What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

শূন্য খাঁচা - কলির কেষ্ট (1 Viewer)

Kolir_kesto

Banned
Joined
Feb 19, 2023
Threads
2
Messages
75
Credits
2,432
[[১]]

-স্যার আপনার কফি !! স্যার !!
-ওহ সারা ! সরি একটু অন্য মনস্ক ছিলাম!
-কি ভাবেন এতো ছাইপাশ সব সময়? রোজ অফিস থেকে ফিরে এই জানালার ধারে বসে থাকেন ? আপনার সাথে আজ চার বছর আছি অথচ রোজই একই কাজ! কখনো ঘুরতে জান না কোথাও, এতো করে বলেও আপনাকে কোথাও নিয়ে যেতে পারিনা!! সারার কথায় অভিমানের ছাপ!
-আসলে কি জানো সারা?আমাদের বাঙালীদের কাছে বসন্ত কালটা ভেরি বিউটিফুল!বছরের হিসাবে বসন্ত বার বার ফিরে আসলেও, জীবনে মাত্র একটি বারই বসন্ত আসে।আর সেটা যদি কখনো জীবন থেকে চলে যায় তো আর কখনো ফিরে আসেনা।
-আই নো স্যার! আপনারা খুব ইমোশনাল! বাট আই লাইক দিস বাঙালী ম্যান!!
-হা,হা,হা তোমার কথায় না হেসে পারলাম না। এতোই যখন বাঙালী পছন্দ তখন একটা বাঙালী ছেলে দেখে বিয়ে টা করে নেও না।

-ধুর আপনার শুধু এক কথা!!
-সারার মুখটা লজ্জায় রক্তিম হয়ে গেল! আসলে বিধাতা সব মেয়ে জাতিকেই খুব যত্ন করে গড়েছেন! পৃথিবীর যে কোন দেশের যে কোন ধর্মের যে কোন ভাষার মেয়েদের ভিতর কিছু জিনিস একই ভাবে লক্ষ্য করা যায়। মাতৃত্ব সুলভ আচরণ,বিয়ের কথা শুনলে একটু লজ্জা পাওয়া, সে যতো মর্ডান মেয়েই হোক,ভালো করে লক্ষ্য করলে এগুলা চোখে পড়ে!

-স্যার একটা কথা বলি ??
-এতোক্ষণ এগুলোই ভাবছিলাম সারার কথায় সম্বিত ফিরলো। হা বলো কি বলবে?
-স্যার আপনি বিয়ে করবেন না ?
-কেন মেয়ে দেখছো ? মজা করে বললাম আমি!
-না স্যার তা না! আর আপনি বললে এই লন্ডনে কি মেয়ের অভাব, তাছাড়া আপনি চাইলে আমি,,,,! বলেই থেমে গেল সারা!
-কি ? আমি বলে থেমে গেলে?!
-কিছু না স্যার! আমার কথার উত্তর কিন্তু পেলাম না !
-সারা মুখে না বললেও আমি জানি ও কি বলতে যেয়ে থেমে গেছে।মেয়েটা দেখতে খারাপ না একেবারে বিদেশিদের মত সাদা চামড়ায় মোড়া বস্তার মত না, একটু অন্যরকম গায়ের রং উজ্জ্বল শ্যামলা, মেদহীন শরীর, চোখে মুখে বুদ্ধিমত্তার ছাপ স্পষ্ট! কি এমন দেখেছে আমার মত ৪০ বছরের বুড়োর ভিতর কি জানি! কিন্তু আমি যে অপারগ। আমার খাঁচাটা যে খুব বড় না, সেখানে মাত্র একটা পাখিই রাখা যায়!! আমার চুপ থাকা দেখে সারা আমায় বলে উঠলো।
- স্যার ভুল কোন প্রশ্ন করলাম?
-আরে না! আসলে এই বয়সে আর ওসব চিন্তা নেই। তাছাড়া শ্বাস বিনা দেহের কি দাম আছে বলো?!
-আচ্চা স্যার একটু বেশিই প্রাইভেট প্রশ্ন করি?
আমার উত্তরের অপেক্ষা না করেই সারা প্রশ্নটা করলো।স্যার আপনি এতো দক্ষ একজন মানুষ, লন্ডনের সবচেয়ে দামী কোম্পানিতে নেভেল আর্কিটেকচার হিসেবে আছেন, আপনি চাইলে যে কোন মেয়েকে কাছে পেতে পারেন। এমনকি আমি চার বছর আপনার সাথে আছি, কিন্তু কখনো আমার দিকেও হাত বাড়াননি, প্রথমে আমিও আপনাকে অন্য ছেলের মত ভেবেছিলাম, কিন্তু না আমি ভুল ছিলাম! আপনি ছুটিতে কখনো বাড়িতেও জান না। সব মিলিয়ে বুঝতে পারি আপনার অনেক কষ্টের একটা অতীত আছে,আমাকে সেটা বলবেন স্যার ?? প্লিজ!!
এতোগুলা কথা একনাগরে বলে সারা থামলো।
-দেখো সারা অতীতকে ভুলে থাকাই উত্তম!
-সরি স্যার! আমি বুঝে গেছি,আপনাকে অতীত মনে করিয়ে দুঃখ দিতে চাই না।ওকে স্যার আপনি থাকেন,আমি বরং এখন যাই।সারা যেতে উদ্দত্ত হলো।
-শোন!!!
আমার কথায় আবার ফিরে তাকালো সারা!
-দেখ আমার জীবনের কথা আমি কাউকে শেয়ার করিনি, আমার পরিবার আর দু এক জন বন্ধু ছাড়া! আমারও মাঝে মাঝে মনে হয় কাউকে নিজের কথা গুলো বলতে, হয়ত নিজে একটু হালকা হতাম, কিন্তু জানো তো এই কর্পোরেটের যুগে কাউকে নিজের কষ্টের কথা বলা মানে তার কাছে ছোট হওয়া। বাট আই এ্যাম শিওর তোমাকে বলা যায়। বাট তোমার কি ভালো লাগবে, এই যুগে দাঁড়িয়ে এক ম্যাদা মাড়া ইমোশনের কথা , প্রেমের কথা, নির্ভেজাল ভালবাসার কথা। এখন তো প্রেম মানে, দু দিন এদিক ওদিক ঘোরা,পার্কে ডেট,তারপর রেষ্টুরেন্ট,তারপর হয়ত কোন ফাঁকা ফ্লাট!

তারপর একে অপরকে তৃষ্ণার্ত পাখির ন্যায় একে অন্যের শরীরের রস পান করবে।তারপর ছুড়ে ফেলবে খালি কলসকে আর অন্য অধিক মিষ্টি রসের সন্ধানে বেরিয়ে পরবে। কখনো আবার উর্বর ভূমিতে রসের ধারা ছড়িয়ে বীজ বপন করে ফেলবে নিজের অজান্তে, বীজ থেকে অংকুরিত হবে চারা আর শেষে সেই চারা অথ্যাৎ মাংস পিন্ডের জায়গা হবে কোন ডাস্টবিনে।

এত গুলা কথা বলতে বলতে জানিনা কেন খুব ঘেমে গেছি, যদিও রুমে এসি চলছে। সারা গ্লাসে জল এনে ধরলো আমার সামনে। এক চুমুকে জলটা শেষ করে গ্লাসটা ওর হাতে ফিরিয়ে দিলাম!
-স্যার এটা সত্য আপনার এখানে আসার আগে আমিও অনেকটা স্বাধীন ছিলাম, কয়েক জনের সাথে আমি বেড শেয়ারও করেছি। কিন্তু জানেন স্যার শরীর জুড়ালেও, মনটা কেন জানি শূন্য লাগতো।আপনি বিশ্বাস করবেন কিনা জানিনা, আমি আজ চার বছর কারো সাথে বেড শেয়ার করিনি। কিন্তু আপনার সান্বিধ্য আমার মনকে শীতল করে ,তাই আপনার এতো কাছে থাকি,কিন্তু আপনাকে সম্মান করি তাই কখনো সীমা লঙ্ঘন করিনি।কিন্তু আপনি চাইলে আমি সেটা যে কোন মুহূর্তে করতে পারি। তাই আমি শুনবো সেই অতীত ,সেই অতীতের ভিতর কি আছে,যে কিনা আমার মত এক ফুটন্ত লাভাকে পাশে পেয়েও ছুতে পর্যন্ত চায়নি।

-ওকে,তোমাকেই বলবো,কিন্তু আজ না ! সামনের উইকেন্ডে দুদিন ছুটি আছে জানো তো, তখন বলবো, এখন যাও তো খুব ক্ষুধা লাগছে। বলে হেসে ফেললাম। সারাও হাসতে হাসতে চলে গেল।
 

Users who are viewing this thread

Back
Top