What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

অ্যানিডেস্ক আইডি ছোট করবেন যেভাবে (1 Viewer)

libNW0e.jpg


বিশ্বের যেকোনো প্রান্ত থেকে ব্যক্তিগত বা অফিসের কম্পিউটার ব্যবহারের জন্য অনেকেই রিমোট ডেস্কটপ সফটওয়্যার 'অ্যানিডেস্ক' ব্যবহার করেন। কিন্তু ৯ সংখ্যার 'অ্যানিডেস্ক' আইডি মনে রাখা বেশ কষ্টকর। চাইলে সফটওয়্যারটির আইডি সংখ্যার বদলে বিভিন্ন নামে পরিবর্তন করা সম্ভব। অর্থাৎ, আপনার 'অ্যানিডেস্ক' আইডি যদি হয় ১২৩৪৫৬৭৮৯, তবে তা পরিবর্তন করে dorkari@ad রাখা যাবে। তবে এ জন্য অবশ্যই 'অ্যানিডেস্ক' সফটওয়্যারের হালনাগাদ সংস্করণ ব্যবহার করতে হবে।

আইডি পরিবর্তনের জন্য 'অ্যানিডেস্ক' সফটওয়্যার চালু করে ডান পাশের ওপরে থাকা তিনটি ডটমেন্যুতে ক্লিক করে সেটিংস অপশনে প্রবেশ করতে হবে। এবার Alias অপশন থেকে Choose Alias নির্বাচন করে আইডি পরিবর্তনের জন্য সংখ্যার বদলে নাম লিখতে হবে। এবার রেজিস্টার অপশনে ক্লিক করে বের হয়ে আসলেই আপনার দেওয়া নামটি 'অ্যানিডেস্ক' আইডি হিসেবে দেখা যাবে।

'অ্যানিডেস্ক' সফটওয়্যার মুছে ফেললে আইডির পরিবর্তে ব্যবহৃত নামটিও মুছে যাবে। এ জন্য সফটওয়্যার পুনরায় ইনস্টল করতে হলে অবশ্যই কম্পিউটারে থাকা আগের সংস্করণের তথ্য সংরক্ষণ করতে হবে।
 

Users who are viewing this thread

Back
Top