What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Other কানের রঙিলা পোস্টার (1 Viewer)

staeUBE.png


বরাবরই অফিশিয়াল পোস্টারে চমক দেওয়ার চেষ্টা করে কান চলচ্চিত্র উৎসব। নানা রঙের পোস্টারে বিশ্বের গুণী নির্মাতা, তারকা ও চলচ্চিত্রকে সম্মান জানানো হয়। কানের তেমন কিছু অফিশিয়াল পোস্টারের ছবি নিয়ে এ আয়োজন—

nO99A84.jpg


২০২১

পেছনে চারটি গাছের পটভূমিকায় টুপি মাথায় বড় চোখে তাকিয়ে আছেন নির্মাতা ও এই বছরে কানের জুরিপ্রধান স্পাইক লি। তাঁর মাথার ক্যাপে কান উৎসবের লোগো। এ ছবিই এবার কানের অফিশিয়াল পোস্টার।

eV16UEA.jpg


২০১৯

একটি টেবিলের ওপর ট্রাইপড। তার ওপর ক্যামেরা বসানো। ট্রাইপডটি ধরে রেখেছেন একজন কুশলী। তার উপর দাঁড়িয়ে ক্যামেরায় লুক থ্রু করছেন এক তরুণী। রোদ–ঝলমলে তাঁর মুখ। ছবির এই মেয়ে প্রয়াত নারী নির্মাতা আনিয়েস ভার্দা। ছবিটি ১৯৫৪ সালের আগস্টে তোলা। তখন তাঁর বয়স ছিল ২৬ বছর।

60nKUME.jpg


২০১৮

৭১তম কান চলচ্চিত্র উৎসবে জঁ-লুক গদারের 'পিয়েরে লে ফু' সিনেমার চিত্র ব্যবহার করা হয়েছিল। আলোকচিত্রী জর্জ পিয়েরের প্রতি সম্মান জানাতে ছবিটি পোস্টার হিসেবে ব্যবহৃত হয়েছে।

qkYv389.jpg


২০১৭

একটি মেয়ে নাচছে, তার মুখে হাসি। ছবিটি যেন সুন্দরের প্রতিচ্ছবি। ক্লডিয়া কার্ডিনেলের এ ছবি ৭০তম কান চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল পোস্টার হিসেবে ব্যবহৃত হয়।

KwoqiAc.jpg


২০১৬

জঁ–লুক গদারের 'কনটেম্পট' সিনেমার স্টিল ব্যবহার করে পোস্টারটি ডিজাইন করেন অস্ট্রেলিয়ার পরিচালক জর্জ মিলার।

svf5UBa.jpg


২০১৫

অভিনেত্রী ইনগ্রিড বার্গম্যানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পোস্টারে তাঁর ছবি দিয়ে তাঁকে সম্মান জানায় কান।

ZGaWyb2.jpg


২০১৪

ইতালিয়ান বিখ্যাত অভিনেতা মার্চেলো মাস্ত্রোইয়ানির স্থিরচিত্র। ছবিটি ব্যবহার করা হয়েছে ফেদেরিকো ফেলিনির 'এইট অ্যান্ড হাফ' সিনেমা থেকে।

Ba2Mz5a.jpg


২০১৩

পরিচালক মেলভিলে শ্যাভেলসনের 'এ নিউ কাইন্ড অব লাভ' সিনেমা শুটিংয়ের সময় পল নিউম্যান ও জোয়ান উডওয়ার্ডের একটি স্থিরচিত্র তোলা হয়। ১৯৬৩ সালের সেই ছবির স্থিরচিত্র ২০১৩ সালে কানের অফিশিয়াল পোস্টারে জায়গা পায়।

XOM33dz.jpg


২০১২

যুক্তরাষ্ট্রের অভিনেত্রী মেরিলিন মনরো এ বছরের কান উৎসবে পোস্টারে জায়গা করে নেন।

U34bofN.jpg


২০১১

জেরি স্কাটজবার্গ ক্যারিয়ার শুরু করেন ফটোগ্রাফার হিসেবে। ১৯৭৩ সালে পেয়েছিলেন স্বর্ণপাম। তাঁর তোলা মার্কিন অভিনেত্রী ফে ডানাওয়ের একটি ছবি দিয়ে করা হয় এ বছরের পোস্টার।

WWSyvOQ.jpg


২০০৭

কান উৎসবের ৬০ বছর পূর্তি উপলক্ষে বিশেষভাবে ডিজাইন করা হয়েছিল এই পোস্টার।

X4Vv8eW.jpg


২০০৬

ওং কার ওয়াই পরিচালিত 'ইন দ্য মুড ফর লাভ' সিনেমার একটি দৃশ্যের স্টিল পোস্টারে ব্যবহার করা হয়েছে। ছবির মানুষটি হংকংয়ের অভিনেত্রী ম্যাগি চ্যাং।
 

Users who are viewing this thread

Back
Top