What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Other রুনা কেন ঢাকা ছাড়তে চান (1 Viewer)

3hw9JYA.jpg


গ্রাম ছেড়ে ঢাকা এসেছেন প্রায় দুই যুগ। তারপর থেকে ঢাকাতেই আছেন। পড়াশোনা শেষ করে অভিনয়কে ক্যারিয়ার গড়েছেন। কিন্তু এ শহর কখনো তাঁকে টানেনি। সর্বদা তাঁর মন পড়ে থাকত জন্মভূমি টাঙ্গাইলের শৈশবের গ্রামে। সেখানেই স্থায়ীভাবে ফিরতে চান তিনি। হঠাৎ এমন সিদ্ধান্ত কেন নিচ্ছেন এ অভিনেত্রী?

aFkCps9.jpg


রুনা খান, ছবি: রুনা খানের ফেসবুক ওয়াল থেকে নেওয়া

শৈশবে ঘর থেকে বের হলেই দেখতেন সবুজ মাঠ, গাছগাছালি, শুনতেন পাখির কলরব। ঝোপঝাড় আর আঁকাবাঁকা রাস্তা পেরিয়ে বিদ্যালয়ের যাওয়া পথটা আলাদা নজর কাড়ত। এখনো তাঁকে আচ্ছন্ন করে রাখে শৈশবের সেই গ্রাম।

gEvnIhI.jpg


রুনা খান বলেন, 'আমি একদম গ্রামের অন্য দশটা মেয়ের মতো সাধারণ। সখীপুরে বড় হয়েছি। সেই গ্রাম আমার কাছে স্বপ্নের মতো। গ্রামের সবুজ আমাকে খুবই টানে। শহরের টবের সবুজ আমাকে ততটা স্বস্তি দেয় না। আমি প্রাণভরে সবুজের মধ্যে নিশ্বাস নিতে চাই। আমি গ্রামে সময়টাকে উপভোগ করতে চাই।'

V3i0Cjj.jpg


রুনা খান, ছবি: রুনা খানের ফেসবুক ওয়াল থেকে নেওয়া

গত মার্চে সর্বশেষ ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন এ অভিনেত্রী। পঙ্কজ পালিতের 'না-বলা গল্প'র শুটিং হয়েছিল চট্টগ্রামে। তারপর করোনা বাড়ায় আর শুটিং করেননি। 'অনেকে শুনলে অবাক হবেন। আমরা এখনো লকডাউনের পুরো নিয়ম মেনে চলছি। একদম ঘর থেকে বের হই না। মেয়ের স্কুল বন্ধ, স্বামীর ব্যবসার কাজে তেমন তাড়া থাকে না। এ জন্য ঘর থেকে খুব একটা বের হওয়ার প্রয়োজন পড়ে না,' বললেন রুনা খান।

bi8EcAL.jpg


নিয়মিত নাটকের কাজের বাইরে 'হালদা', 'সিটকিনি', 'গহীন বালুচর'সহ বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন রুনা খান। 'হালদার জন্য পেয়েছেন সেরা পার্শ্ব অভিনেত্রীর জাতীয় চলচ্চিত্র পুরস্কার। একসময় ইচ্ছা করেই পর্দায় মুখ দেখাতে চাইতেন। এখন হাঁটছেন ভিন্ন পথে।

0LZSNWB.jpg


রুনা খান, ছবি: রুনা খানের ফেসবুক ওয়াল থেকে নেওয়া

এ অভিনেত্রী বলেন, 'আমি এখন আর ইচ্ছার বিরুদ্ধে কাজ করতে চাই না। যে কাজ আলাদা করে একজন রুনাকে পরিচিত করাবে না, সে গল্পে আমি অভিনয় করব না। আমার বেঁচে থাকার জন্য খুব বেশি চাহিদা নেই। আমার কোটি টাকা লাগবে না। দুই বছরে যদি পাঁচটি ভালো গল্প পাই, সেটাই যথেষ্ট। দিন দিন এ শহরটাও আমাকে ধরে রাখার ক্ষমতা হারাচ্ছে। আমার মেয়েটা নিজের দায়িত্ব নেওয়া শিখলেই গ্রামে চলে যাব। একটা সাদা একতলা বাড়ি করব। চারদিকে নানা রকম ফুল ও ফলের গাছ লাগাব। হাঁস, মুরগি ও কবুতর পালন করে সাদামাটা শান্ত জীবন উপভোগ করতে চাই। জমিও কিনে রেখেছি। তবে অভিনয় কখনো ছাড়ব না।'

DgrRp2K.jpg


রুনা খান, ছবি: রুনা খানের ফেসবুক ওয়াল থেকে নেওয়া
 

Users who are viewing this thread

Back
Top