What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

ST SEX (এস টি সেক্স) (3 Viewers)

Ei site a lekhar Jonno onek onek dhonnobad... Please carry on... R ei site a mone Hoi aktu kom e reply paben ... R 1 ta request apni previously j site a likhten sei site r Valo Valo writer Der Sathe Jodi contact thake tahole onader k ei site a likhte bolun .. please ... Site ta khub miss korsi.
দারুন শুরু অনেকদিন পরে নতুন গল্প পেলাম
osadharo likchen boss, go on
ব্যতিক্রমী প্লট, সুন্দর উপস্থাপন, গদ্যকাব্যিক বাচনভঙ্গি, এক কথায় অসাধারণ নীলাভ দা। চালিয়ে যান।

মন্তব্য করার জন্য, আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ।
যারা আমার লেখার সঙ্গে পরিচিত, তারা জানেন, আমি ঠিক রগরগে "ধরবো, করবো, ছাড়বো রে" টাইপের লেখা লিখি না।
সেরকম মশলাদার কিছু যারা পেতে চান, তাদের জন্য এই থ্রেড নয়।
যেটা আমি লিখতে চেষ্টা করি, সেটা হলো কামসাহিত্য।

প্রকৃত কামসাহিত্যানুরাগীরা, সঙ্গে থাকুন।
 
Last edited:
দশম পর্ব

সে এক সাপের ধেড়ে সাইজের ছুঁচো গেলার মতো বিদিকিচ্ছিরি অবস্থা। সুচির ফুলকচি গুদটা শান্তনুর আখাম্বা মুদোটা না পারছে গিলতে, না পারছে উগরাতে। ফুল খাপে খাপ, পঞ্চুর বাপের কেস। বাবা-মা, কাকা-কাকিমা, দাদা-বৌদিদের চোদাচুদি চোখে পড়েনি এমন তো নয়; দু’চারটে হলুদ মলাটের বই, দু চারপিস নীলছবি দেখা হয়ে গেছে শান্তনুর; (যদিও আজ থেকে পঁচিশ বছর আগে সেসবগুলো, এখনকার মতো এতো সহজলভ্য ছিলো না), এ জিনিষ তো কোনো সিলেবাসে পায় নি। বউবাজারের সোনার দোকান গুলোর সামনে ট্রাম লাইনচ্যুত, ভয়ংকর ট্র্যাফিক জ্যাম; নট নড়নচড়ন, নট কিচ্ছু। সুচরিতার অবশ্য এ ব্যাপারে খানিকটা আইডিয়া ছিলো; যদিও সেশান্তনুর থেকে প্রায় বছর তিনেকের ছোট, কিন্তু মেয়েরা সেক্সের ব্যাপারে একটু তাড়াতাড়ি এবং বেশী পেকে যায়।

কিন্তু থিওরেটিক্যাল জ্ঞান থাকা এবং প্র্যাকটিকাল এক্সপিরিয়েন্সের মধ্যে যে এমন আশমান-জমিন ফারাক হয়, কে জানতো। ব্যাথা হবে, এ কথা জানা ছিলো সুচির, কিন্তু সে যে এরকম প্রাণবিদারক যন্ত্রণা, সেটা তার জানা ছিলো না। যখনই শান্তনু একবার করে ধাক্কা মারছিলো, মনে হচ্ছিলো প্রাণটা তার গুদ ফেটেই বেরিয়ে যাবে। এক একবার তো ভাবছিলো, যেটুকু ছোঁয়াছুঁয়ি, টেপাটেপি, চুমু খাওয়াখাওয়ি হয়েছে, আজকের মতো সেটুকুই থাক। কাজ নেই আর বেশীদুর এগিয়ে। তারপর ভাবলো, এতদুর যখন এগিয়েছে, খেলার শেষটুকু দেখেই ছাড়বে। মেয়ে হয়ে যখন জন্মেছে, একদিন না একদিন এটা তো ঘটবেই, তাহলে আজই নয় কেন? হয় এস্পার নয় ওস্পার। শান্তনুর ঠাপের সঙ্গে তাল মিলিয়ে নীচ থেকে সে মারলো এক হিড়িম্বা রাক্ষসী মার্কা তলঠাপ। আর সঙ্গে সঙ্গে দু’ফোঁটা চোখের জল এবং কয়েক ফোঁটা রক্তের সঙ্গে কৌমার্য্য হারালো সুচরিতা।

যে চিল-চীৎকারটা পেড়েছিলো সুচি, নেহাৎ লটুদা বাড়ীতে ছিলো না, বাড়ীতে উপস্থিত একমাত্র ব্যক্তি বুড়ি পিসি ছিলো কালা, এবং প্রচন্ড ঝড়-বিদ্যুতের আওয়াজের ফলে আশেপাশের বাড়ীর লোক শুনতে পায়নি তাই, না হলে একটা কেলেংকারি ঘটেই যেতো। আঙ্গুলের বড়ো বড়ো নখগুলো বিঁধিয়ে দিয়েছিলো শান্তনুর পিঠে। চুপ করে সহ্য করেছিলো শান্তনু। খুব ঘাবড়ে গিয়েছিলো সে। কিছুই বুঝতে পারছিলো না। আস্তে আস্তে স্বাভাবিক হয়েছিলো সুচি। ইশারা করছিলো শান্তনুকে আবার খেলা শুরু করতে। সাহস পাচ্ছিলো না শান্তনু। আলতো করে পিঠে হাত বোলাতে শুরু করলো সুচি। ছোট ছোট চুমুতে ভরিয়ে দিলো তার গাল। অবশেষে কোমর দোলানো শুরু করলো শান্তনু। অচেনা, অপরিসর পথে যাত্রা করাটা পথিকের পক্ষে কষ্টকর, কিন্তু রোমাঞ্চকরও বটে। সেই অচেনা আনন্দের স্বাদ নিতে নিতে ক্রমশঃ তেজিয়ান হয়ে উঠলো শান্তনু। বিদ্যুং বেগে যাতায়াত করছে তার পিস্টন। তছনছ করে দিচ্ছে সুচরিতার অন্দরমহল। এই রোগাভোগা ছেলেটার মধ্যে এতো এনার্জি আছে কে জানতো।

ব্যাথাটা মরে গিয়ে ভালোলাগার দ্বীপের দিকে এগোচ্ছে সুচির কামতরনী। খুব জোরে জোরে বৈঠা বাইছে মাঝি শান্তনু। ঘাড়ে-পিঠে-মাথায় বিন্দু বিন্দু ঘাম জমেছে তার। পরম স্নেহে কিছুটা ঘাম চেটে, বাকিটা হাত দিয়ে মুছে দিলো সুচি। ঠাপের পর ঠাপ, ঠাপের পর ঠাপ, সে এক প্রাণঘাতী অভিজ্ঞতা। হঠাৎই সবকিছু অন্ধকার হয়ে গেলো। কোমরটাকে বেঁকিয়ে ফুটখানেক উপরে তুলে সোফার উপর ধপাস করে পড়লো সুচি। তলপেটে মোচড় দিয়ে গুদের আসল জল খসিয়ে ফেললো সে। পা দুটো কাঁচির মতো করে আঁকড়ে ধরলো শান্তনুর কোমর। কচি গুদের মাংসের সংকোচন-প্রসারনে নিজেকে সামলে রাখতে পারলো না শান্তনুও। ভলক ভলক করে তার তরুণ বাড়ার বীর্য্য ঢেলে দিলো সুচরিতা অরক্ষিত যোনিতে।

বাইরে তখন ঝড় থেমে গিয়ে সবে বৃষ্টি নেমেছে।
 
আপনি কামদেব হতে পারেন । বামদেব হতেই বা আটকাচ্ছে কে ? এমনকি ঐ যাকে বলে ইয়ে - তা-ও হতে পারেন । ঐ যে - রামদেব । আসলে কামরামবাম এহো বাহ্য । আপনি দেব । আর আমরা তাকিয়ে আছি কখন ঝরে পড়বে তাঁর আশিস - সে দিকেই । ( আশিস না বলে আপডেট-ও বলতে পারেন জনাব )
 
আপনি কামদেব হতে পারেন । বামদেব হতেই বা আটকাচ্ছে কে ? এমনকি ঐ যাকে বলে ইয়ে - তা-ও হতে পারেন । ঐ যে - রামদেব । আসলে কামরামবাম এহো বাহ্য । আপনি দেব । আর আমরা তাকিয়ে আছি কখন ঝরে পড়বে তাঁর আশিস - সে দিকেই । ( আশিস না বলে আপডেট-ও বলতে পারেন জনাব )
বাঃ, বেশ বলেন তো আপনি, থুড়ি লেখেন।
 
একাদশ পর্ব

সেই শুরু, কিন্তু সেটাই শেষ নয়; বরং বলা যেতে পারে শেষের শুরু। বাঘ যদি একবার রক্তের স্বাদ পায়, সে তখন আর থেমে থাকে পারে না। শরীর তখন শুধুই শরীর খোঁজে। শান্তনুর মতো শান্ত ছেলের নুনু মধ্যে মধ্যেই অশান্ত হয়ে যায়, আশ্রয় নিতে চায় সুচরিতার নরম বিবরে। মুঠো করে ধরে পুংদন্ড, তারপর কল্পনা করে সুচি শরীরে প্রবেশ করেছে সে। তারপর তীব্র আতিশয্যে চলতে থাকে হস্তশিল্প। একসময় পোস্তবাটার মতো একরাশ বীর্য্য নির্গত করে ক্ষান্ত হয় সে। সুচরিতার দুই পায়ের মাঝেও কেমন আকুলিবিকুলি শুরুহয়ে। নিজের অজান্তেই অবাধ্য আঙ্গুল চলে যায় সেখানে। হালকা খয়েরী বালে ছাওয়া সেই বদ্বীপে খুঁজে নেয় জুঁইফুলের কুঁড়ির মতো ফুটে থাকা ভগাঙ্কুর। প্রবল রিরংসায় ঘষতে থাকে সেই কামকোরক। কখনো বা তর্জনী ঢুকিয়ে দেয় গোলাপী চেরায়, মনে মনে কল্পনা করে নেয়, শান্তনু আদর করছে তাকে। বাঁধভাঙ্গা প্লাবন ভাসিয়ে দেয় তার মাংসল ঊরু।

কিন্তু দুধের স্বাদ কি আর ঘোলে মেটে? কোথায় সুচির নরম যোনী আর কোথায় নিজের শক্ত কেঠো হাত। কোথায় শান্তনুর আগুনের মতো গরম আর লোহার মতো শক্ত লিঙ্গ আর কোথায় নিজের পেলব আঙ্গুল। শরীর মানে না কিছুতেই। কিন্তু উপায়ও নেই। পড়ার ঘরের আশপাশ দিয়েই যাতায়াত করে বড়োরা, মাঝেমাঝেই খেলতে খেলতে ঢুকে পড়ে ভাইবোনেরা। ফলে অল্পস্বল্প চুমুচাটি, মাইটেপা, ধনধরা ছাড়া কিছুই করার নেই। একদিনতো পড়ার টেবিলের নিচে ঢুকে সুচি যখন শান্তনুর নুনু-বিচি ধরে ঘাটাঘাটি করছে, ঢুকে পড়েছিলো রাঙ্গাকাকু। চেয়ারে চোখ বুঁজে বসে রিল্যাক্স করে সুচির চাটাচোষা এনজয় করছিলো শান্তনু। পায়ের শব্দে ধড়মড় করে উঠে বসতে চাইলেও পারলো না, কারণ তার পেন্ডুলাম তখন সুচির মুখে। সেয়ানা মেয়ে সুচি, টান পড়তেই বুঝে গেলো কিছু একটা গন্ডগোল হয়েছে। মুখ থেকে বাঁড়া উগড়ে দিয়ে, প্যান্টের চেনটা আটকে দিয়ে টেবিলের নিচ থেকে বেরিয়ে আসলো। হাতে একটা পেন নিয়ে এমন একটা ভাব দেখালো যেনো পেনটা পড়ে গিয়েছিলো, ওটা তুলতেই টেবিলের নিচে গিয়েছিলো সে।

খুব একটা সন্দেহ করেন নি রাঙ্গাকাকু। ফাঁড়া কেটে গেলেও বুকটা ঢিবঢিব করছিলো দুজনার। আর বেশী ঝুঁকি নেয়নি তারা। কিন্তু দেহের জ্বালা মিটবে কি করে। কথায় বলে ইচ্ছে থাকলেই উপায় হয়। তাদের অভিসারের গোপন বাসর রচিত হলো কলিবৌদির ফ্ল্যাটে। শ্বশুরবাড়ীর জমি প্রমোটরকে দিয়ে একটা ফ্ল্যাট আর কিছু টাকা বাগিয়েছেন কলিবৌদি। তার স্বামী দুবাইতে লেবারের কাজ করতে গিয়েছে। টাকাপয়সা খুব একটা পাঠায় না। চলে কি ভাবে তার? প্রমোটর লাল্টু মিত্তির তার ফ্ল্যাটে এসে ইয়ারবন্ধু, মেয়েছেলে নিয়ে এসে মহফিল বসায়; তার বদলে কিছু টাকা-পয়সা দেয়। মাঝে মাঝে মেয়েছেলে কম পড়ে গেলে কলিবৌদির ধুমসো শরীরটাকে নিয়েও চটকায়। কলিবৌদি আস্তে আস্তে তার টু-রুম ফ্ল্যাটের একটা রুম নিয়মিত ভাবে ঘন্টাপিছু ভাড়া দেওয়া শুরু করে। শান্তনুর মতো অনেকেরই প্রেমিকার সঙ্গে যৌন সংসর্গের জায়গা নেই। হোটেলে যাওয়ার খরচা অনেক। তাদের কাছে কলিবৌদির ফ্ল্যাট আদর্শ জায়গা। অনেকে অবশ্য কলগার্ল নিয়েও আসে। আসুক গে যাক, নৈতিকতা ধুয়ে কি জল খাবে? কলিবৌদির একটা পার্মানেন্ট ইনকামের রাস্তা বরিয়ে গেলো। পুলিশের ব্যাপারটা দেখেন লাল্টুবাবু, যিনি শুধু প্রমোটরই নন, লাল পার্টির লোকাল কমিটির সেক্রেটারি। কালিমুদ্দিন স্ট্রীটে রাজ্য কমিটির অফিসে যাতায়াত আছে। পুলিশ তার হাতের মুঠোয়।
 
দ্বাদশ পর্ব

স্কুল পালিয়ে চলে যেতো সুচরিতা। শান্তনুরও কলেজ কামাই। সপ্তাহে দু’তিনদিন তো রুটিন হয়ে গিয়েছিলো। নিয়মিত আনপ্রটেক্টেড সেক্সের ফলে যা হবার তাই হলো। মাস দু’একের মধ্যেই মাসিকধর্ম বন্ধ হয়ে গেলো তার। অথৈ জলে পড়লো শান্তনু-সুচরিতা। তখনকার দিনে আ্যবর্সন আজকালকার মতো এতোটা জলভাত ছিলো না। দু’চারটে তৃতীয় শ্রেণীর নার্সিং হোমে গোপনে করা হলেও, ঝুঁকি ছিলো অনেক বেশী। তাছাড়া এটা তো তাদের প্রেমের ফল। কেন তাকে নষ্ট করবে? শান্তনু-সুচরিতা মিলিতভাবে ডিসিশন নিলো, বিয়েই করে নেবে তারা। কিন্তু একে বেকার, তায় জাতে নিচু। সুচির বাড়ীতে কিছুতেই আ্যকসেপ্ট করবে না শান্তনুকে। অবশেষে তারা ঠিক করলো, পালিয়ে বিয়ে করবে। লাল্টুবাবুই একটা বাড়ী ভাড়া ঠিক করে দিলেন। বাবার ক্যাশবাক্স থেকে কিছু টাকা আর মায়ের গয়না নিয়ে পালিয়ে ম্যারেজ রেজিস্ট্রারের অফিসে চলে গেলো সুচরিতা, সঙ্গে শান্তনু। শান্তনু-সুচরিতার দু’চারজন বন্ধু, কলিবৌদি, এরকম গুটিকতক লোকের সামনে বিয়ে হয়ে গেলো তাদের। সুচরিতার বাবা-কাকা বিরাট ঝামেলা শুরু করে দিলেন। থানায় এফআইআর, হুমকি ইত্যাদি। লাল্টুবাবু পাশে দাড়ালেন। তার এলাকায় তিনিই পুলিশ, তিনিই ব্যারিস্টার, তিনিই জজ। তাছাড়া ছেলে মেয়ে দুজনাই প্রাপ্তবয়স্ক। আইন তাদের পক্ষে। কিছুই করতে পারলেন না সুচির বাড়ীর লোক; তবে তারা এই বিয়ে মেনেও নিলেন না। তার বাবা বললেন, “আজ থেকে মনে করবো আমার ওই মেয়ে মারা গেছে।

প্রেম হলো, বিয়ে হলো, সংসার পাতা হলো। কিন্তু সংসারের গাড়ীটা চালাতে গেলে টাকারুপী তেল দরকার। যে টাকাপয়সা সুচি বাড়ী থেকে নিয়ে এসেছিলো, তাই দিয়ে দার্জিলিঙে হানিমুন করা হলো। টাইগার হিলে গাল ঘষাঘষি, এক লেপের তলায় সম্পূর্ণ উলঙ্গ হয়ে দুজনার দুজনকে জড়িয়ে শোওয়া, গিজারের কবোষ্ণ জলে উলঙ্গ হয়ে দুজনে স্নান করা, ম্যালে এক শাল দুজনে জড়িয়ে হাতে হাত ধরে ঘোরা, নাথমুলের এতিহ্যপূর্ণ টি শপে এক পেয়ালায় দুজনে ঠোঁট লাগিয়ে দার্জিলিঙ টি খাওয়া, সব হলো তারপর ফিরে আসা কলকাতার প্যাঁচপেঁচে গরমে। সোনাদানা যেটুকু নিয়ে এসেছিলো সুচি, তার প্রায় সবটা বেচে চললো আরও কিছুদিন। তারপর অভাবের সংসারে প্রেম আস্তে আস্তে জানালা দিয়ে পালাতে শুরু করলো। পড়াশুনো মাঝপথেই ছেড়ে দিয়ে চাকরির জন্য হন্যে হয়ে ঘুরতে লাগলো শান্তনু। সুচরিতার সঙ্গে কেসটার পর এলাকার বেশীরভাগ টিউশনিই চলে গিয়েছিলো তার। সুচিকে নিয়মিত ডাক্তার দেখানো, ওষুধ জোগাড় করা তো দুরে থাক, দুবেলা দুমুঠো ভাত জোটানোই মুশকিল হয়ে পড়েছিলো। অভাবী মায়ের পেটে তিলতিল করে বেড়ে উঠছিলো ঝুম।

কলিবৌদিই লাল্টুদাকে বলে পাড়ার গভর্নমেন্ট স্পন্সর্ড লাইব্রেরিতে একটা ক্যাজুয়াল চাকরি যোগাড় করে দিলেন। শানু-সুচির সংসার জোড়াতালি দিয়ে চলতে শুরু করলো। শানুর চাকরিটা ছিলো অফিস বয়ের, লাইব্রেরি খোলা বন্ধ করা, ঝাড়পোঁছ করা ইত্যাদি ছিলো তার কাজ। কিন্তু লাইব্রেরিয়ান সনাতন কয়াল ছিলেন পার্টির বড়ো নেতা, সেই সূত্রেই চাকরিটা বাগিয়েছিলেন। বেশীর ভাগ দিনই পার্টির মিটিং-মিছিল নিয়ে ব্যস্ত থাকতেন। ফলে লাইব্রেরিটা প্র্যাকটিকালি শান্তনুই চালাতো। এতে তার একটা সুবিধা ছিলো এই যে যে সে দেশ-বিদেশের অনেক সাহিত্য পড়ার সূযোগ পেয়ে গেলো এবং নিজেও কিছু লেখালেখি করার সময় পেয়ে গেলো। লেখার অভ্যসটা শানুর মধ্যে ছিলোই। এবার উপযুক্ত পরিবেশ পেয়ে সেটা বিকশিত হলো। এভাবেই কিছুদিনের মধ্যেই কিছু ছোট গল্প এবং একটা গোটা উপন্যাস লিখে ফেললো সে। তারপর বুক ঠুকে হাজির হয়ে গেলো বাংলা ভাষায় প্রকাশিত সর্বাধিক প্রচারিত স্বদেশ পত্রিকার সম্পাদক সমুদ্র বোসের কাছে।

সমুদ্র বোস দু’চারদিন ঘুরিয়ে যেদিন শান্তনু লেখা অবশেষে পড়ার সময় পেলেন, সেদিন বুঝতে পারলেন, ছেলেটির লেখার হাত খুব পাকা না হলেও, গল্প বলার অনেক রসদ তার মধ্যে আছে। বয়স কম হলেও জীবনটাকে খুব কাছ থেকে দেখেছে এবং সংসারের ধাক্কা অনেক খেয়ে বুকের ক্ষতগুলো একদম তাজা রয়েছে, যেগুলি তখনকার দিনের বিখ্যাত লেখকদের মধ্যে আর কিছুই অবশিষ্ট নেই। যেটুকু ছিলো সেটুকু প্রথম দু’চারটে গল্প-উপন্যাসেই শেষ হয়ে গিয়েছে। এখন তারা এসি ফ্ল্যটে থাকেন, এসি গাড়ী, ট্রেনের এসি কম্পার্টমেন্টে, প্লেনে চড়েন। দোকান-বাজারে যান না, ট্রামে-বাসে চড়েন না, সাধারন মানুষের সাথে মেশেন না। ফলে জীবনের প্রতি বাঁকে যে গল্পগুলো লুকিয়ে আছে, সেগুলির সন্ধানই তাদের নেই। নবীন প্রজন্মকে তারা কাছ থেকে দেখেনই নি; তাদের ভাষা জানেন না, তাদের মনের কথা জানেন না, এককথায় তাদের চেনেনই না। ফলে তাদের লেখাগুলো হয়ে যাচ্ছে তাদের পুরনো লেখাগুলোর চর্বিতচর্বন, ভীষণ নীরস এবং অনাকর্ষণীয়। মোদ্দা কথা পাবলিক আর খাচ্ছে না।

তুখোড় সম্পাদক সমুদ্র বোস চিন্তা করলেন ছেলেটিকে কাজে লাগানো যাক। তার পরম সুহৃদ, তখনকার দিনের সর্বাধিক পপুলার লেখক অনিল গঙ্গোপাধ্যায়ের সঙ্গে ফোনে আলোচনা করে, তার কাছেই পাঠালেন শান্তনুকে।
 
ত্রয়োদশ পর্ব

অনিল গঙ্গোপাধ্যায়ের প্লট সাপ্লায়ার কাম রাইটার হিসাবে নিযুক্ত হলো শান্তনু। ট্রামে-বাসে, চায়ের দোকান, বাজার–হাট থেকে মধ্যবিত্ত-নিম্ন মধ্যবিত্ত মানুষের জীবনের গল্প খুঁজে আনতো সে। গল্পের খসড়াও লিখে দিতো। তাতে অল্পবিস্তর স্বকীয় স্টাইল ঢুকিয়ে দিতেন অনিলবাবু। ব্যস, তাতেই গপ্পো জমে ক্ষীর। হেভ্ভি খেলো পাবলিক। খুঁজে পেলো অনিল গঙ্গোপাধ্যায়ের ষাটের দশকের সেই বিখ্যাত উপন্যাসগুলোর ঝাঁঝালো স্বাদ, যা ইদানিং ফিকে হয়ে যাচ্ছিলো। অনিলবাবু খুশী, সমুদ্র বোস খুশী, কিন্তু খুশী হতো না শান্তনু। আজ থেকে প্রায় পঁচিশ বছর আগে, যখন তার লাইব্রেরির ক্যাজুয়াল চাকরিটা থেকে হাজারখানেক টাকা জুটতো, তখন অনিলবাবুর ধারাবাহিক উপন্যাসের পর্বপিছু একশো টাকা খুব কম ছিলো না। এছাড়া ছোটো গল্প পিছু দেড়শো টাকা, বড়ো গল্প পিছু দুশো টাকা এবং গোটা উপন্যাসের জন্য হাজারটাকা রেট ঠিক হয়েছিলো। অনিলবাবুর একসাথে তখন দুটো ধারাবাহিক উপন্যাস চলছিলো; একটা সাপ্তাহিক এবং আরেকটা পাক্ষিক। ফলে মাস গেলে ছশো টাকা বাঁধা।এরপর ছোটগল্প-বড়োগল্প-উপন্যাস করে, গড়ে মাসে হাজার টাকা উপায়ের একটা ব্যবস্থা হয়েই গেলো; যেটা নব্বইয়ের দশকের গোড়ায় খুব একটা কম ছিলো না।

সংসারের আর্থিক অনটন অনেকটাই দুর হয়েছিলো। কিন্তু পেট ভরলেও, মন ভরতো না শান্তনুর। তার ক্রিয়েটিভ মাইন্ড চাইতো সম্পূর্ণ নিজের মতো করে কিছু লেখা; যাতে অন্য কারো মাষ্টারগিরি থাকবে না। অনিলবাবুর সঙ্গে কাজ করতে করতে নিজের লেখার দুর্বলতাগুলো ধরতে পেরে গিয়েছিলো শানু এবং দ্রুত সেগুলো সারিয়ে তুলেছিলো সে। ফলে কিছুদিন বাদেই পুরো লেখাটা তারই থাকতো. অনিলবাবুর পরিমার্জনা করার দরকারই হতো না, কিন্তু লেখাটা ছাপা হতো অনিলবাবুর নামে। ইগোয়িস্টিক শানুর পক্ষে বেশীদিন এ জিনিষ সহ্য করা সম্ভব ছিলো না। ইতিমধ্যে কলেজস্ট্রীটের বইপাড়ায় তার পরিচিতি বাড়ছিলো। প্রুফরিডার শ্যামলতনু তাকে পরিচয় করিয়ে দিলো সি গ্রেড প্রকাশক পানু দের সঙ্গে। পানুবাবু কিছু নোটবইছাড়া আর যা ছাপতেন তাকে বিশুদ্ধ বাংলায় পানুবই বলে। সেই কারণেই তার নাম হয়ে গিয়েছিলো পানুবাবু বা পানুদা। তার আসল নাম যে প্রাণকৃষ্ণ দে, সে কথা বোধহয় উনি নিজেই ভুলে গিয়েছিলেন। এই পানুবাবুর সঙ্গেই শান্তনু চুক্তিবদ্ধ হলো বছরে এক ডজন অশ্লীল উপন্যাস লেখার জন্য। রেট ঠিক হলো পার উপন্যাস দু’হাজার টাকা এবং পাঁচটি উপন্যাসের টাকা তিনি এ্যাডভান্স দিলেন। এই দশহাজার টাকাটা শানু যত্ন করে সরিয়ে রেখেছিলো সুচরিতার ডেলিভারির খরচা হিসাবে। কিন্তু মানুষ ভাবে এক, আর হয় আর এক।
 
চতুর্দশ পর্ব

শানুর লেখা এবং পানুবাবু দ্বারা প্রকাশিত প্রথম দুটি বই-ই মারকাটারি হিট করলো। অন্যান্য বইগুলোর ক্ষেত্রে যেখানে প্রথম এডিশনের এগারোশো কপি বেচতেই ঘাম ছুটে যেতো, সেখানে শানুর বইগুলো মাসখানেকের মধ্যেই দু-তিনটে এডিশন ছাপতে হলো। আসলে পাঠক চায় সাহিত্য – অশ্লীল সাহিত্যেও যেনো একটা নিটোল গল্প থাকে। এর আগের পানুবইগুলোর মতো “ধরলো, করলো, ছাড়লো রে”, জাতীয় লেখা শানু লেখে না। ওই গল্পগুলোতে মনে হয়, নায়ক-নায়িকারা রতিক্রিয়া করার জন্যই জন্মেছে। এছাড়া আর কোনো কাজই তাদের নেই। যখন-তখন, যেখানে-সেখানে কাপড় খুলে শুয়ে পড়েন মহিলারা এবং পুরুষরা তাদের মিনিমাম দশ ইঞ্চি অশ্বলিঙ্গ দিয়ে কমসেকম আধাঘন্টা সঙ্গমান্তে একবাটি বীর্যনিক্ষেপ করেন তাদের যৌনবিবরে। মহিলারাও বারংবার অর্গাসম এনজয় করেন। প্রথম যখন পানুবাবু এই ধরনের কয়েকটি বই দিয়ে শানুকে বলেছিলেন, “পইড়্যা দ্যাহেন, এমনটাই লিখতে হইবো”; পড়ে হাসি পেয়েছিলো শানুর। এই বইয়ের লেখকদের কি মধ্যবিত্ত বাঙালীর আটপৌরে সেক্স সম্পর্কে কোনো ধারনা নেই। না কি তারা ভাবেন, পাঠকদের কোনো ধারনা নেই।

পাঠকদের যে বোকা ভাবতে নেই সে শিক্ষা অনিলবাবুর কাছ থেকেই পেয়েছিলো শানু। তার লেখাতেও সেক্সের বর্ণনা আসে, কিন্তু সেটা গল্পের প্রয়োজনে। বাঙালী মধ্যবিত্ত সমাজে বৌদি-দেওরের মধ্যে প্রেম নষ্টনীড়ের মতো হয়। ভূপতির দ্বারা অবহেলিতা এবং উপেক্ষিতা চারুলতা প্রথমদিনই সায়া তুলে অমলকে বুকে চাপায় না, বরং তার রেশমের রুমালে ফুলকাটা পাড় সেলাই করে দেয়। অনিলবাবুর সাথে কাজ করার ফলে ভাষার মারপ্যাঁচ, কথার কারুকাজ ভালই শিখে গিয়েছিলো সে। সেগুলিই আ্যাপ্লাই করতো গল্পে। পাঠক আর কি চায়। একটা স্টোরিলাইন, ঠাসবুননের লেখা আর সুন্দর ক্লাইম্যাক্স। উপরি পাওনা ছিল নির্ভুল ব্যকরণ এবং বানান, যেটা সাধারনত বাজারচলতি পানুবইগুলিতে পাওয়া যেতো না। তার নিজের বইগুলোর প্রুফরিডিং ফ্রিতে করে দিতো শানু। পানুবাবু বেজায় খুশী।

কিন্তু কপালে ভাঁজ পড়লো দুজনের - সমুদ্র বোস এবং অনিল গঙ্গোপাধ্যায়ের। স্বদেশ পত্রিকায় অনিলবাবুর ধারাবাহিকের লাস্ট পর্বগুলো মোটেও জমে নি। ফ্যানদের ফোন আসছে, চিঠি আসছে। আবার সেই গতানুগতিক লেখায় ফিরে গেছেন তিনি। বারবার ডাকা সত্বেও আসছে না শানু; বউয়ের শরীর খারাপ ইত্যাদি নানা অছিলায় এড়িয়ে যাচ্ছে। বইপড়ায় কোনো খবরই চাপা থাকে না। পানুবাবুর অফিসে ঢুকতে-বেরোতে দেখা গেছে শানুকে। তার পাবলিকেশনের নতুন দুটো বই যোগাড় করলেন সমুদ্র বোস। নীলকন্ঠ রচিত “জঙ্গলের দিনরাত্রি” এবং “হঠাৎ ইরার জন্য”। শিউরে উঠলেন সমুদ্র; এতো মনে হচ্ছে অনিলের লেখার জেরক্স কপি। দুইয়ে-দুইয়ে এক করে ফেললেন বুদ্ধিমান সমুদ্রবাবু। চিন্তা করলেন একটু। কপিরাইট আইনে ফেলবেন? না, তাহলে প্রচার পেয়ে যাবে। তার থেকে সরাসরি পেটে লাথি মারা যাক। প্রথমে স্বদেশ পত্রিকার পরবর্তী সংখ্যার প্রচ্ছদ কাহিনী করলেন বাংলা ভাষায় অশ্লীল সাহিত্য। অনিলবাবু এবং আরো কয়েকজনকে দিয়ে অশ্লীল সাহিত্যের বাড়বাড়ন্ত এবং সমাজে তার কুফল নিয়ে প্রবন্ধ লেখালেন। কয়েকজন পেটোয়া বুদ্ধিজীবি এবং রাজনৈতিক নেতার ইন্টারভিউ ছাপালেন। তারপর পাবলিকেশন গ্রুপের চেয়ারম্যান শৌভিক সরকারকে অনুরোধ করলেন ব্যাপারটার সম্পর্কে ব্যবস্থা নিতে। তাকে বোঝালেন এইসব অশ্লীল সাহিত্যের জন্যই তার পত্রিকা এবং গল্প-উপন্যাসের বইগুলোর কাটতি কমছে।
 
পঞ্চদশ পর্ব

শৌভিক সরকারকে যারা চেনেন না, তাদের অনুরোধ করবো আমার “সেক্টর ফাইভের সেক্স” লেখাটি পড়ে দেখতে, একটা হালকা আভাস পেলেও পেতে পারেন। তবে সাথে সাথে এটাও বলবো যে ওখানে যেটুকু জানতে পারবেন, সেটা জলের উপরে হিমশৈলের যেটুকু ভেসে থাকে, সেইটুকু মাত্র। ওনার গোটা চরিত্রটা আমিও জানি না। যারা জানেন, তারা বলেন, “তুমি কি জিনিষ গুরু আমিই জানি, আর কেউ জানে না”। আমি যেটুকু জানি, তাই দিয়েই বিমল মিত্রের “কড়ি দিয়ে কিনলাম”-এর মতো বৃহদাকার উপন্যাস লেখা যায়। কিন্তু এই প্রতিবেদনের নায়ক শৌভিক সরকার নন। তাই সংক্ষেপে বলি, দুষ্টু লোকে বলে, একশো তিরাশি পিস শকুন এবং দুশো এগারো পিস ভাম মরলে, তাদের মলদ্বারের মাংস দিয়ে এক পিস শৌভিক সরকার তেরী হয়। ওনার শ্বেতশুভ্র চুল-গোঁফ-দাড়ি এবং ধুতি-পাঞ্জাবীর পিছনে কতো যে পাপ এবং ব্যভিচারের কালিমা লুকিয়ে আছে তা বোধহয় শয়তানেরও হিসাবের বাইরে।

অশ্লীল সাহিত্যের বিরুদ্ধে স্বদেশ পত্রিকার সংখ্যাটি শান্তনুর হাতেও এসেছিলো। অনিল গঙ্গোপাধ্যায়, পূর্ণেন্দু মুখোপাধ্যায়, অমরেশ মজুমদার ইত্যাদিদের লেখাগুলো পড়ে সে কমন সেন্স থেকেই বুঝতে পেরেছিলো আক্রমণের তীর কার দিকে। অবাক হয়েছিলো এদের ভন্ডামি দেখে। “মঙ্গলসন্ধ্যা” নামে এদের সাপ্তাহিক গেট টুগেদারে কি ধরনের নোংরামি হয় তা সে নিজের চোখে দেখেছে। দু-চারটে বোতল উড়ে যাওয়ার পর গাঁজা-মারিজুয়ানা-হাসিস-চরসের চাষ হয়। আর তারপর কে কার বউ আর কে কার ভাতার বোঝা মুশকিল হয়ে যায়। একজন আধবুড়ী মহিলা সাহিত্যিক, দেবমিতা রায়সেন, যিনি নাকি এক বিশ্ববিখ্যাত অর্থনীতিবিদের ডিভোর্সি, তার বেলেল্লাপানা ছিলো দেখার মতো। ঘন ঘন সিগারেট খাওয়া এই মহিলা, অনিল-পূর্ণেন্দু-অমরেশদের সঙ্গে লদকা-লদকি তো করতেনই, হাঁটুর বয়সী ছোকরা কবি-লেখকদেরও ছাড়তেন না। এছাড়া ছিলো কিছু নামযশপ্রার্থী উঠতি মহিলা কবি এবং কিছু বড়লোকের সুন্দরী ইয়াং বউ, যারা এইসব নামজাদা কবি-সাহিত্যিকদের সঙ্গে গা ঘষাঘষি করে, সাংস্কূতিক বলে নাম কিনতে চান। এইসব মহিলাদের সঙ্গে নিভৃতে কাব্য-সংস্কৃতির চর্চার মধ্যে মাঝেমধ্যেই অসাবধানতাবশতঃ এনারা অন্তঃস্বত্তা হয়ে পড়তেন, দু-পক্ষের গোপন সমঝোতায় পেট খসিয়ে আবার সংস্কৃতিচর্চায় মগ্ন হয়ে যেতেন। ব্যক্তিগত জীবন যাদের অশ্লীলতার পাঁকে পরিপূর্ণ, তারা সেই পাঁকে কি ভাবে ঢিল ছুঁড়তে পারে, সেটাই শান্তনুর বোধগম্য হয় না।

ব্যক্তিগত জীবনে অশ্লীলতার মতোই অশ্লীল সাহিত্যও শৌভিকবাবুর খুব প্রিয়। দেশবিদেশের অশ্লীল সাহিত্য তিনি পড়ে থাকেন। নীলকন্ঠ নামে এক নতুন লেখকের লেখাও তার হাতে এসেছে। খুব সাবলীল লেখা। একটা নিটোল স্টোরিলাইন আছে, টানটান উত্তেজনা, চরিত্রগুলো বাস্তব থেকে উঠে এসেছে, ঠাঁসবুনোট রচনা। অনেকটা অনিলের রচনাশৈলী। প্রথমে তো ভেবেছিলেন, অনিলই নাম ভাঁড়িয়ে লিখছে। পরে সমুদ্র বোসের কাছ থেকে জানতে পারলেন, অনিলের স্টোরি সাপ্লায়ার একটি ছোকরার কীর্তি এইসব। ভাল লেগেছিলো তার; অনিল-পূর্ণেন্দু-অমরেশদের সঙ্গেই বাংলা সাহিত্য শেষ হয়ে যাবে না। নতুন প্রতিভা তৈরী হচ্ছে। ছেলেটি এখন হয়তো পয়সার জন্য এসব কাজ করছে, কিন্তু এর মধ্যে সেই আগুন আছে, যা আগামীদিনে মূল সাহিত্যধারায় তাকে প্রতিষ্ঠিত করবেই। ভেবেছিলেন ছোকরাকে ডেকে আলাপ করবেন, একটা লিফ্ট দেবেন, যেভাবে তার বাবা বীতশোক সরকার লিফ্ট দিয়েছিলেন বাংলা সাহিত্যের দিকপাল অমরেশ বসুকে। যার বিতর্কিত উপন্যাস ‘শুঁয়োপোকা’ এবং ‘গহ্বর’কে এ্যাডাল্ট বাংলা সাহিত্যের মাইলস্টোন হিসাবে ধরা হয়। কিন্তু সমুদ্রের কাছ থেকে যখন তিনি শুনলেন এর জন্য অনিলের গপ্পো মার খাচ্ছে এবং পরোক্ষে তার ব্যাবসায় আ্যফেক্ট করছে, তখন তিনি নড়েচড়ে বসলেন।
 
ষোড়শ পর্ব

কথায় বলে “বাঘে ছুঁলে আঠেরো ঘা, পুলিশে ছুঁলে ছত্রিশ ঘা”; আর শৌভিক সরকার ছুঁলে যে কয় ঘা, সেটা যে ঘা খাচ্ছে, সে গুনে শেষ করতে পারবে না, তার আগেই ঘা খেতে খেতে অচৈতন্য হয়ে যাবে। ব্যবসার ক্ষেত্রে সরকারবাবু নিজের ভাইকেও রেয়াৎ করেন না। সেই তিনি যখন দেখলেন, এই ছোকরার জন্য তার পেটে লাথি পড়বার যোগাড়, তখন তিনি কলকাঠি নাড়ানো শুরু করলেন। থানা-পুলিশ-প্রশাসন তার আন্ডারওয়্যারের হিপপকেটে থাকে।

জন্মসূত্রে পদবী সরকার হওয়ার জন্যই বোধহয় তার মনে একটা ধারনা জন্মে গিয়েছিলো যে, মসনদে লাল-সবজ-গেরুয়া যে সরকারই থাকুক, এই রাজ্যের আসলি সরকার তিনি-ই। রাজনীতি থেকে চলচ্চিত্র, সাহিত্য থেকে ক্রীড়া – কে উঠবে, কে নামবে, কার নামে জয়ধ্বনি হবে, আর নামে পাবলিক দুয়ো দেবে, এটা ঠিক করবেন তিনি। যে ইস্যুতে তিনি বোকা জনতাকে নাচাতে চাইবেন, জনতা সেই ইস্যুতেই নাচবে। কখন তিনি পানুসাহিত্যকে মডার্ন প্রগ্রেসিভ সাহিত্য আখ্যা দিয়ে গৌরবান্বিত করবেন। আবার কখনো তাকে অশ্লীলতার তকমা দিয়ে পাবলিক খেপাবেন।

এহেন সরকারবাবুর ক্ষমতার কাছে প্রকাশক পানু দে ছিলেন নিতান্তই নাদান। দু-নম্বরি ব্যাবসা চালানোর জন্য পুলিশ-প্রশাসনকে হাতে তিনি রাখতেন, তবে তা নিতান্তই লোকাল লেভেলে। ফলে পানুবাবুর সম্বল যদি ছিলো বোড়ের চাল, সরকারবাবু মন্ত্রী বেড়ে খেলে দিলেন; আর তাতেই কিস্তিমাত হলেন পানুবাবু। নিজের ছাপাখানায় শান্তনুর তৃতীয় উপন্যাসের প্রথম সংস্করণের মুদ্রিত এগারোশো বইসহ, ইন্ডিয়ান পেনাল কোডের ২৯২ ধারায় গ্রেপ্তার হলেন তিনি। এবং তার জবানবন্দী অনুযায়ী নিজের বাড়িতে তিনটি উপন্যাসের পান্ডুলিপি এবং চতুর্থ উপন্যাসের খসড়া লেখাসমেত, ওই একই ধারায় গ্রেপ্তার হলো শানু।

দিনটা ছিলো মঙ্গলবার; চরম অমঙ্গল ডেকে নিয়ে আসলো শান্তনু-সুচরিতার জীবনে। তরঙ্গায়িত জীবন-সাগরে নিজেদের সংসারের ছোট্ট ডিঙ্গিনৌকাটা কোনোরকমে সামলে বাইছিলো দুইজনে, শৌভিক-সমুদ্র-অনিল ত্রয়ী সুনামির মতো এসে সেই নৌকাটা ডুবিয়ে দিলো। সেদিন সন্ধ্যায় মিলনবাসরে অনিলবাবু “অমানুষের” পাঁইট একটা এক্সট্রা পেঁদিয়েছিলেন কিনা, কিংবা মারিজুয়ানার ধুমকি আরেকটু বেশী করেছিলেন কিনা, অথবা দেবমিতা রায়সেনের ঝোলা চুঁচি আরো নির্মমভাবে টিপে গোড়ালি অবধি ঝুলিয়ে দিয়েছিলেন কিনা, সে খবর এই অধম কলমচির জানা নেই।

শুধু এইটুকু জানা আছে, শানুকে হাতকড়া পড়িয়ে প্রিজনভ্যানে তোলার পর থেকেই, বাড়িওয়ালা এবং তার স্ত্রী অকথ্য গালিগালাজ শুরু করেন সুচির উদ্দেশ্যে। নিঃশব্দে কাঁদতে কাঁদতে তাদের সমস্ত বাক্যবাণ সহ্য করতে লাগলো সুচি। রাতের দিকে বাড়িওয়ালার বড়ো ছেলে রমেন, যার নজর ছিলো সুচির ডবকা শরীরটার উপর; কাজের শেষে ফ্যাক্টরি থেকে ঈষৎ মদ্যপান করে ফিরে, সব শুনে সুচির চুলের মুঠি ধরে, হিড়হিড় করে টেনে বার করে দিতে চাইলো তাকে। পিছল কলতলায় পা পিছলে পড়ে গেলো সুচি। তার তখন ন’মাস চলছে। এখন-তখন অবস্থা। ওই নোংরা কলতলার অস্বাস্থ্যকর পরিবেশে একরাশ রক্তপাতের মধ্যে প্রসব করলো সে। জন্ম হলো আমার কাহিনীর নায়িকা ঝুমকোলতার, যাকে আদর করে সবাই ঝুম বলে ডাকে।
 

Users who are viewing this thread

Back
Top