What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

ফুলের চা খেয়েছেন কখনো? জেনেনিন কিভাবে বানাতে হয় (1 Viewer)

WqXRC76.jpg


আমরা সাধারণত চা বলতে যা বুঝি সেটা হচ্ছে চা গাছ থেকে তোলা পাতা, বা গ্রিন টি। কিন্তু "ফুলের চা" এর নাম কি কখনো শুনেছেন আপনি? সারাদিনে যাদের বেশ কয়েক কাপ চা ছাড়া চলে না, এবং সাথে সাথে ওজন ও কমাতে চান, এই ফুলের চা এর থেকেই আপনি পাবেন আপনার বাড়তে থাকা ওজন কমানোর রসদ! বিশেষজ্ঞদের মতে ফুলের চা এর মাধ্যমেই আপনি কমিয়ে ফেলতে পারেন আপনার ওজন। আর তার জন্যে আপনাকে বাজারে যেতে হবে না, নিজের বাড়িতেই সম্পূর্ণ ফুল ফোটার পরে তার পাপড়ি গুলো সংগ্রহ করে জলে ফুটিয়ে নিলেই হয়ে যাবে আপনার চা। জেনে নিন বিস্তারিত নীচে!

১. গোলাপের চাঃ এর স্বাদ খুবই ভালো। মেয়েদের পিরিয়ডস এর ব্যথা কমাতে এটি উপকারী। এছাড়া ঠান্ডা লাগা, ওজন কমানো, হজমের সমস্যা, ত্বক ও চুলের সমস্যা ইত্যাদি দূরীকরণেও সাহায্য করে।

২. চন্দ্রমল্লিকার চাঃ আমাদের দেশে খুবই পরিচিত ফুল এটি। এই ফুলের চা'তে আছে ভিটামিন বি ক্যারোটিন! যা কিনা যকৃতে পৌঁছে ভিটামিন এ-তে পরিণত হয়। স্ট্রোকের ঝুঁকি কমায় সাথে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় এবং ওজন কমাতেও খুবই সাহায্য করে।

৩. জুঁইফুলের চাঃ এর চা আপনার রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়ায়, সাথে সাথে ডায়াবেটিসের ঝুঁকিও অনেকাংশে কমিয়ে দেয়। এটির নিয়মিত সেবনে ওজন'ও কমে অনেকটাই।

৪. ল্যাভেন্ডার ফুলের চাঃ এটি খুব একটা পরিচিত ফুল নয়, কিন্তু খুঁজলে এটিও পাওয়া যায়। এই ফুলের চা খুব ভালো হজমের উপযোগী, এছাড়া খিঁচুনি, ওজন কমানোয় গুরুত্বপূর্ণ ভুমিকা আছে এর।
 
আগে কখনো শুনি নাই এখন পড়ে খেতে ইচ্ছা করতাসে
 

Users who are viewing this thread

Back
Top