What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

কসমেটিক্স (1 Viewer)

MOHAKAAL

Mega Poster
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
2,340
Messages
16,168
Credits
1,495,310
Thermometer
Billiards
Sandwich
Profile Music
French Fries
কসমেটিক্স – পর্ব ১ - by good-looking_rascal_

অল্প বয়স থেকেই আমার ব্যবসা করার ইচ্ছা। আমার বাড়িতে সবাই চাকরি করলেও ছোট থেকেই কাউকে জবাবদিহি করা আমার পোষাতো না। আস্তে আস্তে যত বড় হয়েছি তত বুঝেছি যে আমার মত লোকের আর যাই হোক চাকরি করা হবেনা। তবে চাকরি যে আমি করিনি তা নয়। কিছু ছোটখাটো সংস্থায় চাকরি করেছি, তবে ওই বসকে জবাবদিহি করতে ভালো লাগতো না। তাই আস্তে আস্তে খোঁজ খবর নিয়ে নিয়ে ভালো করে আঁটঘাট জেনে তারপর একটা ব্যবসা শুরু করি নিজের। কসমেটিক্স এর ব্যবসা। বেশ লাভবান ব্যবসা। কলকাতার বড়বাজার থেকে মাল তুলে এনে দোকানে বেচা, বা কিছু কোম্পানি দোকানে মাল দিয়ে যেত।

বেশ ভালই নাম ডাক হয়ে গেল এলাকায় মালের উপর ডিসকাউন্ট দেওয়ার জন্য। কসমেটিক্স দোকান হওয়াতে একটা উপরি লাভ হল, সেটা হল কসমেটিক্স যেহেতু মহিলা প্রধান ব্যবসা তাই দিনের ৯৯% খরিদ্দার আমার মহিলা। ছোট মেয়েরা থেকে শুরু করে বাড়ির বৌদি।

যে মহিলাই আসুক না কেন দোকানে তাকে ভালো করে জরিপ করে নেওয়াটাও যেন আমার ব্যবসার একটা অঙ্গ হয়ে দাঁড়িয়েছিল। এই ব্যবসার খাতিরে যে কত পাড়ার বৌদিদের সাথে আমার লাইন চলত তার ইয়েত্তা নেই। সেসব গল্পও বলব ধীরে ধীরে।

এবার আমার ব্যাপারে কিছু বলি। আমার নাম শুভাশিস কুন্ডু। বয়স ২৪। বিয়ে করিনি। আর তাছাড়া করার ইচ্ছাও নেই। স্কুল লাইফ থেকেই ব্যয়াম করার দৌলতে বেশ সুগঠিত পুরুষালি শরীর। আর আমায় দেখতেও সুপুরুষ। চুল বড় আর চাপ দাড়ি রাখি যা বেশির ভাগ মেয়েরাই দেখে প্রশংসা করে। দাড়িটা আমার খুব প্রিয়। খুব মেন্টেন করি। যাই হোক ব্যবসা যতদিন ছোট ছিল একাই সামলে নিচ্ছিলাম। আস্তে আস্তে ব্যবসায় একটু কাস্টমারের চাপ বাড়ায় মনে হল যে আর আমি একা পেরে উঠছি না। এবার একটা হেলপিং হ্যান্ড চাই। সেই মতোই একটি কর্মচারীর জন্য খোঁজ খবর চালাতে অনেকে এসেই কথা বলে যেতে লাগলো। কিন্তু আমার কাউকেই যেন ঠিক মনে ধরে না। একদিন দুপুরবেলার দিকে, দোকান তখন ফাঁকাই যাচ্ছিল। আপন মনে দোকানে হালকা গান চালিয়ে কিছু হিসাব পত্র মেলাচ্ছি।

একটি সুরেলা গলার আওয়াজে মুখ তুলে তাকালাম।
– এক্সকিউজ মি
আমি মুখ তুলে বললাম..
– হ্যাঁ বলুন
– আচ্ছা আপনাদের এখানে কি একজন মহিলা কর্মচারীর প্রয়োজন আছে? আসলে আমার এক বান্ধবী এখান থেকে কসমেটিক্স কেনাকাটা করে। তার মারফত খবর পেলাম যে আপনি নাকি একজন খুঁজছেন দোকানের কর্মচারী হিসেবে।তাই…

আমি সত্যি বলতে ওনার দিকে হাঁ করে তাকিয়েছিলাম। ব্ল্যাক কালারের স্কিনটাইট একটা টপ আর জিন্স পরে মাথার উপর সানগ্লাস তুলে দাঁড়িয়ে এক অসম্ভব সুন্দরী যেন এক পরী। ওনার দিকে তাকিয়ে আমি ঠিক করতে পারছিলাম না যে আসলে ওনার কোন জিনিসটা দেখব?? ওনার চুল, নাকি চোখ, নাকি মুখ, নাকি ঠোঁট, নাকি গলা, নাকি মাইজোড়া, নাকি কোমর। যেমন দেখতে সুন্দর, তেমন ফিগার। উফ! এক দেখাতেই আমি ফুল ফিদা। মানে কয়েক সেকেন্ডের জন্য আমি জাস্ট বোবা হয়ে গেছিলাম। কয়েক সেকেন্ড চুপ করে থেকে বললাম..
– ইয়ে মানে কে কাজ করবে, আপনি?
– হ্যাঁ, আমি
– ওহ! তা আপনার বায়োডাটা এনেছেন? আর এক কপি ছবি?
– হ্যাঁ সাথেই আছে দিচ্ছি
বলে দোকানের সামনের শোকেসের উপর কাঁধ থেকে ব্যাগ নামিয়ে একটা ফাইলের ভিতর থেকে বায়োডাটা আর এক কপি ছবি বের করে আমার দিকে এগিয়ে দিল। ব্যাগটা নামাতে গিয়ে ওনার সালওয়ারের ওড়না একদিক থেকে খসে পড়ে। তাতে সেই কাঁধ থেকে ভায়োলেট কালারের ব্রার স্ট্র্যাপটা দেখা যাচ্ছে। ফর্সা কাঁধটা মাইয়ের ভারে আর স্ট্রাপের চাপে লাল দাগ হয়ে গেছে।
নাম প্রিয়াঙ্কা সেন, বয়স ৩২, নামী কলেজ থেকে বি কম স্নাতক, ডিভোর্সী।
এটুকু দেখে মুখ তুলে বললাম আপনার বয়স ৩২? শুনে একটু মুচকি হেসে বলল হ্যাঁ।
আমি বললাম – দেখে তো আপনাকে খুব অল্প বয়সী মনে হল। যাই হোক.. আপনাকে একটা কথা জিজ্ঞেস করতে চাই যদি কিছু মনে না করেন। আপনি এই কাজটি কেন করতে চাইছেন? আপনার যা কোয়ালিফিকেশন তাতে আপনি একটি অনেক ভালো চাকরিই করতে পারেন। এরকম দোকানে কেন কাজ করবেন?

– আসলে আমার ডিভোর্স হয়েছে দুবছর হলো আর আমি এখন আমার মায়ের সাথে থাকি। আমি আমার মায়ের একমাত্র সন্তান। আমার বাবা মারা গেছেন প্রায় ১০ বছর। আমরা আগে যেখানে থাকতাম সেই বাড়ি বিক্রি করে রিসেন্টলি এখানেই কাছাকাছি একটা ফ্ল্যাট কিনে চলে এসেছি। সত্যি কথা বলতে আমার এমন কোনো অসুবিধা নেই যে আমায় কাজ করতে হবে। বাবা যা রেখে গেছেন তাতে আমাদের দুজনের হেসে খেলে চলে যায়। কিন্তু একা থাকলেই আমি খুব ডিপ্রেসড হয়ে পড়ছি। তাই এমন কোনো কাজ খুঁজছি যাতে আমি বাড়ির কাছাকাছিও থাকতে পারি। কারণ আমার মা একা থাকেন, কখন কি দরকার পড়ে। সেই কারণেই জাস্ট। আর তাছাড়া আমার একাকীত্বটাও একটু কাটবে দশটা লোকের সাথে আলাপ হলে।

সব শুনে আমি এই বুঝলাম যে, ওনার একাকীত্ব কাটবে কি কাটবে না তা আমার জানা নেই তবে একে যে ছাড়া যাবেনা এটুকু বুঝেছি। এই ভরা টইটুম্বুর যৌবন, এত সুন্দর একটা ডিভোর্সী মহিলা, মহিলা তো নয় যেন মনে হচ্ছে আমি কোনো গুপ্তধনের হদিস পেয়ে গেছি। যতক্ষণ উনি কথা বলছিলেন ততক্ষণ আমি শুধু ওনার শরীর টাকে দু চোখ দিয়ে গিলে খেয়েছি। আর ততক্ষণে আমার বাঁড়াটাও জাঙ্গিয়ার ভিতর টনটন করে উঠছে।
যাই হোক নিজেকে সামলে নিয়ে একটু ধাতস্থ হয়ে বললাম..
– হুম! আপনার ব্যাপারটা বুঝলাম। দেখুন এখানে মাইনে কিন্তু বেশি পাবেন না। মাত্র ৮ হাজার টাকা মাইনে। সপ্তাহে একদিন ছুটি বৃহস্পতিবার করে। তাও হয়ত মাঝেসাঝে কোনো ছুটির দিন আপনাকে আমার সাথে বড়বাজার যেতে হতে পারে দোকানের মালের জন্য। সকাল ১১টার মধ্যে দোকানে আসতে হবে, ছুটি রাত ৯টায়। আবার ওকেশানালি মানে ওই বিয়ের সিজন বা পুজোর সময় গুলোতে কাজের প্রেসার আর টাইম বাড়বে। যদি রাজি থাকেন তাহলে রাখতে পারি আপনাকে।

শুনে এককথায় রাজি হয়ে গেল। বলল..
– হ্যাঁ আমি রাজি। দেখুন আমার কাছে আসলে মাইনেটা কোনো ফ্যাক্টর নয়। কাজের টাইমটাও নয়। আমি তো আগেই বললাম। কোনো অসুবিধা হবেনা। তাহলে কবে থেকে আমি আসতে পারি?
– আজ থেকেই লেগে পড়ুন তাহলে যদি না কোনো অসুবিধা থাকে।
– ওকে
বলে তাকে দোকানের ভিতর ঢোকার জন্য জায়গা করে দিলাম।

ভিতরে ঢুকে চারিদিকে একবার চোখ বুলিয়ে নিয়ে বলল…
– এতবড় দোকান আপনি একাই সামলান?? মানে আর কোনো কর্মচারী নেই।
– নাহ, এতদিন লাগেনি তবে আস্তে আস্তে দোকানের কাস্টমার বাড়ছে তাই বাধ্য হয়েই রাখা। একা আর পেরে উঠছিনা।
– হুম!

তারপর কিছুক্ষণ বাদে ওর হাতে একটা কাগজ ধরিয়ে দিয়ে বললাম
– এখানে সমস্ত মালের ডিটেলস আছে, মালের নাম, দাম, কোন মালে কত ডিসকাউন্ট দেওয়া হয় ইত্যাদি। এগুলোতে একটু চোখ বুলিয়ে নিন। কোনো অসুবিধা হলে আমায় বলবেন। আমি আছি।

এই ভাবে প্রিয়াঙ্কা কাজ শুরু করল। সত্যি কথা বলতে বেশ কাজের মেয়ে। কয়েক দিনের মধ্যেই সমস্ত ব্যাপার গুলো বেশ রপ্ত করে ফেলল। আর এর মধ্যেই যে কখন একে অপরকে আমরা তুমি বলতে শুরু করে দিয়েছি সেটা খেয়ালই করিনি কেউ।

যাই হোক…
সকালের দিকে দোকান একটু হালকাই থাকে। ১২টার পর থেকে প্রায় ফাঁকা। আমি বসে একটু মোবাইল ঘাঁটছি। হঠাৎ চোখ তুলে দেখি নিচে পেটিতে রাখা কিছু মাল প্রিয়াঙ্কা তুলে তুলে শোকেসে সাজিয়ে রাখছে। খেয়াল করলাম নিচু হয়ে মাল গুলো তোলার সময় বুকের কাছে সালওয়ারের ফাঁক থেকে ওর মাইয়ের খাঁজটা বেশ অনেকটা দেখা যাচ্ছে। আজ একটা কালো ব্রা পড়েছে। দেখে আমার অবস্থার অবনতি হতে শুরু করল। আমার ধোন বাবাজি কয়েক সেকেন্ডের মধ্যেই মাথা চারা দিয়ে উঠেছে। আমি ওদিকে না দেখার ভান করে মুখ মোবাইলের দিকে রেখে বাঁকা চোখে দেখতে লাগলাম। আস্তে আস্তে কখন যে আমার একটা হাত ধোন কচলাতে লেগে গেছে খেয়ালই করিনি। একটু সম্বিত ফিরে পেতে ওর দিকে ঘুরে বললাম ..
– আরে প্রিয়াঙ্কা তুমি ছেড়ে দাও আমি রেখে দিচ্ছি
– না না ঠিক আছে, আমি করে নিচ্ছি।
– দাঁড়াও আমি যাচ্ছি…

বলে আমি উঠে গিয়ে আমিও মাল সাজাতে শুরু করলাম। আর ও এক এক করে মাল গুলো আমার হাতে দিতে লাগলো। উপরের তাকে রাখার সময় আমি আর ওর দিকে তাকাচ্ছিলাম না। আমি শুধু হাত বাড়াচ্ছি আর ও একটা করে জিনিস আমার হাতে দিচ্ছে আর আমি রাখছি। একটু সময়ের তালমেল ভুল হওয়াতে যেই আমি হাত বাড়িয়েছি আমার হাতটা গিয়ে পড়েছে ওর বাম দিকের মাইতে। পুরো মাইটা আমার হাতের মধ্যে। আমিও কোনো জিনিস ভেবে সেটাকে চেপে ধরেছি। বুঝতে পেরেই অমনি আমি চমকে উঠে হাতটা সরিয়ে নিই। সেই মুহূর্তে প্রিয়াঙ্কাও হতভম্বের মত আমার দিকে তাকিয়ে আছে। আমিও কি বলব কিছু বুঝতে না পেরে বললাম…
– আই এম এক্সট্রিমলি সরি। আমি তোমার দিকে না ফিরেই জিনিস গুলো নিচ্ছিলাম। না বুঝেই মানে…
– ইটস ওকে। প্রিয়াঙ্কা বলল।

এটুকু বলে দুজনেই উল্টো দিকে ঘুরে গেলাম, আর আমি মাথা নিচু করে ওখান থেকে সরে গেলাম আর ও আবার এক এক করে শোকেসে মাল গুলো রাখতে শুরু করল।

এই ঘটনার পর দিন কয়েক আমি আর ওর সাথে সেভাবে কথা বলতে পারিনি লজ্জায়।

আস্তে আস্তে ব্যাপারটা একটু থিতিয়ে যেতে আবার কথা বলা শুরু হল।
 

Users who are viewing this thread

Back
Top