What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

পাকিস্তানে এই হিন্দু রাজপরিবার এখনও অমিত বিক্রমে বজায় আছে (1 Viewer)

addabaj

New Member
Joined
Jan 27, 2020
Threads
2
Messages
13
Credits
200
আজও মুসলিম দেশ পাকিস্তানে পূর্ণ শক্তিতে একটি হিন্দু অঙ্গ রাজ্য বিদ্যমান। পাকিস্তানের রাজনীতিতেও এই রাজ্যের রাজাদের পূর্ণ প্রভাব রয়েছে। এই রাজপুত পরিবারের এতটাই প্রভাব রাজ্যে যে আজও মানুষ তাদের ভয় পায়।

দেশভাগের পর অনেক রাজ্য ভারতে চলে আসে এবং কিছু পাকিস্তানে থেকে যায়। পরবর্তীকালে, পাকিস্তানের অংশ ছিল এমন অধিকাংশ হিন্দু রাজকীয় রাজ্য ধ্বংস হয়ে যায়। পাকিস্তানে হিন্দুদের দুর্দশা সবারই জানা। কখনো খবর আসে একজন হিন্দুকে হত্যা করা হয়েছে আবার কখনো কাউকে জোর করে ধর্মান্তরিত করা হয়েছে। পরিস্থিতি এমন যে পাকিস্তানে হিন্দু জনসংখ্যা নামমাত্রই থেকে গেছে। এত কিছুর মধ্যেও আজও পাকিস্তানে পূর্ণ গর্বের সাথে একটি হিন্দু রাজত্ব রয়েছে। এখানে রাজা ও রাজপরিবারের প্রভাব এতটাই যে পাকিস্তান সরকারও ভয় পায়। গোটা রাজ্যে রাজপরিবার নিয়ে এখনও আতঙ্ক বিরাজ করছে।

আমরা পাকিস্তানের সিন্ধু প্রদেশের অমরকোট রাজ্যের কথা বলছি, যেটি এখন উমেরকোট নামে পরিচিত। পাকিস্তানের এই একমাত্র হিন্দু রাজত্বের রাজা কর্ণি সিং সোধা পাকিস্তানে অসাধারণ প্রভাব ফেলেছেন। কর্নি সিং হামির সিং সোধার ছেলে। শুরু থেকেই পাকিস্তানের রাজনীতিতে হামির সিংয়ের পরিবারের একটি গুরুত্বপূর্ণ স্থান রয়েছে। হামির সিংহের পিতা রানা চন্দ্র সিং ছিলেন অমরকোটের শাসক। রাজনীতিতে তার হস্তক্ষেপ এবং প্রচণ্ড প্রভাবের কারণে, চন্দ্র সিং 7 বার এমপি এবং কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। তিনি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী জুলফিকার আলী ভুট্টোর ঘনিষ্ঠ ছিলেন।
 

Users who are viewing this thread

Back
Top