটা বাজে, এখনো অনেকক্ষণ থাকবে মেয়েটা। এর মধ্যে কপাল ভালো থাকলে পুরোটা খুলেই দেখতে পারবেন উনি।

মেয়েটাকে সচেতন করতে একটু গলা খাঁকারি দিলেন উনি, গোলগোল চোখদুটো মেলে ধরল মেয়েটা। উনি অন্যদিকে তাকিয়ে বললেন, " তোমার জামার বোতামগুলো আটকাতে ভুলে গেছ, আটকে নাও।"
সুরঞ্জনা চমকে উঠে দেখল সত্যিই সে বোতাম আটকায়নি। জামাটা ঢিলে হওয়ায় অনেকটা নেমে গিয়েছে বোতামের ঘরগুলো। তাতে ওর বুকের অনেকটা অনাবৃত রয়ে গেছে। তাড়াতাড়ি বোতামগুলো আটকে নিল ও। তারপর পেছনে ঘুরে বলল, "সরি"।

" ঠিক আছে", উত্তর এল বারান্দা থেকে। উনি ততক্ষণে টাওয়েলটা মেলে দিয়েছেন ব্যালকনিতে। সুরঞ্জনা গুটি গুটি পায়ে এগিয়ে গেল ওইদিকে। সুরঞ্জনা দেখল ব্যালকনির দড়িতে ওর সব জামাকাপড়গুলোই মেলে দেওয়া হয়েছে। এমনকি ওর প্যান্টিটাও ঝুলছে দড়িতে। ও লজ্জা পেল কিছুটা। ভদ্রলোক লক্ষ্য করলেন সেটা। তারপর ওর গাল টিপে বললেন, বাইরে না মেলে দিলে শুকোবে না। এসো, ভেতরে এসে বসো।

অনেক দিন পর লেখা শুরু করলাম। সবাইকে অনেক ধন্যবাদ পড়ার জন্য। গল্পটা কেমন লাগছে তা জানাতে পারো।
 

Users who are viewing this thread

Back
Top