What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

দেশের ১ম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরের রিয়েলমি ৯ আই (1 Viewer)

9V2XttZ.jpg


নতুন বছরে দারুণ সব ইনোভেশন নিয়ে আসছে স্মার্টফোন ইন্ডাস্ট্রি। ক্যানালিসের প্রতিবেদন অনুসারে, গত বছরের চতুর্থ প্রান্তিকে দেশের ১ নম্বর স্মার্টফোন ব্র্যান্ড হয় রিয়েলমি। আর এ বছরজুড়ে রিয়েলমি নিয়ে আসবে একের পর এক দারুণ সব স্মার্টফোন। এরই অংশ হিসেবে দেশের বাজারে রিয়েলমি ভ্যালেন্টাইনস ডেতে নিয়ে এসেছে নাইন সিরিজের প্রথম স্মার্টফোন রিয়েলমি ৯ আই। বিস্তারিত জানতে ভিজিট করুন...

রিয়েলমি ৯ সিরিজের প্রথম স্মার্টফোন রিয়েলমি ৯ আইয়ে থাকছে দুর্দান্ত প্রসেসর, ডার্ট চার্জ, হাই রিফ্রেশ রেট, ডুয়েল স্টেরিও স্পিকার, ট্রেন্ডি প্রিজম ডিজাইন, নাইটস্কেপ ক্যামেরাসহ অসাধারণ কিছু ফিচার।

৬ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর

রিয়েলমি ৯ আই ডিভাইসটিতে দেশের প্রথম ৬ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। রিয়েলমি ৯ আই ডিভাইসে ব্যবহৃত নতুন চিপসেটটি ৬২ শতাংশ কম শক্তি খরচ করে এবং ১২ ন্যানোমিটারের প্রসেসরের তুলনায় ৪৬ শতাংশ বেশি কার্যক্ষমতা প্রদান করে। ফলে ব্যবহারকারীরা এই ফোন দিয়ে চমকপ্রদ পারফরম্যান্স উপভোগ করতে পারবেন। ফোনটির স্ন্যাপড্রাগন ৬৮০-এর সিপিইউ পারফরম্যান্স, দ্রুতগতিতে লঞ্চ, ঝামেলাহীন অ্যাপ্লিকেশন ও নির্বিঘ্ন পেজ লোডিংয়ের সক্ষমতা ২৫ শতাংশ বেশি। ডিভাইসটির জিপিইউ পারফরম্যান্স ১০ শতাংশ বৃদ্ধির সঙ্গে ডিভাইসটি উন্নত ফ্রেম রেট ফোন দিয়ে ব্যবহারকারীদের গেম খেলার অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ করেছে। নিঃসন্দেহে এই বাজেটে সেরা প্রসেসর রয়েছে রিয়েলমি ৯ আই স্মার্টফোনে।

বাজেটে ৩৩ ওয়াট ডার্ট চার্জার, ব্যাটারিতে সেরা

রিয়েলমি ৯ আই ডিভাইসটিতে রয়েছে ৩৩ ওয়াট ডার্ট চার্জার, যা এই মূল্যের ফোনে দুর্দান্ত সংযোজন। এর ফলে এই স্মার্টফোন শতভাগ চার্জ হতে সময় নেবে মাত্র ৭০ মিনিট। অফিসের কাজ, বিনোদন কিংবা অন্য যেকোনো কাজে আমরা স্মার্টফোন ব্যবহার করি। বর্তমানে ২৪ ঘণ্টাই আমাদের ডিভাইসটি কাজে লাগছে। প্রতিনিয়ত স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে ব্যাটারি খুবই গুরুত্বপূর্ণ। এ কারণে বর্তমানে অনেকে শক্তিশালী ব্যাটারির স্মার্টফোনের খোঁজ করেন। এসব ব্যবহারকারীর জন্যই রিয়েলমির নতুন এ ফোন। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের এ ফোন দিয়ে ৪৮.৪ ঘণ্টা ফোনে কথা বলা যায়, ২০.৭ ঘণ্টা হোয়াটসঅ্যাপ মেসেজিং ও ১১৬.৩ ঘণ্টা গান শোনা যায় এবং এটি ৯৯৫ ঘণ্টা স্ট্যান্ডবাই থাকে। এতে রয়েছে সুপার পাওয়ার সেভিং মোড, যা দিয়ে পাঁচটি সফওয়্যার অপটিমাইজেশনের মাধ্যমে দীর্ঘস্থায়ী ব্যাটারি–সুবিধা নিশ্চিত করছে। অব্যবহৃত অ্যাপগুলোকে ফ্রিজ করে দেওয়ার জন্য এর অ্যাপ কুইক ফ্রিজটি বেশ কার্যকর। এতে করে ব্যাটারি অনেক সাশ্রয়ী হয়। এ ছাড়া ডিভাইসটির স্ক্রিন ব্যাটারি অপটিমাইজেশন ও পাওয়ার সেভিং মোডও বেশ ব্যাটারি–সাশ্রয়ী। এই বাজেটের ফোনে ৩৩ ওয়াট চার্জিং স্পিড ব্যবহারকারীদের এক অনন্য চার্জিং অভিজ্ঞতা প্রদান করবে।

KwTfYxa.jpg


ডুয়েল স্টেরিও স্পিকারসহ ৯০ হার্টজ ফুল এইচডি প্লাস + ডিসপ্লে

রিয়েলমি ৯ আইয়ের পাঁচ স্তরের রিফ্রেশ রেটের মাধ্যমে ব্যবহারকারীরা স্মার্টফোন ব্যবহারের অনন্য অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন। কারণ, ডিভাইসটিতে স্ট্যাটিকের জন্য রিফ্রেশ রেট ৩০, মুভির জন্য ৪৮, টেলিপ্লের জন্য ৫০, ভিডিওর জন্য ৬০, গেমের জন্য ৬০/৯০ ও ইনফরমেশন স্ট্রিমের জন্য ৯০ হার্টজ রয়েছে। ভিন্ন ভিন্ন রিফ্রেশ রেট ব্যবহারকারীদের স্মার্টফোন ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা প্রদান করবে। এ ছাড়া এই ফোনে আছে উন্নত মানের ডুয়েল স্টেরিও স্পিকার এবং এটি হাই-রেস ডুয়েল সার্টিফিকেশনও সাপোর্ট করে। ফলে অডিও কোয়ালিটি হবে দুর্দান্ত। সেরা ফিচারের সঙ্গে সেরা মানের স্মার্টফোন রিয়েলমি ৯ আই।

প্রিজম ডিজাইন এবং ৫০ মেগাপিক্সেল নাইটস্কেপ ক্যামেরা

যাঁরা নিজেদের রোমাঞ্চকর ও দারুণ সব মুহূর্তকে ক্যামেরাবন্দী করতে ভালোবাসেন, তাঁদের জন্য ডিভাইসটিতে আছে ৫০ মেগাপিক্সেলের নাইটস্কেপ ক্যামেরা।

ডিভাইসটির নাইট মোড, প্যানোরামিক ভিউ, টাইম-ল্যাপস, পোর্ট্রেট মোড এবং এআই বিউটির মতো ট্রেন্ডি ফটোগ্রাফি ফাংশন প্রতিটি ছবিকে অসাধারণ করে ফুটিয়ে তুলতে সক্ষম। তা ছাড়া এই ফোন দেখতে দুর্দান্ত। সঙ্গে থাকছে দারুণ সেলফি ক্যামেরাবন্দী করতে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। দারুণ ডিজাইনের সঙ্গে দুর্দান্ত ক্যামেরার সমন্বয় রিয়েলমি ৯ আই।

রিয়েলমির নতুন এই ডিভাইস স্টেরিও প্রিজম ডিজাইন দ্বারা অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে; যেখানে আট স্তরের অপটিক্যাল কোটিং ও ৫-অ্যাক্সিস সিএনসি প্রিসিশন মেশিনিং ব্যবহার করা হয়েছে।

ডায়নামিক র‍্যাম এক্সপ্রেশন প্রযুক্তির মাধ্যমে ১১ জিবি পর্যন্ত স্টোরেজ সুবিধা উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা। দুর্দান্ত ডিজাইন ও স্পেসিফিকেশনের রিয়েলমি ৯ আই স্মার্টফোনের দুটি সংস্করণ রয়েছে। একটি ডিভাইসে রয়েছে ৬ জিবি র‍্যাম (যা ১১ জিবি পর্যন্ত বাড়ানো যাবে) ও ১২৮ জিবি রম। এর বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ১৯ হাজার ৪৯০ টাকা। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রমের অন্য ডিভাইসটি ১৭ হাজার ৪৯০ টাকায় পাওয়া যাচ্ছে। প্রিজম ব্লু ও প্রিজম ব্ল্যাক—দুটি দুর্দান্ত রঙে পাওয়া যাচ্ছে রিয়েলমি ৯ আই।
 

Users who are viewing this thread

Back
Top