What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

Other ১৫ বছর পর চলচ্চিত্রে লিটু আনাম, পরিচালক হৃদি (1 Viewer)

8V3Fx6k.jpg


১৫ বছর পর নতুন কোনো চলচ্চিত্রের শুটিং শুরু করলেন একসময়ের জনপ্রিয় অভিনেতা লিটু আনাম। অভিনেত্রী ও নির্দেশক স্ত্রী হৃদি হক পরিচালিত এই ছবির নাম '১৯৭১ সেইসব দিন'। ইতিমধ্যে কয়েক দিন শুটিংয়ে অংশ নিয়েছেন লিটু আনাম। সরকারি অনুদানের চলচ্চিত্র এবং মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটের গল্পসহ আরও কয়েকটি কারণে এই চলচ্চিত্রে অভিনয় করতে রাজি হয়েছেন তিনি। গতকাল মঙ্গলবার দুপুরে তাঁর সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

ZjoGpQk.jpg


লিটু আনাম, সংগৃহীত

'১৯৭১ সেইসব দিন' ছবিতে একটি পরিবারের গল্প তুলে ধরা হবে। যেখানে তিন ভাইসহ পরিবারের অন্য সদস্যদের যুদ্ধদিনের নানা দিক উঠে আসবে। তিন ভাইয়ের একজনের চরিত্রে অভিনয় করছেন লিটু আনাম। অন্য দুই ভাইয়ের চরিত্রে ফেরদৌস ও সজল। হৃদি হকের পরিচালনায় একসময় অনেক নাটক ও টেলিছবিতে অভিনয় করেছেন লিটু।

bFTSW8v.jpg


লিটু আনাম ।

চলচ্চিত্রে কাজের অভিজ্ঞতা কেমন ছিল জানতে চাইলে লিটু বলেন, 'একজন পরিচালক তো সব জায়গায়ই পরিচালক, হোক না তা ছোট পর্দা কিংবা বড় পর্দা। নাটকে অভিনয়ের সময়ও দেখতাম, খুবই পারফেকশনিস্ট ছিল হৃদি। অনেক অভিনয়শিল্পী তো তখন বলতেন, আমরা কি চলচ্চিত্রে অভিনয় করছি যে এতটা নিখুঁত কাজ করতে হবে? প্রথম চলচ্চিত্রেও হৃদি তাঁর পরিশ্রম ও মেধার পুরোটা দিয়ে চেষ্টা করছে।'

একসময়ের ব্যস্ত অভিনেতা লিটু আনাম এখন অভিনয়ে একেবারেই অনিয়মিত। চলচ্চিত্রে সর্বশেষ অভিনয় করেছেন ২০০৬ সালে। বর্তমানে তিনি ব্যবসায় বেশি মনোযোগী। এই চলচ্চিত্রের শুটিং শেষে নতুন কোনো নাটক বা চলচ্চিত্রে দেখা যাবে, নাকি আবার ডুব দেবেন?

70pvZTi.jpg


হৃদি হক

জানতে চাইলে লিটু বলেন, 'ডুব দেওয়ার কিছু না আসলে। ব্যাটে–বলে মেলে না, তাই অভিনয়ে আগ্রহ পাই না। আমি মোটেও পর্দায় চেহারা দেখানোর জন্য শুটিং করার পক্ষে নই। পছন্দের গল্প আর পরিচালক হলেই হয়তো আবারও অভিনয় করতে পারি।'

'১৯৭১ সেই সব দিন' চলচ্চিত্রে আরও অভিনয় করছেন মামুনুর রশীদ, আতাউর রহমান, জয়ন্ত চট্টোপাধ্যায়, গীতশ্রী দত্ত, শিল্পী সরকার অপু, সাজু খাদেম, সানজিদা প্রীতি, আনিসুর রহমান মিলন, অর্ষা, মৌসুমী হামিদ প্রমুখ। এই চলচ্চিত্রের গল্পের মূল ভাবনা হৃদি হকের বাবা নাট্যজন ইনামুল হকের। করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল সিনেমার দৃশ্যধারণ।

eM3HP7F.jpg


অভিনেতা লিটু আনাম ও অভিনেত্রী–নির্দেশক স্ত্রী হৃদি হক, ছবি: সংগৃহীত

লিটু আনাম ও হৃদি হকের সংসারে দুটি যমজ সন্তান। তাদের বয়স আট বছর। ছেলের নাম অনিরুদ্ধ উনমন ও মেয়ে অনসূয়া হৃদি। এখন সময় কাটে কীভাবে? লিটু বলেন, 'আমি কিছু ব্যবসায় যুক্ত হওয়ার চেষ্টা করেছি। এখনো করে যাচ্ছি। দিনে মাত্র ২৪ ঘণ্টা। দেশে কাজের অভাব আছে নাকি! যদি কেউ ভালোভাবে কাটাতে চায়, বাংলাদেশে কাজের অভাব নেই। আমার বরাবরই প্রোডাকটিভ বিজনেসের দিকে ঝোঁক বেশি। এখনো আছে। সেই কাজগুলো করছি।'
 
They were the part of our golden era. best wishes for them.
good to see them after a long time.
 

Users who are viewing this thread

Back
Top