What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Other ব্যস্ততা বাড়ছে তাঁদের (1 Viewer)

DgL1cgN.png


করোনার দ্বিতীয় ঢেউ চলছে। এরই মধ্যে কিছুটা প্রাণচাঞ্চল্যও ফিরেছে ঢাকার চলচ্চিত্রে। হঠাৎ করেই বেড়ে গেছে সিনেমা নির্মাণ। শুটিংয়ে ব্যস্ত হয়ে পড়ছেন বসে থাকা অনেক অভিনয়শিল্পী। এমনকি মহামারির আগেও যাঁদের হাতে তেমন কাজ ছিল না, 'নতুন স্বাভাবিক' সময়ে যেন তাঁদের ভাগ্যের পালে হাওয়া লেগেছে।

নতুন নতুন ছবি নির্মাণের ঘোষণা দিয়েছে বেশ কয়েকটি প্রযোজনা প্রতিষ্ঠান। সেসবের কাজেই ব্যস্ত হয়ে পড়েছেন উঠতি আর অপেক্ষমাণ সব অভিনয়শিল্পী। তাঁদের অনেকে সিডিউল মেলাতেই হিমশিম খাচ্ছেন। সেই তালিকার শুরুতেই আছেন আঁচল। এর আগে 'চিৎকার', 'যমজ ভূতের গল্প', 'করপোরেট', 'আয়না' ও 'কাজের ছেলে' নামে পাঁচটি ছবির শুটিং শেষ করেছেন তিনি। শুটিং চলছে 'এক পশলা বৃষ্টি' ও 'চাঁদনী' নামে দুটি ছবির। আঁচল জানালেন, চলতি মাসের ১৫ তারিখ থেকে আরেকটি ছবির শুটিং শুরু করবেন। আরও ২০টি সিনেমায় কাজের প্রস্তাব আছে। চূড়ান্ত হলে সেখান থেকে বেছে বেছে ১০টি ছবিতে কাজ করার ইচ্ছা তাঁর।

হঠাৎ ব্যস্ততা বেড়ে যাওয়ায় বেশ উৎফুল্ল আঁচল। তিনি বলেন, 'এখন বেশি বেশি কাজ হচ্ছে। শুধু আমার নয়, সিনেমাসংশ্লিষ্ট সবারই কাজ বেড়েছে। খুবই ভালো লাগছে। চলচ্চিত্র অঙ্গনে হুট করে এমন পরিবর্তন আসবে বুঝিনি। ভেবেছিলাম, করোনা গেলে মানুষের হাতে টাকা–পয়সা এলে ধীরে ধীরে কাজ শুরু হবে। দেখলাম, বেশ দ্রুতই ইন্ডাস্ট্রির চাকা সচল হয়ে গেল। চলচ্চিত্রাঙ্গনে একটা রমরমা ভাব তৈরি হয়ে গেছে। এত কাজের প্রস্তাব পেয়ে মনে হচ্ছে, অভিনয়জীবনটা সার্থক।'

MUBYn5k.jpg


আঁচল, ছবি: শিল্পীর সৌজন্যে

একই অবস্থা অভিনেত্রী আইরিনেরও। শুটিং চলছে 'হৃদ মাঝারে তুমি' ও 'চৈত্রের দুপুর' নামে দুটি ছবির। আরেকটি প্রযোজনা প্রতিষ্ঠানের ১০টি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। চলমান ছবি দুটির শুটিং শেষ হলেই সেগুলোর কাজ শুরু করবেন তিনি। আইরিন বলেন, 'শুধু আমার নয়, সিনেমার সঙ্গে জড়িত সবার ব্যস্ততা বেড়েছে।'

lg3fR5D.jpg


বিপাশা কবির, ছবি: শিল্পীর সৌজন্যে

ঢাকার ছবিতে আইটেম গার্ল হিসেবে পরিচিত বিপাশা কবির। কয়েকটি ছবিতে প্রধান নায়িকা হিসেবেও দেখা গেছে তাঁকে।

কয়েক বছর আগেও তেমন কাজ ছিল না তাঁর হাতে। দীর্ঘদিন ক্যামেরার সামনে ছিলেন না বিপাশা। কয়েক মাস আগে ভাগ্য খুলে যায় এই অভিনয়শিল্পীর। অনেক দিন পর টানা শুটিংয়ে ব্যস্ত তিনি। 'সোলমেট' নামে একটি ছবির শুটিং শেষ করেছেন বিপাশা, 'পরানে পরান বান্দিয়া', 'জিদ্দি মেয়ে' ও 'গিভ অ্যান্ড টেক' নামে তিনটি ছবির শুটিং চলছে। কাজের ব্যস্ততায় বেশ ফুরফুরে এই অভিনেত্রী বলেন, 'অনেকগুলো কাজে যুক্ত হয়ে বেশ ভালো লাগছে। বেশ কয়েক বছর সিনেমার অবস্থা ভালো যাচ্ছিল না। করোনাভাইরাস আরও পিছিয়ে দেয়। কাজ কমে যাওয়ায় কারিগরি কর্মী, স্বল্প আয়ের শিল্পীরাও কষ্টে ছিলেন। এখন সিনেমা বেশ চাঙা, সবাই খুশি।'

JW79BrG.jpg


আইরিন, ছবি: শিল্পীর সৌজন্যে

মিষ্টি জান্নাত শুরু করতে যাচ্ছেন 'প্রিয় তুমি', 'যেমন জামাই তেমন বউ'সহ প্রায় আধা ডজন সিনেমা। তিনি বলেন, গত মাসের শেষের দিকে একসঙ্গে তিনটি ছবিতে চুক্তি সই করেছেন তিনি। অভিনেতা ডিপজলের প্রযোজনা প্রতিষ্ঠান ও একটি বেসরকারি টেলিভিশন থেকে কয়েকটি ছবিতে চুক্তির কথা জানালেন তিনি।

Aag6Xtl.jpg


শিরিন শিলা, ছবি: শিল্পীর সৌজন্যে

একই সারির আরেক নায়িকা শিরিন শিলাও এ মাস থেকেই ব্যস্ত হয়ে পড়ছেন। সর্বশেষ প্রায় দেড় বছর আগে 'বেগমজান' নামে একটি ছবিতে কাজ করেছিলেন এই ঢালিউড নায়িকা। এ মাসেই 'নদীর জলে শাপলা ভাসে' এবং পরের মাসে 'ফাইটার' নামে দুটি ছবিতে কাজ করবেন বলে জানিয়েছেন তিনি। এর মধ্যে একটি প্রযোজনা প্রতিষ্ঠানের প্রথম ধাপের তিনটি ছবিতে তাঁর কাজের কথাবার্তা মোটামুটি চূড়ান্ত।
 

Users who are viewing this thread

Back
Top