What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Other চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞ থাকার আহ্বান জানিয়েছেন ভূমি (1 Viewer)

BewYTMB.jpg


করোনায় সম্মুখসারির যোদ্ধাদের পাশে দাঁড়িয়েছেন বলিউড অভিনেত্রী ভূমি পেড়নেকর। তাঁদের শারীরিকভাবে হেনস্তার প্রতিবাদে টুইটারে সরব হয়েছেন তিনি। যেকোনো সামাজিক আন্দোলনে সব সময়ই পাশে থাকেন তিনি। এবার চিকিৎসা সংশ্লিষ্ট মানুষদের পক্ষে দাঁড়ালেন এই অভিনেত্রী।

rix9GLG.jpg


ভূমি পেড়নেকর, ইনস্টাগ্রাম

যাঁরা সবাইকে নিরাপদে রাখতে দিনরাত পরিশ্রম করছেন, তাঁদের প্রতি সবাইকে কৃতজ্ঞ থাকার আহ্বান জানিয়েছেন ভূমি। সবাইকে নিরাপদে রাখতে ঘুম হারাম করেছেন যাঁরা, তাঁদের ধন্যবাদ ও তাঁদের প্রতি সদয় হতে বলেছেন এ বলিউড অভিনেত্রী।

lOwBXFN.jpg


'স্টপ ভায়োলেন্স অ্যাগেইনস্ট ডক্টরস হ্যাশট্যাগ' টুইটে তিনি লিখেছেন, 'আমাদের চিকিৎসক ও সম্মুখসারির কর্মীদের বিরুদ্ধে যেকোনো ধরনের সহিংসতা অগ্রহণযোগ্য। গত ১৪ মাস আমাদের চিকিৎসা বিভাগ অক্লান্ত কাজ করে যাচ্ছে। আসুন, অন্তত তাঁদের সহযোগিতা করি, কৃতজ্ঞতা ও সহানুভূতি জানাই।'

YxFUVa5.jpg


ভূমি পেড়নেকর, ইনস্টাগ্রাম

ভক্তরা একমত হয়েছেন ভূমির সঙ্গে। তাঁর এ টুইটে এক ভক্ত মন্তব্য করেছেন, শুধু চিকিৎসক নন, চিকিৎসাসংশ্লিষ্ট সব কর্মীর নিরাপদ ও সম্মানজনক কর্মপরিবেশের ব্যবস্থা করতে হবে। আরেক ভক্ত লিখেছেন, চিকিৎসক ও স্বাস্থ্যসংশ্লিষ্ট সবার নিরাপত্তার জন্য আওয়াজ তুলতে হবে।

c2O8afl.jpg


একজন লিখেছেন, শারীরিক বা মানসিক যেকোনো সহিংসতা নিন্দনীয়। তবে রোগী, চিকিৎসক, রোগীর আত্মীয়—প্রত্যেকেরই পরস্পরের প্রতি সহানুভূতিশীল হওয়া উচিত, যা কারও মধ্যেই তেমন দেখা যাচ্ছে না।

RL0DpSq.jpg


ভূমি পেড়নেকার ও আয়ুষ্মান খুরানা, সংগৃহীত

ভারতে করোনা সংক্রমণের পর থেকে মানুষের পাশে ছিলেন ভূমি পেড়নেকর। যতটা সম্ভব অসহায় মানুষদের সাহায্য করেছেন। করোনা সচেতনতায় সামাজিক যোগাযোগমাধ্যমে ছিলেন সরব, নিয়েছেন নানা উদ্যোগ, মানুষকে প্লাজমা দেওয়ার আহ্বান জানিয়েছেন।

wBefJ0O.jpg


লকডাউনে গত বছর থেকেই ভূমি নিজেকে চিনিয়েছেন, হয়ে উঠেছেন প্রকৃতিপ্রেমী। প্রকৃতিকে বাঁচাতে নানাভাবে সক্রিয় হয়ে উঠেছেন তিনি। সিদ্ধান্ত নিয়েছেন পুরোপুরি নিরামিষভোজী হবেন তিনি।

Rfs2tki.jpg


ভূমি পেড়নেকর। ইনস্টাগ্রাম

ইতিমধ্যে খাদ্যতালিকা থেকে মাছ-মাংস বাদ দিয়েছেন এই অভিনেত্রী। এ ছাড়া ঠিক করেছেন পশুর চামড়া দিয়ে তৈরি পোশাক, উলে বোনা পণ্য ও মুক্তা ব্যবহৃত গয়না আর ব্যবহার করবেন না। এটা তাঁর জন্য খুব একটা সহজ নয়। ভূমি বলেন, আমিষের অভ্যাস ত্যাগ করা সহজ কথা নয়।

MQrrSOE.jpg


গত বছর চারটি ছবি ছিল ভূমি পেড়নেকরের ঝুলিতে। এখন আছে কেবল বাধাই দো।

NgBVANb.jpg


GHe4Q8I.jpg


* সূত্র: ফিল্মফেয়ার
 

Users who are viewing this thread

Back
Top