What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

এমন দিনের সাজগোজ (1 Viewer)

KhkqTos.jpg


প্রচণ্ড গরম পড়েছে কদিন ধরেই। গরমের এই সময়ে যাঁদের কাজের প্রয়োজনে মেকআপ করতে হয়, তাঁদের জন্য বেশ বিড়ম্বনায় পড়তে হয় বটে। কারণ, গরমের এই সময়ে দীর্ঘক্ষণ মেকআপ ঠিক রাখাটা বেশ কষ্টের কাজ হয়ে দাঁড়ায়।

জনপ্রিয় মডেল ও উপস্থাপক জান্নাতুল পিয়া যুক্ত আছেন এমন একটি পেশার সঙ্গে, যেখানে মেকআপ অনেকটাই নিত্যসঙ্গী। মেকআপের চলতি ধারা যেমনই হোক না কেন, গরমের এই সময়ে হালকা ও ন্যাচারাল মেকআপেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন পিয়া। বিশেষ কোনো কারণ আছে কি না, জানতে চাইলে তিনি জানালেন, গরমে শুধু বাইরেই না, ঘরে এসি চালিয়ে থাকলেও অনেক সময় মেকআপ গলে যায়, যা অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়। তাই শুটিং ছাড়া সাধারণত গরমের এই সময় মেকআপে পিয়া ব্যবহার করে থাকেন পাউডার ব্লাশন, ম্যাট লিপস্টিক আর মাসকারা।

ভ্রুতে সহজাত ভাব আনার জন্য পিয়া শুধু মাসকারা দিয়ে ব্রাশ করে নেন। শুটিংয়ের জন্য মেকআপ করলে এই মেকআপের সঙ্গে তখন যোগ করেন হালকা ফাউন্ডেশন। দিনের বেলায় চোখ সাজান হালকা রঙের আইশ্যাডোতে আর রাত হলে স্মোকি আই। যদি চোখে কাজল পরেন, তবে গরমের সময় তা–ও একটু ব্লেন্ড করে নেওয়াই পিয়ার পছন্দ।

LQ8nCDb.jpg


গোলাপি বা পিচ রঙা ব্লাশনের ব্যবহারে হালকা মেকআপেই চেহারায় আসবে চকচকে ও উজ্জ্বল ভাব।

গরমের এই সময়ে যেকোনো ত্বকেই মেকআপ স্থায়ী হতে চায় না। ঘাম আর তেল মেকআপ নষ্ট করে। তৈলাক্ত ত্বকে এই সমস্যা হয় সব থেকে বেশি। তাই চেহারায় উজ্জ্বলতা আনতে গরমের এই সময় মেকআপে ন্যাচারাল লুক রাখার পরামর্শ দিলেন পারসোনার পরিচালক নুজহাত খান। জেনে নেওয়া যাক তাঁর আরও পরামর্শ।

ত্বকের জন্য

গরমের মেকআপ হতে হবে এমন, যাতে ত্বকও শ্বাস নিতে পারে এবং পায় অক্সিজেন। এতে ত্বক থাকবে সতেজ। নুজহাত খান জানালেন, গরমে মেকআপ যেন লম্বা সময়ে থাকে, তাই মুখ পরিষ্কার করে টোনার ও ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। ভারী মেকআপের বদলে মুখের জন্য গ্লোয়িং বেজ বাছাই করা ভালো। এ ছাড়া চেহারায় গোলাপি একটা আভা আনতে চাইলে ব্যবহার করতে পারেন গোলাপি বা পিচ রঙা ব্লাশন। আর অনেক বেশি শিমার ব্যবহারে চেহারায় আসবে চকচকে ও উজ্জ্বল ভাব।

চোখের জন্য আইশ্যাডো

গরমের মেকআপে চোখের সাজ একটু ভারী হতে পারে। গাঢ় বা হালকা পছন্দমতো যেকোনো রঙের আইশ্যাডো মানানসই। ব্যবহার করতে পারেন ইলেকট্রিক রং, যার মধ্যে রয়েছে বেগুনি, নীল ও ফিরোজা। আবার নিয়ন রংও এখন ফ্যাশনে চলছে। যাতে আছে সবুজ, গোলাপি, হলুদ, কমলা, ম্যাজেন্টা ইত্যাদি।

কাজল ও আইলাইনার

যাঁদের কিছুটা ভারী ও গাঢ় মেকআপ করতে হবে, তাঁরা চোখে কাজল ব্লেন্ড করে ফ্যাশনেবল লুক আনতে পারেন। এ ছাড়া ভিন্ন ভিন্ন ধরনের আইলাইনার টানতে পারেন যেমন ক্যাটস আই আইলাইনার ও উইং আইলাইনার। ক্যাটস আই আইলাইনার দেওয়ার সময়ে চোখের সামনে দিকে ও পেছনের দিনে চিকন করে টেনে দেওয়া হয়। আর উইং আইলাইনারে শুধু পেছনের দিকে লাইনার চিকন করে টানা হয়।

ঠোঁটের হালকা লিপস্টিক

গরমে ঠোঁটে ম্যাট লিপস্টিকের বিকল্প নেই। কিন্তু গাঢ় রঙের লিপস্টিক ব্যবহারে চেহারা তার স্নিগ্ধ ভাব হারাবে। তাই ন্যুড, হালকা গোলাপি, বাদামি, পিচের মতো হালকা রং বেছে নিন।
 

Users who are viewing this thread

Back
Top