What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

বাড়িওয়ালার ছেলে বউ (1 Viewer)

MOHAKAAL

Mega Poster
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
2,328
Messages
16,138
Credits
1,489,312
Thermometer
Billiards
Sandwich
Profile Music
French Fries
বাড়িওয়ালার ছেলে বউ পর্ব-১ - by cuteabir

আমার নাম তুষার, আমার ৩০ বছর বয়স, আমি বিবাহিত এবং একটি সফটওয়্যার ইঞ্জিনিয়ার। আমার বউয়ের নাম ঋতু, যার বয়স ২৫ বছর, ঋতু একজন ফ্যাশন ডিজাইনার ছিলো। আমরা মুম্বাইয়ের একটা ফ্ল্যাটে ভাড়া থাকতাম। আমাদের বিয়ের চার বছর পূর্ণ হয়েছে সবে, কিন্তু এখনো আমাদের কোনো বাচ্চা হয়নি। কারণ ঋতু নিজের পায়ে দাঁড়াতে চাই তো।

আমাদের জীবনে সব কিছুই ঠিক চলছিলো, কিন্তু হঠাৎ করে COVID -এর জন্যে আমাদের জীবন পাল্টে যায়। আমার চাকরি চলে যায়, ঋতুর ব্যবসা ঠিক করে চলছিলো না। যদিও পরে আমি একটা ছোট ব্যবসা শুরু করি তবে খুব একটা লাভ হতো না বললেই চলে।

সব থেকে বড় সমস্যা হলো আমাদের ৩ বছরের ঘর ভাড়া বাকি পড়ে গেছিল। যার জন্যে আমাদের একটু বেশি চিন্তা হচ্ছিল।কারন আমার বাড়িওয়ালা অ্যাদাভ জি অনেক শক্তিশালী লোক ছিলেন। যাঁকে সব ভয়ও পেতো, আবার সম্মান ও করতো। আমাদের ভয় ছিলো যে, উনি এখানে না চলে আসেন ভাড়া নেবার জন্যে। এমনটা না যে উনি ভাড়া চান না। কিন্তু আমরা বিভিন্ন বাহানা দিয়ে কথা ঘুরিয়ে দিতাম। আর এই রকম করেই ভয়ে ভয়ে তিন বছর থাকতে হয়।

একদিন সকালে আমি আর ঋতু ঘুমিয়ে ছিলাম, সেই দিন রবিবার ছিলো বলে উঠতে দেরী করছিলাম। হঠাৎ আমাদের ফ্ল্যাটের ডোরবেল বাজার আওয়াজে ঘুম ভেঙে যায়। ঋতু উঠে দরজা খুলতে যায়, কিছুক্ষণ পরে ঋতু হাঁপাতে হাঁপাতে আমার কাছে আসে, আমি জিজ্ঞেস করি কি হয়েছে তার।
ঋতু বলে: অ্যাদাভ জি এসেছে।

এটা শুনে আমার গলা শুকিয়ে কাঠ হয়ে যায়, তাও আমি ঋতুকে শান্ত করি আর আমরা দুজন বসার ঘরে যাই, যেখানে অ্যাদাভ জি বসে আমাদের জন্য অপেক্ষা করছিলেন।

অ্যাদাভ জির বয়স ৫০-৬০ এর মধ্যে হবে। অনেক লম্বা প্রায় ৬ ফিটের উপর হাইট হবে, গায়ের রং কালো। একটা সময় কুস্তি করতেন। ওনার গলার আওয়াজের দম এতোটাই ছিলো যে সামনে থাকা ব্যক্তির প্যান্ট অব্দি ভিজে যেতো।
অনেক বছর আগে উনি কুস্তি ছেড়ে ঘর ভাড়ার ব্যবসা শুরু করেন। ওনার অনেক গুলি ফ্ল্যাট আছে মুম্বাইয়ে, যার মধ্যে একটিতে আমরা থাকতাম।
সেসব কথা থাক,
আমরা যখন বসার ঘরে গেলাম অ্যাদাভ জি সোফায় বসে ছিলেন। আমাদের দেখেই উনি বলে উঠলেন-
অ্যাদাভ জি: আরে আও-আও, বসো, কি খবর সব, সব হাল চাল ঠিক আছে তো?

আমি কাঁপা গলায় বলতে শুরু করি: আরে অ্যাদাভ জি, কেমন আছেন? এতো সকাল-সকাল এখানে আসার কারণ কি?
অ্যাদাভ জি: আরে পেহেলে আকে বসো তো তারপর সব বলছি।
আমি আর ঋতু ওনার পাশে থাকা সোফায় বসে পরি। বসার পর উনি আমার হাতে ক্যালকুলেটর ধরিয়ে দেন। আমি কিছুই বুঝতে পারি না।
আমি বলি: অ্যাদাভ জি, আপনি আমাকে ক্যালকুলেটর কেন দিচ্ছেন?

অ্যাদাভ জি: একটা হিসাব করতে হবে, আমি তো আছি মুখ্য সুখ্য গাওয়ার আদমি। হিসার আমার একটু কমজোর আছে, তুমি একটু মাদাত করে দাও।
আমি (এখনো কিছু না বুঝতে পেরে): বলুন কি হিসাব করতে হবে?
অ্যাদাভ জি: হিসাব করো তো ১২ গুনা ১৫ হাজার কতো হয়?

আমি বুঝে গেছিলাম যে আসলে উনি কি বলতে চাইছিলেন, আমাদের ফ্ল্যাট ভাড়া ছিলো মাসে ১৫হাজার, যেটা তিন বছর ধরে দেওয়া হয়নি। যার জন্যে আমরা অনেক দিন থেকেই সমস্যায় ভুগছি। আমি ঋতুর দিকে তাকিয়ে দেখি তারও ভয়ে ঘাম ঝরছে। তারপরই আমি অ্যাদাভ জির সামনে হাত জোড় করে ক্ষমা চাইতে থাকি।

আমি: অ্যাদাভ জি আমরা আপনার সব টাকা মিটিয়ে দেবো, শুধু আমাদের কিছুদিনের সময় দিন।
এইটা বলেই আমি ওনার কাছে অনুরোধ করতে থাকি। কিন্তু অ্যাদাভ জি তারপরেও বলেন-
অ্যাদাভ জি: কি হলো ভাই, হিসাব কারো।
আমি ভয়ের সঙ্গে ক্যালকুলেটরে হিসাব করতে থাকি।
অ্যাদাভ জি: কতো হলো.?
আমি: ১ লাখ ৮০ হাজার।
অ্যাদাভ জি: এর তিন গুনা কতো হয়, এইটা হিসাব করো তো একটু?
আমি: ৫ লাখ ৪০ হাজার।
অ্যাদাভ জি (আমরা দিকে তাকিয়ে ঠান্ডা গলায় বললেন): কবে দেবে?

আমি: অ্যাদাভ জি, আমাদের ক্ষমা করে দিন, আমরা টাকা জোগাড় করার চেষ্টা করছি। কিন্তু দয়া করে আমাদের একটু সময় দিন।

আমার কথা শেষ হবার আগেই হঠাৎ করে অ্যাদাভ জি উঠে জানালার কাছে গিয়ে দাঁড়িয়ে পড়েন। তারপর আমাদের দিকে তাকিয়ে একটু অদ্ভুত ভাবে হাসতে থাকেন। ওনার হাসিতে কিছু যে একটা শয়তানী বুদ্ধি মাথায় ঘুরপাক খাচ্ছে বোঝাই যাচ্ছিল। আমরা সেটা দেখে আরো ভয় পেয়ে যাই। ঋতু আমার হাতটা শক্ত করে ধরে নেয়।

অ্যাদাভ জি বললেন: আমি তোমাদের কার্জা মাফ করে দিতে পারি, একটা পয়সাও দিতে হবে না। কিন্তু একটা শর্ত আছে।
আমরা দুজন কথাটা শুনে একটু চমকে উঠি। কারণ উনি এমন মানুষ না, যে নিজের উধারি ক্ষমা করে দেবেন। আমরা নিজে থেকেই চিন্তায় ছিলাম এটা ভেবে যে, ৩ বছর ধরে উনি আমাদের কিছু বলেননি।

এমন একটা অফার শুনে ঋতু বলে বসে: আমরা আপনার সব শর্ত মানতে রাজী আছি।
উনি বললেন: প্রথমে আমার শর্তটা তো শুনে নাও।
আমরা বলি কী শর্ত বলুন..?
অ্যাদাভ জি বলেন: তোমাকে এক বছর আমার কাছে আমার বউ হয়ে থাকতে হবে।

এটা শোনার পর আমাদের পায়ের তলা থেকে মাটি সরে যায়। অ্যাদাভ জি এটা কী বললেন। আমি রেগে গিয়ে চিত্কার করে বলে উঠি-
আমি: এটা আপনি কী বলছেন? আমি আমার বউ আপনাকে দেবো না। এখুনি আপনি বেরিয়ে যান এখান থেকে।

আমার কথা শুনে উনি রেগে গেলেন না, উল্টে ওনার মুখের হাসি আরো চওড়া হয়ে গেলো।
উনি বললেন: আমি ঋতুকে নয়, তোমার কথা বলছি।
এটা শোনার পর আমরা আরো বেশি চমকে উঠি।
ঋতু বলে ওঠে: এটা কী বলছেন আপনি..? তুষার কীভাবে আপনার বউ হবে..?

অ্যাদাভ জি কিছু দেখানোর জন্যে নিজের ফোন বার করেন, এবং আবার আমাদের সামনে বসে ঋতুকে নিজের ফোনটা ধরিয়ে দিয়ে বলেন –
অ্যাদাভ জি: এই ভাবে।

ফোনের দিকে তাকাতে লক্ষ করলাম যে একটা মেয়ের ছবি আছে। যে সুন্দর একটি শাড়ি পরে আছে। ওই মেয়েটি আর কেউ না আমি ছিলাম।
ছোটবেলা থেকেই আমি খুব সুন্দর দেখতে ছিলাম, আমার গায়ের রং ছিলো দুধে-আলতা। তখন আমার শরীরে লোম ছিলো না বললেই চলে। হাইটাও মাত্র ৫ ফিটের মতো ছিল। তাই মা মাঝে মাঝে বোনের ফ্রক পড়িয়ে গিতো, যার কারণে সবাই ভাবতো আমি মেয়ে।

আমি আমার পড়াশোনা বয়েজ কলেজ থেকেই করেছিলাম, আমার ছোটবেলা থেকেই নাটক করতে ভালো লাগতো, তাই আমি একটা নাটক দলের সঙ্গে যুক্ত ছিলাম। কিন্তু আমার চেহারা মেয়েদের মতো হওয়ায় সব সময় আমাকে মেয়ের চরিত্রটাই করতে হতো। যেমন- রামলীলা তে সীতা, মহাভারতে দ্রৌপদী, লাইলা মাজনু, রোমিও জুলিয়েটের মতো যতো নাটক ছিলো প্রায় সব গুলোতেই আমি হিরোইনের চরিত্রেই অভিনয় করেছিলাম।

এর ফলে কলেজে আমার অনেক ফ্যানস ছিলো। এমনকি হস্টেলে থাকা কিছু ছেলে তো এর জন্যে আমাকে প্রোপোজ অব্দি করে বসে। আমি এখনো তেমনটাই দেখতে ছিলাম। তাই ঋতু টাইমপাসের জন্যে মাঝে মধ্যে আমাকে ওর শাড়ি পরিয়ে মেকাপ করে দিতো। তখন আমাকে ওর থেকেও অনেক বেশি সুন্দর দেখতে লাগতো। ঋতু মজা করে বলতো, " আজকে তুমি আমার বউ আর আমি তোমার বর, আসো আমার পায়ে হাত দিয়ে প্রনাম করো"।
কিন্তু আমি এটা বুঝতে পারছিলাম না যে, অ্যাদাভ জির কাছে আমার পূরাণ ছবি কি করে এলো!

তো উনি বললেন: একবার আমি তোমার কলেজের অনুষ্ঠানে গেছিলাম। সেখানেই তোমাদের নাটক দলের হিরোইনকে দেখে আমার মনে ধরে। পরে খোঁজ নিয়ে জানতে পারি সেই হিরোইন আসলেই একটা ছেলে ছিলো, যেটা আর কেউ না তুমি ছিলে। এর পর থেকে আমি তোমার সম্পর্কে খোঁজ খবর নিতে শুরু করি , যেখান থেকে জানতে পারি তোমার বাড়ি কোলকাতায়, তুমি প্রথম বর্ষের ছাত্র। এরপর থেকেই আমি তোমার ওপর নজর রাখতে থাকি। তখন থেকেই আমি তোমার সাথে শুয়ার জন্যে উতলা হয়ে আছি।

উনি আমার দিকে লোভনীয় দৃষ্টিতে তাকিয়ে থাকেন, তারপর আমি নিজে একটু সামলে নিয়ে বলে উঠি –
আমি: কখনো না! আমি একটা বিবাহিত ছেলে। আমি কখনো এই সব করবো না। আপনি দয়া করে চলে যান এখান থেকে। ওনার প্রতি আমার ঘৃণা হচ্ছিল।
অ্যাদাভ জি বলেন: ঠিক আছে চলে যাচ্ছি। তোমাদের এক সপ্তাহের সময় দিলাম, এর মধ্যে আমার সব টাকা আমাকে মিটিয়ে দাও। না হলে জেলে গিয়ে পচে মরতে হবে। আর একটা কথা, পালানোর চেষ্টা করতে যেও না আবার যেনো! আমি তোমাদের পাতাল থেকে হলেও খুঁজে বার করতে পরাবো।
সত্যি কথা কিন্তু, অ্যাদাভ জির নাগালের বাইরে যাওয়া অসম্ভব। উনি আমাদের যেখান থেকে হোক ঠিক খুঁজে বার করবেনই।

উনি আবার ঠান্ডা মাথায় বললেন: তুমি যদি একটা বছর আমার বউ হয়ে থাকো তো ৩ বছর কেন্, এই একটা বছরেরও ভাড়া মাফ করে দেবো। আর শুধু এটাই নয়, পরের তিন বছরের ভাড়াও মাফ করে দিবো। এর সাথে প্রতি মাসে তোমার বউকে মাসিক ২০ হাজার টাকা করে পাঠিয়ে দিবো। ভেবে নাও তুমি কি করবে। অ্যাদাভ জির বউ হয়ে থাকলে সমাজে তোমার ইজ্জত আরো বেড়ে যাবে।

এটা বলেই উনি আমার উরুতে হাত রাখেন, যেটা আমার শর্টসে ঢাঁকা পরেনি। আমার ঘেন্না লাগছিলো। আমি ওনার হাত সরিয়ে দি। অ্যাদাভ জি উঠে চলে যান।

যাবার সময় আরো একবার বলেলন: ভেবে নাও, ১ বছরের ইজ্জতের জীবন। নাকি জেলের হাওয়া। চয়েস টা তোমার নিজের।
অ্যাদাভ জি চলে যাওয়ার পর আমি মাথায় হাত দিয়ে সোফায় বসে পরি, এবং ভাবতে থাকি আমাদের জীবন কিছু সময়ের মধ্যে কীভাবে পাল্টে গেলো। যাই হোক, নিজে সামলে নিলাম আমি। ঋতু কেঁদে উঠলো, আমি তাকে জড়িয়ে ধরে শান্ত করার চেষ্টা করতে লাগলাম। আমরা ভাবছিলাম কি করা যেতে পারে, কিন্তু কিছুই মাথায় আসছিলো না।

কিছুক্ষণ পর ঋতু শান্ত হয়ে বললো: তুষার, আমার মনে হয় কি অ্যাদাভ জির কথাটা শুনে নেওয়াটাই ভালো হবে আমাদের।
আমি বললাম: মানে?
ঋতু: মানে হলো এই যে, তুমি ১ টা বছর ওনার বউ সেজেই থাকো। তাহলে আমাদের সব সমস্যা সমাধান হয়ে যাবে।
আমি: তুমি এই সব কি বলছো ঋতু? আমি তোমার হাসবেন্ড, আর তুমি বলছো আমি অন্য কারোর বউ সেজে তার সাথে ১ টা বছর থাকি..?
ঋতু: তোমার কাছে কী এছাড়া আর কোনো উপায় আছে..? যদি উপায় থাকে তাহলে যাও অ্যাদাভ জির বাকি থাকা ৫ লাখ ৪০ হাজার টাকা দিয়ে আসো এই সপ্তাহের মধ্যে।

আমি মাথায় হাত দিয়ে সোফায় বসে পরি, কখনো ভাবিনি আমার জীবনে এই রকমও একটা দিন আসবে। চোখ দিয়ে জল গড়িয়ে পড়ছে। ঋতু আমার কাছে এসে আমাকে শান্তো করার চেষ্টা করে।
ঋতু বলে: তুমি চিন্তা করো না, একটা বছরের তো ব্যাপার। এরপর আমাদের সব সমস্যার সমাধান হয়ে যাবে। আমি তোমায় ভালোবাসি তোমার শরীরকে না তুষার। তুমি যেমনি থাকো না কেন্, আমি তোমারই থাকবো।

ঋতুর কথা শুনে আমি নিজে একটু শান্ত করি। তারপর আমি তাকে জিজ্ঞেস করলাম –
আমি: এখন আমাকে কী করতে হবে?
ঋতু: তুমি প্রথমকে অ্যাদাভ জিকে ফোন করে বলে দাও আমরা ওনার শর্তে রাজি।
আমি অ্যাদাভ জিকে ফোন করে আমাদের সিদ্ধান্ত জানিয়ে দিন।
উনি খুশি হয়ে বলেন –
অ্যাদাভ জি: আমি জানতাম তুমি আমার করা ফেলতে পারবে না। এক মাসের মধ্যে নিজেকে আমার মনের মতো করে তৈরি করে রেখো সোনা, এক মাস পরে আমি তোমায় আমার কাছে নিয়ে আসবো। এটা বলেই উনি ফোন রেখে দেন।

সেই দিন বিকালে ঋতু আমাকে সপিং করতে নিয়ে যায়, সেখানে আমার জন্যে, শাড়ি থেকে শুরু করে নাইটি অব্দি সব কেনা হলো। এছাড়াও শাড়ির সাথে ম্যাচিং করে পরার কিছু কসমেটিকস আর কিছু বিভিন্ন রঙের কাঁচের চুড়ি, যেটা মারাঠি ফ্যামিলিতে সাঁখা পলার মতোই।

পরের দিন থেকে শুরু হয়ে যায় আমাকে মেয়েতে পরিবর্তন করার প্রক্রিয়া। যার জন্যে ঋতু ২ দিন অফিস থেকে ছুটি নিয়ে ছিলো। পরের দিন সকালে ঘুম থেকে উঠতেই ঋতু আমাকে নিয়ে বাথরুমে যায়, এবং আমার পুরো শরীরে হেয়ার রিমুভাল ক্রিম দিয়ে সব লোম সেভ করে দেয়। বাথরুম থেকে ফ্রেশ হয়ে বেরোতে ঋতু আমাকে একটা শাড়ি দিয়ে পড়তে বলে।

শাড়িটা ছিলো নীল রঙের একটা নেটের ট্রান্সপারেন্ট শাড়ী। যার ওপর খুব সুন্দর করে কাজ করা আছে। শাড়িটার সাথে পরার জন্যে ব্লাউজ আর পেটিকোট ও দেয়। আগে আমি একটা ব্রা আর প্যান্টি পরেনি, সেগুলিও নীল রঙের ছিলো। ব্রা প্যান্টি পরে আয়নার সামনে যেতে দেখলাম এই গুলো যেনো আমার শরীরে জন্যেই তৈরী করা। তারপর আমি এক এক করে ব্লাউজ পেটিকোট এবং শাড়ীটাও পরে নিলাম, যেহেতু ছোটো থেকেই নাটক দলের সঙ্গে যুক্ত ছিলাম তাই শাড়ী পরতে তেমন সমস্যা হয় না। শাড়ীটা পরে আয়নার দিকে তাকাতে লক্ষ করি, ব্লাউজটা আমার ছোটো দুটো বুককে কি সুন্দর করে আটকে রেখেছিলো। বিশেষ করে ব্লাউজের ডিপ কাট ক্লিভেজটার জন্যে আমার ছোট বুকটাও খুব সুন্দর দেখাচ্ছিলো। যার জন্যে লজ্জায় আমি কিছু বলতে পারি না। এরপর ঋতু এসে আমাকে এক এক করে জুয়েলারি থেকে শুরু করে মেকাপ সব কিছুই করিয়ে দেয়। আমি প্রায় একবছর চুল না কাটায়, আমার চুল গুলো একটু বড়োই ছিলো তাই আলাদা করে আর নকল চুল পরতে হয়নি। সব কিছু করার পর ঋতু বলে-
ঋতু: আরে বাহ্! তোমায় তো দারুন সুন্দর লাগছে।

আমি ঋতুর কথা শুনে লজ্জায় ওর দিকে তাকাতে পারি না। যাই হোক ঋতু আমার চুলটা ক্লিপ দিয়ে ফোঁপা করে দেয়, আমরা একসাথে ব্রেকফাস্ট করি, তারপর ঋতু বলে-
ঋতু: আজ থেকে বাড়ির সব কাজ তুমি করবে। যাতে এক মাস পরে অ্যাদাভ জির বাড়িতে তোমার কোনো অসুবিধা না হয়।
আমি ওর কথায় মাথা নাড়ায়। ব্রেকফাস্ট করার সময় হঠাৎ ডোরবেল বেজে ওঠে। ঋতু দরজা খুলতে যায় আর আমি কিচেনে চলে যাই কাজ করতে। এরই মধ্যে বসার ঘর থেকে ঋতুর গলা শুনতে পাই।
ঋতু: এই সব কি? আর এখানেই বা কেন রাখছেন?

আমি দৌড়ে বসার ঘরে এসে দেখি, ৩-৪ জন লোক দরজায় দাঁড়িয়ে আছে। দেখলাম ওনাদের হাতে অনেক জিনিস রাখা ছিলো। ওদের জিঞ্জেস করায় ওরা বললো, অ্যাদাভ জি ওদের পাঠিয়েছে। তারা বসার ঘরে এসে সেই সব জিনিস রেখে চলে যায়। আমাদের কিছু জিজ্ঞেস করার আগেই তারা চলে যায়।
অ্যাদাভ জিকে ফোন করতে গেলে দেখি উনি আমাকে কল করছেন। কল রিসিভ করতে উনি বললেন –
অ্যাদাভ জি: তোমার জন্যে ১০০টা শাড়ি পাঠিয়েছি, আর কিছু জুয়েলারিও আছে। সব তোমার একমাস পর তোমাকে তোমাকে নিজের মনের মতো দেখতে চাই সুন্দরী। বলে ফোন রেখে দেন।

এতো কিছু আমার জন্যে জানার পর একটু বেশি অবাক হলাম। তারপর নিজে সামলে বাড়ির কাজ করতে চলে যাই। এমন করেই কিছু দিন কেটে যায়। আমি এখন রোজই শাড়ী পরি, শুরু রাতে শুতে যাওয়ার সময় ঋতুর কিনে দেওয়া স্লিভলেস নাইটি গুলো পরে শুতে হয়। এখন রোজ সকালে ঋতু আমাকে ইয়োগা করায়, এতে নাকি আমর শরীরে মেয়েলী ভাঁজ আসবে। আর হলো তাই, আমার বুকের সাইজ একটু বড়ো মনে হলো, আর তার সাথে পাছার সাইজটাও ৩৪ হয়ে গেলো।

আমার হাঁটা চলাও আগের থেকে অনেকটা মেয়েদের মতো হয়ে গেছে, এমনকি গলার স্বরটাও আগের থেকে অনেক পাতলা হয়েছে। আমি এখন অনেকটা মেয়েদের মতো করেই কথা বলার চেষ্টা করি। এখন ঋতু আমার স্ত্রী কম বন্ধু বেশি বললেই চলে। আমাদের মধ্যে এখন সেই স্বামী স্ত্রীর ব্যাপারটা আর নেই।
এর মধ্যেই কেটে যায় একটা গোটা মাস, পরের দিন অ্যাদাভ জি আমাকে তার বউ হিসেবে ওনার বাড়ি নিয়ে যাবেন। আমি সেই অপেক্ষারই সময় গুনছি।

To be continued…
 

Users who are viewing this thread

Back
Top