Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

  • অত্যন্ত দু:খের সাথে নির্জনমেলা পরিবারের পক্ষ থেকে জানানো যাচ্ছে যে, কিছু অসাধু ব্যক্তি নির্জনমেলার অগ্রযাত্রায় প্রতিহিংসা পরায়ন হয়ে পূর্বের সকল ডাটাবেজ ধ্বংস করে দিয়েছে যা ফোরাম জগতে অত্যন্ত বিরল ঘটনা। সকল প্রকার প্রতিরক্ষা ব্যবস্থা রাখা সত্বেও তারা এরকম ধ্বংসাত্মক কর্মকান্ড সংঘটিত করেছে। তাই আমরা আবার নুতনভাবে সবকিছু শুরু করছি। আশা করছি, যে সকল সদস্যবৃন্দ পূর্বেও আমাদের সাথে ছিলেন, তারা ভবিষ্যতেও আমাদের সাথে থাকবেন, আর নির্জনমেলার অগ্রনী ভূমিকায় অবদান রাখবেন। সবাইকে সাথে থাকার জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। বি:দ্র: সকল পুরাতন ও নুতন সদস্যদের আবারো ফোরামে নুতন করে রেজিস্ট্রেশন করতে হবে। সেক্ষেত্রে পুরাতন সদস্যরা তাদের পুরাতন আইডি ও পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন।

Rules and Guidelines for Bangla Choti

Status
Not open for further replies.

Nirjonmela

Administrator
Staff member
Administrator
  • Donor Medal of Gratuity
Joined
Mar 1, 2018
Threads
2,636
Messages
16,407
Credits
405,138
Networking
Thread Title Style (One)
Profile Music
প্রিয় নির্জনমেলা আড্ডাবাজ মামারা, আমরা সাধারনত ইনসেস্ট সেকশান পছন্দ করি না, কিন্তু ফোরামের অনেক মেম্বার এটি চায় বলে এই সেকশান রাখা হলো । ফোরামে ইনসেস্ট পোষ্ট করা নিয়ে সবাইকে নিচের রুলসগুলো মেনে চলতে হবে ।

১ক. ইন্সেস্ট হলো শুধুই ফ্যান্টাসি, কেউ যদি এই ফ্যান্টাসি পছন্দ না করেন তাহলে এই সেকশান থেকে দূরে থাকুন। কোন থ্রেড এ ঢুকে অহেতুক অবান্তর অযৌক্তিক কোন মন্তব্য করবেন না। আপনার ভালো না লাগলে মন্তব্য করা বা ঐ সেকশানে ঢোকার কোন দরকার নেই। অবান্তর পোষ্ট বা কমেন্ট করতে কোন সদস্যকে পাওয়া গেলে উক্ত পোষ্ট/কমেন্ট মুছে দেয়া হবে এবং উক্ত সদস্যকে প্রথম বারের জন্য ইনফ্রাকশন এবং ক্ষেত্র বিশেষে চিরতরে ব্যান করা হতে পারে।

১খ. কোন থ্রেডে ঢুকে উস্কানিমুলক বা অসৌজন্যমুলক কোন রিপ্লাই দিবেন না। এধরনের পোষ্ট বা কমেন্ট করতে কোন সদস্যকে পাওয়া গেলে উক্ত পোষ্ট/কমেন্ট মুছে দেয়া হবে এবং উক্ত সদস্যকে প্রথম বারের জন্য ইনফ্রাকশন এবং ক্ষেত্র বিশেষে চিরতরে ব্যান করা হতে পারে।

১গ. ইনসেস্ট চটিগল্প স্বলিখিত, কালেকটেড, স্ক্যানড - যাই হোক না কেন এবং সব রকম ইনসেস্ট জাতীয় পোষ্ট এই সেকশান (Incest Choti Section) এ পোষ্ট করতে হবে। ভুল জায়গায় ইনসেস্ট পোষ্ট করা হলে কোন প্রকার নোটিফিকেশন ছাড়াই থ্রেড ট্রাশ করা হবে।


২) পোষ্ট করা গল্পের মধ্যে অন্য কোন সাইট, ফোরাম বা ব্লগের লিঙ্ক দেয়া বা নাম পোষ্ট করা যাবে না। যদি করে থাকেন আপনাকে ইনফ্রাকশান দেয়া হবে এবং চিরতরে ব্যান করা হতে পারে।

৩) কোন ইমেজ গল্পে বা PDF ফাইলে অন্য কোন সাইট, ফোরাম বা ব্লগের লিঙ্ক দেয়া যাবে না। যদি দিয়ে থাকেন আপনি চিরতরে ব্যান হবেন। PDF ফাইল লিংক শেয়ার করা যাবে না।

৪) কোন রকম গালাগালি বা আক্রমনাত্বক ভাষা ব্যবহার করে রিপ্লাই দেয়া যাবে না। যদি করে থাকেন তাহলে আপনাকে প্রথম বারের জন্য ইনফ্রাকশান দেয়া হবে, পরবর্তিতে ব্যান হবেন।

৫) গল্প পোষ্ট করলে সেটি আপনার নিজের লিখা হয়ে থাকলে সেলফ/Self PREFIX দিয়ে উল্লেখ করুন, সংগৃহীত হয়ে থাকলে অবশ্যই কালেকটেড/Collected PREFIX দিয়ে উল্লেখ করবেন। এই নিয়ম না মানলে আপনাকে ইনফ্রাকশন দেয়া হবে, তাই পোষ্ট করার সময় নিয়মটি মেনে চলুন।

৬) কোন গল্প পোষ্ট করলে যদি সেটি সংগৃহিত হয় তাহলে অবশ্যই লেখকের নাম উল্লেখ করবেন। যদি লেখকের নাম আপনার জানা না থাকে তাহলে গল্পের শুরুতে সেটা উল্লেখ করুন। কেউ নিজের লেখা না হলে অন্য কারও লেখা নিজের বলে চালাবেন না। এই ধরণের কোন কিছু জানা গেলে উক্ত মেম্বারকে কোন প্রকার নোটিফিকেশন ছাড়াই চিরতরে ব্যান করা হবে।

৭) গল্প পোষ্ট করার সময় বা থ্রেড শুরু করার আগে অবশ্যই সেকশানটিতে সামান্য সময় ব্যয় করে ঘুরে দেখবেন আগে আপনার পোষ্ট করতে যাওয়া গল্পটি রয়েছে কি না। ফোরামে যেকোন গল্প একটি মাত্র থাকবে, ডুপ্লিকেট পোষ্ট ডিলিট করা হবে। এক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে পূর্বে পোষ্ট করা থ্রেডটিকে(থ্রেড পোষ্টের সময় বিবেচনা করে)। এক্ষেত্রে সদস্যদের এই ব্যাপারে কোনকিছু বলার থাকবে না। এই ব্যাপারে ফোরামের সম্মানিত স্টাফ মেম্বাররাই সিদ্ধান্ত নেবেন।

৮) ফোরামে অবশ্যই সংগৃহিত গল্প পোষ্ট করা যাবে, তবে ভবিষ্যতে গল্পের মূল লেখক এসে পোষ্ট করতে চাইলে তাঁকেই অগ্রাধিকার দেয়া হবে। সেক্ষেত্রে মূল লেখকের থ্রেডটি থাকবে, এবং সংগৃহীত গল্পের থ্রেডটি মুছে ফেলা হবে। মূল লেখক তাঁর লেখার পূর্ণ সম্মান এবং অধিকার পাবেন। নির্জনমেলা মৌলিক লেখকদের সর্বাত্মক অগ্রাধিকার দিতে কখনই কুন্ঠা বোধ করবে না।
৮)(ক) কেউ মূল লেখকের নাম ভাঁড়িয়ে নিজেকে লেখক হিসেবে দাবী করে ফোরামে গল্প পোষ্ট করতে পারবেন না। এই ধরনের ধোঁকাবাজী/ফ্রড ধরনের কোন কিছু জানা গেলে উক্ত মেম্বারকে আইপি সহকারে চিরতরে ব্যান করা হবে।


৯) আপনার লিখিত গল্প অন্য কেউ পোষ্ট করেছে, এমন অভিযোগ করতে হলে আগে ফোরামের সম্মানিত স্টাফ মেম্বারদের এবং থ্রেড ওপেনারের সাথে পি.এম দিয়ে যোগাযোগ করুন। কিন্তু কোন অবস্থাতেই অহেতুক অবান্তর মন্তব্যের মাধ্যমে থ্রেডে চেঁচামেচি করবেন না। যদি করে থাকেন তাহলে আপনাকে ইনফ্রাকশন দেয়া হবে।

১০) চটি গল্প পোষ্ট করার সময় অবশ্যই সম্পূর্ণ ভাবে দিতে হবে, অসম্পুর্ণ চটি পোষ্টারকে কোন প্রকার পি.এম বা নোটিফিকেশন ছাড়াই থ্রেডটি মুছে ফেলা হবে। যদি কোন বড় গল্প পোষ্ট করা শুরু করেন যা আপনি নিজে লিখছেন অথবা মূল লেখক লিখে চলেছেন আর আপনি আস্তে আস্তে আপডেট করবেন, সেক্ষেত্রে পোষ্ট করার সময় তা উল্লেখ করুন। এর অন্যথা হলে আপনাকে ইনফ্রাকশন দেয়া হবে। তাই নিয়মটি অবশ্যই মেনে চলুন।
 
Status
Not open for further replies.
Top