What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

রাত শবনমী (1 Viewer)

MOHAKAAL

Mega Poster
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
2,271
Messages
15,991
Credits
1,456,188
Thermometer
Billiards
Sandwich
Profile Music
French Fries
রাত শবনমী (পর্ব-১) - by aphrodites_lover

আজকে একটা ভিন্ন গল্প বলতে এসেছি আপনাদেরকে। গল্পটা না আমার সাথে কানেক্টেড। আর না ইতি কাকিমার সাথে। এটি সম্পুর্ণ ভিন্ন একটি ঘটনা।

আশা করছি এর মধ্যে নিশ্চয়ই আপনারা আমার
প্রথম দুটো গল্প পড়ে ফেলেছেন। হ্যা, লেখক হিসেবে আপনারা আমাকে অপরিপক্ক বলতেই পারেন। তবে সীমিত সংখ্যক লেখা লিখলেও আমি সবসময় চেষ্টা করি যাতে সেই লেখাটা অন্তত মানসম্মত হয়। আর সেই চেষ্টাটা করি বলেই হয়তো কম কম লেখার পরেও পাঠকমহল থেকে আমি যে পরিমাণ সাড়া এবং ভালোবাসা পেয়েছি, তা আমার এই ছোট্ট লেখক জীবনে এক বিশাল অর্জন। কমেন্ট বক্সে হয়তো খুব একটা গঠণমূলক কমেন্ট আপনারা করেন না। হোক সেটা রাফ এন্ড টাফ পুরুষ পাঠকের কাছ থেকে অথবা আমার কমনীয় লজ্জাবতী পাঠিকার কাছ থেকে। আর আপনাদের সেই ভালোবাসার টান থেকেই নতুন করে লিখবার অনুপ্রেরণা পাই। আমারও ভীষণভাবে ইচ্ছে করে আপনাদের সাথে আমার জৈবিক আনন্দটুকু ভাগ করে নেবার। এখানে বলে রাখি, আমার এই গল্পটার উৎসটাও কিন্তু ওই কমেন্ট ই….

সত্যি বলতে কি লেখালেখি শুরু করবার পর থেকেই পাঠক মহল থেকে অসামান্য সাড়া পেয়ে আসছি আমি। আর সেজন্য আপনাদের কাছে আমি চির ঋণী। আপনাদের সেই অভুতপূর্ব সাড়ার ধারাবাহিকতাস্বরূপ, আমারই একজন সন্মানীয়া পাঠিকা তার জীবনের এক অপ্রত্যাশিত ঘটনার বিবরণ তুলে ধরেন আমার কাছে। আমাকে অনুরোধ করেন তার জীবনের এই সত্যি ঘটনাকে যেন আমি গল্পের মাধ্যমে উপস্থাপন করি। তার অনুরোধের প্রতি সন্মান এবং শ্রদ্ধা প্রকাশ করেই আজ লিখতে বসলাম নতুন এই গল্প।

Prologue
আজ থেকে সপ্তাহখানেক আগের কথা। রাত তখন প্রায় ১১ টা বাজে। ডিনার সেরে আমি ফোন নিয়ে বসেছিলাম। একই সাথে ম্যাসেঞ্জারের ভিন্ন ভিন্ন চ্যাট হেডে মাইশা, ইতি আর আমার এক বন্ধুর সাথে চ্যাট করছিলাম। আর তখনই টেলিগ্রামে নতুন একটা আইডি থেকে নক পেলাম "Good Evening."
আমি রিপ্লাই দিয়ে বললাম, "Good evening. কিন্তু, আপনি…? ঠিক চিনতে পারলাম না যে…"

-"আমি আপনার গল্পের একজন গুণমুগ্ধ পাঠিকা।"
– তাই! তা বেশ তো। আমার লেখা আপনার ভালো লাগে জেনে খুশি হলাম 😊
– হ্যা, সত্যিই। আপনার লেখার মাঝে কিছু একটা আছে। পাঠিকা হিসেবে নিজেকে সহজেই কানেক্ট করতে পারি।
– অসংখ্য ধন্যবাদ। এভাবেই অনুপ্রেরণা দিয়ে যাবেন।
– সত্যি বলতে আপনার সাথে কথা বলতে পেরে আমি খুবই এক্সসাইটেড জানেন?
– সে কি? কেন?
– এই যে আপনার মতোন একজন গুণী লেখক আমার সঙ্গে কথা বলছেন!!!
– আরে, কি যে বলেন না। এভাবে লজ্জা দেবেন না প্লিজ.. আপনাদের দোয়ায় টুকটাক লিখি আরকি! তাছাড়া, জ্ঞানী গুণী কিছুই নই আমি।
– এটা আপনার বিনয়। আপনার কোন দিকটা সবথেকে বেশি ভালো লেগেছে জানেন?
– কি?
– এইযে আপনার পোলাইটনেস। পাঠকের সাথে কত সুন্দর করে কথা বলছেন।
– আমি না আমার প্রতিটা পাঠকের প্রত্যেকটা মেইল বা ম্যাসেজই বেশ খুঁটিয়ে পড়ি। আর রিপ্লাই দেবারও চেষ্টা করি। এটাকে বরং আমার একটা বদ অভ্যেসই বলতে পারেন।
– না না … বদ অভ্যেস হবে কেন! বরং, এটা আপনার খুব ভালো একটা দিক। আর যদি এটাকে বদ অভ্যেসও বলেন, তবে আমি চাইবো সবাই আপনার মতোন বিনয়ী হোক। কারণ, আপনার এই অভ্যেসটার জন্যই তো এখন আপনার সাথে আমার কথা হচ্ছে।
– উমমম….. আমি আসলে আমার পাঠকদের সাথে ইমোশনালি কানেক্টেড থাকতে চাই। আর সেই সাথে চাই ওনারাও আমার গল্পের ঘটনা এবং লেখনীর অনুভূতির সাথে যেন নিজেদেরকে কানেক্ট করতে পারে।
– বাহ বেশ ভালো বলেছেন তো!!!… আমি কিন্তু আপনার লেখা নিয়মিত পড়ি। তবে একটা অভিযোগ…
– হ্যা, বলুন…
– আপনি কিন্তু এপিসোড দিতে খুব লেইট করেন। অনেক অপেক্ষা করান আমাদেরকে।
– হাহাহা… এজন্য আমি আসলেই লজ্জিত। করজোড়ে ক্ষমা চেয়ে নিচ্ছি। আসলে ভার্সিটির পড়াশোণার চাপে, আর কিছু পার্সোনাল কারণে খুব বেশি একটা সময় পাইনা। আরেকটা ব্যাপার কি জানেন? ছাই পাস লিখে পোস্ট করতে গেলে অতোটা ইফোর্ট দিতে হয়না। সময়ও লাগেনা। কিন্তু, সবসময়ই আমি চাই আমার লেখাটা যেন মানসম্মত হয়।
– হ্যা, আপনার লেখার কোয়ালিটিই আপনার সবথেকে বড় অর্জন। এটা মেইনটেইন রাখবেন প্লিজ। আর ব্যস্ততার মাঝেও কাইন্ডলি চেষ্টা করবেন একটু দ্রুত আপডেট দিতে। বেশি গ্যাপ পড়ে গেলে আগের এপিসোডের সাথে কানেকশন টা দুর্বল হয়ে যায়।
– ঠিক আছে, আপনার কথা মাথায় রাখবো।
– আচ্ছা।

এরপর বেশ বড় একটা নি:স্তব্ধতা। আমিও ইতি আর মাইশার সাথে চ্যাটে ব্যস্ত ছিলাম বলে ওনাকে আর কোনও টেক্সট করিনি।। ওদিকে কাল সকালে আমার একটা এক্সামও আছে। সেটাও আবার আমাদের ভার্সিটির সবথেকে হট ম্যামের কোর্স। প্রিপারেশন যদিও শূণ্যের কোটায়, তবু পড়তে তো বসতে হবেই। ইতি আর মাইশাকে বাই বলে পড়ার টেবিলে যাবো, ঠিক তখনই ও পাশ থেকে আরেকটা টেক্সট পেলাম।
– আপনি কি ব্যস্ত?
আমি ভদ্রতার খাতিরে বললাম, "নাহ! তেমন একটা না। কিছু বলবেন?"
– হ্যা, আপনাকে কিছু বলার ছিলো। কিন্তু, আসলে কিভাবে শুরু করবো ঠিক বুঝে উঠতে পারছি না।
– আপনি আমার পাঠিকা। এতো সংকোচের কিছু নেই। বিন্দাস বলে ফেলুন।
– আপনি আমার কথাটাকে যে কিভাবে নেবেন…
– আহা! বলুনই না। না শোণবার আগ পর্যন্ত তো নেয়া না নেয়ার প্রশ্নই আসছে না 🤔
– ঠিকাছে…. বলছি।

এরপর আবার কয়েক মিনিটের খামোশিয়া। টাইপিং দেখাচ্ছে। অর্থাৎ, উনি কিছু লিখছেন। এদিকে আমাকে পড়তে বসতে হবে। অপেক্ষা করতে না পেরে আমি নিজেই আবার টেক্সট করলাম, "কই বলুন?" 🥱
– আমার একটা গল্প আছে…… ঠিক গল্প নয়। আমার জীবনের ঘটনা।
– বেশ!
– লিখবেন আপনি?…

(সত্যি বলতে এমন লিখার অনুরোধ আমি এর আগেও বেশ কয়েকবার পেয়েছি। তবে, সেগুলোর কোনোটাকেই আমার ঠিক লিখাবার মতোন প্লট বলে মনে হয়নি। তাই ওনাকে বললাম, "যদি ঘটনাটা লিখবার মতোন হয় তবে লিখবো বৈকি। কিন্তু, হ্যা, আমাকে কিন্তু পুরো ঘটনাটা আগে বলতে হবে। একদম যা ঘটেছে তাই। With every single details.. এবং সেটাও কোনোরকম রঙ চং না চড়িয়ে। আমি লেখক। লেখার স্বার্থে রঙ চড়াতে হলে, সে কাজটা আমিই করবো।"
– বেশ!

তারপর উনি আমাকে চ্যাটবক্সে সংক্ষিপ্ত আকারে যা শোণালেন তাতে আমি একইসাথে ভয়ানকভাবে অবাক আর শিহরিত হলাম। সত্যিই যেন শিরদাঁড়া দিয়ে শিহরণ বয়ে গেলো আমার। এমন একখানা ঘটনা।

এ যেন ক্রাইম পেট্রোলের কোনো এপিসোড শুণছি আমি। ঘটনাটা নাটকীয় হবার সাথে সাথে চটির প্লট হিসেবেও দারুণ রগরগে। তবে, কেন জানি আমার মনে হলো যিনি আমার সাথে চ্যাট করছেন, উনি হয়তো কোনো ভদ্রমহিলা নন। বরং, কোনো এক ভদ্রলোক। এবং, এটিও উনার মস্তিষ্কপ্রসূত কোনো উত্তেজক প্লট।

এমন কোনো পাঠকের যৌনতার খোরাক মেটাতে তো আমি লিখবো না। তাই ওনাকে আর কোনো রেসপন্স করলাম না। আমাকে চুপচাপ থাকতে দেখে অপরপাশ থেকে উনি জিজ্ঞেস করলেন, "কি হলো? বিশ্বাস হচ্ছে না বুঝি?"
আমি বললাম, "না, তা ঠিক নয়। আপনার সাথে ভয়েজে কথা বলা যাবে?"
– বুঝেছি। আপনার মনে হচ্ছে যে আমি ফেক। পুরুষ মানুষ। মেয়ে সেজে কথা বলছি। তাইতো?
– না.. ঠিক তা না…
– দেখুন, আমার আইডিটা ফেক হলেও, মানুষটা কিন্তু আমি আসল।
– ঠিক আছে… মেনে নিলাম। কিন্তু, আপনাকে কল দেয়া যাবে কি?
– এখন তো অনেক রাত। কালকে কথা বলি কেমন…?

উনি কলে আসতে রাজি না হওয়ায়, আমার মনে আর সন্দেহের কোন অবকাশ রইলো না যে উনি আদোতে একজন পুরুষ মানুষ। শুধু শুধু ফেইক আইডির সাথে এতোক্ষণ ধরে কথা বলে সময় নষ্ট করলাম। কাল সকালে এক্সাম। তাই আর কথা না বাড়িয়ে উত্তর দিলাম, "ঠিক আছে। কাল কথা হবে। শুভরাত্রি।"

সারারাত ধরে প্রিপারেশন নিলাম ঠিকই। কিন্তু, এক্সাম হলো একদমই বাজে। এ হেন বাজে একটা এক্সাম দিয়ে ভীষণ রকমের একজস্টেড লাগছিলো। পরে আমি, ঈশিতা, আবির, সানজানা আমাদের গোটা গ্রুপ মিলে রেস্টুরেন্টে গেলাম চিল করতে। তাতে মুড ঠিক হলেও, না ঘুমানোর দরুণ শরীরের ক্লান্তি কিন্তু কমলো না একরত্তিও।

এদিকে কাল রাতের বেলা পাঠিকা সেজে কেউ একজন যে আমাকে নক করেছিলো, তা যেন বেমালুম ভুলেই গিয়েছি আমি। সন্ধ্যের পর ওই আইডি থেকে আবার একটা ম্যাসেজ এলো- "এইযে শুণছেন?"
"ধুর! আবার সেই ফেইক আইডির ম্যাসেজ।" এই ভেবে এবারে আমি ইচ্ছে করেই ম্যাসেজটাকে ইগনোর করলাম। এর কিছুক্ষণ পরেই এলো অডিও কল। আমি তখন মাত্রই রেস্টুরেন্ট থেকে বাসায় ফিরেছি। বাথরুমে ঢুকেছি ফ্রেশ হতে। "আশ্বর্য ফেইক আইডি হলে আবার আমাকে কল দিলো কেন…?" ভাবতে ভাবতেই কল টাকে রিসিভ করলাম।

"হ্যালো…… আসসালামু আলাইকুম।" ওপাশ থেকে প্রাণ জুড়ানো মিষ্টি একটা কন্ঠস্বর ভেসে এলো। আমি সালামের উত্তর দিলাম।
– "কি! বিশ্বাস হচ্ছিলো না তাইতো…? আসলে কাল বেশ রাত হয়ে গিয়েছিলো। শুয়ে পড়েছিলাম। পাশে হাজনেন্ড ছিলো। তাই, কথা বলার মতোন সিচুয়েশান ছিলোনা। তখন যদি বিছানা থেকে উঠে গিয়ে আপনার ফোন ধরতাম, তাহলে ও সন্দেহ করতো।"
– ইটস ওকে… আমি দু:খিত আপনাকে ভুল বুঝবার জন্য। আসলে অনেক সময় ছেলেরা মেয়ে সেজে আমাকে ম্যাসেজ করে কিনা! তাই…..
– না না আপনাকেই বা দোষ দেই কিকরে! আমি নিজেই তো মেয়ে মানুষ হয়েও, সমস্ত লাজ লজ্জার মাথা খেয়ে নিজের জীবনের গল্প শোণাতে এসেছি আপনাকে। কোনো মেয়ে এমন একটা ঘটনা লিখতে বলবে, তা আপনিই বা কেন বিশ্বাস করবেন বলুন!

আমি এবারে খানিকটা লজ্জিত স্বরেই বললাম, "কালকের জন্য আমি আসলেই দু:খিত। আমাকে ক্ষমা করবেন।" ওপাশে তখন নিস্তব্ধতা। আমি বলে চললাম, "কিছু মনে না করলে আমি আপনার ঘটনাটা পুরোটা শুণতে চাই। With every single details… তবে তার আগে আপনার কাছে কিছু প্রশ্ন ছিলো, সেগুলোর উত্তর থেকেই আপনাকে নিয়ে আমার মনের মাঝে একটা সম্যক প্রতিফলক তৈরি করবো। তারপর আমার কলমের বুণনী চলবে। এতে আপনার আপত্তি নেই তো?"
– প্রশ্ন! আচ্ছা করুন… ও হ্যা, তার আগে বলুন তো, আমার নামটা কি?
আমি লজ্জায় পড়ে গেলাম। এই যাহ এতক্ষণেও ওনার নামটাই যে শোণা হয়নি!
– যার জীবনের ঘটনা লিখবেন তার নামটাই জানেন না দেখেছেন? হাহাহা……"
সত্যিই তো! কি লজ্জাজনক ব্যাপার! তবে আমি এবার একপ্রকার জোর করেই লজ্জা এড়িয়ে বললাম, "নাম টা এখানে মুখ্য নয় ম্যাডাম। আর আমি জানতে চাইলেও আপনি সত্যি নামটাই বা কেন বলবেন, তাইনা?"
Intelligent…. (ওপাশ থেকে কমপ্লিমেন্ট এলো।)
– তাহলে, আমি কি প্রশ্নগুলো করতে পারি!……? আর হ্যা, আপনি যদি চান তাহলেই ওগুলোর উত্তর দেবেন। না চাইলে স্কিপও করতে পারেন।
– আচ্ছা করুন প্রশ্ন……..
– আচ্ছা তার আগে বরং ফরমালি পরিচিত হয়ে নেই। আমি জিমি। (এরপর আমি কোথায় থাকি, কি নিয়ে পড়ছি সবই ওনাকে সংক্ষিপ্ত আকারে বললাম।)
– বাহ বেশ! আপনার বয়েসী আমার এক ছোটভাই আছে।
(এই যাহ! মহিলা আমার থেকে বয়সে বড়! ধুর! একটা প্রেম প্রেম গন্ধ পাচ্ছিলাম। সেটা শুরুতেই মিলিয়ে গেলো। অবশ্য উনি যেহেতু বিবাহিতা সেহেতু বয়সে বড় হওয়াটাই তো স্বাভাবিক। আর সত্যি বলতে, ইতির আধপাকা আর দীপ্তির পুরো জাঁদরেলি গুদ মারবার পর থেকে আমার না ইদানিং একটু ভাবী বা আন্টি টাইপ মহিলাই ভাল্লাগে।)

আমাকে চুপ থাকতে দেখে উনি জিজ্ঞেস করলেন, "হ্যালো, আপনি শুণতে পাচ্ছেন?"
– জ্বি, শুণতে পাচ্ছি। আপনার নাম টা….? আপনি কি করেন? আর আপনার বয়েসটা জানা যাবে কি?
– হ্যা, নিশ্চয়ই যাবে। আমার সাতাশ চলছে। মার্চে ২৮ এ পা দেবো। আর করা বলতে, আপাতত পুরোপুরি হাউজওয়াইফ। সরকারী চাকুরির জন্য ট্রাই করছি।

(আচ্ছা, বেশ বেশ। মনে মনে বললাম আমি। তাহলে ভদ্রমহিলা বিবাহিতা হলেও খুব একটা পাকনা না। ২৭ এর গুদ আমার চাখা হয়নি। তবে, সদ্যই ত্রিশে পা দেওয়া ইতি কাকিমার গুদের গরমী চেখে দেখেছি। কি জনি, হয়তো ইনিও আমার ইতি সোনার মতোই খুব তেজি গুদের অধিকারিণী হবেন।)
– আপনার নামটা কিন্তু বললেন না…..
– আপনিই তো বললেন, নাম বললে মিথ্যে বলবো। তাই আর বলিনি।
– আহা… কথা ধরছেন আমার তাইনা! বলুনই না….
– আমি ইশরাত। উমমম…. ইশরাত জাহান শবনম।
– ইশরাত! বাহ খুব সুন্দর নাম।
– আর শবনম…?
– শবনম তো নেশা ধরানো নাম…. হাহাহা….
– তাই বুঝি….
– জ্বি ম্যাডাম। তা আপনাদের বিয়ে হয়েছে কতদিন?
– উমমম…… দাঁড়ান হিসেব করে নেই… উমমম…… ১ বছর ৯ মাস।
-আচ্ছা। বয়সে আমার থেকে যে বড় হয়ে গেলেন….
– হু। আপনি চাইলে আমাকে আপু বলে ডাকতে পারেন।
– "ইশরাত আপু" নাহ! ভালো শোণাচ্ছে না।
– হাহাহা….
– আপনাদের কি লাভ ম্যারেজ নাকি এরেঞ্জড?
– না লাভ নয়। আমাদের অ্যারেঞ্জড ম্যারেজ।
– আচ্ছা!!!
– বিয়ের আগে কোনও ঘটনা……? মানে প্রেম টেম………?

-"না বিয়ের আগে বা পরে কারোর সাথেই প্রেম-টেম করা হয়ে ওঠেনি। আসলে ছোট থেকেই খুব লাজুক প্রকৃতির আমি। তাছাড়া রক্ষণশীল পরিবারে বড় হয়েছি। ছেলেবেলা থেকেই মারাত্মক রেস্ট্রিকটেড লাইফ লিড করেছি। কিন্তু, তারপরও যেহেতু দেখতে শুণতে খারাপ ছিলাম না, তাই ছোট থেকেই প্রেমপত্র, প্রেমের প্রস্তাব এগুলো পেয়েছি অনেক। ওদের মধ্যে কাউকে কাউকে ভালোও লাগতো। কিন্তু, কিছু করে উঠতে পারিনি জানেন শুধুমাত্র সাহসের অভাবে!!!…
-আচ্ছা তারপর?
-তারপর ইউনিভার্সিটিতে যখন ভর্তি হলাম তারপর থেকেই ফ্যামিলি আমাকে পাত্রস্থ করলাম জন্য উঠে পড়ে লাগলো। তবে আমি বাড়িতে বলে দিয়েছিলাম গ্রাজুয়েশনের আগে বিয়ে না।
-আচ্ছা বেশ!!! তারপর…?
– গ্রাজুয়েশনের পর একের পর এক ছেলের প্রস্তাবে তখন আমি টালমাটাল। অনেক কষ্টেও এবার আর বিয়ে আটকাতে পারলাম না। আপনার ভাইয়াকে দেখেশুনে আমার বাড়ির সবার বেশ ভালো লাগলো। ওদের বাড়ি থেকেও আমাকে অনেক পছন্দ করলো। তারপর আর কি? শুভদিন দেখে আমাদের চার হাত এক করে দিলো।
-আপনি কি মানসিকভাবে প্রস্ত্তত ছিলেন এই বিয়ের জন্য?
– দেখুন, যেহেতু আমি একটা রক্ষণশীল বাড়ির মেয়ে, এরকম পরিবারে আমাদের মেয়েদের ব্যক্তিগত ইচ্ছে অনিচ্ছাকে খুব একটা দাম দেয়া হয়না। জানতাম পারিবারের পছন্দেই বিয়ে করতে হবে। তাই একপর্যায়ে এসে আমিও মানসিকভাবে প্রস্তুতি নিয়ে ফেলেছিলাম।
– তা ভাইয়ার সাথে আপনার সম্পর্ক কেমন?
– খুবই ভালো। ও একদম মাটির মানুষ।
– আর বিছানায়?
– সেখানেও। বলতে দ্বিধা নেই, এই কিছুদিন আগেও ভাবতাম ওই বুঝি সেরা।
– কিছুদিন আগে….! মানে, এখন সেটা মনে হয়না?
– হ্যা হয়…. (তারপর একটু থেমে বললেন) ও ভালো। বেশ ভালো।
– তবে?
উনি চুপ।
– ওনার চাইতেও বেটার পারফর্মার পেয়েছেন নিশ্চয়ই।
উনি এখনও চুপ।
– চুপ করে থাকলে তো হবে না ম্যাডাম। আচ্ছা…. এবারে আমাকে পুরো ঘটনাটা একদম শুরু থেকে বলুন তো……

এরপর প্রায় ঘন্টাখানেক ধরে আমি ওনার সে রাতের সমস্ত ঘটনা শুণলাম। আমার আসলেই বিশ্বাস হতে কষ্ট হচ্ছিলো। তবু, বক্তা যেহেতু খোদ মহিলা নিজেই, আর কথাগুলো বলার সময় ওনার কন্ঠ থেকে যে অভিব্যক্তি আর উৎকন্ঠা ঝরে পড়ছিলো তাতে করে মনের মাঝে আর অবিশ্বাস পুষে রাখতে পারলাম না। এ যেন জলজ্যান্ত ক্রাইম পেট্রোলের এপিসোড। ভীষণ ভয়ানক। আর সেই সাথে ভীষণ রগরগে…..


আপনাদের দোয়া নিয়ে শুরু করলাম আমার নতুন সিরিজ। পাশাপাশি "চোদনপিয়াসী দীপ্তি" সিরিজটিও চলতে থাকবে। আশা করবো এই নতুন জার্নিতে আপনারা আমার সঙ্গী হবেন। সবাইকে ভালোবাসা অবিরাম।
 

Users who are viewing this thread

Back
Top