What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Other ঈদের দুপুরে থাকুন সাবার মতো স্নিগ্ধ (1 Viewer)

Yl84DnY.jpg


ঈদের দিনে এখন তো বেলা ধরে ধরে সাজবদল। সকালে সাজের এত বাহুল্য না থাকলেও দুপুর থেকেই শুরু হয় তোড়জোড়। অতিথি আপ্যায়ন, না হয় দল বেঁধে দাওয়াত খেতে যাওয়া—দুপুর থেকেই শুরু হয় ঈদের মূল আনন্দ। তাই দেখা যায়, তিন বেলার মধ্যে দুপুরেই ব্যস্ততা থাকে বেশি। যেহেতু ঈদে আবহাওয়াটাও থাকবে বেশ গরম, তাই সব মিলিয়ে এ সময়ে আরামদায়ক কাপড় বেছে নেওয়ার পরামর্শ দিলেন বিশেষজ্ঞরা। যেহেতু উৎসবের দুপুর, দাওয়াত থাকে, অনেকেই তাই সুতির পোশাক এড়িয়ে যান। এ সময় বেছে নিতে পারেন সাটিন বা নরম সিল্কের কাপড়ে তৈরি পোশাক।

xbL8dAQ.jpg


দুপুরের দিকে বেছে নিতে পারেন সাটিন বা নরম সিল্কের কাপড়ে তৈরি পোশাক।

হালকা টিয়া রং, মিষ্টি গোলাপি, ছাই রং বা সফট অরেঞ্জ কালার—দুপুরবেলায় পোশাকে এ রংগুলোই বেশি আরাম দেবে, জানালেন কে ক্র্যাফটের স্বত্বাধিকারী খালিদ মাহমুদ খান।

দুপুরের দিকে যে পোশাকটি পরবেন, তাতে খুব বেশি জমকালো কাজ এড়িয়ে যাওয়াই ভালো। তবে যেহেতু ঈদের দিন, অতিথিদের আনাগোনা বা ঘুরতে যাওয়ার পরিকল্পনা তো থাকবেই, তাই পোশাকে হালকা কারচুপির কাজ থাকতে পারে। এতে পোশাকে উৎসবের আমেজ ফুটে উঠবে। জারদৌসি বা কারচুপি কাজও বেছে নিতে পারেন। তবে খেয়াল রাখবেন, নকশাটা যেন হয় হালকা।

Cu5jVHG.jpg


ঈদে যেহেতু গরম থাকবে তাই মেকআপের সব প্রসাধনী ম্যাট হওয়া ভালো।

খুব ভারী মেকআপ নয়, ঈদের দুপুরে বেইস মেকআপ ম্যাট রাখার পরামর্শ দিলেন জারাস বিউটি লাউঞ্জের রূপবিশেষজ্ঞ ফারহানা রুমি। সাধারণ সাজেও যদি বাসায় থাকেন, দেখবেন, মুখ থেকে তেল বের হচ্ছে। এ জন্য সাজগোজ শুরু করার আগে ভালো করে মুখ ধুয়ে বরফ লাগানোর পরামর্শ দিলেন এই রূপবিশেষজ্ঞ। এরপর টোনার ব্যবহার করুন।

মেকআপের সব প্রসাধনী ম্যাট হওয়া ভালো। এতে তেল কম বের হবে। ঘামলেও মেকআপ নষ্ট হওয়ার আশঙ্কা থাকবে না।

lVQfqdV.jpg


ঈদের দুপুরে নিজের মতো সাজতে ভালোবাসেন অভিনেত্রী সারিকা সাবা।

বাসায় থাকলে ঈদের দিনদুপুরে চোখে আইলাইনার ব্যবহার করতে পারেন। চোখের পাতায় মাসকারা দিন ঘন করে। পোশাকের রং লাইট টোনের হলে লিপস্টিক ডার্ক টোনের হবে। আর পোশাকের রং যদি হয় গাঢ়, তাহলে হালকা রঙের লিপস্টিকে ভালো দেখাবে। তারপরও নিজের রুচি আর পছন্দ বলে একটি থাকে, তাই এদিন একেবারেই নিজের মতো সাজতে ভালোবাসেন অভিনেত্রী সারিকা সাবা।

দুপুরের দিকে হালকা মেকআপেই সাজতে ভালোবাসেন সাবা। বাসায় অতিথি আপ্যায়নেই কাটে সময়টা। কামিজেই স্বাচ্ছন্দ্য বোধ করেন। কানে দুল আর গলায় হালকা লকেটেই পরিপূর্ণ হয় তাঁর ঈদের দুপুরের সাজ।

UMPAcZS.jpg


কামিজেই স্বাচ্ছন্দ্য বোধ করেন এই অভিনেত্রী।

তবে সাজটা যেমনই হোক না কেন, চুল বাধার দিকে তাঁর বিশেষ খেয়াল থাকে। শাড়ি পরলে চুল খোলা রাখতে ভালোবাসেন। এ সময় চুলের নিচের দিক হালকা কোঁকড়া করে নেন। যদি সালোয়ার কামিজ পরে বাইরে যান, তাহলে পুরো চুলেই করেন স্পাইরাল কার্ল।

তবে বাসায় থাকলে নিজেকে একটু ফ্রেশ লুকে দেখতে ভালোবাসেন। এ সময় টেনে পেছনে খোঁপা বাঁধেন। ন্যুড লিপস্টিক আর খোঁপায় জড়ানো ফুলে ঈদের দুপুরে যেন আরও স্নিগ্ধ হয়ে ওঠেন সারিক সাবা।
 

Users who are viewing this thread

Back
Top