What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

ইউটিউবে আপত্তিকর ভিডিও দেখতে না চাইলে (2 Viewers)

WXxrpXV.jpg


ছোট–বড় সবারই ভিডিও দেখার পছন্দের প্ল্যাটফর্ম হচ্ছে ইউটিউব। প্ল্যাটফর্মটিতে ভালোমানের ভিডিও কনটেন্টের পাশাপাশি আপত্তিকর ভিডিও–ও পাওয়া যায়। অনেক সময় পরিবারের সদস্যদের সঙ্গে বসে ভিডিও বা সিনেমা খুঁজতে গেলে সার্চ ফলাফলে আপত্তিকর ভিডিও দেখা যায়। এর ফলে বেশ বিড়ম্বনায় পড়তে হয়। ইউটিউবের রেস্ট্রিকটেড মোডসুবিধা ব্যবহার করে আপত্তিকর ভিডিও প্রদর্শন বন্ধ করা যায়।

ইউটিউবের সেটিংস পরিবর্তনের জন্য প্রথমেই জিমেইল অ্যাকাউন্টের মাধ্যমে হালনাগাদ ইউটিউব অ্যাপে লগইন করতে হবে। এবার আইফোন বা অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা যন্ত্রে ইউটিউব চালু করে ডান দিকের কোনায় থাকা প্রোফাইল আইকনে ক্লিক করে Settings অপশন নির্বাচন করতে হবে। এরপর General অপশন নির্বাচন করে পরের পাতায় থাকা Restricted mode অপশন নির্বাচন করে পুনরায় ইউটিউব চালু করলেই রেস্ট্রিকটেড মোড কাজ করবে।

কম্পিউটারে রেস্ট্রিকটেড মোড চালুর জন্য জিমেইল অ্যাকাউন্টের মাধ্যমে ইউটিউবে লগইন করে ডান দিকের কোনায় থাকা প্রোফাইল আইকনে ক্লিক করতে হবে। এবার সেটিংস মেনু চালু হলে একটু নিচে এসে Restricted Mode: Off অপশনে ক্লিক করে ACTIVATE RESTRICTED MODE চালু করতে হবে।

অ্যান্ড্রয়েডে চলা টেলিভিশনে এ সুবিধা চালুর জন্য প্রথমেই জিমেইল অ্যাকাউন্ট দিয়ে ইউটিউবে লগইন করতে হবে। এরপর Home স্ক্রিন থেকে Apps অপশনে প্রবেশ করে YouTube অ্যাপে ক্লিক করতে হবে। এবার Settings থেকে Restricted Mode বা Safety Mode অপশন On করতে হবে।
 
These are the rules that are to be followed throughout the entire site. Please ensure you follow them when you post. Those who violate the rules may be punished including possibly having their account suspended.

যারা কমেন্ট করবেন, দয়া করে বানান ঠিক রাখুন। উত্তেজিত অবস্থায় দ্রুত কমেন্ট করতে গিয়ে বানান ভুল করবেন না। আমরা যারা কমেন্ট পড়তে আসি, আমাদের কমেন্ট পড়তে অনেক অসুবিধা হয়।

Users who are viewing this thread

Back
Top