What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

বোনের পেটে ভাইয়ের বাচ্চা (1 Viewer)

Ariana

Exclusive Writer
Story Writer
Joined
Mar 10, 2020
Threads
5
Messages
223
Credits
6,827
অনিকা তনিমাকে ডেকে আনে, বড় ঘরে দরজা বন্ধ করে দীপাকে (২০) বলে তার দিদিকে সব কাহিনী খুলে বলতে।
দীপাঃ বাবা মারা যাবার কিছুদিন পর বড়দা বউ নিয়ে আলাদা সংসার শুরু করল। এদিকে মা প্যরালাইসড হয়ে বিছানাতে শুয়ে পড়লো। মেজদা (২৩) বাধ্য হয়ে কলেজের পড়া ছেড়ে গ্রামে ফিরে এলো তিন বছর পর, আর এক বছর হলে ওর অনার্স পাশ হয়ে যেত। মাকে দেখাশুনা করতে দিদিমা আমাদের সাথে থাকতে লাগলো, কিছুদিন পর টানাটানির সংসারে আরেক বোঝা আমার ছোট (৩০) রিনা মাসি বিধবা হয়ে যোগ হোল। পিসি (৩৮) থাকে আমাদের পাশের বাড়িতে আর পিসির মেয়ে নিপা (২০) তামিলনারুতে ডাক্তারি পরে, মনে আছে নিশ্চয় তোদের, ও দেখতে হুবহু আমার যমজ বোন যেন? ওকে মনে রাখিস, ওর কথা পরে বলব। কোটিপতি শিল্পপতি পিসে থাকেন বিলেতে, প্রতি মাসে কিছুদিন ভারতে কাটান পিসির সাথে। কিছুদিন পর মা হুইলচেয়ারে বসতে শুরু করল।
বড়দা আলাদা হবার আগে আমার সর্বনাশ করে দিলো। মৃত বনিকের সম্পত্তি আর অর্থের লোভে ও জোর করে আমাকে বিয়ে দিলো বনিকের প্রতিবন্ধি পাগল নাতিটার সাথে। মেজদা কোন বাঁধা দিলো না, এমনকি বিয়েতেও এলনা। তোরা জানিসতো, ওর সাথে আমার সম্পর্ক বহু বছর ধরে খুব বৈরী। অবস্তা এমন দাঁড়িয়েছিল যে মেজদা আর আমি প্রতি সপ্তাতেই হাতাহাতি মারামারি পর্যন্ত করতাম। ছেলেবেলাতে আমাদের সম্পর্ক ভীষণ ভাল ছিল, পিঠাপিঠি ভাই বোন বলে, ও আমার মাত্র চার বছরের বড়। কিন্তু ছেলেবেলার খুনসুটি কিশোর বেলেতে নিয়মিত ঝগড়া বিবাদে রূপ নিলো। স্কুল পাশ করার সময় বাড়িতে আমাদের খুনোখুনি থামাতে পাড়ার লোকদের পর্যন্ত আসতে হত। মেজদা আর আমার ভাই বোনের সমস্ত সম্পর্ক শেষ হয়ে গিয়েছিলো। দু তিনবার রক্তারক্তির পর আমরা বহু বছর কেউ কারো সাথে কথা বলিনি, এখন বিবাদ না হলেও কথা হয় শুধই প্রয়োজনে।
কিন্তু সমস্যা দেখা দিলো আমার স্বামী রানাকে নিয়ে। ওর মা মারা যাবার পর ওর বাবা আরেকটা বিয়ে করে, ওর ঠাকুরদা সেই বউকে মানে ওর সৎ মাকে ওর জন্য নিরাপদ মনে করেনি। তাই একটা উইল করে, আমার দিদিমাকে সব বুঝিয়ে দিয়ে গেলেন। উইলে লেখা ছিল , রানার বাবা, আমার শ্বশুর কিছু পাবেনা একটা বাড়ি ছাড়া। সব স্মপত্তি ভাগ হবে নাতি নাতনিদের ভেতর। অর্থাৎ রানা আর তার সৎ দুই ভাইদের মাঝে, যারা এখনও স্কুলে পরে। তবে রানার যদি সন্তান হয়, ওর প্রত্যেক সন্তানের জন্য ও একভাগ বেশি পাবে।
হিসেব দাঁড়াল আমার যত ছেলেমেয়ে হবে, বনিকের সম্পত্তির তত বেশি ভাগ আমি পাব। সৎ মায়ের অত্যাচার থেকে বাঁচাতে রানার ঠাকুরমা ওকে আর আমাকে, আমাদের বাড়িতেই থাকতে বললেন, তবে যে টাকা পাঠাতেন তাতে পুরো বাড়ির সাবরই অনেক ভাল চলতে লাগলো। টাকার সাথে ঠাকুরমা ফল ফসল আর মাছ মুরগিও পাঠাতেন নাতি আর নাতবউর জন্য। বুড়ির একটাই আসা, নতির ঘরে সন্তান দেখার। কিন্তু রানা যে শুধু শারীরিক প্রতিবন্ধী নয়, যৌন প্রতিবন্ধিও সেটা সে জানত না, শুধু আমি জানলাম, হায় আমার পোড়া কপাল, আমার এতো রূপ যৌবন সব ছাই হয়ে গেল যেন। এই বলে দীপা কাঁদতে লাগলো ………।

দীপা দেখতে কালো বা চাপা শ্যামলা গড়নের, ওরা সাউথ ইন্ডিয়ান। কিন্তু বেশ আকর্ষণীও ফিগার আর মুখশ্রী ওর, স্কিন চকচকে ঝলকানি মারে। মাই আর পাছার দাবনা একেকটা ওর মাথার চাইতেও বড় আকারের, ভারে কিছুটা ঝুলে থাকলেও মাথাটা ঠিক উঁচু হয়ে ফুলে থাকে। কোমর চিকন, ভুঁড়িহীন পেট আর গভীর বড় নাভির নিচে ফুলে ওঠা তলপেট। মুখটা ঠিক মমতা কুল্কারনির মতন, কেউ তার ঘাতক ছবির কই জায়ে তো লে আয় গানটা দেখলেই দীপার মুখের একটা ধারণা পাবেন, তবে ও বেশ কালো। আফ্রিকান কারভি মেয়েদের মতন। আমেরিকান আফ্রিকান মডেল ইয়াহনা মিকায়লা হচ্ছে ওর সবচেয়ে পারফেক্ট এক্সাম্পল। বয়স ২২ আর এ ঘটনা ওর ১৮ বছর বয়সের। কারভি শরীরে মেদ জমেছে ঠিক জায়গামত। দুধের নিচে, কোমরের ঠিক উপরে আর এ দুয়ের মাঝে শরীরে তিনটে ভাজ পরেছে। গোল গোল পোঁদের দাবনার মাঝে বেশ গভির খাঁজ। উরু আর পা এতো সুন্দর, তবু শক্তিশালী পেসির গঠন। মোটা না বলে বরং স্বাস্থ্যবতি বলাই ঠিক হবে।
বিয়ের একমাস পর বাড়ির সবাই এমনকি ওর পিসি দিদিমা ঠাকুরমা পর্যন্ত বিষয়টা নিয়ে চিন্তিত। রানার সন্তান না হলে, ওর সৎ ভাইরা দুভাগ পাবে আর ও পাবে একভাগ। প্রথমে দীপাকে অন্যকারো সন্তান নিতে বলবে ভাবলেও পরে তারা লোকজানাজানির ভয়ে সে চিন্তাটা বাদ দিলেন। আর একটাই উপায় আছে, নিপা পরামর্শ দিলো টেস্ট টিউব বেবি নেবার, যে পদ্ধতি এখন ভারতের হাসপাতালে সামান্য প্রচলিত আছে নিসন্তান দম্পতিদের জন্য। কিন্তু সে জন্য তিন লাখ টাকা লাগবে। কিছু দিদিমা দিলো আর কিছু পিসে ধার দিতে রাজী হলেন পিসির কথাতে, যদিও তিনি এর তেমন কিছুই জানেন না। রানার বাড়িতে জানিয়ে রানা দীপা সন্দীপ আর মাসি তামিলনাড়ুতে পিসির গ্রামের একটা খালি বাড়িতে গিয়ে উঠল। নিপা চেন্নাইতেই আছে।
চেন্নাই হাসপাতালে গেলে ডাক্তার জানালো রানার বীর্যে টেস্ট টিউব বেবিও হবে না। তারা অন্য কোন স্পারম ডোনার যোগার করতে বললেন। এতগুলো টাকা খরচ করে এখন কাজ হবে না এটা মাসি মানতে পারল না। বাড়িতে ফোন করে ঠাকুরমা দিদিমা পিসি আর মার সাথে কথা বলে সন্দীপকে ডোনার হতে বলল। ইচ্ছের বিরুদ্ধে দীপা আর সন্দীপ গুরুজনদের দাবি মানতে বাধ্য হল। ডাক্তারকে বলা হয়নি সন্দীপ দীপার আপন ভাই। তারা নার্সকে দিয়ে হাত মেরে সন্দীপের বীর্য নিলো, দীপার গুদের ভেতর থেকেও কিছু একটা নিলো তারপর সেদিন বিদায় করে দিলো। বেশ কদিন পরে ছোটবোন দীপার গর্ভে মেশিনের মাধ্যমে তারা কিছু ভরে দিলো। কুমারী দীপা কিছুদিনের ভেতর গর্ভবতী হয়ে গেলো অথচ কিভাবে হোল বাড়ির কেউ ব্যাপারটা বুজতেই পারলনা, তাদের কাছে যাদুর মত মনে হল। একটা বিষয় সবাই বুঝল ঠিকই, এ বাচ্চার বাবা রানা নয়, সন্দীপ, তবে যৌন সঙ্গম না করেই যেহেতু বাচ্চাটা হচ্ছে, এতে বাড়ির কারো কোন আপত্তি রইলনা, কেবল মা ছাড়া। তবুও সবাই ঠিক করল বিষয়টা গোপন রাখার। ভাইয়ের সামনে ছোটবোন তারই বীর্যজাত বাচ্চা পেটে বড় করতে লাগল, ঘরের সবাই এটাকে স্বাভাবিক নয় জেনেও সাভাবিকভাবে নিলো পরিবারের প্রয়োজনকে সামনে রেখে।
এক বছর পর রানার বাড়ির সবাই দীপার উপর ভীষণ খুশি রানার একটা ছেলে পেয়ে। রানার বাবা ঠাকুরমা সবাই তাকে অনেক উপহার দিলো । বাচ্চা হবার পর দীপা ব্যায়াম করে আবার ফিগার ঠিক করে ফেলল তবে ওর দুধ আরও বড় হয়ে গেলো, ও আরও সুন্দর হয়ে গেল।
দিদিমা ঠাকুরমা বউদি মাসি পিসি, গুরুজন সবাই মাঝে মাঝে সন্দীপকে মনে করিয়ে দেয় এ বাচ্চা তারও এবং বাবা হিসাবে তার অনেক দায়িত্ব কর্তব্য আছে। রানা যেহেতু প্রতিবন্ধী, সন্দীপ আর দীপাকেই এ বাচ্চা বড় করতে হবে।
দের বছর পর রানার ঠাকুরমা আরেকটা বাচ্চা নিতে বলল দীপাকে। বাড়ির গুরুজনেরা ঠিক করল আগের মতই যাদুর ভেল্কি দেখাবে সবাইকে। কিন্তু নিপার কাছ থেকে তারা জানতে পারল এখন টেস্ট টিউব বেবির খরচ আর তিন লাখে নেই, ওটা পাঁচ লাখ হয়ে গেছে। শ্বশুরবাড়ির টাকা থেকে দীপা দু'লক্ষ জমিয়েছিল। দিদিমা আর ঠাকুরমার কাছ থেকে দু'লক্ষ জোগাড় হল। মজার বিষয় সন্দীপ বাকি এক লক্ষ টাকাটা দিতে রাজী হল। বহু বছর পর এই প্রথম ও ছোট বোনকে কিছু দিতে চাইল। ঠিক হল এবার মা মাসি পিসি ঠাকুরমা দিদিমা আর বউদি, বাড়ির সব মেয়েরা যাবে তামিলনাড়ুতে আর থাকবে একমাস। রানা আর সন্দীপ যাবে ছেলেদের ভেতর।
যে কোন বাড়ির মেয়েদের আসরে সবসময় অনেক নোংরা কথা হয়, তবে এ বাড়িতে মেয়েরা সাবাই বলতে লাগলো দীপার বাচ্চাটা যদি নরমালি হত, তাহলে এ বাড়ির পাঁচ লক্ষ টাকা বেঁচে যেত।
দীপা বলল - রানার দ্বারা সেটা সম্ভব নয়, তবে অন্য কোন পুরুষ মানুষকে দিয়ে এটা সম্ভব হলে আমার আপত্তি নেই। মাসি হঠাৎ নোংরা একটা কথা বলল – কেনরে !! প্রথম বাচ্চাটা যার তার কাছ থেকে দ্বিতীয়টা নিলেইতো হয়। সন্দীপকে দিয়ে নরমালি করিয়ে নে না।
দীপা – মাসি, তোমার মুখে কি কিছু আটকায় না। আমরা ভাইবোন, নরমালি কিভাবে বাচ্চা নেবো।
বউদি – কেন, মেসিন দিয়ে ওর বাচ্চা নেয়া গেলে নরমালি নিতে অসুবিধা কোথায় শুনি, কতগুলো টাকা বেঁচে যেত।
মা – তোমাদের কি মাথা খারাপ হল নাকি, নরমালি বাচ্চা নিতে যা করতে হয়, ওরা আপন ভাইবোন তাই করবে নাকি? তোমাদের কি সমাজ ধর্ম বলে কিছু নেই?
পিসি- সন্দীপকে বাদ দিয়ে অন্য কাউকে নিলেই হয়, দুরের কাউকে
ঠাকুরমা – না না, বাইরে জানাজানি হলে অনেক বড় বিপদ হতে পারে। টাকা লাগলে টাকা লাগুক, কি আর করার, রানার এত সম্পত্তিত আর আমরা ওর সৎ মায়ের হাতে তুলে দিতে পারিনা?
এ পরিকল্পনামত ওরা টেস্ট টিউব বেবির জন্য নিপাকে বাবস্থা করতে বলল। নিপা দশদিন সময় লাগবে বলল। আর এর ভেতর বউদি মাসি দিদিমা চেষ্টা করতে লাগলো টাকাটা বাঁচাবার, তাই ভাইবোনের বৈরী সম্পর্ক জেনেও দীপা আর সন্দীপকে একে অপরের কাছে আনতে চাইল তারা। বউদি সেদিন দীপাকে সন্দীপের উপর ধাক্কা দিয়ে ফেলে দিলো। দীপা ব্যাপারটা যখন বুঝল তখন ওর বিশাল মাইজোরা সন্দীপের বুকের সাথে চিপকে গেছিল। সন্দীপ দীপাকে সামলাতে গিয়ে একহাতে ওর কোমর আরেক হাতে ওর পোঁদের একটা দাবনা জোরে আঙ্গুল বসিয়ে চেপে ধরল। বুকের উপর থেকে সরাতে গিয়েও সন্দীপকে দীপার মাইতে হাতের বাহু দিয়ে চাপ দিতে হল। কাপড় পড়া থাকাতে বিষয়টা অশ্লীল মনে হল না।
এরপর একদিন মেসোর এক নিকটাত্মীয়ের বাড়িতে বিয়ের নেমন্তন্নে যাবার জন্য ওরা গাড়ি ভাড়া করল। গাড়িতে সবার জায়গা হচ্ছিল না। তাই মাসি দীপাকে সন্দীপের কোলে বসতে বলল। দীপাতো কিছুতেই বসবে না, বিয়েতেই যাবেনা। ও বিয়েতে না গেলে মাসির উপর কাজের অনেক চাপ পরবে, তাই ওকে যেতেই হবে। দীপা সন্দীপের কোলে বসতে চাচ্ছিল না। ও দিদিমা আর মাসির নোংরামি বুঝতে পেরেছে। কিন্তু সন্দীপ ভাবল দীপা এখনও ওকে ঘেন্না করে, এখনও ওর প্রতি দীপার অনেক ক্ষোভ, আর সেজন্নেই বসতে চাচ্ছে না। তাই সন্দীপ নিজেই যেতে চাইল না। অথচ ছেলে মানুষ হিসেবে ওকেতো যেতেই হবে।
পরিস্থিতি সামলাতে দিদিমা বলল – দীপা লজ্জার কি আছে, মেজদার কোলে বসে গেলে এতো লজ্জার কি আছে।, চল না দীপা... বিষয়টা অন্য দিকে যাচ্ছে, যে বৈরিতা কমে গেছে তা আবার শুরু হতে যাচ্ছে। তাই দীপা কোলে বসতে রাজী হল।
যাত্রা পথে গাড়ির ঝাঁকুনিতে সন্দীপের বাড়ার উপর দীপার বিশাল নরম গোল পোঁদটা লেপটে গেলো, ডলাডলি হতে লাগলো। দীপার মাংসল শরীর ব্রেক করলেই সন্দীপের শরীরে লেপটে যাচ্ছিল। সন্দীপ এখন বুঝল কেন ওর ছোট বোন ওর কোলে বসে যেতে চাচ্ছিল না। ব্যাপারটা ভীষণ অস্বস্থিকর, উত্তেজকও। বোনের বিশাল একটা তুলতুলে দুধ বেশ কবার একেবারে সন্দীপের মুখের উপুড় চিপকে গেছিল। শাড়ির ভেতর বড় বড় পোঁদের ডলাতে প্যান্টের ভেতরে ওর বাড়া উত্তেজিত হয়ে দাড়িয়ে পোঁদের খাঁজ বরাবার সেঁটে গেলো। দিপাও সেটা বুঝতে পারল, বুঝল সাইজটা বেশ বড়। দাদা হয়ে লজ্জাতে নিজের বোনের মুখের দিকে তাকাতে পারছিলনা। ওদিকে দীপা মেজদার মুখের উপর একদৃষ্টে তাকিয়ে আছে। দাদার বিব্রতকর অবস্থাটা সে বুঝতে পারছিল, আর ভাবছিল, পুরুষ মানুষই এমন, মেয়ে মানুষের স্পর্শ পেলেই দাড়িয়ে যায় সে যেই হোক। নিজের বোনের পোঁদের ডলাতে ওর মেজদার বাড়া দাড়িয়ে গেছে, কি আবাক করা বিষয়। সন্দীপ ভাবতে লাগলো ছোট বোনটা নিশ্চয় তাকে খুব নোংরা ছোট মনের মানুষ ভাবছে, কিন্তু ওর কি করার আছে, ওত নরম তুলতুলে পোঁদের মাইয়ের ডলা পড়লে বাড়া দাড়াবেইতো । ভাল ছেলের মত দু হাতে বোনকে শক্ত করে ধরল যাতে ঝাকি না লাগে। কিন্তু এতো শক্ত করে ধরাতে দীপা ব্যাথা পাচ্ছিল।
বলল - মেজদা এতো শক্ত করে ধরিস না, ব্যাথা লাগে।
সারাটা পথ ওরা ওইভাবে ডলাডলি করে বিয়ে বাড়ি গেলো। ফিরতি পথে দীপাকে কিছু বলতে হল না, সোজা মেজদার কোলে গিয়ে বসে পরল। একবার শুধু দাদার দিকে তাকিয়ে দেখল তারপর বিশাল পোঁদটা ওর কোলের ওপর বসিয়ে আড়াআড়ি ভাবে ভেতরে বসল।
এরপর একদিন সন্দীপকে মাসি যা দেখাল তা ওকে দীপার শরীরের প্রতি আরও আকর্ষণ করল। দীপার বিশাল দুই মাইয়ে অনেক দুধ হয়। বাচ্চাটা একটা দুধ খেতে পারে। আরেকটা ভরাই থাকে। দুধ ভরা থাকলে মাইতে ব্যাথা করে। তখন যেভাবেই হোক দুধ বের করে ফেলতে হয়। বউদি মাসি এব্যাপারে ওকে হেল্প করে।
সেদিন দীপা মাসির ঘরে মাসির খাটে বসে ছিল আর রিনা মাসি ওর দুধ ভরা মাইটা চুক চুক করে চুষে দুধ বের করে দিচ্ছিল। শাড়ি দিয়ে মাসির মাথা আর দুধটা দীপা ঢেকে রেখেছে। মাসি এটা সবসময় দরজা বন্ধ করে করে। আজ খোলা রেখেছিল। বউদি একটু পরে সন্দীপকে বাজারের টাকা আর লিস্ট নিতে মাসির ঘরে পাঠাল। সন্দীপ এসে দীপাকে ঠিক পাশ থেকে দেখল। শাড়ি দিয়ে ঢাকা ওর দুধের বোঁটা মাসির মুখে ভরা থাকায় সেটা দেখলনা কিন্তু মাসির হাতে ধরা বিশাল ফুলে ওঠা দুধটার একপাশ ঠিক ঠিক দেখল। দাদা বোনের চোখাচোখি হতেই দীপা শাড়ির আঁচল টেনে মাই আরও ঢেকে দিলো আর অন্য দিকে তাকিয়ে রইল, আর মেজদা সরি বলে অন্য দিকে ঘুরে দাঁড়াল।
মাসি – সরি হবার কি আছে, তোর ছেলেটা মায়ের দুধ খেয়ে শেষ করতে পারেনা। তাই বাকিটা এভাবে আমাকে বের করে দিতে হয়। আমিতো ওর বাবার কাজ করে দিচ্ছিরে, ওর বাবার এতে সরি হবার কি আছে শুনি?
সন্দীপ – মাসি, তুমি বড্ড বেশি বকো, মুখে একটু লাগাম দাও পারলে। আমি এসেছি বাজারের টাকাটা আর লিস্টিটা নিতে, দেবে না চলে যাবো?
মাসি - আয় নিয়ে যা।
আরেকদিন, পিসির তামিলনাড়ুর বাড়িতে বেশ কটা বিদেশি কুকুর আছে।
টুনির বেশ কটা বাচ্চার ভেতর এখন বাড়িতে শুধু টনি আর টিনা আছে, ওরাও এখন এক বছরের হয়ে গেছে। আগেরবার এসে দীপা বাচ্চা দুটোকে দেখেনি। নিপা এসেছে তাই সেদিন বিকেল বেলা বাগানে বসে সবাই চা খাচ্ছিলো। হঠাৎ টনি টিনাকে তাড়া করল। সন্দীপ ওদের থামাতে চেষ্টা করলে ঠাকুরমা না করল, বলল ওরা খেলা করছে। একটু দূরে কিছুক্ষণ পর সবাই টিনার কুই কুই শুনতে পেল। টনি টিনার উপর চড়ে পেছন থেকে খাড়া বাড়াটা ভেতরে ভরে দিতে চাচ্ছে। সন্দীপ থামাতে যাবে এর ভেতর টনি ভেতরে ভরে দিলো। পিসি সন্দীপকে থামতে বলল কিন্তু ও এরি ভেতর টনিকে একটা লাথি মারল, টিনার উপর থেকে ও পরে গেলো কিন্তু আলাদা হতে পারল না। কুকুরদুটা বাড়া গুদে আটকে ঘুরতে লাগলো আর কুই কুই করে ব্যাথায় কাঁদতে লাগলো।
পিসি – এটা কি করলি সন্দীপ।
সন্দীপ – একটা বড় বাঁশ লাগবে দুটোকে ছাড়াতে।
পিসি – কিন্তু তুই ছাড়াতে চাচ্ছিস কেন?
সন্দীপ – দেখছনা কি করছে।
পিসি – ওরা জানোয়ার, এসবতো করবেই, আয় বস এখানে, কি হল?
সন্দীপ চায়ের টেবিলে ফেরত এলো।
ঠাকুরমা পিসিকে বলল, ও দুটো টুনির বাচ্চা না, বড় হয়েছে, এখনও একসাথে রেখেছিস।
পিসি – বাকিগুলাতো বিলিয়ে দিয়েছি, নতুন বাচ্চাগুলো থেকে ও দুটাই আছে । আমি ভেবেছিলাম পুরনো কুকুরদের ভেতর থেকে ওরা সঙ্গি বেছে নেবে।
নিপা – ছিঃ ছিঃ, ও দুটা ভাই বোন নাকি, ওদের আলাদা করার ব্যবস্থা কর মা।
বউদি – আর ওদের টেস্ট টিউবের খরচ কে দেবে শুনি, তুই দিবি?
এই কথা শুনে সবাই হেসে উঠল এমনকি দীপাও মুচকি হাসতে লাগলো, ওর বাচ্চাটাকে দুধ খাওয়াচ্ছিল, আড় চোখে মেজদার প্রতিক্রিয়া দেখতে লাগলো। সন্দীপ আগেই অস্বস্থিবোধ করছিল, বোনের চোখে চোখ পড়তে ভীষণ লজ্জা পেল।
দিদিমা – প্রকৃতিতে বেশিরভাগ প্রাণী জোড়া বাঁধে ভাইবোনেই। শুধু মানুষের যত অদ্ভুত নিয়ম। আলাদা করতে হবে কেন, ওদের শরীরে কি লেখা আছে নাকি ওরা ভাইবোন , সবাই দুটো কুকুর ছাড়া আড় কি দেখবে?
দীপা মেজদাকে এ পরিস্থিতি থেকে রেহাই দিতে বাচ্চাটাকে নিয়ে ঘরে চলে গেল ।
দু'দিন পর নিপা যা বলল তাতে ওদের সব পরিকল্পনা ভেস্তে গেলো। এখন থেকে নতুন নিয়মে বীর্য ডোনারের নাম পরিচয় দিতে হবে। আর তা হলেই হসপিটালের ওরা জেনে যাবে দীপা আর দ্বিপ মানে সন্দীপ ভাই বোন। কাগজে কলমেও থাকবে এ বাচ্চার বাবা রানা নয় বরং সন্দীপ। এটা কিছুতেই হতে পারেনা, তাহলে পরে আইনি সমস্যা হতে পারে সম্পত্তির মালিকানা নিয়ে। সবচাইতে বড় ঝামেলা হচ্ছে এখন খরচ পাঁচ থেকে দশলাখ হয়ে গেছে। বিদেশীরা এখন ভারতে আসছে টেস্ট টিউব বেবি নিতে, তাই সরকার নজরদারি, নিয়ম কানুন সহ খরচও বাড়িয়ে দিয়েছে। এখন ঠাকুরমা দিদিমা কেউ চায়না দীপার বীর্য ডোনার যে তারই দাদা সন্দীপ এটা রেকর্ডে থাকুক।

পিসিঃ এখন এ সমস্যার তো একাটাই সমাধান আছে, আর সব পথ বন্ধ মনে হচ্ছে।
মাসিঃ হ্যাঁ আমিও তোমার সাথে একমত দিদি, দীপাকে নরমালি বাচ্চা নিতে হবে।
ঠাকুরমাঃ তাহলেতো সন্দীপকে ছাড়া অন্য কোন পুরুষ খুঁজে বের করতে হবে।
দিদিমাঃ কেন, ওরা যদি নরমালি আরেকটা বাচ্চা তৈরি করে তাতে কি তোমার আপত্তি আছে।
ঠাকুরমাঃ না না, প্রথম বাচ্চাটা হবার পর আমি ওদের নতুন সম্পর্কটা স্বাভাবিক ভাবেই মেনে নিয়েছি, কিন্তু ওরা কি পারবে?
সন্দিপঃ কি বলছ তোমরা, আমাদের আবার কিসের নতুন সম্পর্ক হল?
মাঃ হ্যাঁ আমিও তাই বলি, এই জমিজমার লোভে একটু একটু করে তোমরা আমাদের অনেক পাপ করালে, আর কত নিচে নামতে হবে শুনি?
মাসিঃ দিদি, নিচে যখন নেমেছই আর পেছন ফেরার পথ নেই, ভেবে দেখ, তোমার মেয়ের কোলে তোমার ছেলের বাচ্চা হয়ে গেছে যা বাইরের কেউ জানেনা, এখন এইটুকুর জন্য জমিজমা ছেড়ে দিলে আমও যাবে ছালাও যাবে তোমাদের, ঋণ সুধবে কিভাবে শুনি?
মাঃ আমাদের আরেকটু সময় নেয়া উচিৎ, নিপা যদি একটা রাস্তা বের করতে পারে?
ঠাকুরমাঃ এখানে আমরা মাস খানেক থাকব, এর ভিতর কিছু একটা করতে হবে, নইলে রানার বাড়ির লোকজন খোঁজ করবে। নিপার উপর তেমন একটা ভরসা এখন আর করা যাবে না। দীপা সন্দীপকেই কিছু একটা করতে হবে।
দিপাঃ এসব নোংরামির ভেতর আমি আর নেই, আমি কারো সাথে কিছু করতে পারবো না।
দিদিমা এই শুনে বেশ চটে গেলো। …
কেনরে, তোদের দুজনের এই পরিবারের প্রতি কি কোন দায়িত্ব কর্তব্য নেই নাকি? তোদের বাবা মরার কিছুদিন পর বড় ভাইটা পালাল, সেই থেকে আমরা দুই বুড়ী পরিবারের হাল ধরে আছি। আমাদেরটা খাচ্ছিস পড়ছিস আর আমাদের অবাধ্য হচ্ছিস, যত বড় মুখ নয় তত বড় কথা।
ঠাকুরমাঃ থামো থামো তুমি আবার এতো চটলে কেন, আমরা এখানে বসেছি একটা সমাধান বের করতে, আমাদের পরিবার একটা সমস্যার ভেতর পরেছে, এ সময় মাথা ঠাণ্ডা রাখ সবাই। আচ্ছা সন্দীপ ভাই বলত আমায়, আমরা কি তোদের খারাপ চাই। সেই ছোটবেলা থেকে তোরা দুজনে বিবাদ লড়ে যাচ্ছিস, আরে ও এখন তোর বাচ্চার মা আর তুই ওর বাচ্চার বাপ। এখনতো একটু ছেলেমানুষি ছেড়ে সিরিয়াস হবি।
দিদিমাঃ আমরা চাই তোরা দুজনে মিলে মিশে থাক, গুরুজন বলে আমাদের তোদের পাশে থাকার কথা, পাশে দাঁড়িয়েছি, কিন্তু সমস্যাটা তোদের আর তোদেরকেই সমাধান করতে হবে, সেটা নোংরা আর সুন্দর যে পথেই হোক, তোরা যদি দেবতা পূষন আর সুরিয়ার, কৃষ্ণ আর সুভদ্রার মত কিছু করিস তাতে নোংরা হবার কি আছে, পৃথিবীর সব মানব সন্তান এইভাবেই জন্মেছে তা নোংরা আর সুন্দর কাজ যাই বলিস তোরা, কি বলিস?
সন্দীপঃ আমি আর কি বলব, শুনলেনা ওর কথা, একটা মেয়ে মানুষকে আর যাই হোক জোর করে আমি কিছু করতে পারবোনা। নিজের রুচি পছন্দ অপছন্দের বাইরে একটা মেয়েতো আর কোন পুরুষকে বেছে নিতে পারেনা। অন্য কোন ভাল রাস্তা ওর বা তোমাদের জানা থাকলে আমাকে বল, যা লাগবে করব ...
এই বলে সন্দীপ ভেতরে চলে গেল, তবে মনে মনে দীপার মত সুন্দরী বড় বড় দুধ পোঁদ আর সুইট চেহারার মাগি চুদবার লোভ হচ্ছিল, ভালোয় ভালোয় একটা ব্যবাস্থা হলে সে সুযোগটা নেবে কিনা ভাবছে, হাজার হোক আপন বোন, নাহ বোন হোক আর যাই হোক, যে কোন পুরুষের জন্য ও সবকিছুর আগে একটা সেক্সি মাল, ভাগ্যে জুটলে পায়ে ঠেলা বোকামি হবে
দিদিমা মাকে জিজ্ঞেস করল তার কি মত, মা আর বাড়াবাড়ি না করে বিষয়টা দীপা আর সন্দীপের ইচ্ছের উপর ছেড়ে দিলো।
দীপাঃ তোমরা যা ভাল বোঝ তাই কর।
এই বলে সেও বাচ্চাটা নিয়ে ভেতরে চলে গেল। কিন্তু মনে মনে এখন ও নিজেও ভাবছে, তার পেটে বাচ্চা যখন সন্দ্বীপেরই হচ্ছে, আরও হবে তখন চোদার মজাটা মিস করার কি মানে হয়, কিন্তু এতটা নিচ হওয়াটা কি ঠিক হবে, দাদা বোনের সুসম্পর্ক নেই তবুতো তারা আপন ভাইবোন। বরং এত কথা ন বলে সবাই যদি ওদের চোদার একটা ব্যবাস্থা করে দিত ভালই হতো।
দিদিমা, বউদি আর মাসিকে দায়িত্ব দিলো দীপা আর সন্দীপকে কাছে আসতে হেল্প করতে। আজকের এই মিটিঙের পর থেকে গুরুজনরা দীপা আর সন্দীপের ব্যাপারে একটা সিদ্ধান্তে এলো, তারা সবাই এখন ওদের মিলনের ব্যাপারে একমত। এই অবস্থায় সন্দীপ আর দীপাও প্রথমবারের মত নিজেদের নতুন কোন সম্পর্কের বিষয়ে ভাবতে লাগলো, ভাবতে লাগল দুজনের ছোট বাচ্চাটার কথা যাকে ভাইবোন দুজনই বাপ মার মত ভালবাসে, সত্যিকার অর্থে তারাইতো ওর আসল বাপ মা। দীপা বুঝতে পারল সন্দীপ দাদা হলেও তার সন্তানের বাপ, আর সন্দীপ বুঝতে পারল দীপা শুধু ছোটবোন নয় তার, তার ঔরসজাত বাচ্চার মা। এটা একটা নতুন সম্পর্ক তৈরি করেছে তাদের ভেতর।
রাতে ঘুমতে গেলে মাসি দীপাকে জিজ্ঞেস করল ...
আচ্ছা সত্যি করে বলত, সন্দীপ পুরুষ মানুষ হিসেবে কেমন?
দীপাঃ কি বল মাসি, নিজের দাদাকে কেউ পুরুষ মানুষ হিসেবে ভাবে নাকি।
মাসিঃ তারপরও, মনে কর অন্য কোন পুরুষ তোর কাছে এলো যে ঠিক ওর মত অনেকটা। বল এবার, পুরুষ মানুষ হিসেবে হ্যান্ডসাম না?
দিপাঃ তা ঠিক আছে, তামিল নায়ক না হলেও বাংলা নায়ক তো বলা যায়ই ওকে।
মাসিঃ কার মত দেখতে রে, দেব না জিত?
দিপাঃ জিতের মত হলে ভাল হত, সিরিয়াস পুরুষ পুরুষ লাগত। ওকে দেবের মত লাগে বাচ্চা বাচ্চা বেশি রোমান্টিক।
মাসিঃ দেবকে তোর একদম ভাল লাগে না? মনে কর জিত বলে কেউ নেই, বাকি সব পুরুষের ভেতর দেবকে নিবি না অন্য কোন নায়ক?
দিপাঃ মাসি তুমি আমাকে মানিয়েই ছাড়বে যে মেজদা খুব আকর্ষণীয় সুপুরুষ। হ্যাঁ সে সুপুরুষ মানলাম কিন্তু ও আমার দাদা, ওর সাথে কি করে প্রেম ... আমি এসব ভাবতে পারছিনা।
মাসিঃ তোকে প্রেম করতে কে বলল। একটা বাচ্চা হবার জন্য যা করতে হয় তাই করবি, সেরকম আকর্ষণীয় কিনা সেটুকু বলনা।
দিপাঃ ছিঃ ছিঃ তারমানে শুধুই সেক্স। প্রেম না করে কিভাবে সেক্স করব, আমি কি মাগি নাকি পয়সার জন্য সেক্স করে যে? আর নিজের দাদার সাথে প্রেম কিভাবে করব, মনের দিক থেকে কোন রোমান্টিক ফিলিংস না আসলে, ফিলিংসতো আসবে ভাইবোনের মত।
মাসিঃ তাহলে ভাইবোন হিসেবেই কর, সেই ফিলিংস নিয়েই করনা?
দিপাঃ মানে, সেটা কিভাবে?
মাসিঃ দেখ পরিবারের দুঃসময়ে বা কঠিন প্রয়োজনে কত ভাই বোন দুজন মিলে কত কষ্টকর অসাধ্য কাজ করে, করেনা? এটা তারা করে পরিবারের প্রতি গুরু দায়িত্ব মনে করে। তোরাও মনে করনা, একটা বাচ্চা জন্ম দেয়া তোদের একটা কাজ, পরিবারের প্রতি একটা গুরু দায়িত্ব।
দিপাঃ কিন্তু সেক্স, কি নোংরা আর অশ্লীল কাজ, ভাই বোন হয়ে কেউ ওসব করতে পারে বল?
মাসিঃ কেন পরিবারের দুর্দিনে ভাইবোন চুরি ডাকাতি করেনা, আমিতো শুনেছি নিজের বোনকে দালাল হয়ে খদ্দের জোগাড় করে দেয় অনেক ভাই। ওসব ভাবিসনে, আমি জানি ওকে ভাই হিসেবেও তুই পছন্দ করিস না। মনে কর ও তোর কেউ না আর তোকে নিজের জীবন বাঁচাতে ওর সাথে ওসব করতে হবে। তুই ওর মত সুন্দর সুঠাম যুবক ছেলের সাথে এটা করতে পারতিস কিনা তাই বল?
দীপা হেরে গেল যুক্তিতে ...
দিপাঃ হ্যাঁ পারতাম, কিন্তু ওকি পারবে? আমি না হয় মেয়েমানুষ নিজেকে ওর হাতে তুলে দিলাম, কিন্তু ওকি পারবে নিজের বোনের সাথে সেক্স করতে … মানে ভাইবোন চোদাচুদি করতে হবে, ওকি পারবে আমাকে চুদতে, আমিও বা নিজের দাদাকে দিয়ে চোদাবো কিভাবে? ছিঃ ছিঃ ছিঃ
মাসিঃ সে তুই আমার উপর ছেড়ে দে। সুন্দরী মেয়েরা চাইলে সব ছেলেকে দিয়ে চুদিয়ে নিতে পারে। রুপের কাছে, ডবকা দুধ পাছা আর গুদের কাছে সব ছেলে হার মানে, বশ্যতা স্বীকার করে
এই বলে মাসি দীপার একটা দুধ টিপে দেয়।
দিপাঃ মাসি, তুমি কি বাজে মেয়েলোকরে বাবা
মাসিঃ সময়ের দাবিতে বাস্তবতার মুখমুখি হলে পরে বাজে মেয়ে হতে হয়েছে। তোকেও বাজে নির্লজ্জ হতে হবে। তোর সময় এটা।


এরপর সবাই একদিন ঠিক করল চেন্নাই যাবে নিপার বাসায় একদিন ঘুরে আসবে। রানাকে বউদির কাছে রেখে দুদিনের জন্য যাবে। নিপা চেন্নাইতে ডাক্তারি পরে আর একা একটা বাড়িতে থাকে, ওর সাথে একজন আর নিচের তলাতে ওর দুটো ক্লাসমেট থাকে। যতদিন ওর পরিবার থাকবে ওর সাথে, উপরের জন নিচে থাকবে । পিসি মাঝে মধ্যে আসেন থাকতে। পথে ট্রেনের ভেতর এক সিটে মাসি, দীপা আর সন্দীপ বসল। মাসি বসল দুজনের মাঝখানে। মুখমুখি সিটে বসে আছে পিসি ঠাকুরমা আর দিদিমা। টাকা, খাবার, কাপড় নিতে দিতে সন্দীপকে মাসির দিকে হাত বাড়াতে হচ্ছে মাঝে মধ্যে, ও কোনার সিটে বসেছে। জানালার পাশে বসা দীপা। সন্ধার দিকে আলো কমে এলো ট্রেনে। একটু জঙ্গলের ভেতর দিয়ে যাবার সময় বেশ অন্ধকার হয়ে গেলো। সন্দীপ হাত বাড়িয়ে দীপাকে জলের একটা বোতল দিলো। মাসি হঠাৎ ওর হাতটা ধরে রাখল, সোজা হয়ে আর বসতে দিলো না। দীপা জল মুখে নিতে হাত উপরে তুলল। হাত নামাবার আগেই মাসি সন্দীপের হাতটা টেনে দীপার শরীরের উপর চেপে ধরে ফিস ফিস করে বলল ...
ধরে দেখ, ওকে একটু ধরে দেখ একবার, ভাল লাগে কিনা।
প্রথমে সন্দীপ বুঝতে পারেনি মাসি নিজের না দীপার শরীরে হাত চেপে ধরেছে। আর দীপা হঠাৎ মনে করল মাসি নিজেই ওর শরীরে নিজের হাত চেপে ধরেছে। দীপার এপাশের বড় ব্লাউসে ভরা শাড়ির নিচে ফুলে ওঠা মাইটার উপর মাসি সন্দীপের হাত চেপে ধরেছে। সন্দীপ সারাতে পারছে না।
 

Users who are viewing this thread

Back
Top