What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

মাকে বোটে নিয়ে সুন্দর বনের নদীতে নতুন যাত্রা শুরু করলাম (1 Viewer)

ashfaq ahmed

Member
Joined
Sep 20, 2023
Threads
8
Messages
157
Credits
17,772
আমার বয়স যখন ১৬ বছর তখন হঠাত আমার বাবা মারা যায়। কাকা দাদুরা রা আমাদের উপর অনেক অত্যাচার করে বিশেষ করে আমার মায়ের উপর। বাদ্য হয়ে মা আমাকে নিয়ে মামা বাড়ি চলে আসে। মামা বারিতেও শান্তি নেই মা এবন আমাদের অনেক কথা শুনতে হয়। আমার পড়াশুনা বন্ধ হয়ে যায়। আমি আমাদের সাথে কাজে লেগে গেলাম সে ১৬ বছর বয়স থেকে। মা মামা বাড়িতে সব কাজ করত। তবুও মায়ের শান্তি ছিল না। দেখতে দেখতে প্রায় আরো তিন বছর চলে গেল। এর মধ্যে শুনলাম মা মামাদের পারায় এক দূরসম্পর্কের মামার সাথে কি কেমন যেন সম্পর্ক করে। মামারা আমাকে না বললেও আমি বুঝি। এরপর একদিন মামা ধরে ওদের বিয়ে দিয়ে দেয়। মানে আমার মা এবং ওই মামার সাথে। আমি আর মায়ের সাথে যাইনি মামা বাড়িতে থেকে গেছি। মামদের কাজ করি খাই। আমার মামারা জেলে মাছের নৌকা আছে। আবার চাশাবাস আছে। এভাবে কিছুদিন যাওয়ার পর আমি অন্য একজনের নৌকায় কাজ করতে যাই। বড় নদী মামা বাড়ি পাশেই। মাঝে মাঝে ওদের সাথে মাছ ধরতে যাই আবার কেয়া পারাপার করি। আমি এখন যার নৌকায় কাজ করি তার বাড়িতেই থাকি। খাওয়া পরা দিয়ে মাসে ৫ হাজার দেয়। আধার কার্ড দিয়ে ব্যাংকে একাউন্ট করে সব টাকা রেখে দেই। এভাবে ৫ বছর কাজ করলাম। এর মধ্যে মায়ের সাথে আমার দেখা হয় নাই কারন আমি কোনদিন মায়ের সাথে দেখা করতে যাইনি। দেখতে দেখতে আমার বয়স ২৪ বছর হয়েছে। আমার ব্যাংকে এখন ৩ লাখের বেশী টাকা আছে।

কাজ করতে করতে খোঁজ নিতে লাগলাম একটা নৌকা যদি পাওয়া যায় নিজের করে নেব। মালিক টের পেয়ে সবাইকে বারন করে দিল যাতে আমি না কিনতে পারি। এভাবে আর কিছুদিন গেল এর মধ্যে একদিন কলকাতার এক মালিক এল তার অনেক নৌকা চলে, সুন্দরবন নদীতে, আমাকে কাজের জন্য বলল। মাইনেও বেশী দেবে, তার নৌকায় থাকা যাবে। ইঞ্জিন সহ পানসী নৌকা। আমি কিছুদিন ওখানে কাজ করলাম। এখন আমার বয়স ২৫ বছর। একদিন হঠাত আমার মা আমার নোউকার কাছে এল। মা এই ক বছরে দেখতে একদম পাল্টে গেছে।, লোকের কথা শুনে আমি মায়ের সাথে কোনদিন দেখা করিনি সবাই বাজে বলত। মা অনেক মোটা হয়ে গেছে। ৮ বছর পর মায়ের সাথে কথা বললাম।

মা- কেমন আছিস বাবা কতবার তোর সাথে দেখা করতে এসেছি কিন্তু তুই দেখা করিস নি। তোর মামারা আমার সাথে কথা বলেনা বাড়িতে ঢুকতে দেয়না। অনেক কষ্ট করে তোর বন্ধুর কাছে তোর এই নোউকার খোঁজ পেয়েছি।

আমি- আমি তোমার ছেলেনা ছেলে হলে আমাকে এভাবে ফেলে চলে যেতে পারতে এখন কেন এসেছ তুমি। আমার তোমাকে কোন দরকার নেই, আমার মা মারা গেছে ৮ বছর আগে। তুমি আমার মা না। আমি অনাথ।

মা- অমন কথা বলিস না বাবা, আমি একজন মহিলা কি করতে পারি, তোর মামা বাড়িতে একবেলা না কেঁদে ভাত খেতে পারিনি। সুশীল আমাকে কথা দিয়েছিল তোকে নিয়ে থাকবে আমার সাথে, কিন্তু বিয়ে করতেই কেমন পাল্টে গেল আর তুইও যেতে চাসনি বলে ও ওই সুযোগ নিয়েছে। তোর দাদু তোকে দেখল না, কাকাদের কথা বাদ দিলাম সে তো জানে তুই তার বংশধর, সে ও মুখ ফিরিয়ে নিল। আমি কি করব বাবা তুই বল। যার স্বামী নেই তার কেউ নেই। তোর বাবার হঠাত মৃত্যু না হলে আমাদের এইদিন দেখতে হত। অনেক আশা নিয়ে তোর মামা বাড়ি এলাম, আমার মা ছাড়া কেউ আমাকে দেখতে পারত না। আমাকে কত অপবাদ দিয়েছে। আমার সুশীলের সাথে কোন সম্পর্ক ছিলনা ওরা বদনাম দিয়ে তোর দুই মামী আমাকে বাড়ি ছাড়া করল বাধ্য হয়ে আমাকে সুশীলকে বিয়ে করতে হল। আমি ভালো নেই বাবা আমাকে মাপ করে দিস। তোর কাছে অনেক আশা নিয়ে এসেছি বাবা। সুশিলের অবস্থা খুব খারাপ বেশী দিন বাচবেনা। দুটো কিডনি নস্ট হয়ে গেছে, এই দুধের বাচ্চা নিয়ে আমি কোথায় যাবো।

আমি- আমি কি জানি নিজের সুখের সময় আমাকে ছেড়ে চলে গেছ, আমি কি করব সেই সময় আমি কি খুব বড় ছিলাম ১৬ বছর বয়স ছিল। সবাই আমাকে নানা কথা বলত, আমি কারো কথার উত্তর দিতে পারি নাই। এখন কেউ কিছু বলেনা, নিজের পায়ে দাঁড়িয়েছি, মালিক ভালো আমাকে এই নৌকা দিয়েছে।

মা- আমাকে একটু সাহায্য কর বাবা না হলে ওকে বাঁচাতে পারবো না।

আমি- মায়ের কোলের দিকে তাকিয়ে দেখি বাঁচাটা কোলে কত বয়স হবে এক বছর।

মা- এ ছোট বড় জন ওর পিসি নিয়ে গেছে সে লালন পালন করবে। তুই আমাকে ফিরিয়ে দিস না বাবা আমাকে সাহায্য কর। ডাক্তার বলেছে বেশী হলে আর ১৫ দিন বাঁচবে যদি ডায়ালিসি না করা হয়। আমাকে একটু সাহায্য কর বাবা।

আমি- না না অনেক কষ্টের পয়সা আমার আমি দিতে পারবো না তুমি আস এখন আমাকে ওপারে যেতে হবে। আমি এখন আর মামা বাড়ি ও যাই না এই নৌকায় থাকি। মাম বাড়ী গেলে সবাই শুধু আমার টাকা চায়, আমার রক্ত জল করা টাকা আমি কাউকে দেব না। আমার ভবিষ্যৎ আছে না। সবার গাল মন্দ লাঠি ঝ্যাঁটা খেয়ে আমি বড় হয়েছি। বাবার কত ইচ্ছে ছিল আমাকে পুলিশ বানাবে কিন্তু আমি হয়েছি নদীর মাঝি আর এই মাঝির পয়সা কাউকে দেব না। তুমি যাও আমাকে যেতে হবে বলে আমি ইঞ্জিন স্টার্ট করে নদীর ওপারে চরের দিকে রওয়ানা দিলাম। যতক্ষণ দেখা গেছে খেয়াল করেছি মা বাচ্চা কোলে নিয়ে দাড়িয়ে ছিল। চরে অনেক ফাঁকা জায়গা আছে কিছুদিন ধরে

ওখানকার যারা দু একজন আছে আমার বোটে পারাপার করে তাদের বলেছি আমাকে একটু ঘর করে থাকার জায়গা দিতে। আমি যার বোট চালাই সে আমাকে বলেছে তুই আমার এই জায়গায় ঘর করে থাক। তার জায়গা পর্যন্ত বোট চলে যায় ওখানে গাছ আছে বোটে তালা দিয়ে থাকা যাবে। নদী থেকে বেশ ভেতরে নিরাপদ। ঝর বৃষ্টি হলেও সমস্যা হবেনা। মালিকের অনেক জায়গা লিজে দেওয়া। আমি তাই গত কয়েক দিনে কিছু কাঠ বাঁশের ব্যবস্থা করেছি নিয়ে যাবো, ঘর করব। এই কথা ভাবতে ভাবতে ঘাটে গিয়ে প্যসেঞ্জার নিয়ে ওপারে রওয়ানা দিলাম। বেলা আড়াইটায় পৌঁছে প্যসেঞ্জার নামিয়ে দিয়ে আবার প্যাসেঞ্জার নিয়ে এপারে চলে এলাম তখন ৫ টা বাজে। এর পর বাজার করে নিয়ে বোটে উঠলাম। দূরে নোঙ্গর করে রান্না শুরু করলাম। মালিক গ্যাসের ব্যবস্থা করে দেয় আমি আবার কাঠের ব্যবস্থা করি চর থেকে। রন্না বান্না করে খেয়ে সব গুছিয়ে পারে এসে গল্প করে আবার নদীতে চলে যাই বোট নিয়ে। রাতে ঘুমাতে ঘুমাতে ভাবলাম আজ আমার মা আমার কাছে এসেছিল টাকার জন্য। কাল সকালে মালিকের
একাউন্টে টাকা পাঠাতে হবে ও নিজের একাউন্টেও টাকা জমা করব। যদি থাকে মাকে দিতে হবে শত হলেও আমার মা, আমাকে জন্ম দিয়েছে ১৫/১৬ বছর পর্যন্ত লালন পালন করেছে কি করব ওর স্বামী মরে গেলে কোথায় থাকবে। আবার ভাবলাম নিজের সুখের সময় আমার কথা তো ভাবনি মা, তুমি তো সব জানতে মামারা কেমন, তুমি তাদের বোন তাই তাঁরা দেখেনি আমাকে কি করে দেখে তাঁরা, আমার জন্য তাদের পাড়ার লোকের কাছে কত কথা শুনতে হয় তাই আমাকে চলে যেতে বলেছিল তাঁরা। মামারা বলেছিল তোর মা খারাপ তাই তুইও খারাপই হবি বেড়িয়ে যা আমাদের বাড়ি থেকে, তোর ছায়া যেন না পড়ে আমাদের বাড়িতে।
আমি- কাঁদতে কাঁদতে মামা বাড়ি থেকে বেড়িয়ে গেছি, কপাল ভালো যে রায় বাবু আমাকে নিয়ে বোটে জায়গা দেয় কাজ দেয় খেতে দেয়, কত না উপকার করেছে আমাকে সেই সময়। আমাকে ইনকাম করা উনি শিখিয়েছেন উনি। এখন অনেকেই সমীহ করে কারন, ঝর বন্যা যা হোক আমি ট্রিপ মিস করিনা। আমার এখনকার মালিক আগের বারে এসে বলেছিল এবার এই বোট বিক্রি করে দেবে। আমাকে বলেছে তুই চেষ্টা কর নিতে পারিস কিনা। আমি সেই আশায় বসে আছি। আমি মালিকে টাকা পাঠানোর আগে ফোন করলাম। মালিক বলল ঠিক আছে পাঠাও আমি আগামী সপ্তাহে আসছি তখন কথা বলব তখন কথা বলব। আমি আচ্ছা মালিক আসেন আপনি, এখন কাজ একটু কম তবুও পাঠালাম।

এর পড়ে দুই তিন দিন এভাবেই কাজ চলছে একজনকে নিয়ে চরে ছোট একটা ঘর বানালাম। জমি কেনা আমার পক্ষে সম্ভব নয় জমি কিনলে চল্বো কি করে পরের কাজ আর কতদিন করব। নিজের একটা হলে আমি বাঁচতে পারবো। একদিন বিকেলে আমি বোট নোঙ্গর করে পারে আসতেই দেখি মা বসে আছে। সে বাচ্চা মেয়ে কোলে নিয়ে। আমাকে দেখেই কাছে এল।
আমি- চল ওই ফাঁকা জায়গায় বসি। বলে মাঠের মধ্যে বসলাম।

মা- কি করবি আমাকে একটু সাহায্য কর। খাবারের টাকা পয়সা নেই, মেয়েটাকে খাওয়াতে পারছিনা, শুধু বুকের দুধ খায়। ঘরে এক মুঠো চাল নেই কোন আত্বীয় আমাদের সাহায্য করেনা। লোকটা ঘরে জ্বালা যন্ত্রণা নিয়ে মরে যাচ্ছে আর বাঁচবে না। তোর দুটো ছোট বোন ওদের নিয়ে আমি কোথায় যাবো। হাসপাতালে গেলেও কিছু টাকা লাগে গত কয়েকমাস কোন কাজ করতে পারেনা কোথা থেকে আসবে টাকা। এক টুকরো জমি ছিল সেটা বন্ধক রেখে ওর পিছনে খরচা করে ফেলেছি। এখন আমার আর কোন রাস্তা নেই, এক রকম নিরুপায় হয়ে তোর কাছে এসেছি, আমি জানি আমি খারাপ কিন্তু আমি কি করতে পারি আমার যে আর কোন রাস্তা নেই। একমাত্র ভরসা তুই। তুই আমাকে বাঁচা বাবা তুই আমার শেষ ভরসা আমাকে ফিরিয়ে দিস না একটু সাহজ্য কর। ও মরে গেলে আমি ও বাড়িতেও থাকতে পারবোনা কারন যা দেনা সব বেঁচে দিলেও শোধ হবেনা।
আমি- মনে কর সেই দিনের কথা আমি কি করে ওই বয়সে কি করে বেঁচে আছি, সাথে ছিল না মা, আগেই বাবা মরে গেছে, মামারা বের করে দিল, আজ তুমি আমার কাছে এসেছ, নিজের সুখের জন্য আমাকে ফেলে চলে গেছ, দেখছ এখন সেই ছেলের কাছে তোমাকে আসতে হয়েছে। একটু কষ্ট সহ্য করে থাকলে তোমার এই দিন দেখতে হত না। আমি কিছু পারবো না। আমাকে মাপ করে দাও। যা কিছু আছে মালিক ব্যাংকে একাউন্ট করে দিয়েছে সেখানে জমা আছে কাছে কিছু নেই। ভাবছি যা কামিয়েছি নিয়ে এখান থেকে অন্য কোন জায়গায় চলে যাবো একটু জমি কিনে বাড়ি করে থাকবো এবং ব্যাবসা করব।এ টাকা আমি কাউকে দেব না। আমার সাফ কথা।

মা- দেখ সকাল থেকে আমার হাড়ি জলেনি কিছু কর বাবা। তোর পায়েপরি। বলে আমার পায়ের কাছে এল।

আমি- সরে গিয়ে কি করছ তুমি আমি তোমার ছেলে না না সরে যাও।

মা- আমি না খেয়ে থাকতে পারবো কিন্তু এই মেয়েটাকে কি খাওয়াবো আমাকে ফিরিয়ে দিস না, একই কোকে তোদের জন্ম, তোর বোন হয়।

আমি- ঠিক আছে দাড়াও বলে বোটে গিয়ে কিছু টাকা নিয়ে এলাম। সব গুনে দেখলাম ১২ টাকা আছে ধরে মায়ের হাতে দিলাম। এই নাও বলছ খেতে পারছ না কিন্তু তোমাকে দেখে তা মনে হয় না, তুমি তো আগের ডবল হয়ে গেছ দেখতে, না খেলে এমন হয় কি করে।

মা- চোখের জল ফেলে কি বলব তুই ছেলে। আমাকে ডাক্তারের কাছে নিয়ে যায় আবার বাচ্চা লাগবে একটা ছেলে চাই, বয়স হয়ে যাচ্ছিল বলে হচ্ছিল না তাই ডাক্তার আমাকে নানান ওষুধ দেয়, আর কিছু খাবার খেতে বলে কিছুদিন যেতে না যেতেই আমি এমন মোটা হয়ে যাই আর ও পেটে আসে, তার পর আমি আর রোগা হই নাই।

আমি- মা এমন অন্যায় আমার সাথে করেছ তার জন্য আজকে তোমার এই পরিস্থিতি, আমি ঠিক বেঁচে আছি। আমি বিপথে যাই নি কষ্ট হলেও কাজ করেছি সেই ছোট বেলা থেকে। নাও টাকা দিলাম তো যাও চাল নিয়ে গিয়ে রান্না করে খাও। তবে বার বার আসবে না আমি দিতে পারবো না।

মা- তুই ছাড়া আমার কে আছে। তুই না দেখলে আমাকে কে দেখবে। আমাকে ফেলে দিতে পারবি তুই।

আমি- রেগে গিয়ে নতুন ভাতার পেয়ে তো আমাকে ছেড়ে চলে গেছ এখন কেন এসেছ। আবার একটা খুঁজে নাও। ভালই চেহারা আছে তোমার আবার নতুন একজন পেয়ে যাবে, কোন অসুবিধা হবেনা।

মা- কাঁদতে কাঁদতে আজ তুই বললি আমাকে এই কথা।

আমি- কি বলব তোমাকে তুমি একটা খারাপ মেয়েছেলে, তোমার পেটে জন্মেছি বলে আর কিছু বললাম না।

মা- বলতে কি বাকী রেখেছিস যা বলার বল বলে মন হাল্কা কর আমি সত্যিই খারাপ নিজের সুখের জন্য তোর কথা ভাবি নাই।

আমি- শালা হারামী আবার ছেলে চাই হয়েছে না ছেলে ভালো হয়েছে মেয়ে হয়েছে।

মা- আমি বলেছিলাম ওকে এইসব কিছুই শোনেনি, যা ইচ্ছে তাই করেছে আর একটু হলেই বলত চলে যা তোর দরকার নেই। তুই আর কি বলবি আমি সব শুনতে অভ্যস্ত হয়ে গেছে, এখন আর গায়ে লাগেনা, নিজের ভাইয়েরা কম বলেছে ওদের কাছে গিয়েছিলাম। ওরা তো আর নোংরা কথা বলেছে।

আমি- আমাকে বলতে বাধ্য করেছ তুমি, আমি তখন মরে গেলে এখন কার কাছে আসতে। আমাকে তো মরার জন্য ফেলে রেখে চলে গেছ, এক দিনের জন্য খোঁজ নিয়েছ তুমি। আমি খাই না খাই বেঁচে আছি না মরে গেছি। কোন খোঁজ নাওনি, নতুন স্বামী পেয়ে ছেলের কথা একদম ভুলে গেছ আবার দুটো জন্ম দিয়েছ, আমি এখন বড় হয়েছি সব বুঝি সে সময়ে না বুঝলেও এখন বুঝি সব আমার বয়স ২৪ বছর। আমাকে ফেলে নতুন সংসার করে দুটো বাচ্চার জন্ম দিয়েছ।

মা- হাউ হাউঃ করে কাঁদছে আর কিছু বলছে না।

আমি- ও বাইরের কিছু খেতে পারে এনে দেব।

মা- না বয়স এই ৮ মাস মাত্র। ওর শরীর ভালো না, ওকে কিছু দিতে হবেনা।

আমি- বস এখানে আমি আসছি বলে উঠে বাজারে গেলাম। গিয়ে সিঙ্গারা আর মিষ্টি নিয়ে একটা ফিডার কিনে চায়ের দোকান থেকে দুধ ভরে নিয়ে এলাম। এসে দেখি মা ওকে বুকের দুধ দিচ্ছে। আমি হঠাত এসে পরায় বাচ্চাকে দুধ বের করে দুধ দিচ্ছে একটা দুধ আমি দেখতে পেলাম,ব্লাউজ থেকে বের করে খাওয়াচ্ছে, এক নজর দেখলাম বিশাল বড় দুধ আমার মায়ের, কালো বোটা ওর মুখে ঢোকানো। আমাকে দেখে আঁচল দিয়ে ঢেকে দিল। এই নাও বলে মায়ের হাতে দিলাম।

মা- হাত নিয়ে কি এসব।

আমি- দেখ বলে নিজেই বের করে দিলাম দাও ওকে খাইয়ে দাও আর তুমি আমি এই মিষ্টি আর সিঙ্গারা খাই এক বোতল দুই লিটারের জল এনেছি। মায়ের মুখে কি হাসি বের করে আমাকে দিয়ে নিজেও খেল। মায়ের খাওয়া দেখে বুঝলাম সত্যি সারাদিন পেটে কিছু পরেনি।

মা- থাক এখন লাগবেনা বুকের দুধ খেয়েছে পড়ে না হয় বাড়ি গিয়ে খাওয়াবো।

আমি- আচ্ছা না হয় আরেকটু বুকের দুধ দাও, আমি চাল ডাল কিনে দেব কি।

মা- হ্যা বলতে

আমি- বল্লাম আচ্ছা নিয়ে আসছি বলে বাজারে গিয়ে চাল ডাল লবন লঙ্কা আর একটু মাছ কিনে নিয়ে এলাম এসে দেখি ওকের কোলের উপর শুয়ে দুধ দিচ্ছে এবার দুটোই বের করা, বুকের উপর লাউয়ের মতন রয়েছে। খুব বড় বড় আর ফোলা ফোলা, দুধে ভর্তি বোঝা যায়। বাচ্চা খেয়ে পারেনা।

মা- এটা আনার দরকার ছিল না যা বুকে হয় তাই ও খেয়ে পারেনা এই কদিনের অভাবে খাওয়া হয়না ঠিক মতন, তাই দুধ কম হচ্ছে।

আমি- আচ্ছা এবার যাও আমি গিয়ে রান্না করে তারপর খাবো।

মা- হেঁসে বলল আমার ওখানে যাবি।

আমি- না কোনদিন না, ওই লোকটা মরে গেলেও আমি যাবনা, যে আমার মাকে আমার কাছে থেকে কেড়ে নিয়েছে তার বাড়ি যাবো কোনদিন না। এরপর যদি বল আজ যা দিলাম আর কোনদিন দেব না। আমি গেলাম বোটে তুমি যাও।

মা- আচ্ছা বলে মেয়ে কোলে নিয়ে সোজা হাটা শুরু করল।

আমি- বোটে গিয়ে রান্নার জোগার করলাম। রান্না শেষ করে খেয়ে নিলাম, বাকিটা কালকের জন্য রেখে দিলাম। এবার আর কি করব ঘুমাতে যাবো তার আগে বোটে দূরে নিয়ে নোঙ্গর করে নিলাম। ভেতরে গেলাম, মালিক বোটটা ভালই বানিয়েছে। ভেতরে একটা বড় ঘরের মতন করেছে, একদিনে একজন ঘুমাতে পারে আর অন্যদিকে দুইজন ঘুমাতে পারে, গদি আছে বালিশ আছে। সোলার লাগানো ভেতরে লাইট জলে আবার ফ্যান চলে একটা, যদিও রাতে ফ্যান লাগেনা জানলা খুলে ঘুমালে ন্ডির এত হাওয়া, দূরে নোঙর করলে মশা থাকেনা তাই রাতে ফ্যান আমি চালাইনা বললে চলে যদি কোনদিন পারের কাছে থাকি সেদিন জানলা বন্ধ করে ঘুমাই। মশার কয়েল ও কেনা থাকে সব সময়। সামনে অনেক খোলা পাটাতন দেওয়া দু ধারে বসে মানুষ যায় এছারা পেছনে ট্রিপল টাঙ্গানো থাকে রোদের সময় পেছনে বসেও যায়। ভেতরে রাতে আমি একা থাকি, রান্নার জায়গাও পেছনে। একটা লেন্ট্রিন আছে, শুধু জল কনে খেতে হয় না হয় পার থেকে কলের জল নিয়ে আসি। সারাদিন খাটা খাটনি যায় তাই আমি প্রায়ই তাড়াতাড়ি ঘুমিয়ে পরি ৯ টার মধ্যে, আবার উঠি অনেক সকালে। আমার মতন আরো দুজন বোট চালায়, সারাদিনে এই তিনটে বোট চলে। আমার বোট টা সবার চাইতে বড়, আর বাকী দুজন নোঙ্গর করে রাতে বাড়ি চলে যায় আমি একাই বোটে থাকি। আবার কোনদিন চরেও থাকি বোট নোঙ্গর করে।
যা হোক বিছানা ঝেরে পরিস্কার করে আমি চিত হয়ে শুয়ে পড়লাম। সাথে সাথে আমার মায়ের দুধের কথা মনে পড়ল, কি বড় বড় দুধ মায়ের, আমার মা আগে এত মোটা ছিল না এখন একদম ধুমসা মোটা হয়েছে, যেমন বড় বড় দুধ তেমন পাছা জখন মেয়ে কোলে নিয়ে হেটে যাচ্ছিল আমি পেছন থেকে দেখছিলাম, এক কোলে মেয়ে অন্য হাতে আমার বাজার করে দেওয়া ব্যাগ। যখন হাটছিল তখন পাছা দুটো থপ থপ করে দুলছিল। লোকটা কি খাইয়েছে কে জানে এমন মোটা হয়ে গেছে, আগে বেশ স্লিম ছিল। মনে পড়ে বাবা মাকে খুব ভালবাসত আর তখন মাও ভালো ছিল এরকম ছিল না। নিজের মাকে নিয়ে এমন ভাবছি, কিন্তু মায়ের এই আট বছরের চরিত্র ভাবার মতন, কারন শুনেছি মা ও বাড়িতেও ভাল ছিল না, দুজনের বনী বনা হত না, আমি ছেলে বলে আমাকে কেউ তেমন বলত না আর আমিও শোনার চেষ্টা করতাম না।
আজ আমার মনের মধ্যে অনেক রাগ ঘৃণা জমে আছে। তাই এতসব ভাবছি। আমার বোতে যখন কোন সুন্দর মহিলা উঠত আমি তাদের দুধ দেখার চেষ্টা করতাম, বড় দুধের মহিলা হলে আমার মনের মধ্যে কেমন করত, মাঝে মাঝে ওদের ভেবে রাতে আমি হস্ত মৈথুন করতাম, আমার বয়স্ক মহিলা দেখতে ভালো লাগে। চরের থেকে আমার বোটে উঠতে গেলে শাড়ি অনেকখানি তুলে উঠতে হত তখন আমি ওদের ওই মোটা থাই দেখে যে কি সুখ পেতাম আমার রাতের সঙ্গী হত ওরা। বিশেষ করে এই বোট নেওয়ার পড়ে আমার নজরে বেশী পড়ে আগের থেকে অনেক বেশী। ২২ বছরের পর থেকে আমার এই নেশা লেগেছে বড় বড় মহিলাদের ভেবে মাল ফেলা। খিঁচতে খিঁচতে আমার বাঁড়ার সাইজ এখন প্রায় ৮ ইঞ্চি একটু ছোট হবে স্কেল দিয়ে মেপে দেখেছি। তেমন মোটা হয়েছে, হাতের মুঠোয় ধরতে কষ্ট হয়। এইসব ভাবতে ভাবতে আমার বাঁড়া খাঁড়া হয়ে গেল, লুঙ্গি খুলে হাত দিয়ে ধরে দেখলাম, বেশ শক্ত আর দাঁড়ানো, হাতে নিয়ে খিচতেও লাগলাম। গত কাল এক মহিলাকে দেখেছি উঃ কি মোটা মোটা থাই, আর দুধ দুটোও বেশ বড় বড় তাকে ভাবতে লাগলাম ইস যদি পেতাম একবার সুখ নিতে পারতাম। যদিও বয়সে অনেক বড় প্রায় ৪৫/৫০ বয়স হবে কিন্তু আমার মনে লেগেছিল, উনি আমার মায়ের থেকেও বয়স্ক তবুও আমি ওই থাই দুধ ভুলতে পারছিনা। যখন বোট থেকে নামছিল কি বড় বড় পাছা ওনার দুটো থল থল করে কাপছিল, নামার পড়ে জতদুর দেখা যায় আমি চোখ দিয়ে দেখেছি, আর এখন মনের মধ্যে গেথে রয়েছে। এইসব ভাবতে ভাবতে মায়ের দুধের কথা মনে পড়ল এতবর দুধ তো ওই মহিলার হবেনা, আর পাছাখানাও তেমন তাগরাই আমার মায়ের, মনে পড়ে ঠাকুমা বলত কচি মেয়ে কাজের কিছুই বোঝেনা এখনো, মানে মায়ের বিয়ে হয়েছিল কম বয়সে। মায়ের যখন ১৭ আমার জন্ম হয়েছে। তারমানে মায়ের বয়স এখন ৪১ হবে। কি যে হচ্ছে ভাবছি ওই মহিলাকে কিন্তু মায়ের শরীর আমার চোখে ভেসে আসছে বার বার। যতই মায়ের দুধের কথা ভাবছি ততই আমার বাঁড়া আরো শক্ত হচ্ছে, পাছার দুলনী বার বার ভাবছি, কেমন থল থল করছে, কয়দিন ঠিক মতন খেতে পারছেনা তারমানে আগে আর ভালো ছিল। মা যখন বসে ছিল ব্লাউজ ভিজে শারিও ভিজে গেছিল এবার মনে পড়ল। মানে দুধ টপ টপ করে পরছিল। আর মাও বলেছে অনেক দুধ হয় অন্য কিছু লাগেনা মেয়ের। আমি তো ছেলে আমিও খেতে পারি তাইনা। ভাবতেই কেমন বাঁড়ার মধ্যে ঝটকা মারল। ভাবতে লাগলাম মা ছেলে কি চোদাচুদি করা যায়, না সে হয় না কিন্তু আমার এমন কেন হচ্ছে মাকে ভাবতেই বাঁড়ায় ঝটকা লাগছে, মাকে ভাবতে ভাবতে বাঁড়া কিচে চলছি উঃ কি সুখ লাগছে আমার, আমি তাই ভাবলাম মা আমি তোমাকে চুদব, ওটা তো মরার পথে এবার কে চুদবে তোমাকে আমিই চুদব, আঃ আস মা তোমাকে আমি চুদে সুখ দেব আঃ মা সোনা মা এস মা ভাবতে ভাবতে হঠাত আমার মাল বেড়িয়ে গেল। উঃ কি সুখ পেলাম মাকে ভেবে।
এরপর ঘুমিয়ে পড়লাম, সকালে উঠে নিজের কাজে মন দিলাম, দু খেপ মেরে বিকেলে নোঙ্গর করে পারে গেলাম। বাজার করলাম রান্না করলাম, আজ কামাই ভালই হয়েছে। এ পারের সবাই জানে আমি অনাথ। কারন কোনদিন কেউ আমার সাথে দেখা করতে আসেনি আর আমি বলেছি আমার কেউ নেই। মামা বাড়ির এলাকা তাই আমাকে আগে কেউ চিন্ত না। মামা বাড়ির আশেপাশের দু চারজন ছাড়া। দু টিপে ভালো কামাই হয়েছে। আমি একা বলে খাওয়া ছাড়া খরচা নেই। রান্না করে খেয়ে আবার সে ঘুমানো।

পরের দিন আবার একই কাজ করছি। আজ বেশ গরম কষ্ট ও হয়েছে। মালিক ফোন করেছিল সে আসতে পারবেনা তার বউয়ের শরীর খারাপ পরের মাসে আসবে আমি যেন সময় মতন টাকা পাঠিয়ে দেই। আমি আচ্ছা মালিক বলে পারে উঠলাম। যথা রীতি ভেবেছিলাম মা আসবে কিন্তু আসেনি। নিজের মতন করে চলতে লাগলাম, কিন্তু কালকে রাতে মায়ের কথা ভেবে মাল ফেলে যা সুখ পেয়েছি তাই ভাবছি যদি আসে দেখতে তো পাবো। কিন্তু আসেনি। রাতে রান্না করে খ্যে নিলাম আবার ঘুমাতে গেলাম, আজও মাকে ভেবে মাল ফেললাম।

পরের দিন ঠিক বিকেলে মা এল আমার কাছে এসে কান্না করল লোকটা মরেই যাবে একটু মাংস খেতে চেয়েছে কি করব।

আমি- বললাম না আমাকে এখানে না আসতে আবার এসেছ।

মা- মনে হয় রাত পার হবেনা কি চিৎকার করে কি বলব তোকে।

আমি- আচ্ছা বস বলে বাজারে গিয়ে অল্প মাংস কিনে আনলাম এসে হাতেও দিলাম আর বললাম টাকা পয়সা আছে।

মা- নেই

আমি- আবার ৫০০ টাকা দিলাম এই নাও যাও। আমি বললাম দাড়াও যদি মরে সৎকার তো করতে হবে দাড়াও আর ১০০ টাকা দিলাম আর বললাম আর আসবে না কিন্তু। আর আমি একটানা তিনদিন ওপারে থাকবো আসলেও দেখা হবেনা।

মা- মাথা নেড়ে হ্যা বলল কিন্তু তখনো বসা বাচ্চাটাকে বুকের দুধ দিচ্ছে, তখনো অন্ধকার হয় নাই, ভালই দেখতে পাছহি মায়ে বড় বড় দুধ দুটো, দুধ দুটো দেখতে পেলাম বলেই সব কিনে দিলাম। আর টাকাও দিলাম।

আমি- এবার যাও আর আসবেনা বলে দিলাম।

এভবাএ প্রায় ১২ দিন চলে গেছে আমার মা আর আসছেনা। একটু ভাবতেও লাগলাম কি হল পড়ের ১৫০০ টাকায় কতদিন চলে। তবে খোঁজ নেইনি একবারের জন্য আমার সময় কই। পার থেকে বাজার করে নিয়ে ফিরছি দেখি সাদা কাপড় পরা এক মহিলা দাঁড়ানো, দুর থেকে বুঝতে পারছিনা। কাছে আসতে দেখি আমার মা দাঁড়ানো।

আমি- কি হল আবার তোমার, শোন এখানে সবাই জানে আমার কেউ নেই তাই পরিচয় দেবে না একদম। সাদা কাপড় কেন।

মা- আমার সব শেষ বাবা ও চলে গেছে আজ ১১ দিন পার করে তোর কাছে এলাম। সব পাওয়ান্দার বাড়ি এসেছে কি করব তাই আমি এই মেয়ে নিয়ে চলে এসেছি তোর কাছে। আমি এখন কি করব।

আমি- আমাকে ফেলে বিয়ে করার আগে জিজ্ঞেস করেছিলে কি করবে, তখন তো জিজ্ঞেস করনি, তখন নিজের ভালো ভেবে আমাকে ফেলে চলে গেছ আমি তো তবু কিছু দিয়েছি, তুমি কিছু আমাকে দিয়েছিলে বল। একবারের জন্য কিছু বলনি চলে গেছ আমাকে মামাদের কাছে ফেলে। আমাকে শুধু জন্ম দিয়েছ যখন আমার মায়ের দরকার ছিল তখন তুমি আমার না হয়ে অন্যের সংসার করতে চলে গেছ দু দুটো বাচ্চা পয়দা করেছ। এখন ভাব তুমি কি করবে। উনি চলে গেছে তুমি থাকবে কি করে, তোমার তো পুরুষ দরকার। খুঁজে নাও আরেকটা, পেয়েও যাবে গতর ভালই আছে, আগের থেকে সুন্দর হয়েছ দেখতে, তোমার আবার কিসের সমস্যা। টস টসে যৌবন তোমার, নাগরের অভাব হবেনা। আমি কিছু পারবো না মরে মরুক আমাকে ডাকবেনা আর এখানে আসবে না। আমার দরজা তোমার জন্য বন্ধ। আমার ভবিষ্যৎ আছে বিয়ে থা করব, তোমাকে রেখে আমি কি করে পালবো সাথে আবার মেয়ে একটা। এত খরচ আমি কোথায় পাবো কামাই করি পরের বোট চালাই। থাকার জায়গা নেই আমি একা বোটে থাকি তোমাকে কোথায় রাখবো।

মা- বাবা আমি যে ভুল করেছি তার ক্ষমা হয় না নিজের সুখের জন্য তোকে ছেড়ে চলে গেছি, কিন্তু আমি কি করে বাঁচব তুই বল। কে আমাকে বিয়ে করবে এই বাচ্চা নিয়ে কেউ না আর আমি চাইও না তুই আমাকে দাসী করে রাখিস। তুই যা বলবি আমি তাই শুনবো। কথা দিচ্ছি বাবা, একবারের জন্য তোকে বিরক্ত করব না। যেভাবে রাখবি আমি সেভাবেই থাকবো, যদি বলিস বোটে থাকতে তাই থাকবো। আমি কোথায় যাবো। এক কাপড়ে চলে এসেছি দেখ কিছু আনতে পারিনাই, শুধু বাচ্চাটার দু একটা পোশাক এনেছি আর আমার নেইও কিছু যে আনবো। ঘরে যা ছিল বের করতে পারবো না, কাপড় চোপর কিছু ছিল, যে গুলো তোর আবার দেওয়া সেও আনতে পারি নাই আনার মধ্যে এনেছি মোবাইলটা। আর নিজের মায়ের সম্বন্ধে কি বাজে বলছিস, আমি কি ওইরকম মেয়েছেলে স্বামী মারা গেছে তাই পড়ে আবার বিয়ে করেছি আমি কি খারাপ কাজ করি, আর উনি যা দেনা করে গেছেন আমি সারাজীবনেও সধ করতে পারব না। জুয়া খেলত, আইপিএলে জুয়া খেলে সব হেরেছে।সেই টেনশনে বাংলা খেয়ে আজ এই অবস্থা হয়েছিল, প্রতিদিন পাওয়াদার আসে আমি কোথায় পাবো টাকা শোধ করার জন্য।

আমি- আমি তোমাকে রাখতে পারবো না। ঝরের খবর এসেছে তাই ভাবছি বোট নিয়ে সুন্দর বনের ভেতর চলে যাবো না হলে ঝরে উড়িয়ে নিয়ে গেলে আমি কোথায় পাবো বোট তাই ১ সপ্তাহের বাজার করেছি। আমি এখন বনের ভেতরে যাবো ঝর উঠবে শুনেছি। সে যেতে প্রায় ১ঘণ্টা লাগবে। তোমাকে কোথায় রাখবো।

মা- আমি তোর সাথে থাকবো।

আমি- আবার সুযোগ পেলেই আমাকে ছোবল মারবে না তোমাকে আমি নেব না তোমাকে নিয়ে আমার কি লাভ।

মা- আমি তোর মা কথা দিচ্ছি তোর অবাধ্য হব না তুই যা বলবি তাই শুনবো, যেভাবে রাখবি সেভাবে থাকবো, আমাকে দাসী করে রাখিস বাবা তুই ছাড়া আমার যে কেউ নেই বাবা, তোর কাছে আমাকে আশ্রয় দে। তুই যা বলবি আমি তাই শুনবো, আমি তোর সব কাজ করে দেব রান্না বান্না তোর সাথে কাজো করব। আমাকে ফেলেদিস না বাবা আমার যে তুই ছাড়া কেউনেই।

আমি- না হবেনা আমি পারবো না তোমাকে আমার ভয় করে আগের কথা মনে পড়লে আমার কান্না আসে। আমি একটু ভালো আছি তুমি সেটা থাকতে দেবে না।

মা- সত্যি বলছি বাবা তুই আমাকে যেমন করে রাখবি তেমন করে থাকবো, তুই যা বলবি তাই করব বাবা আমার যে তুই ছাড়া বাচার পথ নেই না হলে এই মেয়েনিয়ে এই নদীতে ঝাপ দিতে হবে আমাকে। আমি মরে যাই তাই তুই চাস তবে তোর সামনে ঝাপ দেব এখন। আমি তোর দাসি হয়ে থাকবো কিছুই চাইব না।

আমি- ভেবে দেখ আমি যা চাইব তাই করবে তো, বাঁধা দেবে নাতো কোন সময়।

মা- না সে তুই যা করাবি আমি করব কথা দিলাম এই মেয়ের মাথায় হাত রেখে।

আমি- দাড়াও তবে কিছু জিনিস নিয়ে আসি তুমি দাড়াও কারো সাথে কথা বলবে কেউ আসলে আমাদের পরিচয় দেবে না। তোমার নাম্বার কত বল আমি বাজারে গিয়ে তোমাকে ফোন করলে ধরবে।

মা- আমার জানানেই তুমি দেখে নাও তবে শেষে চৌদ্দ নাম্বার।

আমি- ওটা দিয়ে একটা মিস কল করে নিলাম আর বললাম আমার শেষে বারো নাম্বার। তোমার চৌদ্দ আমার বারো।বলে একটু হাসলাম আর চলে গেলাম। বাজারে গিয়ে সব কিনলাম পরে মাকে ফোন করলাম, তোমার সাইজ কত বল।

মা- কিসের সাইজ।

আমি- ব্লাউজের সাইজ কত কিনতে হবেনা।

মা- আগে তো ৩৪ ছিল এখন অনেক বেড়েছে ৩/৪ সাইজ বড় এনো। শেষে এইটা কিনেছিলাম নিজে কাজ করে এটা ৩৮ মাপের এতেও টাইট হয়।

আমি- সোজা সব রেখে আবার বাজারে গেলাম যদি সত্যি ঝর ওঠে সে ভেবে বাকী বাজার করে, নিয়ে এলাম অনেক কিছু মায়ের জন্য ৩৮ সাইজের দুটো লাল ব্লাউজ ছায়া নাইটি, বাচ্চার জন্য ৬ টা হাগিস নিলাম ভালো ফল নিলাম যদি ৩/৪ দিনে না ফিরতে পারি তো। ভেতরে কম্বল আছে। জতদুর মনে পড়ে নিয়ে এলাম, ডিজেল আগেই নিয়ে রেখেছি, সাথে কেরসিন নিয়েছি। চাল ডাল আগেই ছিল। সবজি নিলাম আর এক ট্রে ডিম নিলাম। গুরো দুধ নিলাম। ঠাণ্ডা জরের ওষুধ নিলাম একদম শেষে এক কেজি জিলাপি নিলাম। সব নিয়ে বোটে উঠতে যাবো তাই আবার মাকে জিজ্ঞেস করলাম মনে আছে তো কথা পড়ে কিছুতেই না বলতে পারবেনা।তোমার জন্য এতকিছু করছি কিন্তু। এই বলে সব জিনিস বোটের পেছনে নিয়ে এলাম।

মা- না আমি আবার মেয়ের মাথায় হাত দিয়ে বলছি তুই যা বলবি আমি তাই শুনবো।

আমি- আবার ভেবে দেখ আমি তোমার ছেলে কিন্তু পড়ে ছেলে হয়ে তুই এই বললি বলতে পারবে না।

মা- না বলব না তুই আমাকে কাছে রাখিস তারিয়ে দিস না যেন।

আমি- তুমি আমার কথা শুনলে তোমাকে দাসী না রানী করে রাখবো। আর না শুনলে বুঝতেই পারছ কি হবে।

মা- ঠিক আছে চল আকাশ মেঘলা কোথায় যাবি চল না হলে ঝর উঠলে আর যেতে পারবিনা। পাওনাদার আবার খুজতে খুজতে চলে আসতে পারে চল বোট ছেড়ে দে।

আমি- চল বলে দুজনে বোটে উঠে বোট ছেড়ে দিলাম আর বললাম এইদিকে পেছনে আস। আমি এখনো বোটের ভেতরের দরজা খুলি নাই উপর দিয়ে চলে এসেছি মাও আমার সাথে চলে এসেছে। আমি সত্যি আকাশের অবস্থা একদম ভালো নয় তাড়াতাড়ি যেতে হবে।

মা- বাঁচালি আমাকে না হলে আজ যে আমার কি হত কে জানে। এই মেয়েটা ঘুমিয়ে পড়েছে কি করব।

আমি- এই নাও চাবি নিচে দেখ একটা দরজা আছে খুলে ভেতরে যাও ওকে ঘুম পারিয়ে দিয়ে এস, ভালো বিছানা তিনজন আরামে ঘুমাতে পারা যাবে বৃষ্টি হলেও সমস্যা হবেনা।

মা- তাই বলে ওকে নিয়ে গেল আমি আলো জেলে দিলাম, ইঞ্জিন চললে সব জায়গায় আলো থাকে। মা কিছুখন পর ফিরে এসে বাঃ ভালই তো ভেতরে বাড়ির থেকেও ভালো, এখানে তুই থাকিস বুঝি।

আমি- হুম, এটাই আমার ঘর সংসার গত দুই বছর এখানেই থাকি আমি।

মা- পাশ বালিশ আছে তাই ওকে শুয়ে দিয়েছি পরার ভয় নেই, এদিকে তিনজন আর এদিকে একজন ঘুমাতে পারবে বেশ বড় ঘর বাইরে থেকে বোঝা যায়না।

আমি- হ্যা আমাদের বোট খুব জোরে চলছে, আকাশের অবস্থা একদম ভালনা যেতে পারবো তো আগে ঝর উঠলে বিপদ।

মা- জোরে চালা।

আমি- না পৌছে যাবো বলে মোবাইল দেখি ৯ টা বেজে গেছে, আর বেশী রাস্তা নেই, সামনে গিয়ে খালে ঢুকতে পারলে আর সমস্যা হবেনা। একটু ভেতরে গিয়ে নোঙ্গর ফেলবো, দুদিকে গাছ সরু খাল ভয় নেই। আমাদের আর ভাসিয়ে নিয়ে যেতে পারবে না। ভয় নেই এখনো হাওয়া ছারেনি পৌঁছে গেছি এইত এবার ঢুকবো বলে ঘুরিয়ে দিলাম খালের ভেতর। এর আগে একবার এসেছিলাম এখানে ঝরের সময় তিনদিন পড়ে বের হয়েছি জল কমার পড়ে। এবার আস্তে আস্তে চলছে সরু খাল তাই ভেতরে ঢুকে গেছি। এক কাজ কর ওই প্ল্যাস্টিকের ব্যাগে দেখ জিলাপি আছে নিয়ে এস।

মা- এতগুল এনেছিস কে খাবে এত।

আমি- ঝরের পড়ে ঠান্ডা লাগবে তখন খেলে গা গরম হবে। কিছু বের করে আমাকে দাও তুমিও খাও।

মা- হাতে নিয়ে এই নে হা কর বলে আমার মুখে পুরে দিল।

আমি- খেতে খেতে বললাম তুমি নাও, না দেখি বলে আমি হাতে নিয়ে এই নাও হা কর বলে মায়ের মুখে ঢুকিয়ে দিতে গেলাম মা অমনি সরে যাচ্ছিল আমি কি করছ বলে কোমর জড়িয়ে ধরলাম এবং আমার কাছে টেনে নিলাম একদম বুকের সাথে চেপে ধরে বললাম পড়ে যাবে তো ওদিকে ফাঁকা সে হুশ নেই তোমার মায়ের দুধ দুটো এসে আমার বুকে লাগল আঃ নি নরম আর বড় মুহূর্তের মধ্যে আমার বাঁড়া দাড়িয়ে গেল মাকে আমি চেপে রেখেছি আমার বাঁড়া মায়ের দুপায়ের খাঁজে খোঁচা দিতে লাগল আমি ভেতরে জাঙ্গিয়া পরি নাই। একদম পাশে যাবেনা ডিলিক দিয়ে পড়ে গেলে কুমির আছে আর তোমাকে খুঁজে পাবো না, বলে মুখে ভরে দিলাম জিলাপি কিন্তু আমি মাকে ছারিনি ধরেই আছি, উনি কিছু বলছে না। কই চিবাও কি হল মা খেতে ভালো লাগছেনা। মা অমনি কস মস করে চিবাতে লাগল। আমি এক লাফে চালার উপর উঠে বসলাম পা দুটো ফাঁকা করে ফলে আমার খাঁড়া সারে ৭ ইঞ্চি বাঁড়া লুঙ্গি ঠেলে উচু হয়ে থাকল একদম মায়ের সামনে অন্ধকার দেখা যায়না ভালো তবুও মনে হয় মা দেখতে পাচ্ছে, আমি বললাম ছোট খাল তো মাটিতে লেগে নরে উঠতে পারে আমার দু পায়ের মাঝে এসে দাড়াও আস বলে জিলাপির প্যাকেট নিয়ে মাকে টেনে নিলাম। ঠিক মায়ের দু দুধের মাঝে আমার বাঁড়া ঢুকে গেল মনে হয়, এবার মা টের পাচ্ছে কারন আমিও মায়ের দুধের ছোয়া পাচ্ছি আমার বাঁড়ায়। আমি মায়ের মুখে আবার দিলাম নাও খাও মা আমিও নিলাম খেতে লাগলাম। মা বনের নাম কি দিয়েছ, মা মিথিলা।

এভাবে দুজনে ৫/৬ টা করে খেয়ে নিলাম। আমার আগের জায়গায় এসে গেছি দেখেই নেমে ইঞ্জিন বন্ধ করে দিলাম এবং দুদিকে নোঙর ফেললাম। ভালো করে নোঙর ফেলে ফিরে এলাম আর বললাম এবার সস্থি। এদিকে আমার সাথে এস বলে সামনে গিয়ে ট্রিপল টেনে সাম্নেও অনেকটা ঢেকে দিলাম এবং দুদিকে ভালো করে বেঁধে দিলাম যাতে ঝর এলে উড়ে না যায়। আমি ঝর থেমে গেলেও সহজে যাওয়া যাবেনা সমুদ্রের জল না কমলে ধরে নাও তিনদিন থাকতে হবে।

মা- বাঘ নেই তো এখানে।

আমি- না সে আর দূরে যেতে হবে এখানে নেই। সে নিয়ে তোমার ভয় নেই। আমি জিলাপি টা ভালো না।

মা- হুম খুব ভালো আর টাটকা। খাওয়ার পর গায়ে যেন বল পেলাম। সকালে কয়টা পান্তা খেয়ছিলাম আর কিছু খাওয়া হয় নাই আর চাল ছিলনা।

এর মধ্যে হাওয়া বইতে শুরু করেছে

আমি- চল নিচে চল রান্না তো করতে হবে। বলে দুজনে নিচে গেলাম। গ্যাসে আলু সিদ্ধ আর ভাত চাপিয়ে দিলাম মা বসে রান্না করছে আমি পেয়াজ লঙ্কা কেটে দিলাম আর ট্রে থেকে চারটে ডিম বের করলাম। এর মধ্যে শো শো করে ঝোরো হাওয়া বইতে শুরু করেছে শো শো করে শব্দ হচ্ছে। খানিক্ষন পড়ে বৃষ্টি শুরু হল অঝোর ধারায়। আমি তুমি ভাত নামিয়ে ডিম ভাজতে লাগো আমি কল পাম্প করে জল বের করে আসি বলে চলে গেলাম কিছুখন পড়ে আমি ফিরে এলাম আর বললাম আজ সারারাত মাঝে মঝে জল খিঁচে বের করতে হবে, না হলে ডুবে যেতে পারি, ঘুমালে হবেনা।

মা- ভাত উবুর করে বলল তবে এবার ডিম ভাজি কি বলিস।

আমি- হ্যা তাই কর।

মা- যাক মেয়েটা ঘুমাচ্ছে বলে ডিম ভাজতে লাগল।

আমি- ক্যান থেকে জল ঢেলে নিলাম তারপর দুজনে খেয়ে নিলাম। এবার আমি আবার জল খিঁচতে গেলাম। দুবার যাওয়া আসায় আমার লুঙ্গি গেঞ্জি ভিজে গেল।

মা- কিরে কি করেছিস তোর তো সব ভিজে গেছে, ওগুলো পাল্টা আমারও কেমন ভিজে গেছে যা সিচ আসে। এত বৃষ্টি হয় এই সুন্দরবনে নদির ভেতরে ভাবতে পারি নাই।

আমি- মা আমাকে আবার জল সিচতে যেতে হবে দেখ কত জল হয়েগেছে খুব জরে বৃষ্টি হচ্ছে সামনে ত্রিপল দিয়েছি বলে রক্ষা না হলে থাকা যেত না।

মা- চল আমাকে দেখিয়ে দে আমি পাম্প করে দেই চাপ কল তো।

আমি- হুম চাপ কল, আমি উপর দিয়ে যেতে হবে কিন্তু আস তবে তাড়াতাড়ি দেরী করলে সব ভিজে যাবে। খুব বৃষ্টি হচ্ছে সাথে হাওয়া সাবধানে আসবে কিন্তু।

মা- আসছি বলে আমার পড়ে চালায় উঠে এদিকে এল নেমে বলল যা ভিজে গেলাম তো একদম তুইও ভিজে গেছিস ভেতর দিয়ে আসা যেত না। তারপরে অন্ধকার।

আমি দাড়াও আলো জ্বালি বলে সামনের সুইচ দিলাম যেটা ব্যাটারির। আলো জলে উঠতে দেখি মা একদম ভিজে গেছে। আমি গেঞ্জি খুলে ফেললাম এবার ভিজে লুঙ্গি পরা। এখানে বলে রাখি আমি লম্বা ৫ ফুট ৯ ইঞ্চি, একদম চর্বি নেই আমার ওজন ৬৩ কেজি। আমার নাম সজল আমার বাবার নাম ছিল সমীর। আমার মায়ের নাম সহেলী বয়স আগেই বলেছি। মায়ের দিকে তাকিয়ে ইস একদম তুমি ভিজে গেছ তো, শাড়ির আঁচল অন্তত নিগড়ে নাও না হলে একটু পড়ে ঠান্ডায় কাপবে কিন্তু যা হাওয়া দিচ্ছে। সম্পূর্ণ শাড়ি তুমি নিগড়ে নাও পরে ভেতরে গিয়ে নতুন কিছু পরবে। আমি লুঙ্গি কাছিয়ে নিংড়ে নিলাম আমি কল পাম্প করে জল বের করতে লাগলাম।

মা- তাই করি বলে আস্তে আস্তে প্যাচ থেকে শাড়ি খুলতে লাগল, সাদা ব্লাউজ আর সাদা ছায়া পরা, ভেতরে ব্রা নেই সে আমি সন্ধ্যের আগেই দেখেছি পুরো ভিজে গেছে বলে আমি সব দেখতে পাচ্ছি কারন এখন আলো জ্বলছে। আমার দিকে পেছন ফিরে শাড়ি খুলেছে, মায়ের বিশাল পাছা আমি দেখতে পাচ্ছি, ভেজা বলে মায়ের পাছার সাথে ছায়া লেগে গেছে পুরো পাছার খাঁজ দেখা যাচ্ছে, কোমর থেকে পাছা অনেক বড়, পেটে চর্বির ভাজ মানে পিঠ থেকে চর্বির খাঁজ গেছে সেও দেখতে পাচ্ছি, আঃ কি সেক্সি আমার মা , দেখতে যা লাগছে কি বলব, আমার লুঙ্গির মধ্যে বাঁড়া টন টন করছে, মায়ের এই রুপ যৌবন দেখে। মাথায় খুব ঘন কালো চুল খোপা বাঁধা, মায়ের গরদান বেশ লম্বা, আর কাঁধ বেশ বড় আর জোরালো। এক কথায় খুব সেক্সি, আমার চোখে দেখা সেরা সেক্সি আমার মা। কল পাম্প করতে করতে আমার ভেতরে বাঁড়া পাম্প করছে, আজ ১৫/১৬ দিন থেকে মাকে নিয়ে এমন ভাবনা হচ্ছে বিশেষ করে আজকে সে বেলা থেকে ভেবে যাচ্ছি আমার উত্তেজনা কমছেনা একটুও। বেরেই যাচ্ছে মায়ের দেহের প্রতি, ইচ্ছে করছে এখুনি ধরে করে দেই, কিন্তু যতই আমার মাকে শর্ত দিয়ে নিয়ে আসিনা কেন আমার মায়ের অমতে করার একদম ইচ্ছে নেই দেখি মা রাজি হয় কিনা। আমি মাকে রাজি করিয়ে করব। মা শারিটা নিংড়ে আবার পড়ে নিল।

আমি- মা যাক সব জল বের করে দিয়েছি এখন আবার এক ঘন্টা রেস্ট থাকা যাবে। সব তো ভিজেই গেছে কি করবে পাল্টে নেবে নাকি।

মা- এখনই পাল্টাবো নিংড়ে তো নিলাম। আরেকবার না হয় পাম্প করে যাবো আমরা, তুই তো আমাকে কোন কাজ করতে দিচ্ছিস না, নিজেই করছিস সব।

আমি- কেন রান্না কে করল তুমি না, তুমি রান্না বান্না করবে মেয়ের আমার খেয়াল রাখবে তাতেই হবে।

মা- আমার খেয়াল কে রাখবে।

আমি- কেন আমি তোমার খেয়াল রাখবো বলেই তো নিয়ে এলাম না হলে আনতাম এখন থেকে তোমার সব দ্বায়িত্ব আমার বলেছিনা।

মা- সত্যি বাবা তুই এত ভালো আর আমি কিনা সেই ছেলেকে ছেড়ে না আমি নিজেকে ক্ষমা করতে পারছিনা।

আমি- মা ওসব ভুলে যাও আমরা বাকী জীবন যাতে এক সাথে থাকতে পারি সেই ভাবো। এই দুর্যোগ শেষ হলে আমরা অন্য কিছু ভাবব, প্রয়জনে এখান থেকে চলে যাবো তোমাকে নিয়ে, তোমার মেয়ে আমি তুমি থাকবো।

মা- তুই ওকে বোন ভাবতে পারিস না তাইনা।

আমি- মা ওর বাবার কথা ভাবলে আর পারিনা সে আমার মাকে আমার কাছে থেকে ছিনিয়ে নিয়ে গেছিল, কত কষ্টে আমার গত ৮ বছর কেটেছে সে আমি ছাড়া কেউ জানেনা, এইরকম বোটে কত লোকের কত কথা শুনেছি, ওই লোক্টার জন্য তাই ভাবতে পারিনা।

মা- তুই আমার পেটে হয়েছিস আর ও আমার পেটে হয়েছে সেটা ভাবতে পারিস।

আমি- আচ্ছা ঠিক আছে আস্তে আস্তে হয়ে যাবে বলতে বলতে মেয়েটা কেঁদে উঠল, বৃষ্টির ঝম ঝম শব্দের মধ্যেও ওর কান্না আমি শুনতে পেলাম। মাকে বললাম কাঁদছে উঠে গেছে মনে হয়।

মা- যাবো কি করে যা বৃষ্টি হচ্ছে।

আমি- দাড়াও আমি ওদিক দিয়ে গিয়ে দরজা খুলে দিচ্ছি এখানে বসে দুধ দিতে পারবে। বলে আমি উঠে গেলাম যেতে যেতে আবার ভিজে গেলাম। কারন সম্পূর্ণ খোলা উপরটা। এখান দিয়ে আমি উঠতে পারলেও মা পারবেনা অনেক উচু তাই। আমি গামছা দিয়ে গা মুঝে ভেতরে গিয়ে মেয়েটাকে তুলে দরজা খুলে মায়ের কাছে দিলাম।

মা- ওকে কোলে নিয়ে তুই বাবা পাল্টে নে আর উপর দিয়ে যাওয়া আসা করতে হবেনা এখান দিয়ে আয়।

আমি- এই ব্যাগটা রাখ আমি আসছি বলে মায়ের হাতে আমার একটা ব্যাগ দিলাম। ওই ব্যাগে আমার কিছু ছোট প্যান্ট আছে কারন দুটো লুঙ্গিই ভিজে গেছে, একটা স্নান করেছি অবেলায় আর এখন একটা ভিজেছে। আমি নেমে আসার আগে নিচের দুটো পাটাতন ইঞ্জিন গার্ড করা খুলে দিলাম যাতে নিচ দিয়ে যাওয়া যায়। এবং ওখান দিয়ে আমি ফিরে এলাম। এসে দেখি মা ওকে চুপ করানোর চেস্টা করছে। আমি দেখে কি হল ওকে দুধ দাও রাত কটা বাজে জানো এখন সারে বারটা বাজে ওর খিদে পেয়েছে না।

মা- হ্যা দিচ্ছি বলে বসে আঁচল সরিয়ে একটা দুধ বের করে ওর মুখে দিল। মুখ দিয়ে চুষতে চুষতে ওর কান্না থেমে গেল।

আমি- দেখলে তো ওর খিদে পেয়েছে, সেই ৯ টায় ঘুম পারিয়েছ খিদে পাবেনা। আমি ওর মাথায় হাত বুলিয়ে খাও আমার ছোট বুনু মায়ের দুধ খাও।

মা- আমার মুখের দিকে তাকিয়ে বলল তুমি এবার লুঙ্গি পাল্টে নাও না হলে ঠান্ডা লেগে যাবে তুমি আমাদের সব ভরসা তোমার কিছু হলে আমরা এখানে বাঁচতে পারবো, কিছু বুঝি আমরা।

আমি- হ্যা পাল্টে নিচ্ছি তুমি বুনুর দুধ খাওয়া হয়ে গেলে তুমিও পাল্টে নেবে। ওকে ঘুম পারিয়ে দিয়ে নিচ দিয়ে গিয়ে রাখতে পারবে। ব্যাগটা কই দেখি।

মা- এইত বলে পাশে আছে।

আমি- ব্যাগ হাতে নিয়ে মায়ের সামনে বসে একে একে সব বের করলাম। জামা কাপরের মধ্যে থেকে কয়েক প্যাকেট কনডম বেড়িয়ে পড়ে গেল নিচে।

মা- ওদিকে তাকিয়ে আবার আমার মুখের দিকে তাকাল।

আমি- তুলে হাতে নিয়ে বললাম আমার মালিক অনেক পার্টি পাঠায় ওরা নিয়ে আসে সব কাজে লাগেনা আমি রেখে দেই, গত রবিবার এক জোরা এসেছিল সারাদিন ছিল পড়ে সন্ধ্যের সময় চলে যায়, আমাকে দিয়ে গেছে রেখে দিতে। আমাকে একটা বিছানার চাদর দিয়ে গেছে, আমারটা ব্যবহার করেছিল বলে। সেটাই এখন পাতা, বড় লোকের ছেলে সব অনেক টাকা, আমাকে দু হাজার বকসিস দিয়ে গেছে। খুব ভালো লোক ওরা আমার সাথে ভাই ভাই ছাড়া ব্যবহার করেনি। আধুনিক ছেলে মেয়ে আমাদের মতন না। শিক্ষিত সব।

মা- কিছু বলল না বুনুকে দুধ দিচ্ছিল। আমার সামনে দুধ বের করে দুধ দিচ্ছে উঃ কি বড় আর গোল মনে হয় দুধে ভরা বুনু খেয়ে পারছেনা। একটু পড়ে মা বুনুকে ঘুরিয়ে এবার ডানদিকের দুদু দিতে লাগল, এখন দুটোই বের করা। মা বলল কি পাল্টে নাও ভিজে লুঙ্গিতে দাড়িয়ে আছ কেন।

আমি- ও হ্যা তবে এগুলো ছোট আর টাইট, অনেক আগের কেনা তখন আমি ছোট ছিলাম।

মা- যা হোক পড়ে নাও, ভিজে তো নেই।

আমি- না বলে একটা বের করে পায়ে গলিয়ে পরে নিলাম। এবার লুঙ্গির ভেতরে হাত দিয়ে বাঁড়া সাইড করে রেখে লুঙ্গি খুলে ফেললাম। আমার বাঁড়া একদম পায়ের সাথে লম্বা হয়ে রয়েছে সব বোঝা যাচ্ছে। মা আমাকে একবার ভালো করে দেখে নিল।

মা- দেখ খেতে খেতে ঘুমিয়ে পড়েছে অনেক রয়ে গেছে এবার ফেলে দিতে হবে না হলে ব্যাথা করবে।

আমি- তুমি যাও ওকে ঘুম পারিয়ে দিয়ে এস এই এদিকে এস নিচ দিয়ে গিয়ে উপরে শুয়ে দাও, আমরা না ঘুমাতে পারলেও ওতো ঘুমাক।

মা- হ্যা বলে আমার সাথে এসে বলল তুমি রেখে দাও যেখানে ছিল সেখানে, আমি ভিজে কাপড়ে উঠবো না।

আমি- দাও বলে বুনুকে নিয়ে ভালো করে শুয়ে দিলাম এবং নিচে নেমে এলাম আর বললাম ওখানে চল। বলে দুজনে চলে এলাম।

মা- না মেয়েটা একদম কম খায় অনেক জমে আছে ফেলে দেই বলে চাপ দিল।

আমি- মা একটা কথা বলব আমিও তোমার ছেলে ফেলবে কেন আমি খাই।

মা- যাও তাই হয় নাকি তুমি এখন বড় হয়েছে এখন কেউ খায় লোকে শুনলে কি বলবে। এতবর ছেলে মায়ের দুধ খায়।

আমি- এখানে কে আছে যে লোকে শুনবে আমরা কি বলতে যাবো দাও না খাই, তুমি কিন্তু কথা দিয়েছ আমি যা বলব তাই শুনবে।

মা- তবে নাও আস খাও বলে বসে রইল।

আমি- গিয়ে মায়ের পায়ের কাছে বসে একটা দুধ দুহাতে ধরে মুখে পুরে নিলাম এবং চুষে খেতে লাগলাম। মায়ের দিকে তাকাতে দেখি মা চোখ বুজে রয়েছে। আমি টিপে টিপে চুষে সব দুধ খেলাম, বাদিকেরটার। এবার ওটাকে ছেড়ে ডান দিকেরটাতে মুখ দিলাম। টান দিতে চো চো করে আমার মুখে দুধ যাচ্ছে, বাঃ হাত দিয়ে মায়ের ডান দিকেরটা টিপে চুষে খাচ্ছি আর ডান হাত দিয়ে বাদিকেরটা টিপে দিচ্ছি।

মা- আমার হাত চেপে ধরে লাগছে তো অত জোরে ধরে টিপলে লাগে আমার।

আমি- উত্তেজনায় কেঁপে উঠছি, সারা শরীর আমার রি রি করে উঠছে। আমার ছোট প্যান্ট আমার বাঁড়া কে আটকে রাখতে পারছে পায়ের পাশ দিয়ে মাথা বেড়িয়ে গেছে।

মা- হইছে এবার ছাড় এখন ব্যাথা করছে। বলে আমার মাথা ধরে টেনে তুলল আর বলল আর নেই।

আমি- দাড়াতে আমার মুন্ডি বের হওয়া বাঁড়া মা দেখতে পেল।

মা- মাথা নিচু করে বসে আছে।

মাগীকে হাঁটু গেঁড়ে বসিয়ে দিয়ে তুমি দাড়িয়ে থাকা অবস্থায় মাথাটা শক্ত করে ধরে চুল ধীরে মুখে বাড়াটা ঢুকিয়ে গলা পর্যন্ত ঢুকিয়ে ওয়াশ করে দিয়ো।
মা যখন তুমি তুমি সম্মোধন করছে,বেশ সামী সামী ফিল হচ্ছে
মাগীর দুধটা খাবার সময় যখন তুমি টিপছ মাগী বলছে যে লাগছে আমার
তুমিও বোঝাবে যে, আমি তোমার বাকি জীবনের ভরন পোষণের দায়িত্ব নিয়েছি ।আমার দেয়া কষ্ট টা সহ্য করার অভ্যাস করতে শেখো,,,এটুকু সহ্য করতে না পারলে কি করে হবে,গাদন দেবার সময় যে আরো বেশি কষ্ট দেবো,শরীর মুচলিয়ে দেবো হাতের পাঁচ আঙুলের থাবা দিয়ে।
এসব বললে মাগীও বুঝবে ছেলে একদম পাকা পুরুষ হয়েছে
মা ছেলের ভালোবাসা, প্রেম, রোমান্টিকতা, বিয়ে বাসর, বাচ্চা এসব হলে গল্পটা অস্থির হবে।যেহেতু এটা মা ছেলের গল্প।আর এমন গল্প লেখা অনেক কঠিন।সবাই এই বিষয়গুলো ফুটিয়ে তুলতে পারে না।তবে আমার বিশ্বাস আপনি পারবেন।প্লিজ রিপলাই দিবেন।

আমি- মায়ের দিকে তাকাতে পারছিনা, তাই ঘুরে গিয়ে কল পাম্প করতে লাগলাম আবার বেশ জল জমেছে। জল সব বের করে মায়ের দিকে তাকালাম মা মাথা নিচু করেই বসা। আমি ওমা এবার কাপড় চেঞ্জ কর তোমার ঠান্ডা লাগবে তো। আমার উপর রাগ করেছ ওমা কথা বলছ না কেন।

মা- আমি তো এক কাপড়ে এসেছি কি পড়ব।

আমি- মা আমি তোমার জন্য কাপড়, নাইটি এনেছি, দাড়াও বের করছি বলে উচু হয়ে ব্যাগ আনলাম এই দেখ, তোমার জন্য ৩৮ সাইজের ব্রা ব্লাউজ ছায়া সব এনেছি কি পরবে তুমি।

মা- কিছুই বলছে না।

আমি- মা আমি তোমাকে রানী করে রাখবো বলছিনা কেন চুপ করে আছ কিছু বল।

মা- আমি কি বলব তুমিই বল আমি কি করব। তুমি যা বলবে আমি তাই করব একবারের জন্য না করব না। দুধ খেতে চেয়েছ আমি খেতে দিয়েছি। এখন যদি বল শাড়ি পড়তে পড়ব, নাইটি পড়তে পড়ব, এছারা যদি অন্য কিছু বল তাই করব।

আমি- মা আমি দুধ খেয়েছি বলে তুমি এত রাগ করলে, তারমানে তুমি আমাকে এখনো ভালবাসনা সুযোগ পেলে আবার আমাকে ছেড়ে চলে যাবে তাইত আমি জানতাম, ঠিক আছে তোমার যা ভালো লাগে তাই করবে আমি বাঁধা দেব না, তোমার অমতে কিছু করব না আর।

মা- না আমি রাগ করিনি সত্যি বলছি একদম রাগ করিনি, আসলে লজ্জা লাগছিল এতবর ছেলে দুধ খায় তাই।

আমি- ঠিক আছে মা আমি আর বলব না আমাকে দুধ দাও, বলেছিনা যা বলে এনেছি সব বাদ তুমি তোমার মতন থাকবে আমি কিছু বলব না আর।

মা- তুমি আমাকে ভুল বুঝছ আমি সেটা বলিনি, আমি তোমার মতন হয়ে চলব, আমাকে তারিয়ে দিওনা যেন, তারিয়ে দিলে আমাকে মরতে হবে আমার সব আশা ভরসা তুমি। তোমার সব কথা আমি শুনবো বলেছিনা।

আমি- সত্যি বলছ তো না আমার মন রাখার কথা বলছ।

মা- তুমি বলে দেখ আমি কি করি, তুমি যেমন বলবে আমি তেমন করব।

আমি- যা জোরে বৃষ্টি হচ্ছে ভালো করে কথাও শোনা যায় না মধ্য রাত কোথাও কেউ নেই আমরা দুজন বুনু ঘুমাচ্ছে। কি বলব তোমাকে আমি, বললে যে শুনবে তার কি আছে তাবে আমি তোমাকে জোর করে কিছু করতে বলব না।

মা- তুমি বলনা আমি কাপড় পড়ব না কি করব এভাবে থাকলে ঠান্ডা লাগবে।

আমি- যা বলব তাই করবে বলছ, বসে থাকতে বললে বসে থাকবে নাকি।

মা- হ্যা বলেছিনা তোমার অবাধ্য হব না।

আমি- খারাপ কাজ করতে বললে তাই করবে তুমি।

মা- আমি তোমার মা তুমি আমাকে কেন খারাপ কাজ করতে বলবে যা করলে তোমার আমার ভালো হয় তাই বলবে, যাতে আমরা ভালো সুখে থাকতে পারি তাই বলবে, আমি দু দুটো স্বামী হারিয়েছি আর কিছু হারাতে পারবো না, আমি তোমার সাথে থাকতে চাই।

আমি- না মা আর হেয়ালী করব না বলেই ফেলি, ভালো মন্দ তুমি বুঝবে আর তুমি যা করবে আমি মেনে নেব কথা দিলাম। আমি বলেছিনা তোমাকে জোর করে কিছু করতে বলব না। ইচ্ছে না থাকলে না বলে দেবে।

মা- অনেক সময় চলে যাচ্ছে তুমি কিছু বলছ না, শরীর ঠান্ডা হয়ে আসছে আমার। বল না কি বলবে।

আমি- তুমি আমার মা এ হয় না তবুও বলছি, তুমি আমার কাছে সারাজীবন থাকবে, আমি বিয়ে করব না তোমাকে নিয়ে থাকতে চাই, আমি এখন জোয়ান হয়েছি, কোন মেয়ের সাথে আমি কথা বলিনা সারাদিন আমি নৌকায় থাকি মানে এই বোটে থাকি। তোমার জন্য আমার মেয়েদের প্রতি একটা বিদ্বেষ জন্মেছে আর প্রতিজ্ঞা করেছিলাম কোনদিন কোন মেয়ের সংস্পর্শে আসবো না সারাজিবোন কুমার থাকবো, কিন্তু এখন কি যে হয়েছে। কি করে বলি তোমাকে বলতে দ্বিদ্ধা হয়।

মা- বললে মন হাল্কা হয় বলে ফেলে, আমি অভয় দিচ্ছি নির্ভয়ে বলে ফেল, এমন কি কথা যে মাকে বলতে কষ্ট হচ্ছে।

আমি- তুমি আমার মা এ হয়না তবুও বলছি, আমি চাই তুমি আমার কাছে থাকো, খুব কাছে থাকো।

মা- আমি তো কাছেই আছি তোমার, আর কি করে কাছে আসবো, বলছ না কেন, শরীর ঠান্ডাত হয়ে যাচ্ছে তোমার গলা কাঁপছে কেন। বল না বলেই ফেল গলা ফাটিয়ে বললেও কেউ শুনবে না আমাকে যেখানে নিয়ে এসেছ কিসের ভয় তোমার। এক কাজ কর জিলাপীর প্যাকেটা নিয়ে আস দুজনে খাই গা গরম হবে বেশ ঠান্ডা তো, তারপর না হয় বলবে।

আমি- সাথে সাথে জিলাপীর প্যাকেট নিয়ে এলাম দুজনে বসে খেলাম। আবার জল ভরে গেছে বৃষ্টি থামছেনা।

মা- বলল তুমি বস আমি জল বের করি বলে নিজেই পাম্প করতে গেল।

আমি- বললাম না তোমার করতে হবেনা আমি করছি তুমি বস, এখানে সিচ আসছে। ৭/৮ মিনিট পাম্প করে জল বের করে দিলাম।

মা- সত্যি জিলাপী খেলে গা গরম হয়, মিষ্টি বেশী তাই মনে হয়।

আমি- হুম

মা- এবার বল কি বলবে, অমন কেন করছ কেউ তো নেই, কিসের সমস্যা তোমার। যা আমাকে বলতে পারছ না। বলে ফেল আজ ঘুম তো হবেনা বসেই কাটাতে হবে।

আমি- আমি যা বলব তোমাকে তাই করতে হবে কিন্তু, আর যদি না কর আমি কিছু বলব না। আমার ভয়তে তুমি যেন অমতে কিছু করবে না। আমি চাই একটা সুস্থ সম্পর্ক।

মা- তুমি না বললে আমি কি করে বুঝব, বলছই না। বলে ফেল না।

আমি- মা আমার কথা মন দিয়ে শুনবে আগে কিছু বলবে না।

মা- আচ্ছা বল।

আমি- আমি জানি তুমি আমার মা তোমার সাথে করা পাপ মা-ছেলে এসব হয় না কিন্তু আমি ভাবলে খুব সুখ পাই মোবাইলে দেখেছি এখন এসব খুব হয় অনেক গল্প পড়েছি মা ছেলে করে আর আমার মনের ইচ্ছা এটাই সেজন্য তোমাকে বলে এনেছি আমি যা বলব তাই করতে হবে। আর সে করতে গেলে, তোমাকে এখন সব খুলে ফেলে মানে শাড়ি ছায়া ব্লাউজ ব্রা সব খুলে উলঙ্গ হয়ে আমাকে ডাকতে হবে। তোমাকে বলতে হবে আয় তুই যা চাস তাই হবে, আমি তোর সাথে সঙ্গম করতে রাজি তোর বাবা নেই আমি কার কাছে যাবো তুই বড় হয়েছিস তুই ছাড়া আমি অন্য কারো কাছে যাবো না, আজ থেকে আমি তোর হয়ে থাকবো। আমি এদিকে ফিরে তাকিয়ে আছি তোমার ডাকের আসায় দাড়িয়ে রইলাম ৫ মিনিট টাইম বলে হাতে ঘড়ি নিয়ে এখন ১ টা পাঁচ বাজে ১ টা দশের মধ্যে কিছু না বললে সব বাদ। ৫ মিনিট হয়ে গেছে কিন্তু মায়ের কোন আওয়াজ পাচ্ছিনা। আমি মা আমারটা সারে ৭ ইঞ্চি লম্বা ৪ ইঞ্চি মোটা, তোমাকে অনেক সুখ দেব মা অমত করনা মা আমাকে ডাকো, আমাকে সুযোগ দাও। দেখবে আমারটা কত বড় আর শক্ত বলে প্যান্ট নামিয়ে দিলাম।

মা- এদিকে ফের দ্যাখ তোর মায়ের কি ইচ্ছে সব টাইম দিয়ে হয় না বাবা তাকিয়ে দেখে তারপর সিন্ধান্ত নিবি।

আমি- ফিরে তাকাতেই দেখি মা সব খুলে ফেলেছে। আঃ এ আমি কি দেখছি এমন সুন্দর আমার মা, মানে আমার গর্ভ ধারিনী মা, আহ দুধ দুটো মুখে পড়ে নিয়ে চুষলেও আমি তখন সব দেখতে পাইনি, এখন বস্ত্রহীন আমার মা। এতসুন্দর গঠনের দুধ, মনে হচ্ছে দুটো গোল কাচাহলুদের রঙের ডাব লাগানো, আর বোটা দুটো, একদম খাঁড়া হয়ে আছে, মনে হচ্ছে দুই তিনটে কিশমিশ একসাথে লাগিয়ে রাখা আছে। মা হাত দুটো মুঠো করে চোখ বন্ধ করে দাঁড়ানো। এবার আস্তে আস্তে পেটের দিকে তাকালাম, দুধের নিচে থেকে চর্বির ভাজ রয়েছে আর নাভি এতটা গভীর যে মনে হয় আমার বাঁড়া ঐ ফুটোতে ঢুকে যাবে। এরপর নিজের জন্মস্থানের দিকে তাকালাম। ঘন জঙ্গলে ভর্তি। মনে হয় বহুদিন ধরে ওখানে রেজার বাঃ কাচি চলেনি। কোঁকড়ানো বালে ঢাকা আমার জন্মস্থান। বালের জন্য দেখা দেখা যাচ্ছেনা ভালো করে, আর কি বলব আমার মা জননীর পা দুটো, মসৃণ লম্বা খুব ফর্সা, হাঠুর উপরে অংশ বেশ মোটা তবে তার তুলনায় হাঠুর নিচে সরু, যে হেতু আমার দিকে ফিরে দাঁড়ানো আমি তাহার পাছা দেখতে পাচ্ছিনা। আমি দাড়িয়ে মায়ের যৌবন সুধা উপভোগ করছি। আমার দেখা সবচাইতে সুন্দরী আর কামুক হবে আমার মা। দেখে আমার গা হাত পা কাঁপছে কি করব বুঝতে পারছিনা। এতসুন্দর দেখতে হবে আমার মা কোন দিন ভাবি নাই।

মা- হাত বাড়িয়ে ডাকছে আয় বাবা তোর মা রাজি। আয় কাছে আয় সোনা ছেলে আমার।

আমি- এক লাফে মাকে জরিয়ে ধরলাম, ঠোঁটে ঠোঁট লাগিয়ে দিলাম। চুক চুক করে মায়ের দুই ঠোঁট চুষতে লাগলাম। আমি মায়ের সারা গায়ে হাত বুলিয়ে দিতে লাগলাম, আস্তে আস্তে দুধ দুটো ধরে টিপে দিতে লাগলাম।

মা- আমার ঠোঁটে পাল্টা চুমু দিতে দিতে বাঁড়ায় হাত দিয়ে বাবা কতবর একটা বানিয়েছে দুই বাপের থেকেও বড়।

আমি- মা সত্যি বলছ ওনাদের থেকেও বড় আমারটা, তোমার হবে তো এটা দিয়ে দিলে।

মা- খুব হবে এমন জিনিস কয়জনের ভাগ্যে জোটে। বলে হাত দিয়ে খিঁচে দিতে লাগল আর বলল বাব্বা কি একখানা বড় আর শক্ত হয়েছে, মনে হয় চিরে ঢুকে যাবে, ভেতরে।

আমি- মা এত বড় বড় বাল তোমার কাটো না। আমি দাঁড়িয়ে আমার জন্মস্থান দেখতে পারিনি।

মা- কেটে কি হবে, গত ৬ মাসের বেশী কাজে লাগেনা তাই আমি ইচ্ছে করে কামাইনি। আর হ্যা তুমি কেন তোমার বাকী বোন দুটোও এখান দিয়ে বের হয়েছে, আমার সিজার করা লাগেনি।

আমি- মা এইজন্য তোমার পেটাটা এত সুন্দর কোন দাগ নেই, একদম মসৃণ না হলে কাঁটা দাগ থাকত তাইনা।

মা- হুম সত্যি তাই। আচ্ছা এখান থেকে ফিরে গেলে তুমি মাকে কামিয়ে দিও কেমন। বলে আমার ঠোঁট কামড়ে ধরছে আর বলছে দুধ ধর টিপে দাও, এই সময় না টিপলে ভালো লাগেনা।

আমি- মা আমি এর আগে কাউকে করিনাই তুমি প্রথম আমাকে সব বুঝিয়ে দিও কি করে কি করব।

মা- আমার সোনা ছেলেকে আমি শেখাবো না তো কে শেখাবে, সব শিখিয়ে দেব তোমাকে।

আমি- উম মা আমি এই প্রথম কোন নারীর নগ্ন শরীর দেখলাম মা খুব উত্তেজনা হচ্ছে মা।

মা- তোমার মা অনেক অভিজ্ঞ তোমার দুই বাবার সাথে অনেক খেলেছি আমি, তবে তুমি আমাকে এভাবে করতে চাইবে ভাবি নাই। মা সোনা প্রথম বার তো তোমার উত্তেজনা বেশী আমার অ উত্তেজনা বেশী আর দেরী কর না এস আমারা শুরু করে দেই, পরে অনেক গল্প করব কেমন।

আমি- আচ্ছা মা তাই কর কি করে কি করবে বল। এখনো খুব বৃষ্টি হচ্ছে শুনতে পাচ্ছ ঝম ঝম শব্দ।

মা- হ্যা সোনা বলে নিজে পায়ের সিটে বসে পড়ল দু পা ফাঁকা করে, তারপর বলল না এখানে হবে না অনেক নিচু হয়ে যাবে তোমার কষ্ট হবে।

আমি- না হবেনা এই অবস্থায় উপরে যাওয়া যাবেনা ভেজা তুমি আমি এত সিচ আসছে। দাড়াও বলে পাটাতনের নিচ থেকে মাছের পেটি বের করলাম এনে সামনে রাখলাম আর বললাম এর উপর লুঙ্গি আর তোমার শাড়ি দিলে হাটুতে লাগবেনা।

মা- আমার বাঁড়া ধরে বলল বুদ্ধি আছে আমার ছেলের। বলে দু পা ফাঁকা করে বসল আর বলল এস দেখি।

আমি- হাটু গেড়ে বসে পড়লাম পেটির উপর একদম মাপের মাপ হয়েছে।

মা- বাল ফাঁকা করে বলল, এস আমার সোনা দাও তোমার ওই লাঠি টা ঢুকিয়ে।

আমি- ধরে মায়ের বালে কয়েকবার ঘষা দিয়ে বললাম মা থু থু দিতে হবে না।

মা- আঙ্গুল দিয়ে দেখ কি অবস্থা।

আমি- একটা আঙ্গুল ঢুকিয়ে দিলাম উঃ মনে হয় গরম আর রসে একদম ভর্তি। আঙ্গুল ভিজে গেছে।

মা- কি মনে হচ্ছে থু থু দিতে হবে।

আমি- না বলে বাঁড়া ধরে ঠেকালাম।

মা- আঃ সোনা দাও ঢুকিয়ে দাও আর দেরী করনা অনেক সময় হয়ে গেছে দাও এবার।

আমি- মায়ের কোমর ধরে দিলাম চাপ, পর পর করে ভেতরে ঢুকে গেল।

মা- আঃ সোনা ঢুকেছে সোনা ঢুকেছে এবার কর সোনা। হ্যা দাও এখন মায়ের সাথে সঙ্গম কর।

আমি- কয়েকটা ঠাপ দিতে ফচাত করে মাল পড়ে গেল। তবুও কয়েকটা ঠাপ দিলাম।

মা- কি হল দাও।

আমি- মা হয়ে গেছে আমি কিছুই পারবোনা আমার দ্বারা কিছুই হবেনা বলে কান্না শুরু করে দিলাম।

মা- আমার মাথায় হাত বুলাতে বুলতে বলল নারে পাগল কিছুই হয় নাই, এরকম অনেকের হয় উত্তজনা বেশী হলে পড়ে যেতেই পারে। শান্ত হও বাবা, এবার না হলে পরে হবে। এ নিয়ে তুমি একদম ভাব্বেনা, একদম ভেঙ্গে পরবেনা বলছি, এটা স্বভাবিক ব্যাপার, জীবনে প্রথম এরকম হয়ে থাকে, বলে আমার চোখের জল মুছিয়ে দিল পাগল ছেলে একবারে কি সব শেষ হয়। কিছুই হয় নাই এটা মামুলী ব্যপার।

আমি- মা আমি মন হয় পারবো না। আমার সব শেষ মা আমি তোমাকে সুখ দিতে পাড়লাম না।

মা- কি যে বলে ছেলে একবারেই কি সব শেষ আবার যখন দেবে তখন পারবে চুপ কর, আজকেই প্রমান হয়ে যাবে। নাও বের কর এমন হয় তোমার বাবার ও হয়েছিল তোমার হচ্ছে বেশী ভাবলে এমন হয়। আমাকে পাওয়ার জন্য তুমি ব্যাকুল হয়ে গেছিলে তাই পড়ে গেছে কিছুই না পড়ে হবে।

আমি- না তোমাকে একটুও সুখ দিতে পাড়লাম না। আমি বেকার আমার দাড়া আর কিছু সম্ভব না।

মা- দাড়িয়ে আমাকে বুকে জড়িয়ে ধরে কিছুই হয় নাই বলেছিনা চুপ কর একদম কাদবেনা বলে আমার ঠোঁটে চুমু দিল শান্ত হও চল ওদিকে জল খাই একটু সময় অপেক্ষা কর সব ঠিক হয়ে যাবে। চল বলে আমাকে ধরে নিয়ে ওদিকে গেল।

আমি- না মা আমি পারবো না মা কি হয়েছে আমার আমার কোন জটিল রোগ হয়েছে মা।

মা- আবার বস এখানে, দেখ বৃষ্টি থেমে গেছে মনে হয়।

আমি- হ্যা মা বৃষ্টি থেমে গেছে এখন আর পরছেনা।

মা- বুঝতে পারছ কি হয়েছে বৃষ্টি থেমে গেছে মানে কি আর বৃষ্টি হবেনা, আবার হবে একদম ঘাবরাবেনা। ও চল এবার জল্টা ফেলে দিয়ে আসি বলে আবার আমাকে ধরে ওদিকেই নিয়ে এল। আমাকে দাড় করিয়ে নিজেই কল পাম্প করে সব জল বের করে দিল। এবার চল আমরা গিয়ে ঘুমাবো এক সাথে একদম বাজে চিন্তা করবে না কেমন আমি আছি সব ঠিক করে দেব। গামছা দিয়ে আমার গা মুছিয়ে দিল। নিজেও গা মুছে নিল। চল এবার আমি শাড়ি পরি তুমি যা এনেছ আর তুমি ওই প্যান্ট পর ওটায় তোমাকে খুব সুন্দর লাগে। একদম চিন্তা করবে না একটা ঘুম দিলে সব ঠিক হয়ে যাবে। আমাকে একটা নাইটি দাও শাড়ি কাল পড়ব। মানে সকালে পড়ব রাতে পড়ে লাভ নেই।

আমি- আচ্ছা ঠিক আছে ওমা আমি সত্যি পারবো তো।

মা- চল বিছানায়। বলে দুজনে বিছানায় উঠলাম। মা আমার গলা ধরে এখন ঘুমাও আমিও ঘুমাবো।

আমি- মনের মধ্যে অনেক দুঃখ নিয়ে মায়ের পাশে ঘুমিয়ে পড়লাম। খুব শান্তিতে ঘুম দিলাম।

সকালে মা ডাক দিল এই ওঠ অনেক বেলা হয়ে গেছে প্রায় ৮ টা বাজে সকালে আবার বৃষ্টি নেমেছে। যাও সোনা জল বের করে দিয়ে আস আমি তোর বুনুকে দুধ দিচ্ছি।

আমি- গিয়ে দেখি অনেকজল জমে আছে মানে আবার ভালই বৃষ্টি হচ্ছে সব পাম্প করে জল বের করে ফিরে এসে পায়খানা বাথরুম করে মুখ ধুয়ে নিলাম।

মা- জানিস অনেক সকালে উঠেছে এখন আর ঘুমাবে না। নিচে প্লাস্টিক তুমি দিয়েছিলে নাকি।

আমি- হ্যা যদি হিসি করে ভিজিয়ে দেয় এমন বৃষ্টি তাই।

মা- খুব বুদ্ধিমানের কাজ করেছ তুমি। ওর হাতে কিছু একটা দিলে খেলা করত।

আমি- এনেছি মা বলে ব্যাগ থেকে ঝুঞ্ঝুনি বের করে দিলাম, মা ওকে বসিয়ে হাতে দিয়ে নিচে নেমে এল। আমি দাঁড়ানো পায়খানা বাথরুম করে নিল। আধা ভেজা দুজনেই। আমি মা ফিডার এনেছ নাকি।

মা- হ্যা এনেছি

আমি- গুরো দুধ গরম করে ফিডারে ভরে নাও।

মা এখন লাগবেনা সকালে অনেক দুধ খেয়েছে বুকের। তুমি কি খাবে বল। পান্তা অনেক আছে।

আমি- এক কাজ কর ডিম ভাজ দুজনে পান্তা খাই তারপর বেলায় রান্না করবে।

মা- আস বলে দুজনে নিচে গিয়ে ডিম ভেজে পান্তা খেয়ে নিলাম।

আমি- আমি জল ফেলে আসি আবার কেমন বৃষ্টি হচ্ছে দেখেছ এখন আর পার দেখা যায়না সব জায়গায় জল। বলে আমি গেলাম জল ফেলতে। বেশী জমে নাই কারন বাথরুম করার আগে আমি এদিকে প্লাস্টিক দিয়ে দিয়েছি। জেটুকু জমেছিল সব ফেলে দিলাম।

মা- এসে বলল এদিকে যদি কালকে প্লাস্টিক দিতে তবে এত কষ্ট করতে হত না। এখন কি করবে রান্না করতে বসবে।

আমি- না পড়ে সবে তো সারে ৮ টা বাজে চল উপরে যাই।

মা- আচ্ছা চল বলে দুজনে উপরে গেলাম। পাশাপাশি বসলাম। দেখেছ এখন আবার হাওয়া দিচ্ছে, বিরাম নেই ফাঁকা জায়গা হলে থাকতে পারতাম না একদম।

আমি- মায়ের হাত ধরে মা কালকে তো কিছু করতে পাড়লাম না আর কি পারবো কোনদিন। বলে মায়ের মুখটা টেনে আমার দিকে ঘুরিয়ে একটা চুমু দিলাম।

মা- দিনের বেলা লজ্জা করে না, যা হবে রাতে এখন না।

আমি- মা আমি তো এখনো প্রমান করতে পাড়লাম না আমি পুরুষ, সে সুজোগটা দাও।

মা- হবে হবে পারবা তুমি। তবে এখন না পড়ে তোমার বোন জেগে আছে। ও ঘুমালে।

আমি- আচ্ছা ঠিক আছে সে না দিলে দুধ তো খেতে দাও।

মা- ওর সামনে বসে তাই হয় নাকি।

আমি- ও কি বোঝে ওওতো আমার সামনে বসে দুধ খেয়েছে।

মা- ইস লজ্জা করে আমার।

আমি- আমি তো গার্ড হয়ে আছি মিথিলার ও দেখতে পাবে না তুমি নাইটি তোলনা। আমি বুনুর হাত ধরে এই আমি একটু মায়ের দুধ খাচ্ছি তুই কিছু মনে করিস না যেন। হাত নেড়ে বললাম।

মা- এই নাও বলে নাইটির উপর দিয়ে বের করে দিতে গেল।

আমি- না মা এভাবে ধরে খাওয়া যাবেনা তোমার লাগবে তুলে দেই বলে আমিই মায়ের নাইটি তুলে দিলাম। একটু জোর করেই।

মা- ইস লজ্জা করে সামনে মেয়ে রয়েছে।

আমি- হাত দুটো সরিয়ে মায়ের দুধের বোটা ধরে মুখে পুরে নিলাম চুষে চুষে দুধ খেতে লাগলাম। বাদিকের কিছুটা খেয়ে আবার ডানদিকের টা ধরে চুষে খেতে লাগলাম।

মা- এই সোনা সব শেষ করিস না ওর জন্য একটু রাখিস কিন্তু।

আমি- মায়ের দুধের বোটা কামড়ে ধরে চুষে খাচ্ছি, আর ভালো করে মায়ের দুধ টিপে দিচ্ছি।

মা- মুখ ঢেকে কি করছে দেখ, আমাকে পাগল করে দেবে এবার।

আমি- মায়ের হাত সরিয়ে এবার মুখে মুখ দিলাম এবং মায়ে মুখের মধ্যে আমার জিভ ঢুকিয়ে দিলাম।

মা- আমার মুখ থেকে মুখ সরিয়ে ইস এভাবে করলে ঠিক থাকা যায় তুমি কি করছ সোনা। মেয়েটা জেগে আছে।

আমি- মাকে আমার কোলের উপর তুলে নিয়ে কি হয়েছে ও কি কিছু বুঝতে পারছে ৮ মাস বয়স ও কিছু বুঝবে না আমরা মা ছেলে কি করছি। বলে একটা হাতের আঙ্গুল মায়ের যোনীতে ঢুকিয়ে দিলাম। রসে ভর্তি ওমা একি হয়েছে মা।

মা- হবেনা যা করছ এই সকাল বেলা আমাকে মেরে ফেলবে মনে হয়। বলে মা আমার প্যান্টের উপর দিয়ে হাত দিল আর ধরে বলল এখন তো শাবলের মতন হয়েছে, একদম দাঁড়ানো।

আমি- মাকে ভালো করে জড়িয়ে ধরে মা এখন দেব কিন্তু। কালকে পারি নাই আজ তোমাকে সুখি করব মা।

মা- জানিনা আমার ভালো লাগছে না কি হছে মেয়েটা জেগে আছে খেলা করছে।

আমি- দাড়াও বলে মাকে নামিয়ে নিজেই প্যান্ট খুলে দিলাম। আমার সারে ৭ ইঞ্চি বাঁড়া একদম খারা হয়ে আছে। বুনু একা খেলা করছে আমরা দুজনে খেলা করব।

মা- দেখে ইস কি অবস্থা ওর। মেয়েট কেঁদে উঠলে মাঝ রাস্তায় ছেড়ে দিতে হবে তখন ভালো লাগবে।

আমি- মা এস আর থাকতে পারছিনা এবার আমার কোলে আসো মা। কিচ্ছু হবেনা মা তুমি দেখ।

মা- এভাবে হবে পারবা তো।

আমি- আস না বলে মাকে তুলে কোলের উপর বসতে বললাম। আমি বাঁড়া ধরে আমি মা এসে বসল আমি মায়ের গুদে বাঁড়া সেট করে দিলাম। মা বসতে সব ঢুকে গেল।

মা- আঃ গেছে ভেতরে গেছে উঃ কি শক্ত আর লম্বা।

আমি- নাও এবার কোমর দোলাতে থাকো বলে মায়ের পাছা ধরে আমি তল ঠাপ দিতে লাগলাম।

মা- আমার ঠোঁট কামড়ে ধরে আঃ সোনা উম ঢুকেছে আঃ সোনা ঢুকেছে। এই বলে মা পাছা তুলে তুলে ঠাপ দিচ্ছে। মায়ের প্রতি ঠাপে বোট কেঁপে উঠছে।

আমি- আম মা কি সুন্দর ঢুকছে বের হচ্ছে কর মা জোরে জরে কর, কালকে তোমার হয়নি আজ তোমার হবে মা।

মা- একটু নিচু হয়ে আমার ঠোট কামড়ে ধরে তুমিও দাও উম সোনা খুব আরাম লাগছে।

আমি- বাম হাত দিয়ে মায়ের পাছা ধরে করতে সাহায্য করছি এর এক হাত দুধ ধরে টিপে দিচ্ছি। মা কামনার আগুনে জ্বলছে বুঝতে পারছি তাই পাছা তুলে তুলে ঘপাত ঘপাত করে ঠাপ দিচ্ছে। এত জোরে ঠাপ দিচ্ছে খাট কেঁপে কেঁপে উঠছে।

আমাদের মা ছেলের চোদোন লীলা চলছে, মা আঃ আঃ দাও জোরে দাও আঃ আউ কি সুখ আঃ দাও দাও উম মাগো আঃ উম আঃ জোরে দাও মাকে আর জোরে উম সোনা দাও দাও উম বলে আমার কাছের উপর হাত রেখে পাছা তুলে তুলে ঠাপিয়ে যাচ্ছে।

আমি- আঃ মা আর দাও মা ওমা এবার হচ্ছে তো মা।

মা- হুম খুব হচ্ছে উঃ আঃ দিচ্ছি তো জোরে জোরে দিচ্ছি বলে আরো পাছা তুলে দিচ্ছে প্রতিবারে আমার বাঁড়া মায়ের গুদ থেকে ৪/৫ ইঞ্চি বেড়িয়ে যাচ্ছে আবার ঢুকছে আমি দেখতে পাচ্ছি। আমাকে চুদতে চুদতে হাপিয়ে গেছে বুঝতে পারছি তাই বলছে আর পাচ্ছিনা কোমর ব্যাথা হয়ে গেছে। মা আর পারছিনা গো বলে একটু এলিয়ে পড়ল আর পা ছড়িয়ে দিল, মায়ের পা গিয়ে বুনুর গায়ে লাগল, আর অমনি কেঁদে উঠল। মা আমার উপর থেকে নেমে গেল গিয়ে বোনের পাশে শুয়ে পড়ল। এবং ওকে বুকে তুলে নিল কাত হয়ে।

আমি- মায়ের পা ফাঁকা করে মাকে চিত করে দিলাম আর বললাম ওকে বুকে তুলে নিয়ে দুধ দাও দুধ মুখে দিলে কাদবেনা।

মা- ওকে তুলে নিয়ে বলল আমার সোনা মা তোমার লাগছে বলে একটা দুধ মুখে দিল। আর আমার দিকে তাকাচ্ছে।

আমি- পা একটু ফাঁকা করে আসতে করে বাঁড়া মায়ের গুদে ঠেকিয়ে দিলাম।

মা- ইশারায় না না করছে।

আমি- কিছুই শুনলাম না ভরে দিলাম মায়ের গুদে বাঁড়া আর বললাম কি হয়েছে তুমি ওকে দুধ দাও আমি দেই। বলে মায়ের পা তুলে কাধের উপর নিয়ে চোদা শুরু করলাম। মিথিলা দুধ খেয়ে শান্ত হল।

মা- আস্তে করে ওকে বুক থেকে নামিয়ে দিল। আর আমাকে ইশারায় ডাকল বুকের উপর আসতে।

আমি- মায়ের পা নামিয়ে সোজা মায়ের বুকের উপর শুয়ে পড়লাম। দুধ দুটো ধরে মাকে চুদতে শুরু করলাম। আর বললাম কালকে রাতে তোমাকে সুখ দিতে পারিনি আজকে না দিলে হবে বলে জোরে জোরে পাছা তুলে ঠাপ শুরু করলাম।

মা- বোনের একটা হাত ধরে খেল মা খেল।

আমি- হ্যা বোন তুমি খেল আর আমি আর মা খেলি।

মা- মারব একটা ওকে এইসব বলে ছোট না। বলে আমার ঠোঁট কামড়ে ধরল।

আমি- আমিও মায়ের ঠোট চুষে চুষে মুখের ভেতর জিভ দিয়ে পকা পক টাপ দিতে লাগলাম।

মা- পা দিয়ে আমার কোমর পেচিয়ে ধরে দাও জোরে দাও উঃ সোনা আমার, আমি জানতাম তুমি পারবে আমাকে সুখ দিতে তাই কালকে অত ভাবিনি। এই সোনা মাকে করে আরাম পাচ্ছিস তো।

আমি- তুমি বুঝতে পারছ না আমি একটু সময় অপেক্ষা করতে পাড়লাম না বলে পাছা তুলে তুলে ঠাপের উপর ঠাপ দিতে লাগলাম। তুমি আরাম পাচ্ছ খেলতে চাইছিলে না এখন।

মা- ওইটুকু মেয়ের সামনে বসে ছি ছি ভাব্লে কেমন লাগে। সে আবার নিজের ছেলের সাথে আমার থেকে খারাপ কেউ নেই।

আমি- তোমার মতন ভালো মা কেউ নেই বলে দিলাম বলে বাঁড়া জোরে জোরে গেথে দিতে লাগলাম মায়ের গুদে। যে মা ছেলেকে এত সুখ দেয় সে খারাপ।

মা- আর থামিস না বাবা ভালো করে দে আমি আর থাকতে পারবোনা সোনা। উঃ কতদিন পর এই সুখ পাচ্ছি আমি। জোরে জোরে ঘন ঘন দে আমাকে, উঃ মাগো মরে যাবো মনে হয় আমি।

আমি- উম সোনা মা তোমাকে আজ আমি স্বর্গ সুখ দেব মা এইত মা দিচ্ছি বলে ঘপা ঘপ ঠাপ দিতে লাগলাম। আমি এবার উঠে মায়ের গুদের দিকে তাকিয়ে দেখি মায়ের কালো বালের মাঝখান দিয়ে আমার বাঁড়া যাচ্ছে আসছে।

মা- উম দেখেনা আমার লজ্জা করে তুমি জোরে জোরে দাও আমি পাগল হয়ে যাচ্ছি সোনা আস আমার বুকে আস দুধ ধরে ভালো করে দাও সোনা।

আমি- মায়ের বুকের উপর শুয়ে বললাম মা গুদখানা বেশ টাইট, তিন বাচ্চার জন্ম দেওয়ার পরেও।

মা- যা দিচ্ছ এভাবে কয়দিন দিলে কি হবে কে জানে উঃ না সোনা আস্তে এবার লাগছে ভেতরে উঃ না সোনা। খুব বড় তোমারটা সোনা রসিয়ে দাও সোনা।

আমি- মায়ের মুখ কামড়ে ধরে দিচ্ছি তো সোনা মা আমার তোমাকে চুদে সুখ দেব আমি বাকী জীবন, তুমি আমার একমাত্র চোদার সঙ্গী।

মা- আঃ সোনা উঃ না সোনা আর পারবোনা সোনা এই সোনা আমার কি হচ্ছে সোনা এই উঃ না আঃ আঃ আঃ দাও দাও বলে চিৎকার করে উঠল আঃ নাগো আঃ আঃ আর পারছিনা আঃ আউ মাগো দাও দাও সোনা দাও আঃ আঃ উঃ মাগো আঃ আঃ ।

আমি- মা আসতে বোন আবার কেঁদে উঠবে।

মা- কাদে কাদুক আমি যে আর পারছিনা তুমি জোরে দাও আমার হবে দাও দাও।

আমি- মাকে চেপে ধরে সম্পূর্ণ বাঁড়া চেপে রেখে ঠাপের উপোর ঠাপ দিচ্ছি।

মা- আঃ সোনা গেল সোনা সব শেষ হয়ে গেল সোনা রে কি করলা আমাকে এত সুখ আঃ আঃ আঃ আঃ উম আঃ আঃ গেছে সোনা গেছে আঃ আঃ আঃ আঃ আঃ আঃ আঃ আঃ আঃ আঃ উম আঃ বলে মা থেমে গেল।

আমি- মা থেমে গেলেও আমি ঠাপিয়ে যাচ্ছি আমার যে হয়নি, আমি বললাম মা গরম গরম বের হয়েছে এখন পুরা পিছিল হয়ে গেছে আর টাইট নেই মা।

মা- আমার কতদিন পড়ে হল হবেনা অনেক বের হবে, তুমি দাও আমার ভেতর ঢেলে দাও। কাল রাতে যখন দিয়েছ এখনো দাও।

আমি- মায়ের ঠোঁট কামড়ে ধরে আমার মা এত সেক্সি আমি বুঝি নাই। ওমা তুমি আমার মা থাকবে এই চোদার সময়। তোমাকে চুদে এত আরাম মা কি বলব মা।

মা- ঠিক আছে সোনা তাই হবে দাও এবার তুমি আমার গুদ ভরে দাও সোনা তোমার, বাঁড়ার রস।

আমি- কি করে দেব মা।

মা- আমাকে চুদে ভরে দাও সোনা।

আমি- মায়ের মুখে চোদা কথা শুনে আর থাকতে পাড়লাম তাই ঠাপ দিতে দিতে বললাম মা চুদছি তোমাকে ।

মা- হ্যা সোনা চোদ তোমার মাকে চুদে ভরে দাও ভালো করে চুদে দাও সোনা।

আমি- আঃ মা উম মা ওমা হবে আমার মা হবে মা হবে গো বলে মায়ের গুদে চিরিক করে বীর্য ভরে দিলাম। এবং থেমে গেলাম।

মা- আমার মুখে চুমু দিয়ে শান্তি বাবা।

আমি- হুম খুব শান্তি পেলাম মা।

মা এবার বের কর সোনা দেখ তোমার বোন চিত হয়ে শুয়ে পড়েছে।

আমি- আচ্ছা বলে বাঁড়া মায়ের গুদ থেকে টেনে বের করলাম। রসে চক চক করছে, বাঁড়া বের করতে বীর্য বেয়ে বেয়ে বিছান্য পড়ল। সাথে সাথে আমি গামছা নিয়ে সব মুছে দিলাম মায়ের গুদ ও মুছে দিলাম।

মা- উঠে আমাকে একটা চুমু দিয়ে সত্যি আমার ছেলে ভাল, এইকাজটা কোন পুরুষ করেনা তুমি যেমন মুঝে দিলে। তুমি থাক আমি ধুয়ে আসি খেয়াল রেখ বোন যেন পড়ে না যায়।

আমি- আচ্ছা বলে বোনকে ওই লাংট অবস্থায় কোলে নিলাম। দুই গালে চুমু দিলাম এবং ওকে নিয়ে শুয়ে পড়ে বুকের সাথে জড়িয়ে সারা গালে চুমুতে ভরিয়ে দিলাম আর বললাম জানিস সোনা মা কি যে সুখ দিল, অনেক অনেক সুখ পেয়েছি।

মা- ফিরে এসে ভাইবোনে কি কথা হচ্ছে বলে উপরে উঠল।

আমি- মায়ের হাত ধরে পাশে শুয়ে দিলাম, বোন মাঝখানে আমি আর মা দুপাশে শুয়ে পড়েছি।

মা- একটা পা বাড়িয়ে আমার গায়ের উপর তুলে দিল আর বলল কতগুলো আবার বের হল ধোয়ার সময়।

আমি- উঠে পাশ বালিশ ওপাশে দিয়ে মায়ের কাছে চলে এলাম মাকে টেনে ঘুরিয়ে ঠোঁটে গালে ও কপালে অনেক অনেক চুমু দিলাম আর বললাম মা কি যে তৃপ্তি পেলাম কি বলব।

মা- ফিরে আমার গলা জড়িয়ে ধরে আমার গায়ের উপর পা দিয়ে আমিও সোনা চরম তৃপ্তি পেয়েছি সোনা।

আমি- মা এস মা আমাকে আদর কর মা আমি ভাবতে পারছিনা তোমাকে এমন ভাবে দিতে পারবো।

মা- আমি সত্যি বলব আমারও ভয় হচ্ছিল তুমি পারবে তো কালকে ফেলে দিয়েছ, কিন্তু আমার সব ধারনা ভুল প্রমান করে দিয়েছ। এত সময় ধরে দিলে উঃ ভাবতেই পারছিনা। বুনু কি করছে দেখ।

আমি- কি করবে নিজের পা নিজে মুখে দিচ্ছে আর উঃ উঃ করছে। তাহলে আর ভয় নেই তো এখন পারবো কি বল।

মা- আমার মুখের ভেতর মুখ দিয়ে চুক চুক করে চুষতে চুষতে কপালে ঠোঁটে চুমু দিতে দিতে বলল খুব পারবে তুমি, আমার বাকী জীবনটা তোমার, আজ থেকে আমি তোমার সুধুই তোমার।

আমি- মা আমি তোমাকে অনেক ভালবাসি, তুমি আমার প্রথম ভালবাসা এবং তুমিই আমার শেষ ভালবাসা, তুমি আমি সংসার করব।

মা- উম উম সোনা আমার তাই হবে সোনা তুমি যা বলবে আমি তাই করব, আমি শুধু তোমার থাকবো, আমার আর দ্বিত্বীয় পুরুষ লাগবেনা।

আমি- মা এবার একটু দুধ খাই কষ্ট তো কম হয় নাই।

মা- ও এই কথা নাও বলে নিচের দুধটা আমার মুখে দিয়ে এটা তোমার আর উপরেরটা তোমার বোনের কেমন। ওর এক্টাতেই হয়ে যাবে। নাও সোনা চুষে চুষে খাও।

এভাবে মাকে জড়িয়ে ধরে কতখন আদর করেছি জানিনা আমাদের সম্বিৎ ফিরল বোনের কান্নায়। দুজনেই ধরফর করে উঠে পড়লাম। মা বোনকে তুলে বুকের দুধ দিল, চুক চুক করে খাচ্ছে আমি একবার ওর মুখ থেকে দুধ টেনে বের দিতে আবার কেঁদে দিল, মা আমার হাত সরিয়ে দিয়ে দাদা খুব দুষ্টু তাইনা মা তোমাকে দুধ খেতে দিচ্ছেনা, খাও মা খাও। দাদা দুষ্টুমি করে, তোমার দাদাকেও তো দিয়েছি, দাদা যখন খাবে তুমি ওকে খেতে দেবেনা তবে বরাবর হয়ে যাবে। মা এবার তুমি যাও শুকিয়ে গেছে তো ধুয়ে এস।

আমি- বাইরে গিয়ে ধুয়ে এলাম। বৃষ্টি হয়েই যাচ্ছে।

মা- এখন কিন্তু শুয়ে পরা যাবেনা, তবে আমরা ঘুমিয়ে পড়ব।

আমি- তবে রান্না করি চল। মা হ্যা তাই করতে হবে। আমি দাড়াও জল ফেলে আসি বলে বেড়িয়ে গেলাম জল ফেলে আমি সেই পেটিটা নিয়ে এলাম।

মা- ওটায় কি আছে।

আমি- মা মাংস আছে রান্না করব এখন।

মা- এক কাজ কর আমি করছি তুমি বোনকে নিয়ে বস। এই বলে মা আমাকে বোনকে দিয়ে রান্নার কাজ শুরু করল। বোন আমার কোলে খেলছিল। মায়ের রান্না চাপানো হয়ে গেছে তারপর আমার কাছ থেকে বোনকে নিয়ে দুধ দিল।

আমি- এইবোন এত দুধ কেন খাওয়া লাগে তোর আমি খাবো না মা কি তোর একার।

মা- সোনা দাদাকে বল তুমিও আগে খেয়েছ আর এখন তো তুমি মাংস খাবে আমি তো শুধু দুধ খাই, আমি খাওয়ার পর থাকলে তুমি খাবে।

আমি- দেখেছিস বোন মা এখনো তোর পক্ষে, একটু আগে এত সুখ দিলাম তবুও আমাকে ভালবাসেনা শুধু তোকে ভালোবাসে।

মা- এই বল তুমি সুখ পাওনি, শুধু কি মা পেয়েছে তুমিও পেয়েছ।

আমি- মায়ের গালে চুমু দিয়ে সত্যি মা আমি খুব সুখ পেয়েছি।

মা- পাল্টা চুমু দিয়ে আমার সোনা ছেলে, আবার দেব চিন্তা করোনা।

এভাবে দেখতে দেখতে দু ঘন্টা চলে গেল। রান্না শেষ। এর মধ্যে মা বোনকে স্নান করিয়ে দুধ দিয়ে ঘুম পারিয়ে দিয়েছে। তারপর দুজনে স্নান করে ভালো করে মাংস ভাত খেলাম। মা বরফের মাংস তাই তেমন ভাল লাগল না কতদিন পড়ে মাংস খেলাম।

আমি- এখন থেকে নিয়মিত খাবে।

মা- না এমনিতেই মোটা আরো মোটা হয়ে যাবো। দরকার নেই সপ্তাহে একদিন হলেই হবে। মা কি গো বৃষ্টি কি থেমেছে নাকি।

আমি- হা বাইরে দেখবে নাকি চল পেছনে বলে দুজনে গিয়ে চালার উপর উঠে, থেমেছে কিন্তু আকাশ ভারী আবার নাম্বে মনে হয়।

মা- হ্যা তাই গো, কয়দিন এখানে থাকতে হবে কে জানে।

আমি- না আজ রাতে কমে যাবে সকালে দেখবে পরিস্কার। তবে রাতে ভালই বৃষ্টি হবে।

মা- এই পেছনে ত্রিপল দিয়ে রাখবে তবে আর উঠতে হবেনা। চারদিকে শুধু জল আর জল গাছপালার গোরায় জল অনেক জল বেড়েছে নোদিতে তাই না। ইচ্ছে করছে জলে নেমে স্নান করি স্বচ্ছ জল।

আমি- মা এখানে একটা ঘর থাকলে ভালো হত কোন লকজন থাকত না শুধু আমরা এই তিনজন থাকতাম।

মা- দুই তিনদিন ভালো লাগত তারপর বিরক্ত লাগত, মানুষ সামাজিক জীব সমাজ ছাড়া চলতে পারেনা।

আমি- কোন স্মাজের কথা বলছ, যে সমাজ আমাদের বাঁচতে দিতে চাইলনা, আমাকে বাড়ি ছাড়া হতে হল, তোমাকে আবার বিয়ে করতে হল আমাকে এই বোটে প্রায় ৮ বছর কাটাতে হল এমন স্মাজের আমার দরকার নেই। আমরা একাই থাকবো।

মা- আমার হাত ধরে বুঝি সোনা সব বুঝি সব কপালের ফের সময় না হলে কিছু হয় না। তুমি আমি দুজনের কেউ ভেবেছিলাম আমাদের মধ্যে এমন ঘটনা ঘটবে, আমরা দুজনের কেউ কোনদিন ভেবেছি।

আমি- মা আমি ভেবেছি, প্রথম যেদিন তুমি বোনকে নিয়ে আমার কাছে এসেছিলে সেদিন রাতে, মনে মনে তোমাকে কল্পনা করে আমি খিঁচেছি। তুমি আসবে বলে প্রতিদিন পারে গিয়ে বসে থাকতাম, তোমাকে কপট রাগ দেখিয়েছি কিন্তু তোমাকে খুব দেখতে ইচ্ছে করত। শেষে ১২ দিন আসনাই আমার খুব খারাপ লাগত কিন্তু যেতে সাহস পাইনাই।

মা- তুমি ও বাড়ি চিনতে যে যাবে।

আমি- না জিজ্ঞেস করলে কেউ না কেউ বলে তো দিত।

মা- সে বলে দিত, না গিয়ে ভালো করেছ তবে সবাই জেনে যেত তুমি আমার ছেলে খুব বিপদে পড়তে।

আমি- তুমি তো কোনদিন ভাবনি তোমার ছেলের মনে কি আছে।

মা- না সে ভাবি নাই, তবে তুমি মিথিলাকে যখন দুধ দিয়েছি তোমার সামনে বসে তখন তোমার নজর আমি ভালো দেখিনি ভয় করছিল। তোমার একটা রাগ আছে আমার উপর তাই। ভেবেছি এই বয়সে আবার মা হয়েছি তোমার সে রাগ।

আমি- পরেও ভাবনি।

মা- সে একটু সন্দেহ হয়েছিল যখন বার বার বলেছ যা বলবে তাই শুনতে হবে, যা করতে বলবে তাই করতে হবে তখন, কিন্তু আমার কোন উপায় ছিলনা। তাই তোমার সব কথায় সায় দিয়েছি।

আমি- মায়ের হাত ধরে মা আমাকে ভুল বুঝেছ নাকি এমন করলাম বলে। আমার মনের মধ্যে একটা পাপবোধ কাজ করছিল তাই তোমাকে জোর করেও আবার করিনি, জানিনা আমার মাথায় কি ভুত চেপেছিল আমিই তোমাকে বাধ্য করেছি।

মা- তুমি তো ভেবেছ, মা যখন আমাকে ছেড়ে বিয়ে করেছে শরীরের তারনায় তবে তুমি চাইলে দোষ কি তাইত।

আমি- না তেমন কিছু না কিন্তু আবার তাই, সে জন্যই বলেছিলাম গতর ভালো আছে আবার পেয়ে যাবে আরেকজন।আসলে আমি সহ্য করতে পাড়ছিলাম তোমাকে, আমাকে ছেড়ে চলে গেছিলে বলে। সেই রাগ।

মা- আমার গলা ধরে মাথা ঘুরিয়ে যা হয়েছে ভালো হয়েছে বলে আমার ঠোঁটে একটা চকাম করে চুমু দিল, এবং বলল আমাকে তোমার মতন কেউ ভালবাসবে না এমন আদর কেউ করবে না, আমাদের মিলনের সময় হয়েছে তাই আমরা করেছি আরো করব, দুজনের সম্মতি আছে যখন কারো কিছু বলার নেই। আমরা দুজনে এ কাজ করে সুখি, মনে কখনো পাপ বোধ আনবেনা।

আমি- ফিরে মাকে জড়িয়ে ধরে ঠোঁটে চুমু দিয়ে দুধ দুটো একটু টিপে দিয়ে ঠিক তাই মা।

মা- উঃ আস্তে ধরবে, সকালে এত টিপেছ এখন ব্যাথা করছে, ভাইবোন দুজন মিলে, টিপে চুষে খেয়েছ।

আমি- মা তোমার এই দুধ দুটো এত সুন্দর আর সুঢোল যে দেখবে সে ঠিক থাকতে পারবে না।

মা- এইদুটো শুধু তোমার আর তোমার বোনের ও যতদিন ছোট, আর সব সময় তোমার।

আমি- নেমে মাকে বুকের সাথে জড়িয়ে ধরে ঘাড়ে গলায় চুমু দিতে দিতে বললাম আমার সোনা মা লক্ষ্মী মা। আমি তোমার কাছ থেকে শুধু যৌন সুখ না সব সুখ পাবো মা, জানি তুমি আমাকে সবভাবে সুখি করবে।

মা- সে জানিনা বাবা আমি জীবনে অনেক ভুল করেছি আর করতে চাইনা তোমাকে নিয়ে সুখে থাকতে চাই।

আমি- মা আমি অন্ন বস্ত্র বাস্থানের ব্যাবস্থা করব, বাকী সব তোমার করতে হবে। মিথিলাকে মানুষ করতে হবে আর যদি।

মা- আর যদি কি বল সোনা।

আমি- আর যদি আমাদের মিলনে নতুন কেউ আসে তাকে নিতে হবে।

মা- আর হবে নাকি যদি হয় আমার আপত্তি নেই, এই বয়সে সাধারনত হয় না তবুও যদি হয় আমি নেব। তবে একটাই।

আমি- সে বলা যায় যদি জমজ হয় তখন কি করবে, মা ওরে বাবা আমি কি করে সামলাবো।

মা- এই সোনা অনেখন গল্প করলাম দেখ তো তোমার বোন কি করছে।

আমি- আচ্ছ বলে নিচে গিয়ে দেখি জেগে আছে তাই ওকে নিয়ে এলাম।

মা- এই দুই তিন ঘন্টা ঘুমালো রাতে মোটেও ঘুমাবে না। খু সমস্যা করবে।

এভাবে দেখতে দেখতে সন্ধ্যে হয়ে এল আর আবার বৃষ্টি শুরু হল। আমি বললাম নিম্নচাপ বুঝলে ঝর কম বৃষ্টি বেশী।

মা- রাতে তোমার আলো জ্বলবে তো।

আমি- কি যে বল দেখ বলে হাত নিয়ে আমার বাঁড়ায় ধরিয়ে দিয়ে বললাম জলে বসে আছে।

মা- আমি এ আলোর কথা বলি নাই এ আলো যে জলে আছে সে আমি টের পেয়েছি, ঘরের আলর কথা বলছি।

আমি- হ্যা ফুল চার্জ আছে সমস্যা হবেনা। মা যা রান্না আছে আর কিছু লাগবেনা তো। এখিওন একটু চা খেলে হত না চল নিচে যাই।

মা -ওকে ধর একবার চা করি।

আমি- খুব ভালো হয় মা। আমরা চা খেয়ে এবার ভেতরে গেলাম। আমি বোনকে আদর করছি দেখে মা খুব খুশী হল ওকে হাসাছি কাতুকুতু দিচ্ছি। খুব হাসছে।

মা- দাও দেখি দুধ খায় নাকি।

আমি- মা সন্ধ্যে পার হোক তারপ আমি একটু খেলছি ওর সাথে।

মা- আচ্ছা বলে বসে রইল। তুমি এক কাজ কর একটা ধুপ কাঠি জালো ততক্ষণে। মা আছে সে সব বলে কই।

আমি- ঐযে জ্বালাও।

মা- সন্ধ্যে বাতি দিয়ে বলল আবার নামছে দেখ কেমন শব্দ হচ্ছে।

আমি- এখন দুধ দেবে দিতে পারো, সন্ধ্যে পার হয়ে গেছে।

মা- তবে দাও।

আমি- ওকে মায়ের কোলে দেওয়ার আগে বললাম সব খুলে ফেল।

মা- মানে, সব খুলবো কেন, ওকে দুধ দিতে শুধু নাইটি উপর দিয়ে দুধ বের করে দেব।

আমি- হ্যা তুমি লাংটা হয়ে ওকে দুধ দেবে, ওর দুধ খাওয়া দেখলেই আমি গরম হয়ে যাই।

মা- তারমানে এখন খেলবে তুমি।

আমি- হ্যা মা সেই সকালে চুদেছি আবার দেখ বলে প্যান্ট খুলে বাঁড়া বের করলাম। বোনকে কোলে রাখা অবস্থায়।

মা- এখন কেমন লাগছে যেন একটু রাত হোক তারপর। নিজের বোনকে কোলে রাখা অবস্থায় কি করছ তুমি ওর গায়ে লেগে যাবে যে নিচু করনা ওকে। কেমন খাঁড়া করে রেখেছে, বাচ্চা মেয়ে। গুতো লাগবে।

আমি- রাত আর দিন কেউ তো আসবেনা। সমস্যা কোথায়। খুলে ফেল নাইটি।, নিজের মাকে চুদবো ছোট বোন ওর গায়ে লাগলে কি হবে ওকে তো চুদছিনা, আর আমার সে ইচ্ছে নাই ওর সাথে কিছু করব, এ বিষয়ে তুমি নিশ্চিন্ত থাক। এক বাবার না হলে এক মায়ের তো, ওকে খুব ভালবাসব আমি কি সুন্দর আমার ছোট বোনটা, ওর কোন ক্ষতি আমি করব না।

আমার এই বোন আছে বলে আমি মায়ের দুধ খেতে পারছি, ও আমার জীবনে অনেক সুখ এনে দিয়েছে, ও না থাকলে আমার মা কি আমার কাছে আসত, সত্যি বলবে।

মা- সত্যি বলব ও না থাকলে আমি কি করতাম জানিনা, ও যদি ছেলে হয়ে জন্মাত তবে আমার গত ৮ মাস এত কষ্ট করতে হত না, মেয়ে বলে ওর বাবা ওকে দেখতে পারতনা। তার জন্যই হারামী মদ জুয়া শুরু করেছিল আর নিজেই ধ্বংস হয়ে গেছে।

আমি- তবে বোঝ আমার এই বোন আমার কাছে কতবর আশীর্বাদ, ওকে আমি ভালো করে মানুষ করব। আমার মনের ইচ্ছে কি জান মা।বলে আবার প্যান্ট তুলে পড়ে নিলাম মনে মনে বললাম দরকার নেই পড়ে করব।

মা- মা কি ইচ্ছে তোমার। কি গো বলনা আমার খুব শুনতে ইচ্ছে করছে তোমার কথা।

আমি- বোনকে নিয়ে উপরে উঠলাম মায়ের পাশে বসলাম, এবং একটা মুখে চুমু দিলাম।

মা- এই কি বলনা কি তোমার মনের ইচ্ছে, আমাকে খুলে বল।

আমি- মা আমার কাছে সব স্বপ্ন মনে হয়, তুমি আমার গর্ভ ধারিনী মা তোমাকে কাছে পেয়েছি তো এই বোন্টার জন্য, ওকে আমি বোন না মেয়ে হিসেবে মানুষ করব, অনেক লেখা পড়া করাবো, তোমার আমার এই যৌন সম্পর্ক ওকে কোনদিন জানতে দেব না যদি জানবে তো বাবা আর মায়ের সম্পর্ক হিসেবে, আজ থেকে ও আমার মেয়ে।

মা- চোখের জল মুছে বলল তুমি ওকে এমন করে মেনে নেবে আমি কল্পনাও করিনি, আমার একটা ভয়ছিল তুমি ওর সাথে কেমন ব্যবহার কর। আজ আমার সে ভয় দুর হল। এই বলে আমাদের ভাইবোনকে জড়িয়ে ধরল। আজ আমি অনেক বেশী খুশী। তোমাকে ছেড়ে যখন চলে গেছিলাম তখন আমার যৌনতার দরকার ছিল এত কিছু ভাবিনি, তুমি কি করবে কি করে থাকবে কিন্তু আমি এখন বুঝতে পারছি কতবর ভুল আমি করেছিলাম, আর তুমি আমার ছেলে হয়ে আমার সেই ভুল কি সুন্দরভাবে বুঝিয়ে দিলে, আমার তোমার প্রতি কত শ্রদ্ধা বেড়ে গেল বলে বোঝাতে পারবো না।

আমি- বোনটাকে বুকে জড়িয়ে ধরে আমার এই বোন আমাকে কি দিয়েছে সে ও হয়ত কোনদিন জানবেনা, সে জানবো তুমি আর আমি বলে ওর গালে হাল্কা করে চুমু দিলাম। আর কোলের উপর বসিয়ে বললাম কিরে মায়ের কাছে যাবি না আমার কাছে থাকবি বলে ইশারা করতে আমার পেট জড়িয়ে ধরল। আমি বললাম দেখ কার কাছে থাকবে দেখ একবার।

মা- কিরে মা মায়ের থেকে দাদা ভালো বুঝি।

আমি- কি বল এখন থেকে বলবে বাবা, আমি ওর বাবা হতে চাই, সত্যি কারের বাবা হতে চাই, আমার এই মেয়েকে আমি কোন কষ্ট দুঃখ হতে দেবনা। তোমাকে নিয়ে আমি সতিকারের সংসার করব। এখান থেকে অনেক দূরে চলে যাবো যত কষ্ট করতে হয় করব কিন্তু তোমাদের নিয়ে আমি নতুন পরিচয়ে থাকবো। প্রয়োজনে জেলা ছেড়ে চলে যাবো।

মা- আমি কিছু বলার মত কথা খুঁজে পাচ্ছিনা, আমি এই ছেলেকে ছেড়ে চলে গেছিলাম। এমন চরম ভুল জীবনে আর দ্বিতিয়বার করতে চাইনা।

আমি- মা সে আমি জানিনা তবে যদি ছেড়ে না যেতে আমি নিজেকে তৈরি করতে পারতাম না। আমি জেনে শুনে কোন অন্যায় করিনি একটা কাজ ছাড়া।

মা- তুমি কি যে বল তুমি আবার কি অন্যায় করলে আমি তো জানিনা। তুমি কোন অন্যায় করতে পারনা, যার মন এত উদার সে আবার কি অন্যায় করবে। তুমি কোন অন্যায় করতে পারো না, এই মেয়ের জন্মদাতা বাবা ওকে একদিনের জন্য কোলে নেয় নি আর তুমি একদিনে এত আপন করে নিয়েছে, তুমি অন্যায় করতে পারো না। তুমি আমার ছেলে তবুও বলছি তোমার মধ্যে যা গুন আছে সে আমার মধ্যে নেই।

আমি- মা আমি তোমার গুনে গুনবান, কি বলছ তুমি, তোমার ভালবাসাই আমাকে ভাল করেছে, তুমি ভালবাসা দিয়েছ বলেই আমিও তাই এমন করতে পেরেছি। মা এসব প্রেমের জন্য হয়েছে, প্রেম জীবনে আসলে সবই ভালো হয়ে যায় কারন মনে থাকে উৎফুল্ল, তখন খারাপ চিন্তা আসেনা সব ভালো হয়।

মা- সে সত্যি বাবা কিন্তু একটা কথা জানকি ভালবাসার মধ্যে যৌনতা না থাকলে সে ভালবাসা টেকেনা। দুটো মিলেই পরিপূর্ণ জীবন।

আমি- কিগো গল্প করতে করতে সময় কোথায় দিয়ে চলে যায় সে খেয়াল আছে মেয়েটাকে দুধ দেবে না নাকি। সন্ধ্যে থেকে প্রায় দের দু ঘণ্টা পার হয়ে গেল সে হুস আছে তোমার। মোবাইল দেখে কটা বাজে জানো।

মা- কটা বাজে গো।

আমি- ৮ টা ১৬ বাজে। সেই ৬ টায় সন্ধ্যে দিয়েছ, এবার দুধ দাও ওকে।

মা- হুম দিচ্ছি ওকে দুধ দিতে গেলে ওর বাবা ও তো খেতে চাইবে। মেয়েটা কত সুন্দর বাবার কোলে বসে খেলছে সে ওর বাপের সহ্য হচ্ছে না।

আমি- না আমার সোনা মায়ের এখন দুধ খেতে হবে, তারপর আবার বাবার কোলে বসে খেলবে। কিরে মা দুধ খাবি তো। মেয়ে সেই ঝুন ঝুনি টেপা টেপি করছে, আর ঝন ঝন করে শব্দ হচ্ছে। কোন সারা দিল না, কিরে তবে আমি আর মা আরো গল্প করব। কি বলছিস।

মা- বৃষ্টির ঝম ঝম শব্দ বেড়েই যাচ্ছে গো, আজও সারারাত বৃষ্টি হবে নাকি।

আমি- কথায় আছে না শনির সাত আর মঙ্গলের ৩ মঙ্গলবার শুরু হয়েছে ৩ দিন তো হবে, তবে আমার মোবাইলে টাওয়ার নেই তাহলে মালিক এতক্ষণে দুই তিনবার ফোন করত। একদম ফিরি আমি।

মা- কই তোমার মেয়ে তো দুধ খাবেনা আমি কি করব, টন টন করছে এখন, একদম ভরে গেছে এরপর ফোঁটা ফোঁটা করে পড়তে শুরু করবে।

আমি- মেয়ে না খেলে ওর বাবা তো আছে, বাবা খেয়ে পরিস্কার করে দেবে।

মা- দুধ খাওয়ার সময় বাবা না দাদা। তোমার হলে তখন তুমি বাবা হবে।

আমি- আমার হবে কিগো বলনা। তবে এটা ভেবনা আমার হলেও ও আমার মেয়েই থাকবে। ওর প্রতি আমার ভালবাসা বাড়বে বই কমবে না।

মা- যা দিয়েছ হতেও পারে বলা যায়না কিছুই। কাল রাতে কয়েক ঠেলা দিয়ে কতগুল ঢেলেছিলে বাবা এত কারো হয়। আমার আগের দুই স্বামীর এর অর্ধেকও পড়ত না।

আমি- আমি তোমার কয় নম্বর স্বামী।

মা- জানিনা এখনো ভাবী নাই ওসব সে পড়ে ভাবা যাবে। তুমি কিছু খাবে এখন।

আমি- দাড়াও দেখি তো তুমি মেয়েকে নাও আমি দেখছি আছে কিনা। বলে মেয়েকে দিয়ে নিচে নেমে কৌটা বের করলাম দেখি নিমকি আছে নিয়ে এলাম। উপরে এসে বললাম দাও মেয়েকে দাও পিয়াজ লঙ্কা কেটে নিয়ে এস বসে খাই ঝাল খেলে ভালো লাগবে।

মা- আচ্ছা বলে আমার কোলে মেয়েকে দিয়ে নিচে গেল এবং পিয়াজ লঙ্কা কেটে নিয়ে এল।

আমি- খেতে লাগলাম আর বললাম তুমিও খাও তবে সাবধান লঙ্কা হাতে মেয়েকে ধরবে না ওর ঝাল লাগবে।

মা- ঠিক আছে আমার সোনা তাই করব তুমিও সাবধানে খেয়ো।

আমরা দুজনে নিমকি খেলাম, মা বাটি নিয়ে নিচে গেল ভালো করে হাত ধুয়ে এল। আর আমাকে বলল যাও তুমিও ধুয়ে এস ডান হাত দিয়ে ওকে ধরনিতো।

আমি- না এই নাও মেয়ে আমি ধুয়ে আসছি আর দেখি জল কতটা হয়েছে, বলে আগে গেলাম জল ফেলতে জল ফেলে হাত ধুয়ে এলাম। এসে বললাম দাও মেয়ে দাও আমার কোলে বসবে।

মা- ওদিকে গিয়ে কি করলে ওটা তো দাঁড়িয়ে গেছে।

আমি- না মানে কালকে যেখানে বসে প্রথম শুরু সে কথা মনে পড়তে দাড়িয়ে গেছে বলে মেয়েকে নিয়ে কোলের উপর বসালাম।

মা- কোথায় বসালে একদম ওটার উপর মেয়ের লাগবে তো খোঁচা।

আমি- আরে নানা কি যে বল অনেক কাছে রেখেছিনা টাচ লাগছে ঠিকই কিন্তু কিছু হবেনা।

মা- এই শোন দুধ খুব টন টন করছে দাও মেয়েকে দুধ দেই। রাত অনেক হল ওকে ঘুম পারাতে হবে।

আমি- তবে আর কি খুলে ফেল সব।

মা- হুম লজ্জা করে এখন না পড়ে ও ঘুমাক তারপর।

আমি- সে হবেনা এটা তোমাকে করতে হবে। তুমি ওকে দুধ দাও তবে সব খুলে দিতে হবে। আমরা ভাইবোন মিলে দুধ খাবো।

মা- ইস পারিনা এমন এমন কথা বলে গায়ে কাঁটা দেয়।

আমি- আরে দেরী করছে কেন এই সোনা দুধ খাবিনা মায়ের বলে ওর হাত নিয়ে মায়ের বুকে ধরিয়ে দিলাম। আমি ওই দেখ বলছে সব খুলে দিলে তবে খাবে।

মা- ইস পারবোনা আমি।

আমি- খোল বলছি আর দেরী করনা বলে আমি ধরে নাইটি তুলে দিতে গেলাম।

মা- খুলছি তোমার উদ্দেশ্য কি শুনি।

আমি- তুমি খুলে ফেল দেখি তো ভেতরে কি অবস্থা বলে আমার হাত মায়ের গুদে দিলাম। ইস কেমন ভিজে আছে নিজের ইছে করছে বলবে না।

মা- তুমি না কি যে পারো মুখে বলে বলে আমাকে কেমন গরম দিয়েছ এভাবে বললে থাকা যায়। কি করব আমি।

আমি- খুলে তো ফেল, আমরা ভাইবোনে দেখি, না থুরি বাবা মেয়ে দেখি।

মা- ইস প্রত্যেক কথায় গায়ে কাঁটা দেয় বলে আস্তে আস্তে করে নাইটি তুলে সাইডে রেখে দিল।

আমি- আঃ কি দুধ আমার মায়ের বোটা দুটো মুখে আসতে চাইছে এখন। এই মামনী সোনা একটু নিচে বস বলে ওকে নামিয়ে আমিও প্যান্ট খুলে ফেললাম, আমার বাঁড়া তীরের মতন সোজা হয়ে দু পায়ের মাঝে লম্বা হয়ে আছে। প্যান্ট ফেলে দিয়ে আবার মেয়েকে কোলে নিলাম আর আমার বাঁড়ার উপর বসালাম।

মা- কি করছ তুমি ওকে বসালে কোথায় একদম ওটার উপরে, দাও আমার কাছে দাও।

আমি- দাড়াও বলে আমি একটা বালিশ নিয়ে পাশের বেড়ায় ঢেলান দিয়ে আধ শোয়া হয়ে পড়লাম আর মিথিলাকে বুকের উপর নিলাম। আমার বাঁড়া একদম খাড়া হয়ে আছে। পা দুদিকে ছড়িয়ে দিলাম।

মা- কি করছ তুমি, কি করার ইচ্ছে তোমার আমি বুঝতে পারছিনা।

আমি- আস সোনা এবার ওটার উপরে বসে ঢুকিয়ে নাও।

মা- ইস মেয়েকে দুধ দেব না।

আমি- সে ব্যাবস্থা করছি আস না আর থাকা যায়না দুই তিন ঘন্টা অপেক্ষা করছি এভাবে মেয়ে দুধ ভালো খেতে পারবে।

মা- না পারিনা বলে এবার আমার পায়ের উপর উঠে আমার বাঁড়া ধরে নিজেই গুদে ঠেকিয়ে চেপে বসতে বসতে আঃ করে উঠল।

আমি- মেয়েকে ঘুরিয়ে চিত করে বুকের উপর বসালাম এবার দেখ দুধ মুখে নিতে পারবে তো।

মা- শয়তান একটা মাথায় শুধু আজে বাজে বুদ্ধি বলে মিথিলার মুখে দুধ ভরে দিল আর বলল এতখন বসে এই বুদ্ধি মাথায় খেলেছে তাই না।

আমি- আমরা একটা কাজ করছি আর তুমি দুইটা কাজ করছে এক সাথে এই যা ব্যবধান। ছেলেকে চুদতে দিচ্ছ আর মেয়েকে দুধ খাওয়াচ্ছ। আমি চুদছি আর বোন দুধ খাচ্ছে। এই বলে মায়ের বাদিকে দুধ ধরে আমি হা করে দিলাম চাপ তীরের মতন দুধ এসে আমার মুখে পড়ল।

মা- উরে কি করছে আমাকে মেরে ফেলবে আজ।

আমি- কোমরটা একটু নারাও, আমার ধোনটা ঢুকে আছে।

মা- না পারিনা বলে এবার আস্তে করে কোমর নাড়াতে নাড়াতে মেয়েকে দুধ দিচ্ছে। আর বলল একটু সবুর কর ওর একটা খাওয়া হয়ে গেছে এবার এটা দিচ্ছি। বলে এবার ডান দিকের টায় মুখ দিয়ে দিল।
আমি- মিথিলার হাত ধরে মায়ের দুধে দিয়ে বললাম বোকা টিপে টিপে মায়ের দুধ খেতে হয়।

মা- এই মেয়ে বল মায়ের দুধ টেপার জন্য দাদা তুমি আছ তুমি টিপে খাও আমার হয়ে গেছে। এই আর খাবে না মুখ সরিয়ে নিল।

আমি- সোনা বোন এবার একটু নিচে বসে খেল আমি আর চোদাচুদি করে নেই। বলে ওকে নামিয়ে দিলাম। আর হাতে সেই ঝুন ঝুনি দিলাম। আর মাকে বললাম এস মা বুকে এস বলে মাকে বুকের সাথে চেপে ধরলাম।

মা- আমার মুখে মুখ দিয়ে আঃ সোনা কি করলে তুমি এভাবেও সম্ভব।


চলবে


 

Users who are viewing this thread

Back
Top