What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

বন্ধুত্বের সীমালঙ্ঘন (1 Viewer)

MECHANIX

Board Senior Member
Elite Leader
Joined
Apr 12, 2018
Threads
695
Messages
11,929
Credits
228,361
Audio speakers
Cake Chocolate
Soccer Ball
Profile Music
Bikini
বন্ধুত্বের সীমালঙ্ঘন – প্রথম পর্ব - by amaldas

নমস্কার বন্ধুরা আমি অমল দাস (নাম পরিবর্তিত) আমার নতুন গল্প নিয়ে আবার আপনাদের কাছে হাজির হয়েছি ! এর আগেই অনেক গল্প আমার এই সাইটে প্রকাশ হয়েছে ! আমি প্রায় ১০ বছর ধরে এখানে আপনাদের কাছে আমার গল্প প্রকাশ করছি ! আপনাদের অনেক ভালোবাসা আমাকে আরো অনুপ্রাণিত করে গল্প লেখার ! কারুর কারুর পছন্দ হয়, কারুর কারুর হয়তো পছন্দ হয় না ! এবার সরাসরি গল্পতে চলে যাই !

আজ আমার গল্পের নায়িকা ঐন্দ্রিলা ! আমরা দুজন একই কোম্পানি তে ৫ বছর ধরে কাজ করছি ! ও আমার খুব ভালো বান্ধবী ছিল আর আমরা একসাথে কোম্পানিতে যোগদান করেছিলাম ! প্রথমদিকে আমি ওকে একদম পাত্তা দিতাম না, আমি ওকে একটু এড়িয়ে চলার চেষ্টা করতাম ! খুব রোগা পাতলা আর মিডিয়াম হাইটএর মেয়ে ঐন্দ্রিলা ! তারপর ঐন্দ্রিলার বিয়ে হয়ে গেলো এক বিখ্যাত কোম্পানিতে চাকরি করা ছেলের সাথে ! বিয়ের পর ওর শরীরের গঠনগত পরিবর্তন হতে লাগলো খুব তাড়াতাড়ি !

মানে পরিষ্কার কথা ওর মাই আর পাছা খুব তাড়াতাড়ি বড়ো হচ্ছিলো, বোঝাই যাচ্ছিলো যে খুব দক্ষহাতের টেপন আর খুব দক্ষ বাড়ার ঠাপন খাচ্ছে আমার বান্ধবী ! ভালো হাতেই পড়েছে মনেহলো ! খুব সাধারণ আর ভদ্র সভ্য পোশাক পরে অফিস এ আস্ত ঐদ্রিলা , মানে সালোয়ার কামিজ , শাড়ী এই রকমের ! বিয়ের আগে একটু আধটু ফ্লার্টিং চলতো কিন্তু খুবই কম , আমাদের মধ্যে কিন্তু ওর বিয়ের পর একদমই ফ্লির্টিং টাইপের কোনো কথাই হতোনা ! কয়েকমাস পর দেখলাম ও কেমন যেন একটা চুপচাপ মনমরা হয়ে গেছে, কারুর সাথে খুব একটা বেশি মেশেও না ! খুব একটা কথা বার্তায় বলে না, ঠাট্টা ইয়ার্কি তো কোন ছাড় !

একদিন টিফিনের সময় দেখলাম ও একটা এক টেবিল এ বসে টিফিন করছে চুপচাপ , আমি ইচ্ছা করেই ওর সামনে বসলাম, একটু আমাদের মধ্যে কুশল বার্তা বিনিময় হলো ! ওকে ডাইরেক্ট জিজ্ঞেস করে বসলাম , কিছু প্রব্লেম হয়েছে নাকি কেমন যেন মনমরা লাগছে ! ও আমার প্রশ্নটা এড়িয়ে গিয়ে বললো, কই না তো সবই তো ঠিকঠাক আছে ! কিছুক্ষন সময় এইভাবেই পেরিয়ে গেলো, ও নিজের খাবারের প্লেট থেকে মুখ তুলছেই না ! আমি সামনে বসার পরেও ওর শরীরী ভাষার বা মন মেজাজের খুব একটা পরিবর্তন লক্ষ্য করলাম না ! উঠে আমরা যে যার কাজে আবার ব্যাস্ত হয়ে গেলাম! ভাবলাম ওকে একটা ফোন করি, আমার ভাবতে ভাবতেই সন্ধে পেরিয়ে গেলো, অনেক দ্বিধাদ্বন্দ্বের পর আমি অবশেষে ঐন্দ্রিলা কে ফোন করলাম রাতে! অনেক অনুনয় ব্যয়ের পর শেষে খোলসা করে বললো যে ওর বর মুম্বাই তে বদলি হয়ে গেছে, আর এই বদলির পর দূরত্বের জন্য ওদের মনের মধ্যেও ব্যবধানটা যথেষ্ট বেড়েছে আর ওদের মধ্যে টুকটাক ঝগড়া মনোমালিন্য লেগে আছে ! আরো কিছু ফর্মাল কথা বার্তার পর আমি ফোন রেখে দিলাম !

পরেরদিন সকালে আমাদের দেখা হলো, আমরা হাসি বিনিময় করলাম ! মনে মনে ভাবছি যে এই সময় ওর পশে দাঁড়ানো উচিত , বন্ধু হিসাবে আমার এটা কর্তব্য ! প্রথম প্রথম দুজনের মধ্যে একটু জড়তা কাজ করলেও আসতে আসতে স্বাভাবিক হয়ে যেতে লাগলো, সামনাসামনি আমরা অনেক কথা বলতাম আবার কখনো কখনো ফোন মেসেজ আদানপ্রদান ও হতো! আর যত আলাপ বার্তালাপ বাড়তে লাগলো, ও ততই আগের মতো স্বাভাবিক হতে লাগলো, সেই পুরানো মৃদুহাসিটা আসতে আসতে ফেরত আসছিলো ঐন্দ্রিলার ঠোঁটে ! আমরা একই দিকে দিকে থাকতাম তাই কখনো কখনো অফিস থেকে ফেরার পথের বা অফিস যাওয়ার সময় আমার গাড়িতেই তুলে নিতাম ওকে ! কখনো কখনো অফিস ক্যান্টিনে বসে আড্ডা দিতাম !
এক সন্ধেবেলা আমার অফিস থেকে বেরোতে দেরি হয়ে গেছে, আমি মিটিং শেষ করে ব্যাগ গোছাচ্ছি আর ঐন্দ্রিলার টেক্সট এলো ! আমি ওকেগড়িতে তুলে নিলাম আর বাড়ির দিকে এগোচ্ছি ! আমি মন দিয়ে গাড়ি চালাচ্ছি, হঠাৎ আমাদের নিস্তব্ধতা ভাঙলো ,
ঐন্দ্রিলা : তুই প্রথম প্রথম আমাকে এড়িয়ে যেতি কেন?
আমি : এড়িয়ে ঠিক যেতাম না কিন্তু মনোযোগ ও দিতাম না
ঐন্দ্রিলা : ও তাহলে ইদানিং মনোযোগ দিচ্ছিস বুঝি ?
আমি : তোর না পোষালে তাহলে আগের মতোই হয়ে যাই?
ঐন্দ্রিলা : না, সেটা নয়

আমি : তাহলে কি? তোর কি মনে হয় আমি লাইন মারছি তোকে?
ঐদ্রিলা : মারতেও পারিস আমি কি জানি? ফাজলামি না করে বল না
আমি : না রে, আমি বিবাহিতা মেয়েদের লাইন মারিনা , কপালেই তো লাল সিগন্যাল দিয়ে রেখেছিস হা হা
ঐন্দ্রিলা : জোকস এপার্ট ! বাই দ্য ওয়ে থাঙ্কস ফর ইওর কোম্পানি

আমি : আসলে তোর কোনো বন্ধু নাই, তুই তো সারাদিন কাজেই ডুবে থাকিস তাই ভাবলাম তোর একজন বন্ধু দরকার, তাও তোর সাথে দুচারটে কথা বলি
ঐন্দ্রিলা : বুঝলাম কিন্তু বিয়ের আগে তো একদমই পাত্তা দিতিস না তাই জিজ্ঞেস করছি এখন এমন কি হয়েছে
আমি : বিয়ের আগে তুই শুকনো হাড় ছিলি আর এখন দুই ডবকা মাল হয়ে গেছিস সেই জন্য
ঐন্দ্রিলা : কি? হোয়াট দ্য ফ ?

আমি : ওটাই শুনতে চেয়েছিলি তো? শুনলি ? খুশি হলি তো?
ঐন্দ্রিলা : ওরকম রিএক্ট করার কোনো দরকার নাই বুঝলি ? আমি এমনি জিজ্ঞেস করলাম
আমি : উত্তর পেয়ে গেছিস ? এখন আর মাথা খাস না
ঐন্দ্রিলা : এতো শয়তানও মনে হয়না তোকে, সালা খরুস
আমি : যা , তোর বাড়ি এসে গেছে নেমে বাড়ি যা,
ঐন্দ্রিলা : হা আমি কি বলেছি যে আমাকে তোর বাড়ি নিয়ে চল ? ইডিয়ট জাস্ট রিডিকুলাউস

ঐন্দ্রিলা নেমে গাড়ির দরজাটা বন্ধ করে চলে গেলো ! সেদিনের কথোপকথনের পর আমাদের মধ্যে দূরত্বটা অনেক কমে গেলো, আর আমরা দুজনেই খোলামেলা হতে লাগলাম !

এরপর থেকে আমি ওকে কমপ্লিমেন্ট দেওয়া শুরু করলাম, রোজ সকালে ওকে শুভসকালের মেসেজ পাঠাতাম আর ওকে সাথে সাথে একটা করে কমপ্লিমেন্ট দিতাম ! আর যেদিন আমি ওকে কমপ্লিমেন্ট দিতে ভুলে যেতাম, ও আমার আশেপাশে সামনাসামনি ঘুরঘুর করতো! আসলে আমার ওকে কমপ্লিমেন্ট দেওয়ার অভ্যাস হয়ে গেছিলো , আর ওর আমার কাছ থেকে কমপ্লিমেন্ট পাওয়ার ! আর দিনদিন কমপ্লিমেন্ট গুলো আরো সাহসিক হতে লাগলো !
একদিন একটু টাইট ধরণের আঁটোসাঁটো পোশাক পরে অফিস এলো,

আমি ওকে মেসেজ করলাম : কি ব্যাপার পোশাক টা বেশ টাইট
ঐন্দ্রিলা : আসলে পোশাকটা অনেকদিন আগের, ছোট হয়ে গেছে
আমি : পোশাক ছোট হয়ে গেছে নাকি জিনিসপত্র বড়ো বড়ো হয়ে গেছে?
ঐন্দ্রিলা : মানে? কি বলি ? বুঝলাম না
আমি : তোর গোপন সম্পদ গুলো

ঐন্দ্রিলা : (একটু লজ্জা পেয়ে) যা খুশি বলে যাচ্ছিস , আসলে এটা আমার বিয়ের আগের পোশাক বাকিটা বুঝে নে ! বাই দ্য ওয়ে তুই নাকি বিবাহিতা মেয়েদের দেখিসনা? কবে থেকে দেখা শুরু করলি?
আমি : অন্য কাউকে দেখিনি ! তোকেই দেখে বললাম ! বিয়ের পর মনে হচ্ছে খুব অত্যাচার হয়েছে ওই নির্বাক বল দুটোর ওপর
ঐন্দ্রিলা : ( লজ্জা পেয়ে) চুপ কর আর কাজে মন দে আর আমাকেও কাজ করতে দে
আমি আর বেশি ঘাঁটালামনা ঐদ্রিলাকে

এরপর সব কিছুই স্বাভাবিক চলছিল আগের মতোই, আমাদের কথাবার্তা আরো গভীর হতে লাগলো, আর লজ্জার বাঁধ ভাঙতে লাগলো কিন্তু আমরা এখনো নির্লজ্জ হয়নি
একদিন সকালবেলা ওকে মেসেজ করলাম ,
গোলাপি তোর প্রিয় রং?
ঐন্দ্রিলা : হ্যাঁ কিন্তু কেন?

আমি : ওই যে তুই মাঝেমাঝেই গোলাপি রঙের ব্রা পরে আসিস তো তাই
ঐন্দ্রিলা : ওহ, তাহলে আজকাল নজরটা কামিজ ভেদ করে কামিজের ভেতরেও যাচ্ছে তোর?
আমি : হ্যাঁ , পুরো তো ভেতরে যায়না, ওই অল্পই
ঐন্দ্রিলা : আরো ভেতরে যাওয়ার কথা স্বপ্নেও ভাববি না !

আমি : আমি তো ভাবিনা , কিন্তু নজরটা চলে যাই ! আমার চোখ দুটো খুব বিপজ্জনক
ঐন্দ্রিলা : ডাফার
আমি : আচ্ছা, একটা কথা বল তো, সুধী উর্ধভাগেই গোলাপি পড়িস নাকি নিচেও ?
ঐন্দ্রিলা : নো কমেন্টস , তোর নজরের ওপরে তোর এতই অহংকার তাহলে নিজেই খুঁজে নিস্ উত্তরটা
আমি : সুযোগ তো দে,

ঐন্দ্রিলা : সুযোগ ? কখনোই না
 

Users who are viewing this thread

Back
Top