Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

  • অত্যন্ত দু:খের সাথে নির্জনমেলা পরিবারের পক্ষ থেকে জানানো যাচ্ছে যে, কিছু অসাধু ব্যক্তি নির্জনমেলার অগ্রযাত্রায় প্রতিহিংসা পরায়ন হয়ে পূর্বের সকল ডাটাবেজ ধ্বংস করে দিয়েছে যা ফোরাম জগতে অত্যন্ত বিরল ঘটনা। সকল প্রকার প্রতিরক্ষা ব্যবস্থা রাখা সত্বেও তারা এরকম ধ্বংসাত্মক কর্মকান্ড সংঘটিত করেছে। তাই আমরা আবার নুতনভাবে সবকিছু শুরু করছি। আশা করছি, যে সকল সদস্যবৃন্দ পূর্বেও আমাদের সাথে ছিলেন, তারা ভবিষ্যতেও আমাদের সাথে থাকবেন, আর নির্জনমেলার অগ্রনী ভূমিকায় অবদান রাখবেন। সবাইকে সাথে থাকার জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। বি:দ্র: সকল পুরাতন ও নুতন সদস্যদের আবারো ফোরামে নুতন করে রেজিস্ট্রেশন করতে হবে। সেক্ষেত্রে পুরাতন সদস্যরা তাদের পুরাতন আইডি ও পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন।

জেনে নিন আপনার দেখা কিছু ম্যাজিকের গোপন কৌশল

SoundTrack

Board Senior Member
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
445
Messages
12,272
Credits
174,802
বিজ্ঞান, কৌশল আর ইলিউশানের সম্মিলিত মেলবন্ধনে সৃষ্টি হয় একটি শিল্প। সে শিল্পের কেতাবি নাম ম্যাজিক। বাংলায় যাকে বলা হয় যাদু। পাড়ার হাটবাজার থেকে শুরু করে রামপুরাস্থ বিটিভি ভবন পর্যন্ত যাদুবিদ্যা দ্বারা আবালবৃদ্ধবনিতাকে বিমোহিত করে আসছেন যাদুশিল্পীরা। বাংলাদেশ টেলিভিশনের ঈদের বিশেষ অনুষ্ঠানমালার অন্যতম আকর্ষণ ছিল জুয়েল আইচের একক ম্যাজিক শো। রুমালের ভেতর থেকে পায়রা বের করা, মুখ দিয়ে দুধ খেয়ে সেই দুধ কান দিয়ে বের করে দেয়া, জলজ্যান্ত তরুণীকে দ্বিখণ্ডিত করে দেয়ার মত ভেলকিবাজিতে মাতিয়ে রাখতেন দর্শকদের। বলে রাখা ভাল, আমাদের জুয়েল আইচ বিশ্বের তাবৎ বাঘা বাঘা যাদুশিল্পীর মধ্যে একজন যিনি কিনা পৃথিবীর ২৯৫ জন শ্রেষ্ঠ যাদুশিল্পীর তালিকায় লাল সবুজ পতাকার ঝাণ্ডা বহন করে আছেন অত্যন্ত গৌরবের সাথে। জুয়েল আইচ ‘ইতিবৃত্ততে’ যথাসময়ে আসবেন তবে তার আগে আমাদের পাঠকদের জন্য নিয়ে এলাম কিছু ম্যাজিকের গোপন ফর্মুলা। যা পরিপক্বতার সাথে পালন করতে পারলে খোদ আপনিই হয়ে যেতে পারেন একজন পুঁচকে ম্যাজিশিয়ান। তবে আর দেরি কেন চলুন জেনে আসি আপনার দেখা কিছু ম্যাজিকের গোপন কৌশল।



যাদু দেখাচ্ছেন জুয়েল আইচ

দুধ ও পানির যাদু

একটি টেবিলের উপর একটি বোতল আর দুইটি কাঁচের গ্লাস থাকবে। বোতলে থাকবে স্বচ্ছ পানি। ম্যাজিশিয়ান পানির বোতল থেকে প্রথম গ্লাসে পানি ঢালবেন। চোখের পলকে পানিটুকু দুধে পরিণত হবে। ম্যাজিশিয়ান তখন সেই দুধ দ্বিতীয় গ্লাসে ঢালবেন। প্রথম গ্লাসের দুধ আবার পানিতে পরিণত হয়ে যাবে। দর্শক হা করে তাকিয়ে থাকবে।

*উপকরণ : এই যাদুটি আপনি নিয়মমাফিক অনুশীলন করলে নিজেও করে দেখাতে পারেন। তবে প্রাথমিকভাবে এর জন্য কিছু উপকরণের দরকার পড়বে। একটা বোতল, দুটি কাঁচের গ্লাস, চুনের পানি, সোডিয়াম কার্বনেট এবং হাইড্রোক্লোরিক এসিড জোগাড় করতে পারলেই যাদুটি মঞ্চস্থ করা সম্ভব।

*কৌশল : অল্প পরিমাণ চুনের পানি, পানিতে মিশিয়ে ছেঁকে বোতলে পুরে দিতে হবে। প্রথম গ্লাসে কিছু সোডিয়াম কার্বনেট পানির সাথে মিশিয়ে রাখতে হবে। এবার বোতল থেকে চুনের পানির মিশ্রণ প্রথম গ্লাসে ঢেলে দিতে হবে। সোডিয়াম কার্বনেটের স্পর্শে প্রথম গ্লাসের পানি সাদা দুধের মত হয়ে যাবে। দ্বিতীয় গ্লাসে থাকবে পরিমাণমত হাইড্রোক্লোরিক এসিড। প্রথম গ্লাসের নকল দুধ দ্বিতীয় গ্লাসে ঢাললেই হাইড্রোক্লোরিকের স্পর্শে তার সাদা ভাবটা কেটে যাবে। ফলে আগের মত পরিষ্কার পানির রূপ ধারণ করবে। ব্যস হয়ে গেল দুধ আর পানির ম্যাজিক!
 
Top