What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

‘মিয়োকি ইশিকাওয়া’ – ধাত্রি যখন হত্যাকারী (1 Viewer)

SoundTrack

Board Senior Member
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
530
Messages
13,426
Credits
283,450
Recipe pizza
Loudspeaker
একটি শিশুর জন্ম নেয়া প্রকৃতির মতই একটি প্রাচীন ব্যাপার। মানব ইতিহাসের শুরুর কাল থেকেই গর্ভধারন এবং জন্মদানের ব্যাপারটি চলে আসছে। এটি যেমন খুবই পরিচিত এবং স্বাভাবিক একটি ব্যাপার তেমনি এর সাথে জড়িয়ে রয়েছে কিছু জটিলতা এবং অসহনীয় প্রসব বেদনা। চিকিৎসা বিজ্ঞানের উন্নতির সাথে সাথে একজন গর্ভবতী মায়ের জটিলতা ও কষ্টের পরিমাণও কমে এসেছে বেশ খানিকটা। কিন্তু চিকিৎসা বিজ্ঞান যখন কেবল মাত্র প্রাথমিক পর্যায়ে ছিল তখন গর্ভবতী মায়েদের সবচেয়ে অসহায় অবস্থায় তাদেরকে সাহায্য করতেন ধাত্রীরা। ঐ সময় ধাত্রিরাই ছিলেন সদ্য মা হওয়া নারীদের অনেকটা নির্ভরতার জায়গা।

কিন্তু আপনি যদি ১৯৪০ সালের দিকে জাপানে একটি শিশু জন্ম দিতেন এবং আপনার ধাত্রী থাকতো মিয়োকি ইশিকাওয়া, তাহলে আপনার চেয়ে মন্দভাগ্য আর কারোর থাকতো না। কারণ সে ১০০ এর বেশি নবজাতককে হত্যা করেছিল প্রত্যক্ষ বা পরোক্ষভাবে। কথায় বলে ক্রোধোন্মত্ত নারীর কাছে নাকি নরকের শাস্তিও নগণ্য, এই বিষয়টা কি মিয়োকির ক্ষেত্রেও সত্যি ছিল? সে কি নিজের উপর হওয়া কোন অন্যায়ের ক্রোধ ঢালছিল ঐ শিশুদের উপর? নাকি সে শুধুই একজন ঠাণ্ডা মস্তিষ্কের খুনি অথবা অতি দ্রুত পয়সা কড়ি কামানোর উদ্দেশ্য ছিল তার? নাকি সে পাগল বা শয়তান বা শুধুমাত্র একজন হৃদয়হীন ব্যক্তি ছিল? তার বিষয়ে এই প্রশ্ন গুলোর উত্তর কেউ জানতে পারেনি পৃথিবীতে আর হয়তো কখনও পারবেওনা যেহেতু মিয়োকি নিজেও আর বেঁচে নেই এই পৃথিবীতে।

কিন্তু একজন মানুষ ঠিক কতটা নিষ্ঠুর হলে সদ্য জন্ম নেয়া শিশুদেরকে হত্যা করতে পারে তা হয়তো আমি বা আপনার মত সাধারণ মানুষেরা কল্পনাও করতে পারিনা। তার উপর সেই খুনি যদি হয় একজন ধাত্রী যে নিজে ঐ শিশুগুলোর জন্মের সময় সাহায্য করেছে তাহলে সেটা আরও বেশি অকল্পনীয় ও অসম্ভাব্য মনে হয় আমাদের কাছে। এইজন্যই মিয়োকি ইশিকাওয়া, ইতিহাসের অন্যতম জঘন্যতম, ঘৃণ্য সিরিয়াল কিলার যে পিশাচ ধাত্রী হিসেবে পরিচিতি পায়। এই পিশাচিনীর সম্পর্কে কিছু ব্যাপার তুলে ধরা হল এখানেঃ

মিয়োকির জীবন শুরু হয়েছিল ১৯০০ সালের জাপানের আর পাঁচটা আটপৌরে জীবনের মতই। ১৮৯৭ সালে জাপানের মিয়াজাকি অঞ্চলের হিগাশিমোরোকাটা জেলার কুনিমোটো শহরে জন্মগ্রহন করে যখন জাপানে সামন্তবাদ খুব জোরালো ভাবে ছিল। তার জন্মের সাল জানা গেলেও জন্মের তারিখ রয়ে গেছে অজানা। ঐসময় জাপানে সংযোগশীলতা বাড়ছিলো এবং ছোট ছোট ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠছিল। কিন্তু তখনও খাবারের ঘাটতি ছিল, বিশেষ করে ছোট শহরের লোকজন জীবিকার জন্য পার্শ্ববর্তী নদী কিংবা জলাশয়ের উপর নির্ভর করতো। জীবন তখন কঠিন ছিল, একটা কাজ খোঁজে পাওয়া জীবন ধারনের জন্য খুব জরুরী ছিল। তবুও জাপানে হিরোশিমা ও নাগাসাকিতে বোমা হামলা হওয়ার আগে পর্যন্ত বেশ শান্তিপুর্ণ পরিবেশ ছিল। এমন একটি সময়ে যখন জাপানের অধিকাংশ নিম্নবিত্ত পরিবারের মেয়েদের কপালে ছিল বাইজি হওয়া, ঐ সময়ে মিয়োকি টোকিও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ করেছিল। যা দেখেই অনুমান করা যায় যে সে বেশ প্রভাবশালী পরিবার থেকেই এসেছিল। পরবর্তীতে পরিবারের পছন্দে তাকেশি ইশিকাওয়ার সাথে বিয়ে হয় তার এবং সে একজন ধাত্রী হয়। উল্লেখ্য যে, ঐ সময় জাপানে ধাত্রী হওয়ার জন্য চিকিৎসা বিজ্ঞান নিয়ে পড়াশুনা থাকতে হতোনা বা কোন কাগজপত্রেরও দরকার পরতোনা।

MEDHK_001.jpg


মিয়োকি ইশিকাওয়া - Source: Klik
 

Users who are viewing this thread

Back
Top