What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

চাচা শ্বশুরের কেরামতি (1 Viewer)

fer_prog

Exclusive Writer
Story Writer
Joined
Sep 20, 2018
Threads
24
Messages
1,340
Credits
151,640
Beer Mug
Television
নতুন একটি গল্প শুরু করলাম। পাঠকদের প্রতিক্রিয়া ভালো হলে নিয়মিত আপডেট দিবো আশা করি।

বাদলের ছোট সংসার, স্ত্রী ও দুই ছেলে মেয়েকে নিয়ে সুখেই কাটছিলো দিনগুলি। গ্রামের ছেলে হয়েও শহরে একটা ছোট প্রাইভেট চাকরি করার সুবাদে বিয়ের ২ বছরের মধ্যেই বউকে নিয়ে আসে শহরে। শহরের একটু ঘিঞ্জি একটা এলাকায় ছোট দুই বেডরুমের একটি বাসায় ওদের সুখের সংসার চলছিলো। বড় মেয়ের বয়স ১৬, সামনেই এস,এস,সি পরীক্ষা দিবে, ছোট ছেলের বয়স দেড় বছর। স্ত্রী নন্দিনী গ্রামের মেয়ে, সুশ্রী, নম্র, ভদ্র, লেখাপড়া জানা, শরীরের ফিগার ও বেশ আকর্ষণীয়। বুক জুড়ে ভরাট বড় বড় দুটি দুধে ভরা ডাঁসা মাই। আর তলপেটে সামান্য চর্বির উপস্থিতির ফলে বেশ বড় গভীর নাভির আকর্ষণ যেন, তেলতেলে কাতলা মাছের পেটির মত। দীর্ঘ ১৭ বছরের সংসার জীবনে পোঁদে মাংসের পরিমান ও বেড়ে পাছাকে আরও বেশি উচু আর আকর্ষণীয় করে তুলেছে।

বাদলের বাবা মা গ্রামে থাকতো, বাদলের বিয়ের কিছুদিন পরেই ওর মা মারা যায়, ক্যান্সারে রোগে ভুগে। মায়ের চিকিৎসার পিছনে তখন বাদলের বাবা নিজের সমস্ত সম্পত্তি বিক্রি করে দিয়েছিলেন নিজের ছোট ভাই কালুর কাছে। কিন্তু মাকে বাচাতে পারলো না ওরা কেউই। নন্দিনির বড় মেয়ে তখন ওর পেটে, যখন বাদলের মা মারা যায়। মা এর শোকে ওর বাবা ও কিছুদিনের মধ্যেই অসুস্থ হয়ে যান। বাদল অসুস্থ বাবা আর স্ত্রীকে নিয়ে শহরে চলে আসে। প্রথম সন্তান জন্মের ৬ মাসের মাথায় বাদলের বাবা ও মারা যান। বাবাকে গ্রামে মাটি দিয়ে শহরে ফিরে বাদল। নিজের স্ত্রী নন্দিনী আর প্রথম কন্যা সুলেখাকে নিয়ে নতুন জীবনে প্রবেশ করে সে।

ছোট একটা চাকরী পায় একটি প্রাইভেট কোম্পানিতে হিসাব নিরীক্ষণ বিভাগে, কারণ বাদলের নিজের লেখাপড়া ও বেশিদূর ছিলো না, তাই বড় চাকরি করার জন্যে যে যোগ্যতা লাগে, সেটা না থাকার কারনে, চাকরি ক্ষেত্রে ও বেশি সুবিধা করতে পারছিলো না। গ্রামে কাছের আত্মীয় বলতে ওর ছোট চাচা কালু মোল্লা। শহরে তেমন কোন আত্মীয় স্বজন নেই।

আর্থিক সচ্ছলতা তেমন না থাকলে ও সংসারে সুখের শেষ ছিলো না। স্বামীর স্বল্প বেতনেই ওদের প্রতিটি মাস অনেক কষ্টে কাটলে ও আনন্দের কমতি ছিলো না। স্ত্রী নন্দিনী স্বামীকে খুব ভালবাসে, একমাত্র মেয়ে সুলেখাকে ঘিরে ওদের যুগল জীবন বেশ ভালভাবেই কাটছিলো। বছর দুয়েক আগে নন্দিনী আবার প্রেগন্যান্ট হলো, ওদের সংসারে এলো ওদের ছেলে, বংশের বাত্তি সুহান। ছেলে জন্মানোর সময় অফিস থেকে একটা বড় লোণ নিয়েছিলো বাদল, ১ লাখ টাকা। অনেকদিনের পুরনো কর্মচারী হওয়াতে কোম্পানি ওকে লোন দিতে দ্বিধা করে নাই। সেই লোন এখন ও শোধ করতে পারে নাই বাদল।

যৌন জীবনে ও বেশ সুখী বাদল দম্পতি, স্ত্রীকে মন থেকে খুব ভালবাসে আর কেয়ার করে। তবে ইদানিং ছেলে হওয়ার পর থেকে ওদের যৌন জীবনে কিছুটা ভাটা পড়ে গেছে, যদি ও এখন ও নিয়ম করে সপ্তাহে দু দিন সেক্স করে ওরা। মেয়ে বড় হয়ে যাওয়ায়, মেয়েকে আলাদা রুমে থাকতে দিয়েছে, আর নিজেরা স্বামী স্ত্রী আর ছোট ছেলেকে নিয়ে এক রুমে থাকে। ছেলেকে দুধ পান করানোর ফলে নন্দিনির মাই দুটি ফুলে ফেঁপে বিশাল আকার ধারন করেছে। বাচ্চা হওয়ার আগে ওর মাই এর সাইজ ছিলো ৩৬, এখন সেটা ৩৮ডিডি আকার ধারন করেছে। তবে এমনিতেই নন্দিনী বেশ লম্বা গড়পড়তা বাঙালি মেয়েদের তুলনায়, তাই ওর মাই দুটি এতো বড় হওয়ার পর ও ওর কিছুটা চওড়া ফিগারের কারনে, কাপড়ের উপর দিয়ে বেশি দৃষ্টিকটু মনে হয় না।

মানুষের জীবনে নাকি সুখ বেশিদিন হয় না। বাদল যেই কোম্পানিতে হিসাব নিরিক্ষা বিভাগে চাকরি করে, সেখানে এক খারাপ লোক এসে ঢুকে ওর বস হিসাবে, মাস তিনেক আগে। ব্যাস জীবনের সব সুখ যেন কিছুদিনের মধ্যেই কর্পূরের মত উবে যেতে শুরু করলো বাদলের শান্ত নির্বিঘ্ন জীবন থেকে। লোকটা কেন যেন প্রথম থেকেই বাদলকে সহ্য করতে পারতো না। বাদল জানে ওর মত শিক্ষিত লোকের জন্যে এখনকার দুরমুল্যের বাজারে দ্বিতীয় আরেকটি চাকরি জুটিয়ে নেয়া বেশ কঠিন কাজ। মাস গেলেই বাড়ি ভাড়া, মেয়ের স্কুলের খরচ, সামনে ওর ফাইনাল পরীক্ষা, ছোট ছেলে বাড়ন্ত জীবনের খরচ, স্ত্রীর ছোটখাটো চাহিদা, এসব মিটানোর জন্যে ওকে এই চাকরি যে করেই হোক টিকিয়ে রাখতে হবে। অপমান গঞ্জনা সহ্য করে ও বাদল মাটি কামড়ে পরে থাকে চাকরীতে, জোঁকের মত।

বাদলের বস যখন কিছুতেই বাদলকে ছাড়াতে পারছিলো না, তখন সে দ্বিতীয় পথ ধরে, বাদলের সাইন নকল করে, হিসাব বিভাগের এমন কিছু কাগজে সই তৈরি করে, যেটা প্রমান করে যে, বাদল কোন এক সাপ্লায়ার এর কাছ থেকে মোটা অঙ্কের ঘুষ নিয়েছে, আর কোম্পানিকে খারাপ মাল এনে দিয়ে, ক্ষতি করেছে। এটা যেদিন জানাজানি হলো, সেদিনই বাদলকে ডেকে চাকরী থেকে অব্যাহতি দিয়ে দেয়া হলো। কোন রকম সাফাইয়ের সুযোগ না দিয়েই ওকে কাল থেকে আর চাকরীতে আসতে মানা করে দেয়া হলো। অনেক কান্নাকাতি করে, নিজেকে নির্দোষ দাবী করে ও বাদল নিজেকে রক্ষা করতে পারলো না।

দুঃখভারাক্রান্ত মন নিয়ে, বাসায় ফিরলো বাদল, স্ত্রীর কাঁধে ম্মাথা রেখে অফিসে বসে যেই উচ্চস্বরের কান্না করতে পারে নি বাদল লজ্জায়, সেটা এখন পূর্ণ করলো। স্ত্রী তার দায়িত্ব মত স্বামীকে সান্তনা দিলো, অন্য একটা ভালো চাকরী হয়ত বাদল খুব সহজে পেয়ে যাবে, এমন আশা দেখালো। যদি ও শহরে থাকার কারনে নন্দিনী নিজে ও জানে যে, এই দুরমুল্যের বাজারে, এতো লক্ষ কোটি বেকারের মাঝে ওর স্বামীর মত মধ্যম শ্রেণীর একজন লোকের চাকরী জুটানো খুব কঠিন কাজ হয়ে যাবে। সামনেই মেয়ের পরীক্ষা, সেই পরীক্ষার ফিস কিভাবে যোগার হবে, সেটা চিন্তা করে মাথায় হাত নন্দিনির।

কথায় বলে বিপদ কখনও একা আসে না, সাথে সঙ্গী জুটিয়ে নিয়ে আসে। বাদলের জন্যে ও তেমনই হলো। পরদিনই ওর অফিস থেকে ওকে আবার ডেকে পাঠালো, বাদল আশা ভরা মন নিয়ে গেলো অফিসের বড় বসের সাথে দেখা করতে। বাদল অনেক আশা নিয়ে গেলো, মনে মনে সিদ্ধান্ত নিয়ে নিলো বন্ধ কেবিনে বড় বসের পা জড়িয়ে ধরতে হলে, সেটা ও সে করবে, কিন্তু চাকরী ফেরত চাইই তার।

বড় বস ওকে যা বললো, সেটা যেন মরা উপর খাঁড়ার ঘা হয়ে গেলো বাদলের জন্যে। ও নাকি কোম্পানির স্বার্থ জলাঞ্জলি দিয়ে সাপ্লায়ারের কাছ থেকে ঘুষ নিয়েছে ২ লাখ টাকা, এতে কোম্পানির গুদামে নিম্ন মানের মাল ঢুকেছে, তাই ওকে এখনই, ২ লাখ টাকা, সহ ওর যে লোন আছে কোম্পানির কাছে, সেটা সহ ওকে সর্বমোট ৩ লাখ টাকা দিতে হবে এখনই। নাহলে ওরা মামলা করবে বাদলের নামে, আর ওকে পুলিশে তুলে দিবে।

বাদল মাটিতে হাত দিয়ে বসে পরলো, যতই সে বলছে যে, সে কোন ঘুষ নেয় নাই, বা অমুক সাপ্লায়ারের কাগজে সে সাইন দেয় নাই, কিছুতেই ওরা সেটাকে আমলে নিলো না। ওদের এক কথা, হয় টাকা দাও, না হলে আমরা তোমাকে পুলিশে দিবো। শত কান্নাতে ও কিছুতেই ওদের মন গোললো না, কিছুতেই নিজের স্বপক্ষে কোন প্রমান ও দাখিল করতে পারলো না। অবশেষে বাদল বললো, ওকে ২ মাসের সময় দিতে, এর মধ্যে এই টাকা ও শোধ দিয়ে দিবে, আর এই জন্যে যেন কোন পুলিশ কেস না করা হয়। ওরা মানতে রাজি হলো, তবে বাদলকে সরকারি স্ট্যাম্পের উপর সই দিতে হলো, এই টাকা দেয়ার কথা স্বীকার করে মুচলেকা দিতে হলো। এর পরে বাদল বাড়ি ফিরে এলো, স্ত্রীকে সব খুলে বললো বাদল। স্বামীকে যে পুলিশে যেতে হলো না, সেই জন্যে উপরওয়ালাকে শত শত ধন্যবাদ দিলো নন্দিনী, কিন্তু এই মুহূর্তে চাকরী না থাকার কারনে সংসার চালানোই যেখানে বড় দায়, সেখানে আবার ৩ লাখ টাকা কিভাবে ওরা শোধ করবে, মাথায় আসছে না নন্দিনীর।
 

Users who are viewing this thread

Back
Top