What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

মুক্তির হাতছানি – দ্বিতীয় অধ্যায় (3 Viewers)

Nagar Baul

Board Senior Member
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
1,152
Messages
13,339
Credits
547,766
Pen edit
Sailboat
Profile Music
মুক্তির হাতছানি – দ্বিতীয় অধ্যায় – পর্ব ১ by srijatosen69

কেমন আছো পাঠকবন্ধু-বান্ধবীরা? দ্বিতীয় অধ্যায়ের জন্য তোমাদের এতো আগ্রহ দেখে আমি খুশি! তবে ইউনিভার্সিটির ফাইনাল ইয়ার হওয়ায় সাফল্যের ইঁদুর-দৌড়ে আমাকেও সামিল হতে হয়েছে…যার কারণে ব্যস্ততাও বেড়ে গেছে..! এক লম্বা এসাইনমেন্ট এর শেষে সপ্তাহ দুয়েক সময় পেয়ে দ্বিতীয় অধ্যায়টা লিখেই ফেললাম..

যে সমস্ত পাঠকপাঠিকাগন এই ওয়েবসাইটে নতুন বা যারা প্রথমবার এই সিরিজটা পড়ছেন তাদের অনুরোধ আগে প্রথম অধ্যায়টি পড়ুন তারপর এটা পড়বেন তবেই সম্পূর্ণ গল্পের মজা উপভোগ করতে পারবেন। প্রথম অধ্যায়টি পড়ার জন্য এখানে ক্লিক করুন।
তাহলে শুরু করা যাক …..

জুলাই মাসের এক সন্ধ্যা….

বাইরে মুষলধারে বৃষ্টি পড়ছে , রাস্তাঘাট জনমানবহীন! চারিদিকে ঘুটঘুটে অন্ধকার… বিস্তীর্ণ এলাকার মধ্যে শুধু একটা গেস্ট হাউসে হ্যারিকেন এর আলো জ্বলছে , তাও বিশাল গেস্ট হাউস এর এক কোণের দিকের ঘরে… গেস্ট হাউসে অতিথি বলতে ৬ জন , তার মধ্যে ৪ জন মহুয়ার নেশায় অঘোরে ঘুমোচ্ছে! বাকি ২ জনের ঠিকানা দোতলার একটা ঘর.. সেই ঘর থেকেই হ্যারিকেন এর আলো আসছে… গেস্ট হাউসের কেয়ারটেকার বৃদ্ধ নিমাই সেটা দিয়ে গেছে..

বৃষ্টি শুরু হবার আগেই নিমাই সৃজিতের থেকে বিদায় নিয়ে তার বাড়ি চলে গেছে.. রাতের বেলা সে কোনোদিনই এখানে থাকে না! নাহঃ ভুতের ভয়ে না! বাড়িতে তার বৌয়ের সাথে এই বৃষ্টির রাত উপভোগ করতে না পারলে আর কিসের মজা! সৃজিতেরও এই বিষয়ে আপত্তি ছিল না..থাকার কথাও না.. এই মুহূর্তে হ্যারিকেনের আলোয় সে যা সৌন্দর্য উপভোগ করছে তাই বা কম কিসের! ঘরটা আবছা অন্ধকার..কিন্তু সেই অন্ধকারের মধ্যেও দীপিকার শুধু সায়া পরিহিত অর্ধনগ্ন দেহ দিনের আলোর মতোই পরিষ্কার! দীপিকার সুডৌল ভরাট স্তনজোড়া সম্পূর্ণ নগ্ন হয়ে অসহায়ের মতো প্রহর গুনছে.. সৃজিতও সম্পূর্ণ নগ্ন , তার ৬ ইঞ্চির পুরুষাঙ্গটা উথ্বীত হয়ে দীপিকাকে আহ্বান করছে আসন্ন যুদ্ধের জন্য!

যুদ্ধের বর্ণনা শোনার আগে এই যুদ্ধের অবতারণা কোথা থেকে তা জেনে নেওয়া বাঞ্ছনীয়! এবং তা জানার জন্য যেতে হবে মাসতিনেক পিছনে…..

হাওড়া জংশন। দুপুর ১২টা। ট্যাক্সিচালককে তার প্রাপ্য দিয়ে স্টেশনের ভিতরে প্রবেশ করলো দীপিকা ও শ্রীজাত। উপাসনা এক্সপ্রেস এর arrival প্লাটফর্মের স্ক্রিনবোর্ডে ভাসমান!
– কেন যে এতো ঘন্টার জার্নি করে ট্রেনে যেতে ভালো লাগে বুঝি না ! দীপিকা বললো।
– সময় লাগুক কিন্তু ট্রেনে সফরের মজাটাই আলাদা। তাই তো ফ্লাইট ছেড়ে ট্রেন এতো টানে।
– কি জানি বাবা!
– আপনাকে ভীষণ মিস করবো!

দীপিকা চুপ করে রইলো। সেও কি শ্রীজাতকে মিস করবে না? যে ছেলেটা তার শুকিয়ে যেতে বসা যৌবনে নতুন প্রাণ এনেছে তাকে মিস করাটাই তো স্বাভাবিক!

বিগত ৭-৮ মাসে তারা প্রায়ই মিলিত হয়েছে, তার শরীরের ইঞ্চি ইঞ্চি জায়গা চেনা হয়ে গিয়েছে শ্রীজাতর! ভাবতেও অবাক লাগে দীপিকার কিভাবে সে শ্রীজাতর হাতে ধীরে ধীরে সমর্পন করে দিয়েছিলো! তার অনুশাসনের গন্ডি টপকে শ্রীজাত অবলীলায় তার শরীর নিয়ে খেলেছিল।দিয়েছিলো পূর্ণতার আস্বাদ।
-ম্যাডাম!
শ্রীজাতর ডাকে ঘোর কাটলো দীপিকার।
-হুউ বলো
– আপনিও চলুন আমার সাথে।….
– যাবো ঘুরতে পরে.. তুমি আগে ওখানে কলেজ এ ভর্তি হও.. সেটল হও, তারপর যাবো!
– বাবা সবই করে রেখেছে। এখন শুধু ওখানে যাবার অপেক্ষা!
– তোমার বাবা কেন এতো দূরে তোমায় পাঠাচ্ছেন জানি না! এখানে যথেষ্ট ভালো কলেজ ছিল..
-বাবার প্রতি আমার পূর্ণ বিশ্বাস আছে.. আমায় সেখানে পাঠানোর নিশ্চই কোন কারণ আছে!
– যাই হোক..চলো ট্রেনের দিকে যাই.. সিট খুঁজতেও তো সময় লাগবে।

এসি টিয়ার ২ এর নির্দিষ্ট আসনে নিজের ব্যাগপত্র রেখে গেটের বাইরে এসে দাঁড়ালো শ্রীজাত। যাবে সে দেরাদুন। তার জীবনের নতুন এক অধ্যায়ে প্রবেশ করতে।

দীপিকা আজ আনমনা। শ্রীজাতর চোখ এড়ায়নি সেটা। সে চাইলে তার বাবাকে জোর করে এখানে থেকে যেতেই পারতো। কিন্তু সেও এক নতুন আস্বাদ পেতে এই কলকাতা ছেড়ে যেতে চায়। তাছাড়া দীপিকার শরীরের নাড়ি-নক্ষত্র তার চেনা হয়ে গেছে, হয়ে গেছে তার স্বাদ নেওয়া! এবার দীপিকা তার নিজের জীবনের আনন্দ নিজেই খুঁজে নিক….

অন্যদিকে, দীপিকা যতই শ্রীজাতর কাছে নিজেকে সমর্পন করুক, সে কখনোই একাধিক সম্পর্কে জড়ানোর কথা ভাবেনি।বিগত কয়েক মাসের স্মৃতি নিয়েই সে বেঁচে থাকতে পারবে।

-আমি রোজ ফোন করবো… শ্রীজাত বললো
– হুম! তুমি সাবধানে থেকো..
– আপনিও সাবধানে থাকবেন..
একটা স্মিত হাসি হেসে শ্রীজাত বললো.. দীপিকা কোনো উত্তর দিলো না!

-'চিন্তা করোনা শ্রী! আমি তোমার ম্যামের খেয়াল রাখবো!'
এক পুরুষালি কণ্ঠে তারা চমকে পিছন ফিরে তাকালো…
– বাবা! তুমি!
– তুমি বাইরে যাচ্ছ.. এদিকটা কে সামলাবে! চলে এলাম তাই..
– ভালো করেছো.. আমি ভাবছিলাম এটা নিয়েই
– আমি থাকতে তোমার ভাবার কিছু নেই শ্রী… তোমার ম্যাডামের সাথে পরিচয় করাবে না ?
– ওঃ হ্যাঁ .. এটা দীপিকা ম্যাডাম..
-নমস্কার! আমি সৃজিত, শ্রীজাতর বাবা। তোমার কথা অনেক শুনেছি! তুমি বলছি বলে কিছু মনে করো না! দীপিকার দিকে হাত বাড়িয়ে দিয়ে বললো সৃজিত।
দীপিকা এতক্ষন হকচকিত হয়ে ছিল.. অপ্রস্তুত ভাব কাটিয়ে সৃজিতের দিকে হাত বাড়িয়ে দিলো সে…

সৃজিতকে দেখে মনেই হয়না শ্রীজাতর বাবা বলে… ৬ ফুটের মতো লম্বা ,অল্প মেদযুক্ত কিন্তু বলিষ্ট শরীর , মুখে এতটুকুও বয়েসের ছাপ নেই , শক্ত খসখসে হাতের তালু, তার মধ্যে দীপিকার নরম হাত করমর্দনের ছুতোয় আটকে আছে!

ট্রেন হুইসেল বাজিয়ে জানান দিলো তার যাত্রার শুরু হতে চলেছে..
– হ্যাপি জার্নি শ্রী..
– গুড বাই বাবা.. টাটা ম্যাম
তাদেরকে বিদায় জানিয়ে শ্রী ট্রেনের ভিতরে ঢুকে গেলো , জানলা দিয়ে দেখলো তার বাবা দীপিকার হাত তখন ছাড়েনি! মুচকি হাসলো সে.. এবার তার কাছে সব জলের মতো পরিষ্কার!

-চলো যাওয়া যাক .. সৃজিত বললো
– হ্যাঁ চলুন.. সৃজিতের হাত থেকে নিজের হাতটা ছাড়িয়ে নিয়ে দীপিকা বললো
– তোমায় বাড়ি ছেড়ে দিচ্ছি চলো , পার্কিং লটে গাড়ি রাখা আছে আমার
– না না তার দরকার নেই আমি চলে যাবো
– অবশ্যই দরকার আছে! চলো..

এই বলে দীপিকার হাত ধরে সৃজিত স্টেশনের বাইরের দিকে গেলো!
দীপিকার বিষয়টা ভালো লাগছে না.. কিন্তু কি বলবে সে বুঝতে পারছেনা! গাড়িতে দীপিকাকে নিয়ে বসলো সৃজিত.. এই সেই গাড়ি যেখানে শ্রীজাত দীপিকার গোপনাঙ্গে প্রথমবার স্পর্শ করেছিল!

সৃজিত দীপিকার গা ঘেসে বসলো.. দীপিকা জানালার বাইরের দিকে তাকিয়ে আছে কিন্তু তার মন স্থির নেই! শেষমেশ সে প্রশ্নটা করেই ফেললো…
– আপনি আমার ব্যাপারে কিভাবে জানলেন ?
– ওহঃ ! শ্রী তো আপনার ব্যাপারে সব বলেছে!
– মানে! কিইই বলেছে ?
– এই যে আপনি ওকে কত হেল্প করেছেন, এক্সামের আগের দিন পর্যন্ত ওর পাশে থেকেছেন
– ওহহহ !
যাক সৃজিত তাহলে ওদের সম্পর্কের বিষয়ে জানে না! দীপিকা স্বস্তির নিঃস্বাস ফেললো..
মনে মনে হাসলো সৃজিত! প্রথমবার দীপিকার ছবি দেখেই তার ধোন ঠাটিয়ে গিয়েছিলো! এই শরীর থেকে সব সুখ আদায় করে নেওয়াই লক্ষ তার!

বাড়িতে এসে ফ্রেশ হলো দীপিকা.. এই কয়েক মাসে তার শরীরের গোপন খাঁজগুলি আরো প্রস্ফুটিত হয়েছে শ্রীজাতর হাতের ছোঁয়ায়! আবার কবে সে আস্বাদ পাবে জানে না দীপিকা। ফ্রেশ হয়ে এসে মোবাইলটা খুললো সে… খুলেই একটা ধাক্কা খেলো! তপন মেসেজ করেছে!
– কি সুন্দরী! এবার কে বাঁচাবে তোমায় !
তপন এতদিন ধরে অপেক্ষা করেছে সঠিক সময় আসার… এবার সে তার প্রতিশোধ নিয়েই ছাড়বে!
দীপিকা মেসেজটা দেখে রেখে দিলো.. একটা অশনি সংকেত দিচ্ছে তার মন!

ফ্লোটেলে মিটিং সেরে পাশের মিলেনিয়াম পার্কের দিকে গেলো সৃজিত। এই জায়গাটা তার বেশ লাগে।আনমনে পায়চারি করতে করতে দীপিকার কথা ভাবছিলো সে। সত্যি শ্রীজাতর চয়েস আছে.. তার নিজের ছেলে বলে কথা! কাল দীপিকাকে ফ্ল্যাটে নামিয়ে দিয়ে যাবার সময় দীপিকার পাছার দুলুনি দেখে পাগল হয়ে গেছে! ছবিতে যা দেখেছিলো তার তুলনায় শতগুন বেশি আকর্ষক।
-উফ! দেখে চলতে পারেন না ? মেয়ে দেখলেই ছুঁতে ইচ্ছা করে তাইনা ?

দীপিকার কথা ভাবতে ভাবতে আনমনে হাটতে গিয়ে একটা মহিলার সাথে ধাক্কা লেগেছে সৃজিতের!
– মাফ করবেন.. আমি দেখতে পাইনি
-দেখতে পাইনি মানে? কি ভেবেছেন কিছু বুঝিনা?
– আপনি ভুল করছেন সত্যিই আমি দেখতে পাইনি.. সরি..
– থাক.. এসব ন্যাকামো আমার জানা আছে!
সৃজিতকে যা তা অপমান করে ৩৪ সাইজের পাছা দুলিয়ে মহিলাটি চলে গেলো.. আশেপাশে কয়েকজন সৃজিতের দিকে তাকিয়ে মিটিমিটি হাসছে.. দিনটাই ভালো নয় আজ!

মিলেনিয়াম পার্ক থেকে বেরিয়ে সাউথ পয়েন্ট স্কুলে গেলো সৃজিত, কিন্তু দীপিকা আজ আসেনি স্কুলে! স্কুলের বোর্ড মেম্বারদের সাথে কথা বলে বেরিয়ে গেলো সে.. দীপিকার সাথে দেখা হওয়াটা বিশেষ দরকার তার!

অচেনা নম্বর চট করে রিসিভ করেনা দীপিকা.. ২ বার রিং হয়ে কেটে যাবার পর ফোনটা ধরলো সে..
– হ্যালো.. কে বলছেন?
– আমি সৃজিত বলছি
– ওঃ আপনি! আমার নম্বর পেলেন কোথায় !
– সে আর এমন কি কাজ! তুমি স্কুল আসোনি আজ ?
– হ্যাঁ গিয়েছিলাম কিন্তু তাড়াতাড়ি বেরিয়ে গেছি.. কেন বলুন তো ?
– তেমন কিছুনা… আসলে তোমায় একটা জিনিস দেবার ছিল
– কি জিনিস!
– সেটা দিলেই বুঝতে পারবে.. দেখা করা যাবে এখন ?

দীপিকা বুঝতে পারলোনা কি উত্তর দেবে! সৃজিতের ব্যবহার তেমন সুবিধের লাগেনি তার.. কিন্তু স্কুলের বোর্ডের গুরুত্বপূর্ণ সদস্য সৃজিত , তাকে ইগনোর করাও কঠিন দীপিকার পক্ষে!
– আমার শরীরটা খুব একটা ভালো নেই আসলে!
– কোনো ব্যাপার না.. কাল দেখা হবে স্কুলে কেমন ?
– আচ্ছা

ফোনটা রেখে দিলো দীপিকা
কি এমন জিনিস দেবে সৃজিত? কিছু ভাবতে পারছেনা দীপিকা.. আজ স্কুল থেকে তাড়াতাড়ি বেরিয়ে এসেছে সে, যাতে তপনের সাথে ফিরতে না হয়! ইদানিং তপন আবার তার আশেপাশে ঘোরা শুরু করেছিল। স্কুল যাবার ও আসার পথে বাসে তার কাছাকাছি থাকতে শুরু করেছিল সে।কিন্তু আজ সকালে সকালে স্কুল যাবার সময় তপন ভিড়ের সুযোগ নিয়ে বাসে তার পাছা খামচে ধরেছিলো! ভিড়ের মধ্যে দুধগুলো হাতানোর চেষ্টাও করছিলো! কোনোরকমে তার হাত থেকে বেঁচে স্কুলে ঢুকে হাঁফ ছেড়ে বেঁচেছিল সে….

তপন এভাবে সাহসী হয়ে উঠলে নিজেকে বাঁচানো কঠিন হবে দীপিকার!

এই পর্বে তোমার সবচেয়ে পছন্দের মুহূর্তটি কমেন্ট সেকশনে শেয়ার করো… দ্বিতীয় অধ্যায়ের শুরুটা ভালো লাগলে লাভ বাটন টিপে রেকমেন্ড করে দিও… পরবর্তী পর্ব শীঘ্রই আসছে…
 

Users who are viewing this thread

Back
Top