What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

মানালির মেয়েবেলা -- প্রথম পর্ব : বৃদ্ধস্য তরুণী ভার্যা (1 Viewer)

Manali Roy

বিষকণ্যা বৃশ্চিকা
Story Writer
Joined
Oct 24, 2018
Threads
4
Messages
516
Credits
13,088
বৃদ্ধস্য তরুণী ভার্যা
( বাস্তব ঘটনার ছায়া অবলম্বনে লিখিত )
আজ আমি নতুন এই থ্রেড শুরু করলাম। পাঠকরা যারা পড়বেন তারা যেন কমেন্ট দিতে ভুলবেন না। অনেকদিন পরে এই প্রথম লিখছি , তাই গল্পের ভাষা ও ব্যাকরণে একটু ভুল বা অন্য রচনাগত ত্রুটি থাকতে পারে। বহুদিন হয়ে গিয়েছে বাংলায় লেখা ছেড়ে দিয়েছি। এই দোষত্রুটিগুলি নিজ গুনে ক্ষমা করে দেবেন।আমার এই সিরিজের গল্পগুলো প্রায় সবই দাদু-নাতনির অবৈধ সম্পর্ককেন্দ্রীক হবে। গল্পগুলো সম্পূর্ণ কল্পনাভিত্তিক নয়। আমার ডায়েরির পাতা থেকে তুলে নেওয়া আমারই জীবনে ঘটে যাওয়া অংশের প্রতিরূপ।ঠিকই শুনছেন। আমি আমার নিজের ঠাকুর্দার সঙ্গে আজ বহু বছর শারীরিক সম্পর্কে লিপ্ত আছি। কাহিনীর আকারে লিখিত আমার জীবনের এই ঘটনাগুলো আপনাদের পড়তেও হয়তো ডায়েরির পাতার মতো লাগতে পারে --- আমি শুধু কবে কখন কিভাবে ঘটেছিলো তা বলবো না এবং স্থান কাল পরিবর্তন করে দেব।

এবার আমার পরিবারের সংক্ষিপ্ত পরিচয় দেওয়া যাক -- আমার ঠাকুর্দারা দুই ভাই --- আমার ঠাকুর্দার সংক্ষিপ্ত নাম মৃগেন্দ্র আর বড় দাদুর নাম শৈলেন্দ্র, তার মধ্যে আমার ঠাকুর্দার এক ছেলে দুই মেয়ে আর বড়দাদুর তিন মেয়ে এক ছেলে। আমার ঠাকুর্দার ছেলের পক্ষের আমি, আমার দিদি আর আমাদের একটা ছোট ভাই আছে। আমার দিদির বিয়ে হয়ে গিয়েছে কয়েক বছর আগে। ওর একটা ছেলে আছে কিন্তু দিদির ভাগ্যটা খারাপ -- ভালোবেসে বিয়ে করেছিল, কিন্তু শ্বশুরবাড়িতে ওকে মেনে নেয়নি। তাই এখন স্বামীকে নিয়ে আলাদা থাকে।

অন্যদিকে বড়দাদুর ছেলের পক্ষের দুই নাতনি(পারমিতা আর মৌমিতা--আদর করে সবাই ওদেরকে পলি আর মিলি বলে ডাকে)। আমার দাদু ১৯৭২ ব্যাচের আই.এ.এস অফিসার ছিলেন আর বড়দাদু ছিলেন সুপ্রিম কোর্টের উকিল। আমাদের পরিবারের এমন দুটি রত্ন যে এতো পারভার্ট সেটা জানতেও পারতাম না যদি না আমার দাদু আমাকে পটিয়ে নিজের বিছানায় না তুলতো। ....দাদু উত্তর কলকাতার হাটখোলা ব্যায়াম সমিতির একসময়ের রেগুলার মেম্বার ছিলেন, তাই বুঝতেই পারছেন দাদুর শারীরিক গঠন এখনো কি মজবুত, এখনো সকাল বিকাল কম বয়সী ছেলেদের সঙ্গে জিমে গিয়ে তাদের সঙ্গে রীতিমতো পাল্লা দিয়ে ঘাম ঝরিয়ে আসেন, সারা শরীরে বার্ধক্যের চিহ্ন প্রকট হলেও পেশিগুলো এখনো লোহার মতো .... এই বয়সেও আমাকে অনায়াসে পুতুলের মতো কোলে তুলে নিতে পারে ... দাদুর প্রতি আমার শারীরিক আকর্ষণের এটাও একটা কারণ। ....এখনো মনে পড়ে দাদু যেদিন প্রথমবার আমায় নগ্ন দেখে ফেলেছিলেন। ... আমি তখন একাদশ শ্রেণীতে পড়ি। .... স্কুলে যাওয়ার সময় প্রায় দৌড়াতে দৌড়াতে হুটোপাটি করাটা একটা রোজকার অভ্যাস ছিল। .... এই তাড়াতাড়িতে কখন কি করতাম মনে থাকত না। ... সেদিনও বাথরুম থেকে বেরিয়ে ঘরের দরজা সম্পূর্ণ বন্ধ না করে , শুধু ভেজিয়ে দিয়েই ভিতরে শাড়ি পরছিলাম স্কুলে যাওয়ার জন্য। .... দাদু সকালের খবরের কাগজটা খুঁজতে খুঁজতে হঠাত ঘরে ঢুকে অপ্রত্যাশিতভাবে আমাকে দেখে ফেলেন। .... আমি সবে তখন সায়াটা পরেছি , কোমরের উপরে শরীরে একটা সুতোও নেই। ... দুজনেই এতটাই হতভম্ব হয়ে গিয়েছিলাম যে দুজনেরই সামলে উঠতে কয়েক সেকেন্ড সময় লাগলো। ... দাদু সেদিন তাড়াতাড়ি দরজা বন্ধ করে চলে গেল। .... এই ঘটনার পরে আমি লজ্জায় বহুদিন দাদুর সামনে আসতে পারতাম না। .... কিন্তু একটা অদ্ভুত ব্যাপার লক্ষ্য করলাম, কয়েক সপ্তাহ পরে থেকে দাদুর আমার প্রতি আচরণ একটু যেন পাল্টে গেল। .... বেশ কয়েক সপ্তাহ পরের ঘটনা, আমি একদিন হঠাত দাদুকে ধরতে পারলাম, আমি স্নান করে এসে পোশাক বদলানোর সময় দাদু জানালার ফাঁক দিয়ে আমায় দেখে। .... সেদিন আমার ভীষণ রাগ হলেও মুখে কিছু বলতে পারলাম না, ঘরওয়া মেয়েদের এই এক অসুবিধা। ... মুখ ফুটে হঠাত করে কিছু প্রতিবাদ করতে পারে না। .... আমারও একই অবস্থা ... এদিকে বাবা-মার কাছেও কিছু বলতে পারলাম না এই ব্যাপারে। .. আর বলবই বা কি ? পোশাক বদলানোর সময় দাদু আমায় জানলার ফাঁক দিয়ে দেখে ?? .... তারপর থেকে আমি বাথরুমেই পোশাক বদলে নিতাম। .... কিন্তু দাদু আর আমার মধ্যে ঘটতে থাকা দুর্ঘটনার এখানেই সমাপ্তি ঘটলো না। .... এরপর একদিন দুর্ঘটানাক্রমে দাদু আমাকে চিলেকোঠার ঘরে স্বমেহন করতে দেখে ফেলেন ... কিন্তু এই ঘটনার পরে আমার আর প্রথমবারের মত লজ্জা লাগলো না। ... বরং মনে মনে ভাবলাম দাদুকে একবার খেলিয়ে দেখলে কেমন হয়। .... তখন ভাবতেও পারিনি, বৃদ্ধ ঠাকুর্দার মনেও ততদিনে আমাকে পাওয়ার বাসনা তীব্র হয়ে উঠেছে এবং আমার কিশোরী মনের এই খেয়াল একদিন সত্যি হয়ে যাবে আর আমার জীবনের পরবর্তী বছরগুলো বাকি মেয়েদের থেকে আমাকে আলাদা করে দেবে

নিজে থেকে যেদিন প্রথমবার এই বুড়মানুষটাকে শরীর দিয়েছিলাম, একটা অদ্ভুত আকর্ষণ অনুভব করেছিলাম ওনার প্রতি ... স্পষ্ট বুঝেছিলাম সেটা শুধু শরীরের কামনা নয়, একটা গভীর আবেগও তাতে মিশে ছিল .... নারী তার জীবনের প্রথম পুরুষকে খুবই গুরুত্ব দেয়, তা সে যেই হোক না কেন। .... স্কুলে হ্যান্ডসাম ছেলে বন্ধু থাকলেও, তাদের প্রতি কোনও নারীসুলভ আকর্ষণ অনুভব করতাম না -- শরীর মন শুধু যেন দাদুকেই পেতে চাইত। ... প্রেম যে বয়স, সমাজ এত কিছু মানেনা তা নিজের জীবন দিয়ে উপলব্ধি করেছিলাম সেদিন। ..... বাবা-মা বাড়িতে না থাকলেই আমরা দাদু-নাতনি গোপনে শারীরিক প্রেমে মেতে উঠতাম। .... তবে নিয়মিত কন্ট্রাসেপ্টিভ পিল নিতে হত। .... বলা তো যায়না, যদি হঠাত কিছু হয়ে যায়।

কলেজের পড়াশুনা শেষ করে দিল্লিতে স্কুলে শিক্ষকতার চাকরি পেলাম। বাড়িতে সব অবাক --- মেয়ে একলা দিল্লিতে চাকরি করতে যাবে, বলে কি ? দাদু বাবা-মাকে রাজি করালো, বলল "আমি নাহয় ওর কাছে গিয়ে থাকছি, কিন্তু আজকালকার দিনে মেয়েদের স্বাধীনভাবে অর্থ উপার্জন করে জীবিকা নির্বাহ করার অধিকারটা ওর কাছ থেকে কেড়ে নেওয়ার চেষ্টা করো না। প্রয়োজনে আমি ওকে সাপোর্ট করবো।" দাদুর সেদিনের এইসব কথাগুলো শুনে মনে মনে হাসি পেয়েছিলো, কারণ আমি জানতাম দাদুর উদ্দেশ্য যেকোনোভাবে আমাকে একলা নিজের করে পাওয়া আর এ সবই করেছি দাদুর প্ল্যান অনুযায়ি। যাইহোক অচেনা শহরে এরকম হাট্টাকাট্টা ঠাকুরদা যদি তার নাতনিকে পাহারা দেওয়ার জন্য সঙ্গে যায় মা-বাবার আর কি বলার থাকে। দিল্লিতে চলে এলাম, সঙ্গে আমাদের পুরোনো কাজের মাসি মানে প্রণতিকেও সঙ্গে আনা হলো, সেও আমাদের সঙ্গে দিল্লিতে সেটল হয়ে গেলো। এই কাজের মাসি দাদুর অত্যন্ত বিশ্বস্ত এবং নিজের দাদার মতো ভালোবাসে দাদুকে আর আমাদের দাদু-নাতনির সম্পর্ক সম্মন্ধেও সবকিছু জানে। সেসব ঘটনাও গল্পে বলবো। যাইহোক এইভাবেই এখনো চলছে, দেখতে দেখতে তিনবছর চাকরি হয়ে গেলো দিল্লিতে। দাদু নিজের সমস্ত সঞ্চয় এক করে একটা বাংলো কিনেছে, কাজের মাসিও দিল্লীতে আমাদের অভিজাত এলাকার কাছেই একটা ছোট্ট বাড়িতে থাকে।বাড়িটা দাদুই কিনে দিয়েছে ওনাকে। বাবা-মা বছরে একবার আসে, ভাইয়ের স্কুল-পড়াশুনা --সময় পায়না খুব একটা। ইতিমধ্যে দাদুর ঔরসে আমি এক সন্তানের জন্ম দিয়েছি। বাড়িতে দাদু আর আমি থাকলে বাচ্চা আমাদের কাছেই থাকে, নাহলে কাজের মাসির বাড়িতে। আমার ছেলে, আমার বাবা-মা, বাড়ির সবাই জানে আমি ওকে এডপ্ট করেছি 'সিঙ্গেল মাদার' হিসেবে। কেউ জানেনা ও আমারই গর্ভের সন্তান। পরিবারের সবাই বলেছিলো --মা হওয়ার যখন এতো ইচ্ছা বিয়ে করে সংসার করছিস না কেন !! মনে মনে হাসি আর ভাবি কি করে বোঝাই যে আমার বিয়ে হয়ে গিয়েছে আমার নিজের ঠাকুরদার সঙ্গে। ওদিকে বড়দাদুও তার নিজের ছেলের পক্ষের দুই নাতনিকে লন্ডনে উচ্চশিক্ষার জন্য নিয়ে গিয়ে তাদেরকে ওখানে নিজের বৌ বানিয়ে ফেলেছে। মজা করে আমরা বোনেরা একজন আরেকজনকে বড়বৌ, মেজবৌ, ছোটবৌ বলে সম্মোধন করি। আমাদের তিন বোনের দুনিয়াটা বাকি সব মেয়েদের থেকে সত্যিই কেমন আলাদা হয়ে গিয়েছে। এইভাবেই সুখে আনন্দে দিন চলছে .......

গল্পের প্রয়োজনে প্রসঙ্গক্রমে বলে রাখি -- ভাগ্যক্রমে হোক বা দুর্ভাগ্যক্রমে আমার সতীচ্ছদ বা হাইমেন "Septate" প্রকারের, ( এই ধরণের সতীচ্ছদ অনেকটা নাকের ফুটোর পার্টিশনের মতো, যোনিপথের মাঝখানে একটা পাতলা সেপারেশনের মতো থাকে ), এই ধরণের ক্ষেত্রে হতে পারে এক বা দুই বছর বা তার বেশি সময়েও নিয়মিত যৌনমিলনে সতীচ্ছদ না ছিঁড়তে পারে কিন্তু সেক্স পজিশন নিয়ে বেশি এক্সপেরিমেন্ট করতে গেলে খুব ব্যাথা করে ... গাইনোকলজিস্টের কাছে গিয়ে জানতে পারি আমার সতীচ্ছদ অন্য ধরণের। .... তবে যেদিন আমার সতীচ্ছদ দাদুর যৌনাঙ্গের আঘাতে ছিঁড়েছিলো, সেদিনের রক্তপাত আর ব্যাথা ভাষায় বলে বোঝাতে পারবো না .... আমাদের দেশে এখনো অসংখ্য পুরুষ নারী শরীর সম্বন্ধে অনেক কিছু না জেনেই বিনা কারণে বিবাহের পর একটা মেয়েকে 'অসতী' হিসেবে চিহ্নিত করে দেয় .... তাই শুধু কাহিনীর প্রয়োজনে নয়, কিছুটা সচেতনতা বাড়ানোর জন্যও উপরে উল্লেখিত তথ্যগুলো দিলাম।
 
Last edited:

Users who are viewing this thread

Back
Top