What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

MOHAKAAL

Mega Poster
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
2,272
Messages
15,995
Credits
1,456,864
Thermometer
Billiards
Sandwich
Profile Music
French Fries
মা ছেলের কাম- ১ - by rosesana204

বিঃদ্রঃ কাহিনিটা গ্রামের। কিন্তু বোঝার সার্থে সম্পূর্ণ কথোপকথন শুদ্ধ ভাষা ব্যবহার করেই লিখছি। মডার্ন কিছু ভাষাও ব্যবহার করছি পাঠকের ভালো পাঠ অভিজ্ঞতা প্রদানের লক্ষে। ভুল ত্রুটি ক্ষমাপ্রার্থনা করছি।

আমি তমাল। জয়পুরহাট থেকে ২০ কিমি. গভীরে এক অজপারা গায়ে থাকি। আমার পরিবারে আমার মা আর আমার বাস। পরিবারে আমরা দুজন ছাড়া আর কেও নেই। বাবা করোনায় মারা যায়। গ্রামের সর্ব দক্ষিনে আমাদের বাড়ি। তার পরে আর কিছুই নেই। পাহাড় জঙ্গলে ভর্তি যেখানে কষ্মিনকালেও কেও আসেনা। বাড়ির সাথে লাগোয়া কয়েক বিঘা জমি থাকায় আমাদের মা ছেলের সংসার কোনমতে চলছে। বাবা মারা যাওয়ার পর পড়াশোনা বাদ দিয়ে মার সাথে মাঝে মাঝে কৃষিকাজ করি। সবজির ক্ষেত করি বলে আমরাই যা করার করি। আর আমি একটা কাপড়ের দোকান চালাই। তো দুজনের সংসার বেশ চলছে।

আমার বয়স ১৯ আর আম্মার ৩৬। ১৬ বছরে বিয়ে হয়ে এক বছর পরেই আমি পৃথিবীতে আসি। আম্মার গায়ের রং প্রচণ্ড ফর্সা। শুনেছি নানীও নাকি ফর্সা ছিল তাই আম্মার এমন। আম্মার শরীরের রঙের মতই অপরূপ সুন্দরী তিনি। এমন চেহারার রূপসী নারী আর নেই আমাদের গ্রামে। আর দেহগঠন বলে বোঝানো সম্ভব নয়। কেও বলবে না তার ১৯ বছরের সন্তান আছে। ২৪/২৫ বয়সী বিবাহিতা নারীর মত একদম।

আম্মার সাথে আমার মনের প্রচণ্ড মিল। আমায় ভীষণ ভালোবাসে আম্মা। কখনো একটু বকাও দেয়নি জীবনে। বলে আমি তার সবকিছু। যাইহোক আসল ঘটনায় আসি।
আম্মাকে নিয়ে কখনো আমার মনে খারাপ চিন্তা ছিল না। সাধারণ মা ছেলের মতই। তবে বয়সের সাথে সাথে নিজের বয়সের চেয়ে বড় মেয়ে ও মহিলা দেখে মনে সুপ্ত বাসনা তৈরি হতে থাকে। স্কুলে পড়ার সময় কখনো ক্লাসের মেয়েদের দেখতাম না। ম্যাডাম বা আন্টিদের প্রতি নজর যেত সবসময়। তাদের দুধ পাছা চোখের তীক্ষ্ণ দৃষ্টিতে ছুয়ে দিতাম। আর এখন এটা আরও বেড়ে গেছে। ১৯ বছরে অনেকেই বিয়ে করে। কিন্তু আমার এখনো হয়নি। তার ওপর কাপড় বিক্রি করি। দোকানে মহিলাদের পোশাকই বেশি। যখন শাড়ী ব্লাউজ বা ব্রা কিনতে আসে তখন তাদের মাপ জেনে কল্পনায় তাদের দেহের অঙ্গ প্রত্যঙ্গ একদম ঝাঝড়া করে ফেলি। খুব কষ্টে তাদের সামনে নিজেকে সামলাই। আর তার ওপর গ্রামের একমাত্র কাপড়ের দোকান আমার বলে সবাই এখানেই আসে কেনাকাটা করতে। গ্রামের এমন কোনো মহিলা বা মেয়ে নেই যাদের ব্রা- পেন্টির সাইজ আমি জানিনা। ভাগ্য ভালো হলে প্রায়ই মাপ নিতে গিয়ে অনেকের বুকে পাছায় কৌশলে হাত বুলিয়ে মনের আশ মিটাই। এমন করে আরও বেশি খালা কাকিদের প্রতি আগ্রহ বাড়ছে। আর রাতে স্বপ্নদোষ করে লুঙ্গি ভিজিয়ে চলেছি। এমন করেই যে একদিন আমার জীবনের মোড় ঘুরবে তা কখনো কল্পনাও করিনি।

হঠাত একরাতে স্বপ্নদোষ হলো। লুঙ্গি ভিজে ঘুম ভাঙতেই উঠে বসি। মা ছেলে দুজন মানুষ তাই একটা ঘর দিয়েই চলছি আমরা। আম্মা আমার বিপরীত পাশে একটা খাটে ঘুমায়। আমাদের মাঝে চাদরের বেড়া দেয়া। তো উঠে বসে দেখি বিছানা একদম তলিয়ে গেছে আমার মালের ফোয়ারায়। লুঙ্গির সাথে বিছানাও ভিজে গেছে বেশখানিকটা। লুঙ্গির শুকনো অংশ দিয়ে বিছানায় ভেজাটুকু কোনমতে মুছে টয়লেটে গেলাম। টয়লেট শেষে ঘরে ঢুকতেই হঠাত চোখটা আম্মার দিকে গেল। আর চোখ আটকে গেল সেদিকে। আম্মার পড়নের শাড়ির আচল বুক থেকে সড়ে আছে। শাড়ী উপড়ে উঠে পায়ের কিছুটা বেরিয়ে আছে। হাটুর বের হয়নি। কিন্তু এইটুকু দেখে আমার চোখ আটকে গেল। এত মসৃণ ও সুন্দর লাগছে চাদের হালকা আলোয় যে মন মজে গেল। নিজের অজান্তেই কেমন একটা ঘোরে হারিয়ে গেলাম আমি ও এগিয়ে আম্মার কাছে গেলাম। আম্মা গভীর ঘুমে আছে। বুকের আচল সড়ে গিয়ে মারাত্মক একটা দৃশ্য ফুটিয়ে তুলেছে। আম্মার ব্লাউজের বোতামগুলো সামনের দিকে। ওপরের একটা বোতাম খোলা। দেখে মনেই হচ্ছে যে আরেকটা খোলা থাকলেও অস্বাভাবিক হতোনা। কারণ আম্মার ফোলা বুকের চাপে যেন ব্লাউজ ছিড়ে বেরিয়ে আসবে মাইগুলো। একটা বোতাম খোলাতেই ক্লিভেজের খানিকটা দর্শন চাদের আলোয়ও আমার চোখ থমকে দিল। নিশ্বাসের সাথে বুকটা উঠানামা করছে না যেন আমার বুকে ঢাক পেটাচ্ছে। নিমিষে আমার মাত্র ফোয়ারা ছাড়া বাড়া ফুলে তাবু হয়ে গেল। যে মাকে কখনো সামান্য ভিন্ন নজরেও দেখিনি সেই মাকে দেখে বাড়ার দশা দেখে নিজেই অবাক।

মন ভরে অধীর আগ্রহে আম্মার রূপদর্শন করছি। হঠাত আম্মা আড়মোড়া ভাঙতে লাগল ঘুমের মাঝে। আমি দ্রুতে নিজের বিছানায় এসে শুয়ে পড়ি। সারা রাত শুধু আম্মার কথা ভেবেই পার করলাম। ঘুমাতে পারলাম না। অনেকক্ষণ পরে চোখ বুজলাম। সকালে উঠে উঠোনে গিয়ে দেখি আম্মা গরুর দুধ দোহাচ্ছে। আগেও দেখেছি কিন্তু আজ চোখে পড়ল আম্মার পিঠের কাপড় সড়ে পিঠ অনেকটা খোলা। মসৃণ তকের পিঠ দেখে সাবানের এ্যাড করা নায়িকা সব ফেল। পিঠ গলিয়ে নিচের দিকে নামলেই চোখ আটকে গেল কোমরের টোলে। দুপাশে দুটো টোলে গর্ত দেখে আমি বেহাল দশায়। রাতে আম্মার সামান্য সৌন্দর্য দেখেই আমি আম্মার প্রতি নিষিদ্ধ আকৃষ্টতা অনুভব করতে লাগলাম। এটা খারাপ বা ভালো এমন কোনো চিন্তাই মাথায় আসছেনা। আম্মার পিছনে দারিয়ে তার পিঠ দেখেই যাচ্ছি। হঠাত আম্মা পিছন ফিরলে চমকে গেলাম দুজনেই। ছি ছি আম্মা বুঝে ফেলল নাতো আমি আম্মার পিঠ পেটের সাইড দেখছি? ভরকে গেলাম। কিন্তু আম্মা বলল- কি সোনা ঘুম ভাংছে তোমার?
বলে রাখা ভালো আম্মা আমাকে সবমসময় সোনা ডাকে আর তুমি করেই বলে।
যাইহোক আম্মার কথায় মনে হলোনা যে সে বুঝেছে আনি কি করছিলাম।
আম্মা- যাও মুখ ধুয়ে আসো। খাবার দিচ্ছি।
আমি- আম্মা, আজকে দুধ খাবো।
আম্মা- এই দুধ খাবা?
আমি মনে মনে বললাম এই দুধনা, তোমার নরম দুধ খাবো। কিন্তু বলিনি। আম্মার ডাকে সম্বিত ফিরল।
আম্মা- এই দুধ? মাত্র দোহাইতেছি। গরম না করলে খাবা কিভাবে?
আমি- এভাবেই খাবো। তুমি খাইয়ে দাও।
আম্মা- আচ্ছা আসো। এই নাও পাগল ছেলে।
আম্মা গ্লাসে করে দুধ ঢেলে এগিয়ে দিল। আম্মার বুকে তখন কাপড় দিয়ে ঢাকা বলে রাতের দৃশ্য পেলাম না। কিন্তু এখন যেন আম্মার পুরো দেহটাই সেক্সের ভাণ্ডার। যাই দেখি ভালো লাগে। হাফ হাতা ব্লাউজ বলে হাত দেখেও পাগল হয়ে যাই এমনভাবে মজে গেছি।
আম্মার হাতেই দুধ খেলাম। তখন মুখ থেকে তার হাতে একটু দুধ পড়লে সাথে সাথে মুখ দিয়ে চেটে খেয়ে নিলাম। আম্মা মুচকি হেসে আমার চুল আউলে দিয়ে বলল- এখন যাও হাতমুখ ধোও। খাইতে দিব।
আমি হাতমুখ ধুয়ে খেতে আসলাম। এসেই বলি- আজ আমাকে খাওয়ায় দাও।
আম্মা অবাক হয়ে বলল- আজ কি হয়েছে তোমার?
আমি- কেন? খাওয়ায় দিতে পারবানা?
আম্মা- আমি কি তা বলছি নাকি?
আমি- তাহলে এমন জিগ্যেস করো কেন?
আম্মা- আচ্ছা বাবা। রাগ করোনা। আসো খাওয়ায় দেই।
আম্মা খাইয়ে দিচ্ছে এমন সময় বললাম- আচ্ছা আম্মা তুমি আমাকে ভালোবাসো?
আমার এমন প্রশ্ন শুনে আম্মা এক প্রকার ভয় পেয়ে বলল- কি হয়েছে তোমার? আজকে এমন কেন করতেছ? শরীর খারাপ নাকি?
বলে আম্মা আমায় কপালে, গালে ছুয়ে দেখতে লাগল জ্বর আছে কিনা।
আমি- আরে কিছু হয়নি। জিগ্যেস করতে মন চাইল।
আম্মা- তুমি ছাড়া আমার জীবনে আর কেও আছে নাকি? তোমাকে নিয়েই আমার সব। আমার প্রাণ তুমি। নিজের জীবন থেকেও তোমায় বেশি ভালোবাসি সোনা। কিন্তু হঠাত এসব কেন জানতে চাইতেছ?
আমি- আম্মা, তুমি আব্বা মারা যাওয়ার পর থেকে আর আগের মত নাই। সাজো না, নতুন কিছু পড়োনা। আমার এইসব ভালো লাগেনা।
আম্মা নিরাশ হয়ে বলল- বাবারে। স্বামী মারা গেলে কোনো নারীর অস্তিত্ব থাকেনা। তুমি আমার জীবনে আছো দেখে বেচে আছি। নইলে কবেই মরে যেতাম।
আমি- বাবাকে ভীষণ ভালোবাসতে তাইনা?
আম্মা- সব স্ত্রী তার স্বামীকে ভালোবাসে। আমিও বাসতাম।
আমি- কিন্তু আমাকে বাসোনা তার প্রমান দিয়েই দিলে। আমার পছন্দ তুমি সেজেগুজে থাকো। কিন্তু তুমি তা করোনা। আমায় ভালোবাসলে এমন করতে না। তুমু খুশি থাকো তা চাই আমি। তুমি একটা বিয়ে করো আবার। সুখের সংসার করো। তাহলে জীবনটা ভালো কাটবে।
(কেন এসব বললাম নিজেও জানিনা। মনে এলো আর বলে দিলাম)

আমার কথা শেষ হতে না হতেই ঠাস করে একটা চড় পড়ল আমার গালে। আমি ব্যথার চেয়ে অবাক হয়েছি। আমার জ্ঞান হবার পর কখনো আমাকে কেও মারেনি। মাতো দুরে থাক, কখনো চোখ রাঙিয়ে কথাও বলেনা। কিন্তু আজ এতই রাগ হলো যে মার খেলাম। আম্মার চোখ লাল হয়ে আছে। কাদতে কাঁদতে বলল- নিজের বাবা মরে গেছে বলে মাকে অন্যের বিছানায় দিতে চাও? বোঝা হয়ে গেছি আমি তাইনা? আমাকে খাওয়াতে পড়াতে কষ্ট হচ্ছে? আমি চলে যাবো চিন্তা করোনা।
বলেই উঠে চলে গেল আম্মা ও নিজের বিছানায় শুয়ে কাদতে লাগল। আমি উঠে তার কাছে গিয়ে হাজারো বার বোঝানোর চেষ্টা করলাম। কিন্তু আমার কোনো কথাই শুনলনা।
আম্মা- এখন আমার চোখের সামনে থেকে যাও।

আমি আম্মার কথায় ভয় পেয়ে যাই ও ঠাণ্ডা করতে বের হয়ে যাই দোকানের উদ্দেশ্যে। রাতেও কথা বলল না। যে যার মত শুয়ে পড়ি।
হঠাত ঘুমের মধ্যে গালে নরম ছোয়া পেয়ে উঠে পড়ি। দেখি আম্মা আমার সামনে বিছানায় বসে। উঠে আমি সামনে বসতেই আম্মা চোখ জলজলে করে আমার গালে হাত বুলিয়ে বলল-ব্যথা করছে তাইনা?

আমি- আমাকে মা করে দাও আম্মা। আর কখনো বলবোনা এসব। তুমি আমার কাছে মোটেও বোঝা না। আমি ভেবেছি হয়তো তোমার ভালে হবে। কিন্তু তুমি কষ্ট পাবে জানতাম না। আমায় মাফ করে দাও।
আম্মা সাথে সাথে আমায় বুকে টেনে নিল ও বলল- সোনারে। আমি তোমায় ভীষণ ভালোবাসি। তোমায় ছেড়ে কারও সংসারে গিয়ে নিজের সুখ চাইনা। তোমার বাবার পরে তুমিই আমার একমাত্র সম্বল। আর কখনো এমন বলোনা সোনা।
আমি- আর কখনো বলবোনা আম্মা। আমার ওপর আর রাগ করে থেকোনা।

আম্মা আমায় আডও চেপে ধরল বুকে। এবার মনের কষ্ট ও ভয় দূর হলে আমি মার সৌন্দর্যের ওপর আবার আকৃষ্ট হলাম। আম্মার বুকের নরম ছোয়া আমায় পাগল করে তুলল। ব্লাউজ শাড়ীর বহর ছাপিয়েও যেন নরম তুলতুলে মাইগুলো আমায় আদর করছে। আমায় বেশ কিছু সময় আদর করে আম্মা শুয়ে পড়ল বিছানায় গিয়ে।
পরদিন বিকালে বাড়ি ফিরেই আমি চমকে উঠলাম। আম্মার পড়নে একটা সবুজ শাড়ী।আর হলুদ ব্লাউজ পড়ায় চমতকার মানিয়েছে। একদম ষোড়শী ললনা লাগছে। আমায় দেখে মুচকি হেসে বলল- এখন ঠিক আছেতো?
আমি- তুমি সত্যি আমার জন্য নতুন শাড়ী পড়েছ?
আম্মা- নইলে কি অন্য কেও আছে আমার?
আমি খুশিতে আম্মাকে জরিয়ে ধরি। আম্মাও সাড়া দিল।
আম্মা- তুমি আমার বুকের ধন। তোমার খুশিই আমার খুশি। তুমি নতুন নতুন সাজবে তা আমার খুব ভালো লাগে।
আম্মা- বুঝেছি। তোমাকে এখন সুন্দরী একটা মেয়ে দেখে বিয়ে দিতে হবে।
আমি- আর কখনো বিয়ের কথা আনবেনা।
আম্মা- সেকি? বিয়ে কেন করবেনা?
আমি- আমি শুধু তোমায় নিয়েই থাকবো।
আম্মা- আরে পাগল। আমিতো থাকবোই। বিয়ে করতে তাতে সমস্যা কোথায়?
আমি- আমার আর তোমার মাঝে অন্য কেও আসতে পারবেনা।আমি চাইনা আমাদের মাঝে কেও আসুক। আর কখনো বিয়ের কথা বলবেনা। তুমি ছাড়া আর কাওকে নিয়ে আমি সংসার করতে চাইনা।
আম্মা আমার কথা মা ছেলের মমতাময় ভাব বুঝেছে। কিন্তু তা ছাপিয়েও যে আমি তার মন প্রান সব পাওয়াটা ভাবছি তাতো সে জানেনা।
আম্মা- আচ্ছা বাবা আর বলবোনা।
আম্মা কিছুক্ষণ আমায় চেয়ে দেখল ও বলল- আচ্ছা যাইহোক। বললে নাতো আমায় কেমন লাগছে?
আমি- একদম পরী লাগছে। তোমার মত সুন্দরী এই দুনিয়ায় কেও নেই।
আম্মা লজ্জা পেয়ে বলল-যাহ দুষ্টু। খালি মজা করো।
আমি- সত্যি বলছি আমি। বিশ্বাস করো।
আম্মা- আচ্ছা আচ্ছা হয়েছে। এখন যাও গোসল করে আসো।

আমি পুকুরে গেলাম গোসল করতে। বাড়িতেই পুকুর আমাদের ঘরের পাশে। আমি গোসল করে গা মুছে সেই হালকা ভেজা গামছা পড়েই এসে আম্মার সামনে দারিয়ে বললাম- ভিতর থেকে লুঙ্গি এনে দাওনা আম্মা। হঠাত আম্মার চোখ খেয়াল করলাম আমার গামছার দিকে। নিচে তাকিয়ে দেখি আমার বাড়ার স্পষ্ট আকার বোঝা যাচ্ছে। তার মানে কি আম্মা তাই দেখছিল? আমি মেলাতে পারলাম না। সেদিন রাতে হঠাত ঘুম ভাংলো একটা অদ্ভুত শব্দে। উঠে ভাবলাম আম্মার কাছে দেখি। দেখি বিছানায় নেই আম্মা। দরজা খোলা। হয়তো বাহিরে কোনো সমস্যা হয়েছে কিনা ভেবেই তড়িঘড়ি করে বাহিরে গেলাম। আম্মাকে ডাক দিলাম কিন্তু সাড়া নেই।হঠাত একটা শব্দ এলো গোসলখানা থেকে। পুকুরে গোসল করে আম্মা। তবে মাঝে মাঝে গোসলখানায়ও করে। তাই সেখানে এগিয়ে গেলাম দেখতে শব্দ খুজে। এগিয়ে যেতেই শব্দ বাড়ছে। হঠাত শব্দটা কেমন অদ্ভুত হল। বুঝতে পারছিনা এমন শব্দ কিসের জন্য করছে আম্মা। এগিয়ে গোসলখানার কাছাকাছি যেতেই পর্দার ফাকে যা দেখতে পেলাম তা আম্মার প্রতি আমার ধারনাই পাল্টে দিল। গোসলখানার দরজা নেই। পর্দা লাগানো বলে সব দেখছি কিন্তু আম্মা জানেইনা। আম্মা টিউবওয়েলের চোখা অংশের ওপর বসে ঘসছে নিজের ভোদা। শাড়ী পড়া বলে তা দেখা যাচ্ছে না। কিন্তু বোঝা যাচ্ছে। দুদিকে পা দিয়ে ঘসছে আর মুখে আহহহহ আহহহহ ওওহহহহ ওগহহহ হহহহ ওমমমম আহহহহ ওগোওওওও কেন এভাবে ছেড়ে চলে গেলে গো? কেন আমায় উপোষী করে গেলে? আজ কতদিন হলো তোমার বাড়ার ছোয়া পাইনা। এই ভোদার জ্বালা সইতে পারিনা আহহহহ। আজ তোমার ছেলের এত্ত বড় বাড়া দেখে তোমার কথা মনে পড়ে গেলগো আহহহহ। কি করি বলো। আমি বোধহয় পাগল হয়ে গেছিগো। ছেলের বাড়া দেখে আমার ভোদায় এতদিন পরে রস কাটতে শুরু করেছে। আমি কি পাগল হয়ে গেলাম নাকিগো আহহহহহ আআআআআ আআআ নিজের ছেলের বাড়া দেখে আজ কি নেশা চড়ে গেলো আমার। রাতে এত পানি ছাড়ে ও যে কি বলবোওওওও। কি হলো আমার। ইচ্ছে করে বাবুকে ধরে নিজের ভোদার জ্বালা মিটিয়ে নিই। কিন্তু কি করে যে বলি আমি মা হয়ে তোর বাড়া খেতে চাই আহহহহ কি পাপে ডুবে গেছি আমি আহহহ। আমি পাগল হয়ে গেলাম আআআআআ আআআহহহহহহ আহহহহহ।
(আম্মা সুখের তাড়নায় আব্বার সাথে আমার প্রতি আকর্ষণ বলে ভোদার জালা কমানোর চেষ্টা করছে)

এই করে আম্মার রস কাটল ও সেই রস টিউবওয়েল বেয়ে গড়িয়ে নিচে পড়ছে অন্ধকারেও পানির স্রোত বোঝা যাচ্ছে। আমি এসব দেখে আকাশ থেকে পড়লাম। যেখানে আমি আম্মার কাছে আসার জন্য ব্যাকুল, আম্মা উল্টো আমার বাড়ার ছাপ গামছা থেকে দেখেই পাগল হয়ে গেছে। এত খুশি লাগছিল যে আম্মা আমার প্রতি দূর্বল জেনে যে আম্মার কাছে গিয়ে জরিয়ে ধরে এখনই তার ভোদা খাল করে দেই। কিন্তু আমি নিজেকে শান্ত করলাম। এত তাড়াহুড়া করলে ভালোবাসার গভীরতা বেশি হবেনা। আমি চাই আম্মার আমার আর আমার তার প্রতি আরও আকর্ষন বাড়ুক। তাই অপেক্ষা করতে সিদ্ধান্ত নিলাম। আম্মার সামনে নিজেকে আরও উপস্থাপন করতে পারলে আম্মার জন্যও সহজ হবে। এদিকে আম্মা টিউবওয়েল থেকে নেমে গেলে আমি চুপি পায়ে ঘরে এসে শুয়ে পড়ি। চোখ বুঝে হালকা খুলে দরজায় নজর রাখি ঘুমের ভান করে আর লুঙ্গি তুলে প্রায় বাড়ার কাছে এনে রাখি যেন দেখা না গেলেও আম্মার কৌতুহল বাড়ে।

আম্মা ঘরে ঢুকল। দরজা আটকেই আমার বিছানার কাছে এসে দারাল। সে দারিয়ে থাকায় তার চোখে বাহির থেকে জানালার ফাক দিয়ে আসা চাদের আলোয় স্পষ্ট কামুক দৃষ্টি আমায় গিলে খাচ্ছে। আমার বাড়ার দিকে তাকিয়ে আছে। ফুলে আছে লুঙ্গির জায়গাটা তা দেখছে লোলুপ দৃষ্টি নিয়ে। ঠোট কামড়াচ্ছে হিংস্রতা নিয়ে যেন আমায় ছিড়ে খাবে। হঠাতই দেখতে দেখতে নিজের শাড়ির ভিতরে হাত ঢুকিয়ে দিয়ে মলতে লাগল তার ভোদা আর খুব কষ্টে শব্দ চেপে আদর করে লাগল নিজের ভোদা। কিন্তু আমি মাকে তখন শান্ত করতে চাইলাম। তাই ঘুমের মাঝে আড়মোড়া ভাঙার ভান করলাম। তাতে আম্মা তড়িঘড়ি করে চলে গেল নিজের বিছানায়।

আমার মন খুশিতে নেচে উঠল আম্মার আমার প্রতি এত আকর্ষন দেখে। কখন যে আম্মার কথা ভাবতে ভাবতে ঘুমিয়ে গেলাম বলতেও পারিনা। সকালে ঘুম ভাঙতেই উঠে দেখি আম্মা এখনো ঘুমিয়ে আছে। কিন্তু অবাক করা বিষয় দেখি মাঝখানের চাদরটা সরিয়ে রাখা। আম্মাকে দেখে চোখ আটকে গেল। আম্মার শাড়ি হাটুর ওপরে উরুতে উঠানো। আর বুকের আচল সরানো। আগের দিন শুধু বুকে সরানো ছিল। কিন্তু আজ পেটের কাপড়ও নেই। প্রথমবার আম্মার খোলা পেট দেখে আমার বেহাল দশা। আহ কি সুন্দর গভীর নাভি! একদম টাইট শরীর আম্মার। ফিগারের হিসাব তখনও জানিনা। কিন্তু টাইট ফিগার যা যেকোনো পুরুষকে এক দেখায় ঘায়েল করতে প্রস্তুত। আজ আরও ভালো লাগছে কারণ আজ আলোয় দেখছি। বুক পেট নিঃশ্বাসের সাথে উঠানামা করায় আরও সেক্সি লাগছে।ইচ্ছে করছে ছুয়ে দেখি। কিন্তু সামলে গেলাম। কারণ আম্মাকে দেখেই বোঝা যাচ্ছে সে ইচ্ছে করেই এমন খোলামেলা হয়ে শুয়ে আছে এবং জেগেও আছে। কারণ তার বুকের উঠা নামা স্বাভাবিক হলেও গলায় ঢোক গিলছে আর কপালে বিন্দু ঘাম জমেছে এবং চোখ টিপটিপ করে আমি তাকে দেখছি সেটাও দেখছে। ভেবেছে বুঝতে পারবোনা। কিন্তু আমিতো সব বুঝি।।।
আমি আম্মাকে ডাকলাম।

আমি- আম্মা, উঠো। সকাল হয়ে গেছেতো। আজকে এত সকাল হয়ে গেল উঠোনি যে?
আম্মা ঘুম থেকে চোখ মেলে উঠে বসল।কিন্তু সামান্য বিচলিত নয় আমায় দেখে যে তার কাপড় ঠিক নেই। স্বাভাবিক গতিতেই কাপড় ঠিক করে বিছানা থেকে নামল।
আমি- এত দেরি যে? ক্লান্ত নাকি?
আম্মা- পরিশ্রম করা হয়েছে খুবতো। তাই ক্লান্ত। এখন ভালো লাগছে।
আমি মনে মনে বললাম কি পরিশ্রম তাতো জানিই।
আমি- এই চাদর সরানো যে?
আম্মা- আমি সরিয়েছি। ঘরে আমরা ছাড়া কেও নেই তো চাদর রেখে কি হবে? আর যে গরম পড়েছে। এভাবে চাদর থাকলে আলোবাতাস চলাফেরা করে না।
আম্মার যুক্তি শুনে মুচকি হাসলাম মনে মনে।
আম্মা- তোমার খিদে লেগেছে তাইনা? তুমি হাতমুখ ধুয়ে আসো।
আমি- না, আগে গোসল করবো। তারপর খাবো।

বলেই আমি পুকুরে গেলাম। আজ গামছাও নিলাম না। গোসল করে ভেজা কাক হয়ে এলাম আম্মার কাছে। আগের দিনতো হালকা ভেজা গামছায় এত ভালো বোঝা যায়নি। কিন্তু আজ একদম ভিজে গায়ে সেটে আছে লুঙ্গি। আর বাড়া মুন্ডিসহ পুরো বাড়ার আজার স্পষ্ট দেখা যাচ্ছে ভেসে আছে।যেন উলঙ্গকে হার মানায়। আম্মার দৃষ্টি আমার বাড়ার ওপরেই। আড়চোখে গিলে খাচ্ছে। জিভে যেন জল এসে গেছে এমন করে তাকিয়ে আছে। আমার বেশ ভাল লাগছে তা দেখে। আম্মা ভিতর থেকে গামছা লুঙ্গি এনে দিল ও যতক্ষণ আমার মোছা শেষে লুঙ্গি না পড়লাম সে লুকিয়ে দেখেই চলল। হঠাত আম্মা বলল- তুমি একটু বসো। আমিও গোসল করে আসি। আজকে গরম লাগছে। এসে খাইয়ে দিব তোমায়।

আমি ভাবলাম ভালোবাসা দেখাতে খাইয়ে দিবে। কিন্তু আরও কিছু অপেক্ষা করছে তা বুঝিনি। আম্মা যে গোসল করতে না, শুধু শরীর ভেজাতে পুকুরে গেছিল তা বুঝতে বাকি রইল না। দুই মিনিটেই ফিরে এলো আম্মা ভেজা শরীরে। আগেও দেখেছি এমন ভেজা শরীরে।কিন্তু আজ আমাকে দেখাতে যে আম্মা ভেজা শরীরে এসেছে তা আমি জানি। শাড়ি শরীরের প্রতিটা অঙ্গ প্রদর্শন করছে। লেপ্টে আছে গায়ে আর বুক পাছা একদম স্পষ্ট ভাজ বোঝা যাচ্ছে। আমি তাকিয়েই আছি। আজ আম্মা দ্রুত ঘরেও গেল না। হঠাতই আম্মা এগিয়ে এসে পিঠ ফিরিয়ে বলল- বাবু আমার ব্লাউজের হুকটা খুলে দাওতো। ইশ ব্লাউজটা আর চলবেনা মনে হয়।

আমিও সুযোগ পেয়ে বলে বসলাম- ছেলের কাপড়ের দোকান। আর তুমি কিনা একই ব্লাউজ পড়ে আছো। নতুন নিয়ে নাও। তাহলেইতো হয়। দোকানে গিয়ে নিয়ে এসো পছন্দ করে যেটা ভালো লাগে।
আম্মা- ইশশশশ। ছেলের দোকান,,,, তাহলে যেয়ে আনতে হবে কেন? ছেলে আনতে পারেনা? কষ্ট করে বাজারে দৌড়ঝাঁপ করাবে নাকি?
আমি- আচ্ছা বাবা। সব পাঠিয়ে দিব। তুমি পছন্দ করে নিও।
(ইচ্ছে করেই বললাম যেন আরও গভীর হওয়া যায়)
আম্মা- পাঠাবে মানে?
আমি- ফেরিওয়ালা কাকির কাছে পাঠিয়ে দিব।
আম্মা- বাহিরের মানুষের সামনে নিজের ব্লাউজ টাউজ পছন্দ করতে পারবোনা।
আমি- আমিতো জানিনা ওসব সাইজ টাইজ। তাছাড়া আমার সামনে এসব,,,,, সমস্যা হবেনা?
আম্মা-তোমাকে কে বলল সমস্যা করবে?দোকানদার হয়েছ, খদ্দেরকে কাপড় দেখাবে। কি সব বলছো বলোতো? দোকানেও কি এমন করো?
আমি- আচ্ছা বাবা ভুল হয়েছে। আমি নিয়ে আসবো সবগুলো। তোমার পছন্দমত সাইজ বুঝে নিও।
আম্মা- সব কেন আনবে? আমার সাইজেরগুলোই আনবে শুধু। রঙ আমি বেছে নিব। সাইজ ৩৪। মনে থাকবেতো?
আমি আম্মার দিকে হা করে তাকিয়ে আছি। আম্মা এতটাই আমার ওপর ফিদা যে উঠে পড়ে লাজলজ্জা সংকোচ ভুলে আমায় নিজের শরীর প্রদর্শন থেকে ব্লাউজের সাইজও জানিয়ে দিচ্ছে। আমি বাড়ি থেকে বের হবার সময় হঠাত পিছন থেকে বলল- কয়েকটা ব্রাও নিয়া আইসো।

আমি প্রচণ্ড খুশি ও অবাকও হলাম যে আম্মা খুব গতিতে চলছে। সারাদিন আম্মার কথা ভেবেই দিন পার করলাম। দোকান বন্ধ করার সময় বেছে বেছে বড় গলাওয়ালা কয়েকটা ব্লাউজ নিলাম ও স্টাইলিশ কয়েকটা ব্রা নিলাম কারণ যেটাই দেই আম্মা খুশি মনেই নিবে। হঠাত মাথায় এলো কিছু পেন্টির কথা। আধুনিক যুগ বলে কথা। সবাই পেন্টি পড়ে। আম্মা পড়ে কিনা কে জানে। কখনোতো দেখিনি। কিন্তু ইচ্ছা করলো নিতে। আম্মার পাছার অনুমান করে নিয়েই নিলাম ৩৪ সাইজ দেখেই। দোকান থেকে বের হয়েই সোজা বাসায় পৌছে যাই। গিয়ে দেখি আম্মা ক্ষেতে কাজ করছে। আমিও গেলাম সেখানে। আম্মার গায়ে ছিল একটা সবুজ কাপড় ও ব্লাউজ লাল। কিন্তু গা মেখে গেছে ধুলোবালি ও কাদা দিয়ে। আর আম্মার পেট খোলা দেখে শরীর ঝাকি মেরে গেল। পেটের মাঝে গভীর নাভিটা একদম তাকিয়ে আছে। আজ কেমন অদ্ভুত লাগছে। এমন করে কাদা মাখামাখি হয়না কখনো। পাছায়ও লাগা। কাছে যেতেই বলল-আসো বাবু, একটু মাথা তুলে দাওতো।
আমি এগিয়ে গিয়ে বললাম-আমাকে দাও। আমি নিচ্ছি।

আম্মা তুলে আমার মাথায় দিতে হাত উচু করতেই বগলের নিচে চোখ পড়লো। এমন সুন্দর লাগতে পারে তা জানা ছিলনা। কাদা লেগে আছে, কিছু দেখাও যাচ্ছেনা। তবুও এক পাগলামিতে আমার সবই ভালো লাগছে।
বাড়ির ভিতরে ঢুকতে ঢুকতে বললাম-তুমিতো কাদা দিয়ে মেখে গেছো। শাড়ী পুরো মেখে গেছে
আম্মা-কি করবো বলো? ন্যাংটা হয়েতো কাজ করা যাবেনা তাইনা?
আমি অবাক হয়ে গেলাম আম্মার কথা শুনে। আম্মার দিকে হুট করে তাকাতেই আম্মা হেসে দিল। সাথে আমিও হেসে দিই। ধীরে ধীরে কেমন একটা ঘুলে মিলে যাচ্ছি দুজনে। সবজির ডালা রাখার পরে আম্মা বলল-আমার জিনিস আনছো?
আমি-হুমমমমম। বিছানায় আছে। পড়ে দেখো। সাইজে না হলে পাল্টায় আনবো।
আম্মা আমার গালে বুলিয়ে আদর করে বলল-সাইজ হবে। বিশ্বাস আছে তোমার ওপর।
বলেই মুচকি হেসে চলে গেল ঘরে। আমি বাহিরে দারানো। একটু পরেই আম্মা ডাক দিল। ভিতরে যেতে যেতে ভাবলাম মজার কিছু হবে। কিন্তু আম্মা আমায় হতাশ করল। আম্মার হাতে একটা হলুদ শাড়ী গামছা।
আম্মা- তুমি একটু বসো। আমি গোসল করে আসি।
বলেই আম্মা পুকুরে চলে গেল। আজ হঠাত কি মনে করে ইচ্ছে করল আম্মার গোসল করা দেখব। কিছু না ভেবেই চলে গেলাম একটু পরেই পুকুরের কাছে। ঝোপঝাড়ে গিয়ে দারিয়ে উকি মারতেই চোখ কপালে উঠে গেল।আম্মার গায়ের শাড়ী খুলে ডাঙায় রেখে হাটু পানিতে তখন কেবল নামছে। গায়ে কেবল ব্লাউজ ও সায়া। নাভির একটু নিচে বাধা সায়ার গিট। আহ কি সুন্দর লাগছে বলা বোঝানো যাবেনা।

হঠাত একটা পিঁপড়া কামড় দিলে আচমকাই মুখ থেকে অস্ফুট বাকে উহহহ শব্দ হয়ে গেল আর ঝোপঝাড় একটু নড়ে গেল। আম্মা একটু চমকে এদিকে তাকালো ও দেখতে লাগল এদিকে। পরক্ষনেই আমায় অবাক করে দিয়ে আম্মার মুখে একটা মুচকি হাসি দেখতে পেলাম। মাথায় ঢুকলনা আম্মা কি আমায় দেখেই ফেলেছে কিনা। হঠাত নিচে পায়ের দিকে তাকিয়েই দেখি আমার শরীর পুরোটাই আম্মার দিক থেকে দেখা যাচ্ছে। আমি প্রছন্ড লজ্জা পেলাম ধরা পড়ে।কিন্তু আম্মাতো আমায় ধরা পড়তে দেয়নি দেখে খুব ভাল লাগলো। আম্মা এবার দেখাল কারিশমা। আগে পানিতে একটা ডুব দিয়ে পানি থেকে উঠল। উফফ গায়ে লেপ্টে আছে সায়া ব্লাউজ। একদম পাছার আকার স্পষ্ট, দুধগুলোও আকার চোখে পড়ছে। নিচে ব্রার ছাপ দেখা যাচ্ছে। তখনই আমায় আকাশ থেকে ফেলে আম্মা অকল্পনীয় কাজ করল। ডাঙায় উঠে দারিয়ে আগে আমার দিকে তাকিয়ে একটা অদ্ভুত মুচকি হাসি দিল। তারপর একে একে ব্লাউজের সবগুলো বোতাম খুলে হাত গলিয়ে ব্লাউজ খুলে ডাঙায় রাখল শাড়ীর ওপরে। এই প্রথম আমার আম্মার এই রূপ দেখে আমি হতবাক। লাল ব্রায়ে আম্মার সৌন্দর্য উপড়ে পড়ছিল যেন। আম্মা এপিঠ ওপিঠ ঘুড়ে আমায় তার পুরো নগ্ন পিঠ দেখিয়ে আমার দিকে ফিরলে তার বুকের খাজ আমার সামনে প্রকাশ্য। ব্রার ফাকে মাইগুলোর খাজ দেখে আমার যায় যায় দশা। আমি দারিয়েই লুঙ্গির ভিতরে হাত ঢুকিয়ে খেচতে লাগলাম আম্মার রূপ দেখে। আম্মাও আমায় দেখছে আমি কি করছি। আম্মা জানে সেটা জেনেই ইচ্ছে করেই কাজটা করি। এইবার আম্মা আমায় অবাক করে তার সায়ার ভিতরে হাত ঢুকিয়ে খেচতে লাগল।তার মুখের চাহনি নিমিষে কামে ডুবে গেল। মুখ থেকে অস্ফুট স্বরে গোঙানিতে ডুবে গেল আম্মা। কয়েক মিনিটেই আম্মা রস কাটিয়ে পাড়ে বসে পড়ল। আম্মার চোখ আমার দিকেই ছিল। আম্মার গায়ে ব্রা আর সায়া ভিজে নিয়েই পাড়ে কিছুক্ষণ বসে রইল। তারপর পানিতে নেমে ডুব দিয়ে উঠল। আমি তখন দ্রুত ঘরের সামনে চলে যাই ও দরজায় বসে থাকি। তখন আম্মা এলো আবার অবাক করে। তার গায়ে শুধু সায়া ব্লাউজ। নিচে ব্রাও আছে তা স্পষ্ট ছাপে। আমার সামনে এসে দারিয়ে মুচকি হেসে বলল- খিদে লেগেছে সোনা?
আমি- হ্যা আম্মা। তোমার এত সময় লাগল যে?
আম্মা- তুমি জানো না বুঝি?

আমি ভ্যাবলার মত তাকিয়েই আছি আম্মার চোখে। দুজনই একটু আগের বিষয়টা জানি। কিন্তু কেও স্বীকার করে এগোতে পারছিনা। সময় নিচ্ছি। কিন্তু আম্মার একধাপ এগোনো হয়ে গেছে। আজ সায়া ব্লাউজ পড়ে ভেজা গায়ে আমার সামনে দারানো যা আগে কখনোই হয়নি। কিন্তু মনে হচ্ছে এ যেন রোজ ঘটে। আম্মার পেট খোলা। টাইট পেটে সুগভীর সেটে থাকা নাভির দিকে তাকিয়ে চোখ জুড়িয়ে যায়। বুকে ব্লাউজের গলার দিকে একটু চোখে পড়লে তাকিয়েই রইলাম। এবার আম্মার সজাগ পদক্ষেপ হলো। আমার দিকে এক প্রকার এগিয়ে এসে বলল- কি দেখছো সোনা?
 

Users who are viewing this thread

Back
Top