What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

lJ4KHuB.jpg


বলিউড নায়িকা সোনম কাপুরের ফ্যাশন স্টেটমেন্ট হামেশাই ঝড় তোলে। ফ্যাশন দুনিয়ায় তিনি নিত্যনতুন ধারার সঙ্গে পরিচয় করান। এমনকি বিটাউন তারকারাও তাঁর ফ্যাশন স্টেটমেন্টের ভক্ত। তবে সোনম মনে করেন, নিজেকে সাজিয়ে তুলতে সবার আগে প্রয়োজন উজ্জ্বল ত্বক আর চিকন চুল। এ জন্য তিনি ৯টি মন্ত্র চোখ বুজে অনুসরণ করেন। সে কথা সোনম নিজেই বলেছেন অকপটে। এই বলিউড তারকার ৯টি টিপস যে কেউ অনুসরণ করতে পারেন অনায়াসে।

ভালো থাকতে হলে

vHcrpJ2.jpg


ছবি: সোনম কাপুরের টুইটার হ্যান্ডল

সোনম মনে করেন, একজন মানুষের সৌন্দর্যের রহস্য লুকিয়ে আছে তিনটি জিনিসের মধ্যে। এই ত্রয়ী হলো ইতিবাচক চিন্তাভাবনা, ভালো আহার আর সব সময় হাসিখুশি থাকা।

ত্বকের সাফসাফাই

সোনমের ঝকঝকে ত্বকের রহস্য হলো তাঁর স্কিন কেয়ার রুটিন। রোজ সকালে ঘুম থেকে উঠে সবার আগে তিনি ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলেন। এর জন্য সোনম ব্যবহার করেন সেরা সামগ্রী। ১৫ দিন অন্তর নিয়ম করে ফেসিয়াল করান।

সোনমের নিত্যসঙ্গী

iMVYi7t.jpg


ছবি: সোনম কাপুরের টুইটার হ্যান্ডল

'ভোগ বিউটি অ্যাওয়ার্ড'-এ 'বিউটি অব দ্য ইয়ার' পুরস্কারজয়ী সোনম বাসার বাইরে পা রাখার আগে সানব্লক লাগাতে একদম ভোলেন না। সূর্যের তাপ থেকে নিজের ত্বককে রক্ষা করতে এই বলিউড অভিনেত্রী নিয়মিত সানব্লক লাগান। সোনম ত্বকের জন্য যে সামগ্রী ব্যবহার করেন, তাতে কেমিক্যালের মাত্রা অত্যন্ত কম থাকে।

ওভার নাইট বিউটি টিপস

রাতে শুতে যাওয়ার আগে সোনম মেকআপ তুলতে একদম ভুল করেন না। এরপর তিনি ত্বক ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চারাইজ অবশ্যই করেন। সবার শেষে সোনম চোখের তলায় আই ক্রিম লাগান। ফলে ডার্ক সার্কেলের সমস্যা থেকে তিনি দূরে থাকেন।

ঘরোয়া মাস্ক

বাজারের কেমিক্যালসামগ্রী থেকে দূরে থাকার চেষ্টা করেন সোনম। অ্যাস্ট্রিঞ্জেন্ট হিসেবে তিনি দুধ ব্যবহার করেন। নিজের ত্বককে ঝলমলে করে তুলতে সোনম দই আর বেসনের ফেসপ্যাক ব্যবহার করেন।

BUP2MDQ.jpg


সারা দিনে দু-তিন ঘণ্টা অন্তর ডাবের পানি পান করেন

ডাবের পানি

সোনমের সুন্দর থাকার পেছনে ডাবের পানির বিশেষ ভূমিকা আছে। ত্বককে হেলদি ও উজ্জ্বল রাখতে তিনি সারা দিনে দু-তিন ঘণ্টা অন্তর ডাবের পানি পান করেন। এ ছাড়া এই নায়িকা সারা দিনে প্রচুর পরিমাণে পানি পান করেন। ফলে সোনমের শরীর ও ত্বক হাইড্রেটেড থাকে। ত্বক থাকে সজীব।

মেকআপ টিপস

KT7HuFe.jpg


ছবি: সোনম কাপুরের টুইটার হ্যান্ডল

শুটিং না থাকলে সোনম মেকআপের আশপাশে যান না। যেদিন শুটিং থাকে না, তিনি শুধু লিপগ্লস আর মাশকারা ব্যবহার করেন। কোনো কারণে প্রসাধন ব্যবহার করলেও অনুষ্ঠান শেষে তা তুলে ফেলেন।

চুলের যত্নআত্তি

নিজের চুল নিয়ে খুবই সচেতন সোনম। চুলের জন্য এক বিশেষ তেল ব্যবহার করেন তিনি। মাসে দুবার বাদাম তেল আর নারকেল তেল সিকাকাইয়ের সঙ্গে মিশিয়ে সোনম চুলে লাগান। এ জন্য তাঁর চুল অতিরিক্ত মসৃণ থাকে। চুল শুকানোর জন্য তিনি হেয়ার ড্রায়ার ব্যবহার করেন না। এর বদলে প্রাকৃতিক উপায়ে চুল শুকানো পছন্দ করেন সোনম। এই বলিউড নায়িকার চুল তেলতেলে। তাই ড্রাই শ্যাম্পু ব্যবহার করেন তিনি।

হালকা শ্যাম্পুর ব্যবহার

নামীদামি ব্র্যান্ডের শ্যাম্পু আর কন্ডিশনার ব্যবহার করেন সোনম। নিয়ম করে সপ্তাহে দু-তিনবার চুল ধুয়ে ফেলেন তিনি।
 

Users who are viewing this thread

Back
Top