What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

এ সময়ের পোশাকের নকশায় (1 Viewer)

2zKL359.jpg


উজ্জ্বল রঙের ব্যবহার করা হচ্ছে এ মৌসুমের পোশাকে মডেল: হৃতিকা, পোশাক: সোলাস্তা

শীত মানেই ফ্যাশনে নতুন মাত্রার যোগ। ক্ষণে ক্ষণে বদলে যাচ্ছে ধারা। এবার নজর কাড়ছে বোম্বার জ্যাকেট, যা সোজা ও উল্টেও পরা যাবে। তৈরি করাই হয়েছে ঠিক সেভাবে। শীতের সময়টাকে অনেকে তিন ভাগে ভাগ করে নেন। শীতের শুরু, একটু কনকনে শীত আর শেষের সময়টা। শুরুর সময়টাতে হালকা উপকরণের ফ্যাশনেবল পোশাকই থাকে পছন্দের তালিকায়। কিন্তু হালকা ঠান্ডা থাকতে থাকতেই যদি পড়ে যায় শৈত্যপ্রবাহ, তাই প্রস্তুতিও থাকতে হয় আগে থেকেই।

RWi0wzk.jpg


জ্যাকেট ও সোয়েটার দুটোই আছে এই শীতে, পোশাক: সোলাস্তা

স্টাইলিশ পোশাকেরং, নকশা ও স্টাইলে এগিয়ে আছে বোম্বার জ্যাকেট। শুরুতেই যে পোশাকের কথা বলা হচ্ছিল। বোম্বার জ্যাকেটের নকশা ও রং দুই পাশে দুই রকম। এটার মজা হচ্ছে, এক জ্যাকেটই এপাশ–ওপাশ করে পরা যাবে। প্যাটার্নটা ঠিক সেভাবেই তৈরি করা হয়েছে। সে জন্য পছন্দের তালিকায় সামনের দিকেই রয়েছে এই জ্যাকেট, জানালেন সোলাস্তার প্রধান ডিজাইনার কাশফিয়া নেহ্‌রীন।

স্টাইলের দিক থেকে প্রতিবারই জনপ্রিয়তার শীর্ষে থাকে ডেনিম জ্যাকেট। তরুণদের পছন্দের তালিকাতেও যেন এগিয়ে থাকে ডেনিম। এবার মেয়েদের জন্যও ডেনিম জ্যাকেটে এসেছে বাহারি নকশা। হাতের কাজের নকশায় থাকছে স্টোন ওয়ার্ক। ডেনিমের ওপর এমব্রয়ডারির কাজও চোখে পড়ছে। আবার ডেনিম মানেই অনেকে ভাবেন নীল কিংবা নীলচে শেড। সেই চিন্তা থেকে বেরিয়ে ডেনিম ড্রাই করে করা হয়েছে গোলাপি আর উজ্জ্বল সব শেড। সেখানে এমব্রয়ডারির নকশার সঙ্গে প্রিন্টের কাজও হয়েছে, যাকে বলা হচ্ছে সাপ্লিমিশন প্রিন্ট ডিজাইন। আবার ডেনিমে ছেলেদের জন্য নতুনত্ব আনতে এমব্রয়ডারি প্যাচওয়ার্ক করা হয়েছে।

সোয়েটারে নিরীক্ষা

5cacDUq.jpg


হালকা শীতে আরাম পাওযা যাবে এ ধরনের পোশাকে

সোয়েটার তৈরিতে এবার বেশ নিরীক্ষা হয়েছে। সুতায় আনা হয়েছে ভিন্নতা। রঙিন সুতির সুতা, অ্যাক্রিলিক সুতা, কাশ্মীরি সুতা এবং নতুন একধরনের সিল্কি সুতার সমাহারে সোয়েটার ডিজাইন করা হয়েছে। এগুলোর প্যাটার্নও বেশ নজরকাড়া।

হুডি, ট্রেঞ্চ কোট এবং আরও কিছু

আলাদা নকশাতে আনা হয়েছে হুডি। এক রঙের নান্দনিক সম্ভার। হালকা চুমকি ছাড়াও ভেলভেটের উপকরণ ব্যবহার করা হয়েছে। ক্রপ টপ হুডিও নজর কাড়ছে। সবকিছুর ভিড়ে জায়গা করে নিয়েছে ট্রেঞ্চ কোট। ট্রেঞ্চ কোটে কেউ কেউ পছন্দ করছেন এক রং। আবার ছাপা নকশাও রয়েছে কারও কারও চাহিদায়। রাতের অনুষ্ঠানে এমব্রয়ডারি ট্রেঞ্চ কোটও দেখা যাচ্ছে। মাঝারি ও লম্বা—দুই প্যাটার্নের ট্রেঞ্চ কোটই আছে। শীতের এই সময়কে কেন্দ্র করে অনেকেই গায়ে জড়াতে চান পছন্দের দলের খেলার পোশাক।

শীত বলেছে যাব যাব

B98ulcs.jpg


বসন্তের পোশাকে, মডেল: রাব্বি, পোশাক: সোলাস্তা

শীতের বিদায়বেলাতেও হালকা ঠান্ডা অনুভূত হয়। তখনো দরকার পড়ে হালকা শীত কাপড়ের। ডেনিম এ সময়ের জন্য আরামদায়ক। টেনসিল ডেনিমের ওপর ফিউশন আনা হয়েছে। নানা কাটের টপ, টি-শার্ট, পাঞ্জাবি—সবই সময়োপযোগী। একটু আরামের কথা ভাবতে উপকরণ হতে পারে সুতি, লিনেন, পলিয়েস্টার, ভিসকস। জমকালো সাজের জন্য শিফন, জর্জেট, সিল্ক পছন্দের তালিকায় রাখতে পারেন। এখন মৌসুম ধরে রঙের খুব চমৎকার আয়োজন চোখে পড়ছে। এই বসন্তে রঙের তিনটি ধরন চোখে পড়বে। প্যাস্টেল শেডের একটি অংশ থাকছে, থাকছে সাদা রঙের শুভ্র সমাহারও। সেই সঙ্গে নিউট্রাল কালারগুলো নজর কাড়বে এই সময়ে।

সোলাস্তার অনলাইনেও দেখতে পাবেন পোশাকের সংগ্রহ।

v1Ghk2w.jpg


এ বছরও কাটে থাকবে উঁচু নিচু ভাব

লেখক: সুরাইয়া নাজনীন
 

Users who are viewing this thread

Back
Top