What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

অনিরাকম চিকেন স্টু (2 Viewers)

BRICK

Board Senior Member
Elite Leader
Joined
Dec 12, 2019
Threads
355
Messages
10,073
Credits
81,757
T-Shirt
Glasses sunglasses
Calculator
Watermelon
Pistol
Pistol
আজ একটা সহজ রেসিপি, রেসিপি সহজ কিন্তু শর্টকাট নয়, রান্নায় শর্টকাট বলে কিছু নেই। আলু ভাজা করতে গেলেও তার ঘুর পথ কিছু হয়না। আর সত্যি বলতে খেতে যখন হবেই বেঁচে থাকতে গেলে সেইজন্য যেটুকু রান্না করি তা যদি ভালো লাগা আর ভালোবাসা দিয়ে করি তবেই সহজ হবে যাপন।

আজ এটা একটা স্টু, না সেই চিরাচরিত সাদা স্টু নয়, তার বাইরেও অনেক রকম স্টু হয়।

আমি নিয়েছি, চিকেন, রসুন বাটা, আদা বাটা, টমাটো পেস্ট দুটো। আর সবজি যা দেখা যাচ্ছে, গাজর,ক্যাপ্সিকাম, ছাঁচি পেঁয়াজ, আর পালং পাতা।
১ চামচ তেল গরম করে তাতে দারচিনি, গোল মরিচ আর তেজপাতা দিয়ে টমাটো পেস্ট দিয়ে নুন, হলুদ আর কাস্মিরি লাল লংকা গুড়ো দিয়ে ভেজেছি মিনিট কয়েক, দিয়েছি চিকেন, রসুন বাটা, আদা বাটা এইবার আলু ও দিয়েছি আর আঁচ মাঝামাঝি তে সব কষেছি ১০ মিনিট মতো। তারপর এতে গরম জল দিয়ে চিকেন সেদ্ধ করে নিয়েছি। চিকেন হয়ে এলে আলাদা একটা পাত্রে ১ চামচ মাখন গরম করে গাজর, ক্যাপ্সিকাম, ছাঁচি পেঁয়াজ, চার ভাগ করা টোমাটো আর পালং পাতা হালকা ভেজে ঝোলে মিক্স করেছি, দিয়েছি চেরা লংকা আর গোল মরিচ গুড়ো আর ধনেপাতা অথবা পার্স্লে পাতা, খুব সুস্বাদু এই স্টু, অনেকটা মরোক্কান চিকেন স্টু এর ধাঁচে বানানো।
শীতের দিনে রাতের বেলায় পাউরুটি র সাথে খাবেন বানিয়ে, বলবেন কেমন হলো।
(সংগৃহীত)
#samitacuriouscook

#samitacuriouscook
 

Users who are viewing this thread

Back
Top