What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Other ফেসবুকে প্রকাশিত গল্প থেকে নাটক (1 Viewer)

5zCcrWV.jpg


নাটকটির মূল দুই চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো ও তানজিন তিশা

হ্যালো, শুনছেন? বাক্যটি শুনলে সবাই একবার থমকে দাঁড়াবে, সে ডাক তার জন্য হোক আর না হোক। ছোট এই বাক্য নিয়েই নাটক বানিয়েছেন 'বড় ছেলে'খ্যাত নির্মাতা মিজানুর রহমান আরিয়ান। নাটকটিতে ঠিক কে, কাকে, কোথায়, কখন, কেন ও কীভাবে ডেকেছেন, সেই বিষয়টি এখনো আড়ালেই রাখতে চাইছেন তিনি। তবে সামাজিক মাধ্যমে ইতিমধ্যেই জানাজানি হয়ে গেছে, নাটকটি তৈরি হয়েছে রাসয়াত রহমান জিকোর একটি গল্প থেকে।

l6T7wxC.jpg


ইতিমধ্যেই শেষ হয়েছে নাটকটির শুটিং। নাটকের মূল উপজীব্য বৃষ্টি। এ বছর বর্ষার টানা বৃষ্টিকেই তাই কাজে লাগিয়েছেন আরিয়ান। যদিও শুটিংয়ের কৃত্রিম বৃষ্টিও নামাতে হয়েছে, তবে টানা বৃষ্টিতে বেশ একটা আবহ সৃষ্টি হয়েছে বলে জানান তিনি।

'হ্যালো শুনছেন?' নাটকের মূল নামও ছিল বৃষ্টি। রাসয়াত রহমান জিকো এক বৃষ্টির রাতে হাসপাতালের আইসিইউর বাইরে বসে লিখেছিলেন গল্পটি। তিনি বলেন, 'আমার মা আইসিইউতে অচেতন ছিলেন। আমরা জানতাম, তিনি মারা যাচ্ছেন। কিছুদিন পরে তিনি মারাও যান। বৃষ্টির রাতটা আমার কাছে খুব কষ্টের ছিল, আমি ভাবতে চেষ্টা করছিলাম, বৃষ্টিতে কি শুধু খারাপ ঘটনাই ঘটে? অন্য রকম কিছু ঘটতে পারে না? সেখান থেকে গল্পটার সৃষ্টি।'

M0uwD9E.jpg


গল্পটি প্রথমে একটি ফেসবুক গ্রুপে প্রকাশিত হয়। সেখান থেকে ২০১৪ সালে রাসয়াত রহমানের কলম বইয়ে অন্তর্ভুক্ত হয়। রাসয়াত রহমান বলেন, গল্পটা যখন লিখেছি, তখনই ভাবছিলাম, গল্পটা পড়ার চেয়ে দেখতে বেশি সুন্দর হবে। আমি খুবই আনন্দিত যে আরিয়ানের মতো দক্ষ একজন নির্মাতা গল্পটি নিয়ে নাটক বানাচ্ছেন।

নাটকটি প্রেমের কি না, সে বিষয়ে এখনই মুখ খুলছেন না সংশ্লিষ্টরা। নির্মাতা আরিয়ান বলেন, এটা একটা অদ্ভুত গল্প। চরিত্রগুলোও অদ্ভুত। নাটক-উপন্যাসে এমন চরিত্র সাধারণত উঠে আসে না; বিশেষ করে ছেলেটির চরিত্র একটু বেশি অদ্ভুত। গল্প ছাড়াও নাটকে জিকোর স্বভাবসুলভ হাস্যরসের উপাদান রয়েছে। আশা করছি, দর্শকেরা নাটকটি পছন্দ করবেন।

নাটকটির মূল দুই চরিত্রে অভিনয় করেছেন এ সময়ের জনপ্রিয় জুটি তানজিন তিশা ও আফরান নিশো। ঈদুল আজহায় রিলিজ পেতে পারে 'হ্যালো শুনছেন?'।
 
ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য
 

Users who are viewing this thread

Back
Top