What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

MOHAKAAL

Mega Poster
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
2,272
Messages
16,003
Credits
1,458,825
Thermometer
Billiards
Sandwich
Profile Music
French Fries
আমার নাম লতিকা – পর্ব ১ - by Kamdev

আমার নাম লতিকা, বয়স ছত্রিশ বছর, এক ছেলের মা। ১৮ বছরের ছেলেকে রেখে স্বামী মারা যেতে বস্তির ঝুপড়িতে সত্তর বছরের বুড়ী শাশুড়ী আর আঠেরো বছরের ছেলেকে নিয়ে দিন কাল। আমার ছেলের বয়সটা আঠেরো বছর হলেও বস্তির আর পাঁচটা ছেলের সাথে ড্রাগের পুরিয়া পাচার করে ভাল টাকাই রোজগার করে আনত।

কিন্তু কতদিন আর পুলিশের চোখ ফাঁকি দিয়ে এইসব কাজ করবে ? আমাদের বস্তিটা থানার খুব কাছে। থানার নতুন বড়বাবু, মদন তেওয়ারীর বয়স ৪০ বছর। লোকটা খুব রাগী আর অত্যন্ত কড়া। ডবকা চেহারার মেয়েমানুষ দেখলেই হল, দুচোখ দিয়ে যেন গিলতে থাকে। আর যদি কোন মাগীকে ওনার মনে ধরে যায় তবে তো কথাই নেই, তাকে না চুদে ছাড়ে না।

তবে অবিবাহিত যুবতী মেয়েদের দিকে লোকটা ফিরেও তাকায় না।

ওনার নজর শুধু, ডবকা চেহারায় বিবাহিত বউ উপর।

আমার মত এক ছেলের মা মোটা কালো মেসো চেহারার মাগী উপরও যে ওনার নজর পড়তে পারে তা আমি কোনদিন ভাবে পারিনি।

একদিন ভোরবেলা থানার বড়বাবা আমাদের বস্তিতে না সরকটা ছেলেকে ভ্যানে তুলল ।

আমাদের ঝুপড়িতে ঢুকে ঘরের সব জিনিসপত্র ওলটপালট করে খুজে ড্রাগের কিছু পুরিয়া পেতে আমার ছেলেকেও মারতে মারতে ভ্যানে তুলল ।

পেটানী খেয়ে আমার ছেলে তো মাগো বাবাগো করে চেচাতে লাগল ।

ছেলেকে ভ্যানে তুলে দিয়ে বড়বাড় আবাবুও আমাদের ঝুপড়িতে ঢুকে আমার কালো ধুমসো দেহের দিকে কামলোলুপ দৃষ্টিতে তাকিয়ে বলল – এই তোর নাম কি, ঘরে আর কে কে থাকে বল ?

আলি আঁচল দিয়ে নিজের ডবকা বড় বড় মাই দুটোকে ঢাকা দেওয়ার বৃথা চেষ্টা করতে করতে কাঁদো কাঁদো হয়ে বললাম—

আমার নাম লতিকা, আমার স্বামী নেই, ঘরে আমার এই ছেলে মার বুড়ী শাশুড়ীকে নিয়ে থাকি ।

তারপর আমি বড়বাবুর দুই পা জড়িয়ে ধরে কাঁদতে কাঁদতে বললাম- দারোগাবাবু গো ঐ ছেলের রোজগারেই আমাদের তিনজনের পেট চলে, ওকে আপনি ছেড়ে দিন ।

দারোগাবাবু বলল-

এই তোর তোর ছেলে ড্রাগের ব্যবসা করে, ওকে ছাড়ব কী করে, ছাড় আমার পা ছাড় ! আমি তখন দারোগাবাবুর পায়ের উপরে হুমড়ী দিয়ে পড়ে পা দুটো দু হাতে জড়িয়ে ধরে বললাম, ও বড় বাবু, আমি বিধবা মানুষ, আমার কথা শুনেন আমার ছেলেটাকে ছেড়ে দিন।

পাশের ঘরে আমার বুড়ী শ্বাশুড়ি চুপচাপ বসেছিল ভয়ে। দারোগাবাবু উকি দিয়ে দেখে বলল-

ঐ পাশের ঘরে বুড়িটাই বুঝি তোর শ্বাশুড়ি ।

আমি বললাম, হ্যাঁ ।

ঝুপডির মধ্যে বড়বাবু হঠাৎ আমার ডবকা উচিয়ে থাকা মাই দুটি আর গাল টিপে দিয়ে বলল-

এই তোকে অমোর খুব পছন্দ হয়েছে, তাই তুই যদি রাত ১১ টার সময় আমার কোয়াটারে যেতে রাজী থাকিস এবং আমার সাথে ৩-৫ ঘন্টা কাটাতে রাজী থাকিস, তাহলে আমি তোর ছেলেকে ছেড়ে দিতে রাজি আছি । তবে হ্যাঁ খুব সাবধান, এসব কথা অন্য কাউকে কাম = জানালে তো তোর ছেলেকে সারাজীবনের জন্য হাজতে ঢুকাবই, তোকেও ঢোকাব ।

বড়বাবুর কথা শুনে আমি বললাম, বড়বাবু, এ আপনি কি সব বলছেন, আমি বিধবা মানুষ, আমার অতবড় একটা ছেলে রয়েছে, ঘরে বুড়ী শ্বাশুড়ি রয়েছে।

বড়বাবু আবাবু আমার গাল আর মাই টিপে দিয়ে তাতে কী হয়েছে তোকে আমার খুব পছন্দ

বলেই কথাটা তোকে বললাম এবাবু তুই কি করবি ভেবে দেখ, তবে আমার কথা শনেলে, তোর ভালই হবে আর আমার কথা যে কী হবে তা তো তুই ভালই বুঝতেই পারছিস।

বলে দারোগাবাবু পা ছাড়ানোর চেষ্টা করতে আমি তার পা দুটি ধরে বলি – বড়বাবু, আপনি আমার ছেলেকে ছেড়ে দেবেন কথা না দিলে আমি আপনার পা ছাড়ব না।

বলতে দারোগাবাবু, বলল, তুই রাতে আমার কোয়ার্টারে যাবি কথা দিলে আমিও তোর ছেলেকে ছেড়ে দেব।

বলে উনি আমার বগলের তলা দিয়ে ওনার বলিষ্ঠ হাত দুটো গলিয়ে দিয়ে আমাকে তুলে ধরে আমার গালে আর মাইতে চুমু দিয়ে বলল-

পরে থানায় বা কোয়ার্টারে গিয়ে আমার সাথে দেখা করবি। বলে উনি হন হন করে চলে যেতে মনে মনে ভাবতে লাগলাম, কামুকে মদন তেওয়ারীর নজরে যখন একবাবু পড়েছি, তথ মুখপোড়া আমাকে কী না চুদে ছাড়বে ?

এমন সময় শ্বাশুড়ী আমার কাছে এসে বলল – বৌমা কিছু একটা কর, নাহলে আমার নাতিটাকে পিটিয়ে হাড় গাড় ভেঙে হাজতে পুরে দেবে।

আমি বললাম, মা কি যে করব ভেবে পাচ্ছি না। ম্যাশড়ী বলল, পাশের ঘর থেকে তো আমি বড়বাবাবু সবকথা শুনেছি, উনি তোমাকে যা বলে গেলেন তুমি যদি না কর তাহলে তো আমার নাতিটাকে সারাজীবনের জন্য হাজতে পরে দেবে।

আমি শ্বাশুড়ীকে বললাম, মা বড়বাবু, যা বলল আপনি তা তো শুনেছেন, কিন্তু সে যা বলল তা তো আমার পক্ষে করা একেবারে সম্ভব নয় ।

শ্বাশুড়ী বলল, না করেও তো উপায় নেই।

নিজের ছেলেকে বাঁচানোর জন্য রাতে তোমাকে টাৱে যেতে হবে। ওনার কোয়া-

শ্বাশুড়ীর কথা শানে আমি বললাম – মা বড়বাবু, রাত ১১টার সময় কেন আমাকে ওনার কোয়ার্টারে যেতে বলেছেন তা কি আপনি বুঝতে পারছেন না ।

শ্বাশুড়ী বলল, সবই বুঝতে পেরেছি কি আর করবে, নিজের করা থেকে বাঁচাতে হলে তোমাকে রাতে ওর কোয়ার্টারে গিয়ে কিছু সময় কামুক পশুটার অত্যাচার সইতে হবে তো তাছাড়া খোকাকে বাঁচানর অন্য পথ নেই ।

আমি শ্বাশুড়ীকে বললাম, মা সে না হয় ছেলেকে বাঁচানোর জন্য। রাতে ওনার কোয়ার্টারে গিয়ে কিছু সময় ঐ কামুক পশুটার অত্যাচার সহ্য করলাম, কিন্তু ঐ পশুটার ক্ষীদা মেটাতে গিয়ে আমি যদি গর্ভবতী হয়ে পড়ি তখন কী হবে।

শ্বাশুড়ি বলল, বৌমা, আজকাল বাজারে অনেক রকমের গর্ভ- নিরোদ বড়ি পাওয়া যায়, তাই কিনে যাও কিছু হবে না।

আমি শ্বাশুড়িকে বললাম, তার মানে আপনি চান, আমি আপনার নাতিকে বাঁচানোর জন্য বড়বাবুর কাছে যাই ৷

শ্বাশুড়ী বলল, তাছাড়া উপায় কী বল, একবার তুমি যখন ওই কামকে মিনসের নজরে পড়েছ তখন ও কী তোমাকে ভোগ না করে ছেড়ে দেবে ভেবেছ? যে করে হোক ঐ মিনসে তোমার দেহ ভোগ করবেই, তাই বলছি সে যা বলে গেছে তাই কর ।

স্বামী মরার পর অনেকদিন যৌন সুখ পাই নি, তাই নিজের লেটাও এরকম একটা প্রস্তাব পাওয়ার পর মনে মনে ভীষণ কাম উত্তেজিতা হয়ে উঠলাম । গগটা ভীষণ কুটকুট করতে লাগল সব সময় ।

মনে মনে ভাবলাম শ্বাশুড়ী যখন নিজেই দারোগাবাবার কোয়াটারে যেতে বলছে তখন আর চিন্তা কি ? দারোগা তাকে চুদলে তো সে নিজেও সুখ পাবে ।

এই ভেবে আমি মনে মনে ঠিক করলাম তার কোয়ার্টারে যাব, কিন্তু মুখে শ্বাশুড়ীকে বললাম- বিধবা হয়ে এসব করা ঠিক নয়, কেউ জানতে পারলে সর্বনাশ হয়ে যাবে।

এরপর দুপারে আমি থানায় গিয়ে দেখি যে ছেলেগুলোকে ধরে মারছে, সবাইকেই পিটিয়ে হাত পা ফুলিয়ে দিয়েছে।

আমার ছেলেকেও খুব মেরেছে হাত পায়ে ফোলা দাগ । ছেলে আমাকে আড়ালে ডেকে কান্নাকাটি করে বলল- মা তুমি আমাকে বাঁচাও, দারোগাবাবু আমাকে বলেছে, তোর মা এলে বলবি যে তোর মা যেন কোয়ার্টারে আসে, তা না হলে তোকে সারা জীবনের জন্য হাজতে পুড়ে দেবে.

আমি থোকাকে বলি দেখি কি করতে পারি ।

বলেই বা ঝুপড়িতে আসতেই আমার শ্বাশড়ি রাতে দারোগার কোয়া টারে যাওয়ার জন্য আমাকে নানাভাবে বোঝাতে লাগল – বৌমা রাতে তোমাকে বড়বাবুর কোয়ার্টারে গিয়ে ঐ দারোগার সাথে শুতে হবে, নাহলে তোমার খোকাকে চালান করবে তোমাকেও হয়তো টানাটানি করবে। তার চাইতে তার কথায় রাজী হয়ে খোকাকে ঘরে নিয়ে এসো।

তখন সন্ধ্যা হয়ে গেছে, চারিদিকে রাতের অন্ধকার নামতে শুরু করেছে ঠিক এই সময় দারোগা জিপ নিয়ে বস্তিতে আসতে সবাই যে যে যার সরে পড়েছে।

দারোগা বেশ কয়েকটা ঝুপরিতে ঢোকার পর শেষে আমার ঘরে ঢুকে আমাকে দেখতে পেয়ে আমার কাছে এসে আমার গাল দুধ টিপে দিয়ে বলল – কিরে, তুই রাতে আমার কোয়ার্টারে আসছিস তো?

আমি চুপ করে থাকায় দারোগা বলল – তুই আমার অভাব দূর করলে আমি তোর সমস্যা মিটিয়ে দেব।

আমি বললাম, আমি বিধবা মানুষ, তাই এ কাজ কি করে করি।

এমনসময় শ্বাশড়ী পাশের ঘর থেকে বেরিয়ে এসে বলল- বউমা দারোগা তো বাঘ ভালুক নয় যে তোমাকে খেয়ে ফেলবে, তিনি যখন এতো করে তোমাকে ওনার কোয়ার্টারে যেতে বলছে তো যাও না।

দারোগা আমার শ্বাশড়ীকে বলল, তুমি তোমার বৌমাকে ভাল করে বোঝাও ।

তখন আমার শ্বাশুড়ী দারাগারে বলল – আপনি আমার নাতি টাকে মারধোর করবেন না তো ? ওকে সত্যিই ছেড়ে দেবেন তো

দারোগা বলল – হ্যাঁ গো, তোমার বউমা রাতে যদি আামার ঐ কোয়াটারে যেতে রাজী থাকে তাহলে আমি তোমার নাতিকে মার- ধোরও করব না আর ওকে ছেড়েও দেব।

তখন আমার শ্বাশুড়ী দারোগাকে বলল- আপনি নিশ্চিন্তে বাড়ি যান। আমি বৌমাকে বলে করে রাতে ঠিক কোয়াটারে পাঠিয়ে দেব।

দারোগা বলল- ঠিক আছে, তোমার বৌমাকে কোয়ার্টারের পেছন এ পথ দিয়ে আমার দরজায় টোকা দিতে বলবে। বলে দারোগা চলে গেল।
 

Users who are viewing this thread

Back
Top