What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

একসঙ্গে চারটি ডিভাইসে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালাবেন যেভাবে (1 Viewer)

dnUUXXC.jpg


এত দিন একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একসঙ্গে কেবল একটি স্মার্টফোনে ব্যবহার করা যেত। কম্পিউটার থেকে ব্যবহার করার সুযোগ চালু হলেও স্মার্টফোনটি তখন ইন্টারনেটে যুক্ত রাখতে হতো। সে নিয়মে পরিবর্তন আনল হোয়াটসঅ্যাপ।

নতুন সুবিধার মাধ্যমে ব্যবহারকারীরা একসঙ্গে সর্বোচ্চ চারটি ডিভাইসে তাঁদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন। প্রাথমিক স্মার্টফোনটি ইন্টারনেটে যুক্ত থাকারও প্রয়োজন নেই, চার্জ ফুরিয়ে বন্ধ হয়ে গেলেও সমস্যা নেই।

ডেস্কটপ কম্পিউটার বা একাধিক স্মার্টফোনে যাঁরা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, সুবিধাটি তাঁদের জন্য বেশ কাজের। তবে সেটি একসঙ্গে সব ব্যবহারকারী পাচ্ছেন না, পর্যায়ক্রমে পাওয়া যাবে 'মাল্টি-ডিভাইস সাপোর্ট'। তা ছাড়া সেটি এখনো পরীক্ষামূলক পর্যায়ে (বেটা সংস্করণ) আছে।

গত জুলাইয়ের প্রথম একাধিক ডিভাইসে হোয়াটসঅ্যাপ ব্যবহারের ইঙ্গিত এসেছিল। বেশ পরীক্ষা-নিরীক্ষার পর এবার তা ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হলো।

nWu1l2H.jpg


স্মার্টফোনের মতোই কম্পিউটারে ব্যবহার করা যায় হোয়াটসঅ্যাপ

যেভাবে ব্যবহার করবেন

এখানে মনে রাখা ভালো, আপনি একসঙ্গে একাধিক স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন না। একটি স্মার্টফোনের পাশাপাশি ওয়েবসাইট, ডেস্কটপ কিংবা ফেসবুকের পোর্টাল ডিভাইসে সে অ্যাকাউন্ট যুক্ত করা যাবে।

  • প্রথম হোয়াটসঅ্যাপ সর্বশেষ সংস্করণে হালনাগাদ করে নিন।
  • এবার স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ খুলে ওপরের ডান কোনার তিন বিন্দুওয়ালা মেনু বোতামে ট্যাপ করে 'লিংকড ডিভাইসেস' নির্বাচন করুন।
  • এরপর 'মাল্টি-ডিভাইস বেটা' অপশন থেকে 'জয়েন বেটা' নির্বাচন করতে হবে। আগের পাতায় বেটা সংস্করণ ব্যবহারের শর্তাবলি পড়ে নিতে পারেন।
  • হয়ে গেলে লিংকড ডিভাইসেসে ফিরে যান। এরপর ট্যাপ করুন 'লিংক আ ডিভাইস' বোতামে।
  • দ্বিতীয় যে ডিভাইসে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে চান, সেখানে দেখানো কিউআর কোড স্ক্যান করতে বলা হবে। যেমন ওয়েবসাইটের বেলায় ঠিকানায় গেলে কিউআর কোড দেখাবে, যেটি আপনার প্রাথমিক স্মার্টফোন থেকে স্ক্যান করতে হবে।

যুক্ত হয়ে গেলে দ্বিতীয় ডিভাইস থেকে বার্তা আদান-প্রদানের সুবিধা পাওয়া যাবে হোয়াটসঅ্যাপে। আগের আদান-প্রদানকৃত বার্তাগুলোও দেখা যাবে নতুন যুক্ত ডিভাইসে।
 

Users who are viewing this thread

Back
Top