Please follow forum rules and posting guidelines for protecting your account!
  • অত্যন্ত দু:খের সাথে নির্জনমেলা পরিবারের পক্ষ থেকে জানানো যাচ্ছে যে, কিছু অসাধু ব্যক্তি নির্জনমেলার অগ্রযাত্রায় প্রতিহিংসা পরায়ন হয়ে পূর্বের সকল ডাটাবেজ ধ্বংস করে দিয়েছে যা ফোরাম জগতে অত্যন্ত বিরল ঘটনা। সকল প্রকার প্রতিরক্ষা ব্যবস্থা রাখা সত্বেও তারা এরকম ধ্বংসাত্মক কর্মকান্ড সংঘটিত করেছে। তাই আমরা আবার নুতনভাবে সবকিছু শুরু করছি। আশা করছি, যে সকল সদস্যবৃন্দ পূর্বেও আমাদের সাথে ছিলেন, তারা ভবিষ্যতেও আমাদের সাথে থাকবেন, আর নির্জনমেলার অগ্রনী ভূমিকায় অবদান রাখবেন। সবাইকে সাথে থাকার জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। বি:দ্র: সকল পুরাতন ও নুতন সদস্যদের আবারো ফোরামে নুতন করে রেজিস্ট্রেশন করতে হবে। সেক্ষেত্রে পুরাতন সদস্যরা তাদের পুরাতন আইডি ও পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন।

বিশ্বকাপ ক্রিকেট ফিক্সচার ২০১৯

Welcome to Nirjonmela Desi Forum !

Talk about the things that matter to you!! Wanting to join the rest of our members? Feel free to sign up today!

Status
Not open for further replies.
MOHAKAAL

MOHAKAAL

Board Senior Member
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
975
Messages
11,847
Credits
505,937
Profile Music
French Fries


দেখতে দেখতে চারটি বছর পেরিয়ে আবারও এলো ক্রিকেট বিশ্বের মহোৎসব নামে খ্যাত আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ২০১৯। সহজ ভাষায়, বিশ্বকাপ ক্রিকেট। ইতিমধ্যে বাংলাদেশ ক্রিকেট দলের বিশ্বকাপের জার্সির রঙ সংক্রান্ত বিতর্কের কল্যাণে বিশ্বকাপের আমেজ বোধ হয়ে পাওয়া হয়ে গিয়েছে সবার। যাই হোক, আগামী ৩০ মে বর্ণীল আয়োজনের মাধ্যমে শুরু হতে যাচ্ছে ১২ তম ক্রিকেট বিশ্বকাপ। এই পোস্টে আমরা আইসিসি বিশ্বকাপ ক্রিকেট ফিক্সচার ২০১৯ দেখব।

আইসিসি বিশ্বকাপ ক্রিকেট ফিক্সচার ২০১৯ অনুযায়ী আপনি হয়ত আগেই জানেন, এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে যুক্তরাজ্যের ইংল্যান্ড ও ওয়েলস এ। সেই হিসেবে ইংল্যান্ড এবারের বিশ্বকাপের স্বাগতিক দল। ইংল্যান্ড ও সাউথ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়েই পর্দা উঠতে যাচ্ছে এবারের বিশ্বকাপের।

এবারের বিশ্বকাপটি একটু ব্যতিক্রম। কারণ অন্যান্য বিশ্বকাপগুলোতে ১৪ টি দল অংশ নিলেও এবার অংশ নিচ্ছে মাত্র ১০ টি দল। এমনকি সবগুলো টেস্ট স্ট্যাটাস প্রাপ্ত দলও খেলার সুযোগ পাচ্ছে না। স্বাগতিক ইংল্যান্ড এবং ২০১৭ সালের সেপ্টেম্বর পর্যন্ত আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিং এ শীর্ষ ৭ টি দল এবারের বিশ্বকাপের জন্য স্বয়ংক্রিয়ভাবে নির্বাচিত হয়। অন্য দুটি দলকে নির্বাচিত হওয়ার জন্য ২০১৮ সালে অনুষ্ঠিত ক্রিকেট ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার খেলতে হয়েছিলো।

আইসিসি বিশ্বকাপ ক্রিকেট ফিক্সচার ২০১৯ অনুযায়ী, সব মিলিয়ে এবারের বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলো হলো- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, সাউথ আফ্রিকা, শ্রীলঙ্কা, আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ। দলগুলোকে কোন গ্রুপে ভাগ করা হয় নি। তাই প্রথম পর্বে প্রত্যেকটি দলই প্রত্যেকটি দলের সাথে একটি করে ওয়ানডে ম্যাচ খেলবে। প্রথম পর্বের খেলা হয়ে গেলে পয়েন্ট টেবিলের শীর্ষ ৪ দল সরাসরি সেমিফাইনাল খেলবে।

লন্ডন, বার্মিংহ্যাম, ম্যানচেস্টার, ব্রিস্টল, কার্ডিফ, নটিংহ্যাম, সাউদাম্পটন, টন্টন, চেস্টার-লা-স্ট্রিট ও লিডস সহ মোট দশটি শহরে থাকা এগারটি স্টেডিয়ামে খেলাগুলো অনুষ্ঠিত হবে। এর মাঝে শুধু লন্ডন শহরেই থাকছে দুটি ভেন্যু- লর্ড’স ও দ্য ওভাল।

টানা দেড়মাসব্যাপী এই টুর্নামেন্টে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৪ জুলাই ফাইনাল ম্যাচ এর মাধ্যমে পর্দা নামবে এ ক্রিড়াযজ্ঞের।

এবারে দেখে নিন বিশ্বকাপ ক্রিকেট ফিক্সচার ২০১৯ (বাংলাদেশ সময়ে)



আইসিসি বিশ্বকাপ ক্রিকেট ফিক্সচার ২০১৯ তো দেখা হয়ে গেল। অনলাইনে আইসিসি বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ লাইভ স্ট্রিমিং দেখতে আমাদের সাথেই থাকুন! শীঘ্রই লিংক দিয়ে দেয়া হবে!
 
Status
Not open for further replies.
Top