What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Collected জানি দেখা হবে পর্ব তিন (1 Viewer)

Nil328

Member
Joined
Sep 13, 2018
Threads
101
Messages
101
Credits
3,429
নিজের ভালবাসার মানুষটাকে অন্যের সাথে ঘুরতে দেখার মত কষ্টের মত কষ্টের ব্যাপার বুঝি আর হয় না । কেবল চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছু করা সম্ভব না । বারবার মনে হয় সামনের মানুষটা কেন ওকে ভাল না ভেবে অন্য কাউকে ভালবাসছে । এমন কি নেই ওর ভেতরে !
অবশ্য এমন অনেক কিছুই ছিল না সুমনের ভেতরে যার কারনে মিতু কিংবা মিতুর পরিবার ওকে পছন্দ করে নি । কিন্তু সেটা তো সে পরিবর্তন করে ফেলেছে । কেবল মাত্র মিতুর জন্য নিজেকে অনেক পরিবর্তন করে ফেলেছে । হ্যা কিছু পরিবর্তন আনা সম্ভব হয় নি তবে চেষ্টা তো করেছে । এবং এখনও চেষ্টা করেই যাচ্ছে ।
সুমনের একটা সময় ধারনা ছিল যে সে জীবনে যা চাইবে তাই পেয়ে যাবে । কোন কিছুই তাকে বাঁধা দিতে পারবে না । অন্তত ছোট বেলা থেকে তাই জেনে এসেছে । এমন ভাবেই সে বড় হয়েছে ।
তাই মিতুকে যখন প্রথম দেখ্বছিল তখন সে ধরেই নিয়েছিলো যে সে মিতুকে পেয়ে গেছে । কিছুদিন মিতুর পেছনে ঘোরাঘুরি করে যখন কাজ হল না তখন বাসায় জানালো যে সে মিতুকে বিয়ে করতে যায় । বাসা থেকে খুব একটা আপত্তি করেনি তখন । কিন্তু মিতুর পরিবার কিছুতেই রাজি হল না । শেষে শক্তি দেখাতে শুরু করলো । কিন্তু শেষ পর্যন্ত তাও হল না । মিতুরা এলাকা ছেড়ে চলে গেল ।
সুমনের মনে হয়েছিলো যে সে হয়তো মিতুর আকর্ষন থেকে নিজেকে বের করতে পারবে কিন্তু মিতু চলে যাওয়ার পরে ব্যাপারটা লক্ষ্য করলো যে কিছুতেই মিতুকে নিজের মন থেকে বের করতে পারছে না । যতই চেষ্টা করুক না কিছুতেই কিছু হচ্ছে । শেষে সিদ্ধন্ত নিল নিজেকে বদলানোর । ঠিক সেই সেই কাজ গুলো সে বাদ দিয়ে দিবে যে যে কারনে মিতু তাকে প্রত্যাখান করেছে । আবার নতুন করে পড়াশুনা শুরু করলো । সব খারাপ অভ্যাস গুলো বাদ দিয়ে দিল ।
এখন যখন নিজেকে মিতুর জন্য প্রায় বদলে ফেলেছে তখন এসে দেখলো মিতু অন্য আরেকটা ছেলের সাথে ঘুরে বেড়াচ্ছে । এটা সুমনের কিছুতেই সহ্য হল না । কিন্তু কিছু করতেও পারছিলো না । নিজের শহর হলে হয়তো অনেক কিছু করতে পারতো কিন্তু এখানে তার ক্ষমতা সীমিত ।
তবুও সিদ্ধান্ত নিল মিতুর সামনে গিয়ে হাজির হবে । তাকে বলবে যে নিজেকে সে বদলে ফেলেছে । আজকে সেই উদ্দেশ্যেই মিতুর সামনে এসে হাজির হল । ওর ঠিক অফিসের সামনেই এসে হাজির হল সে । মিতু তখন গেটের বাইরে কারো জন্য অপেক্ষা করছিলো । নিশ্চয়ই ঐ ছেলেটার জন্য । এর আগেও সে দেখেছে ওকে ।
সুমন ধীর পায়ে গিয়ে হাজির হল মিতুর সামনে । ওকে দেখে যেন ভুত দেখার মত চমকে উঠলো । তবে নিজেকে সামলে নিল সাথে সাথেই ।
-কেমন আছো মিতু ?
-ভাল । আপনি এখানে ?
-তোমার সাথে কয়েকটা কথা বলার ছিল !
-দেখুন সুমন ভাই, আপনাকে আমি পরিস্কার ভাবেই জানিয়ে দিয়েছি আমার কথা !
সুমন খানিকটা আশাহত হল । মিতুর কন্ঠে স্পষ্ট বিরক্তি । ওর দিকে এমন কি তাকাচ্ছে না পর্যন্ত । যদি তাকাতো তাহলে হয়তো ওর চোখের কষ্ট টুকু ও বুঝতে পারতো ! সুমন বলল
-তুমি আমাকে পছন্দ কর না কেন বলত ? আমি কি করেছি এমন ? এমন কি দেখো তোমার জন্য আমি নিজেকে বদলে ফেলেছি । একটু দেরি হলেও পড়া শুনা শেষ করেছি । খুব জলদিই একটা চাকরিতে ঢুকবো ! আমাকে না পছন্দ করার কারন কি !
মিতু এবার সুমনের দিকে তাকালো । তারপর বলল
-দেখি ভাল লাগা মন্দ লাগা টা কখনও জোর করে আসে না । আপনাকে আমার কোন দিন ঐ রকম মনে হয় নি আমি আপনাকে নিয়ে ভাবিও নি সেই সব । আমি এই কথাটা কেন বোঝেন না যে জোর করে কিছু হয় না ।
-আমাকে আরেকটা সুযোগ কি দেওয়া যায় না ?
-আপনি কিসের সুযোগ চা্চ্ছেন ? এটা কোন দিন সম্ভব না । সরি সুমন ভাই । আপনি দয়া করে চলে যান ।
-একটা বার শোন ....।
এই কথা বলে সুমন আরেকটু এগিয়ে গেল মিতুর দিকে । মিতু পিছিয়ে এল কয়েক পা । ঠিক সেই সময়েই বাইক নিয়ে ওদের সামনে এসে হাজির হল আবীর । কিছু সময় বোঝার চেষ্টা করলো কি হচ্ছে । তারপর দ্রুত বাইকটা দাড় করিয়ে মিতুর কাছে চলে এল । মিতুর দিকে তাকিয়ে বলল
-কোন সমস্যা ?
-না ! আপনি কি আমাকে একটু নামিয়ে দিতে পারবেন বাসাতে !
সুমন আবার বলল
-মিতু প্লিজ !
আবীর এবার ওদের মাঝে এসে দাড়ালো । সুমনের দিকে তাকিয়ে বলল
-আপনার সাথে ও কথা বলতে ইচ্ছুক নয়, বুঝতে পারছেন না । দয়া করে চলে যান !
সুমন সেদিকে কান না দিয়ে মিতুকে বলল
-একবার শোন আমার কথা !
-আপনার সাথে ভাল ব্যবহার করছি !
সুমনের পুরো শরীরের ভেতরে আগুন ধরে গেল যেন । তবে নিজেকে সামনে নিল । তাকিয়ে দেখলো পেছন থেকে অফিসের সিকিউরিটির দুজন লোক এগিয়ে আসছে । এখানে পরিস্থিতি ওর পক্ষে নয় । মিতুর দিকে তাকিয়ে এবার রাগত কন্ঠে বলল
-কাজটা তুমি ভাল করলে না । আমি কিন্তু তোমার জন্য সব কিছু করেছিলাম ।
মিতু কোন কথা বলল না । কেবল আবীরের আড়ালে চলে গেল ।
আগে যখন সুমন ওর সামনে আসতো একটা অদ্ভুদ ভয় কাজ করতো । বারবার মনে হত এখনই যদি ওকে তুলে নিয়ে যায় ! যদি কোন ক্ষতি করে ফেলে । কিন্তু আজকে তেমন কিছুই মনে হল না । আবীর ওর সামনে কি রকম ভাবে দাড়িয়েছিল । যেন ওকে সব বিপদ থেকে উদ্ধার করবে ।
সুমনকে চলে যেতে দেখলো মিতুর । আবীর চেহারার দিকে তাকিয়ে দেখেছিলো ওর মুখের পেশী শক্ত হয়ে উঠেছে । সুমনকে চলে যেতে দেখে খানিকটা শীথিল হয়ে এল । মিতুর দিকে তাকিয়ে বলল
-এই কি সেই ?
-হু ।
-আর এসেছে এর আগে ?
-সামনে আর আসে নি । আজকেই প্রথম । তবে আমি মাঝে মাঝেই দেখতাম । আমাকে দেখে চলে যেত ।
-তোমার বাবা কি পুলিশের কাছে গিয়েছিলো ?
মিতু চট করে হেসে ফেলল । আবীর খানিকটা অবাক হয়ে তাকালো মিতুর দিকে । এখনও ঠিক বুঝতে পারে নি মিতু হাসছে কেন ? মিতু আবীরের অবাক হওয়া চোখের দিকে তাকিয়ে বলল
-আপনি আমাকে তুমি বললেন তো তাই ?
-তাই নাকি ? তুমি করে বলেছি ? আসলে সরি ....। আমি আসলে ....
মিতু এবার হাসি মুখেই বলল
-কোন সমস্যা নেই । তুই ই ভাল । আজ থেকে মানে এখন থেকে আমিও তুমি করেই বলি ! কেমন ?
-আচ্ছা । কোন সমস্যা নেই !
 

Users who are viewing this thread

Back
Top