What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

এই বর্ষায় বাইরে বেরোনোর আগে (1 Viewer)

* ছাতা আর মাস্ক নিতে ভুলবেন না।
* লম্বা, ঘেরওয়ালা জামা পরিহার করুন।
* সুতির বদলে তুলে নিন সিল্ক, হাফসিল্ক, জর্জেট, লিনেন বা শিফন।
* সাদা বা কালো রঙ বাদ দিন।
* পায়জামা বা প্যান্ট আঁটসাঁট হলেই ভালো।
* হালকা মেকআপেই স্নিগ্ধ দেখাবে।
* খোঁপায় গুজে দিতে পারেন মৌসুমি ফুল।

i4KemFk.jpg


এই যা এল বুঝি বৃষ্টি! দিনকাল এমনই চলছে। কিন্তু ক্যালেন্ডারের পাতায় এখনো গ্রীষ্মকাল, আজ ২৩ জ্যৈষ্ঠ। বর্ষা এখনো এক সপ্তাহ দূরে থেকে দরজায় কড়া নাড়ছে। তাহলে কী হবে, বৃষ্টির পঞ্জিকা মানতে বয়েই গেছে! সে আপন মনে ঝরে চলেছে। দিন নেই রাত নেই, ঝুপ করে বৃষ্টি ভিজিয়ে দিয়ে দৌঁড়ে পালেচ্ছে। আবার কখনোবা ষড়ঋতুর নিয়মনীতির তোয়াক্কা না করেই মুষলধারে বৃষ্টি নামছে। তাই আপনাকেও বৃষ্টির সঙ্গে মানিয়ে নিয়ে চলতে হবে। পোশাক আর সাজেও মাথায় রাখতে হবে বৃষ্টিকে। এমন ঝড় ঝড় মুখর বাদল দিনে বাইরে বের হবার আগে কী করবেন, কী করবেন না, সেই আলাপে যাওয়ার আগে বলে নিই, সম্ভব হলে ঘরেই থাকুন। খুব জরুরি না হলে এই মহামারিকালে বাইরে বের হবার দরকার নেই।

V77wrWD.jpg


বৃষ্টির দিনে ফটোশুটে পরদে পারেন রঙিন জামা

বাদ দিন সুতি, তুলে নিন সিল্ক, জর্জেট বা শিফন

সুতি কাপড়ে পানি লাগলে তা গায়ের সঙ্গে লেপ্টে থাকে। আবার শুকাতেও সময় লাগে। তাই বর্ষায় সুতি কাপড় তুলে রাখুন। সিল্ক, হাফসিল্ক, জর্জেট, সুতি–জর্জেট, লিনেন বা শিফনের পোশাক পরতে পারেন। মেঘরা যখন গম্ভীর, তখন তুলে নিতে পারেন রঙিন জামা।

খাটো কামিজ, আঁটসাঁট পায়জামা

একটু খাটো কামিজ পরুন। বেশি ঘেরওয়ালা পোশাক বাদ দিন। লম্বা পোশাকে কাদার ছোপ ছোপ দাগ লেগে যাওয়ার সম্ভাবনা বেশি। পায়জামা বা প্যান্ট আঁটসাঁট হলেই ভালো। পরতে পারেন প্রিন্টের পোশাক।

Z0d3j7H.jpg


হালকা মেকাপ, প্রিন্টের জামা, আর বেণী

সাদা বা কালো না

সাদা বা কালো রঙের জামা পরলে সেখানে কাদা লেগে দাগ পরলে তা সহজেই চোখে পড়বে। একরঙা পোশাক বাদ দিয়ে প্রিন্টের পোশাক বেছে নিন। স্নিগ্ধ রঙের পোশাক পরুন। নারীরা শাড়ি এড়িয়ে চলুন। অন্তত পাতলা কোটা শাড়ি পরবেন না। বর্ষায় শাড়ি পরলে জর্জেটের শাড়ি পরাই ভালো।

হালকা মেকআপ, ওয়াটারপ্রুফ কাজল-মাসকারা

বর্ষায় দিনে হালকা মেকআপেই স্নিগ্ধ লাগবে। ফাউন্ডেশন না লাগিয়ে হালকা ফেস পাউডার লাগানো যেতে পারে। দিনের সাজে চোখের নিচের পাতায় আইলাইনার অথবা মাসকারা না লাগানোই ভালো। লাগালে অবশ্যই ওয়াটারপ্রুফ কাজল, মাসকারা এবং পেনসিল আইলাইনার ব্যবহার করুন। এপরে নিচে কাজল না দিয়ে কেবল চোখের কোণে টেনে নিতে পারেন নীল, সবুজ, গোলাপি ও লাল কাজলের রেখা।

KUxAz1E.jpg


বর্ষার ফুল কদম

চুল রাখুন শাসনে

বর্ষায় চুলগুলোকে ছেড়ে না দিয়ে একটু শাসনে বেঁধে রাখাই ভালো। চটপট হাতে খোঁপা করে নিতে পারেন বা বিনুনি করেও বের হতে পারেন। বিনুনি করে খোঁপা করতেও নেই মানা। খোঁপায় গুঁজে দেওয়া যেতে পারে বর্ষার ফুল। কদম, বেলি বা চাঁপা দিতেই পারেন। সবসময়ের গোলাপ তো আছেই। সে ক্ষেত্রে আপনার আলাদা করে পারফিউম ব্যবহারের চাপও কমল। অফিসে ক্যাজুয়াল পোশাকের দিন হলে সমস্যা নেই; না হলে আনুষ্ঠানিক পোশাক আর সাজকেই প্রাধান্য দিতেই হবে।

Wu0UvhX.jpg


বর্ষায় বেরোনোর আগে ছাতা নিতে ভুলবেন না
 

Users who are viewing this thread

Back
Top