What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

আরামের কুর্তা-টপ-ফতুয়া (1 Viewer)

5okVFWn.jpg


মডেল: ওশিন, পোশাক: আফসানা ফেরদৌসী, সাজ: পারসোনা

কুর্তা, টপ বা ফতুয়া—যা-ই বলুন, গরমের পোশাকের তালিকায় থাকতে পারে অনায়াসে। তবে কাট, রং ও কাপড়ে থাকতে হবে আরাম। তবেই না গরমের পোশাকে পাওয়া যাবে স্বস্তি।

এখন একটাই কথা চারদিকে—প্রচণ্ড গরম। করোনা সংক্রমণের কারণে বাইরে বের হলে পরতে হচ্ছে মাস্ক। গরম অনুভূত হচ্ছে আরও বেশি। পোশাকটা এ সময় হওয়া চাই আরামদায়ক। ঢিলেঢালা, নরম কাপড়ের তৈরি, কম কাজ—এই তিনের সমন্বয় এখনকার জন্য উপযোগী। চোখে দেখে শান্তি লাগলে, মনেও তার প্রভাব পড়ে। লম্বা বা ছোট কুর্তা, টপ বা শার্ট চলতি ধারায় রাখার পাশাপাশি ব্যস্ততায় কিছুটা স্বস্তিও এনে দেবে।

IHcHV8t.jpg


পোশাক: যাত্রা

ফ্লেয়ার্ড ক্রপ টপ এখন বেশ জনপ্রিয় এর আরামদায়ক কাটের কারণেই। ঢিলেঢালা কিন্তু বেশ স্টাইলিশ। নরম হাততাঁতে (হ্যান্ডলুম) বোনা কাপড়ের ওপর বনবিবি গল্প ফুটিয়ে তোলা হয়েছে ব্লকপ্রিন্টের মাধ্যমে। যাত্রার টেক্সটাইল ও ফ্যাশন ডিজাইনার সাবনুর সুমাইয়া জানালেন, প্রকৃতির উজ্জ্বল রং বেছে নেওয়া হয়েছে এ টপের জন্য। হাতার শেষে আছে বাঁধার সুবিধা। লম্বায় ছোট টপগুলো কোমরের একটু ওপরে পরা যায়, এমন প্যান্টের সঙ্গে মানাবে। এ বছর টেইলরড প্যান্টের বেশ কদর বেড়েছে। সুতির তৈরি প্যান্টগুলো নানা ধরনের টপের সঙ্গে ভিন্নতা নিয়ে আসে।

2otDQfD.jpg


T4Y2SC9.jpg


পোশাক: আফসানা ফেরদৌসী

ওভারসাইজড (প্রয়োজনের চেয়ে বড় আকার) শার্ট চলতি ধারার অন্যতম আকর্ষণ। ডিজাইনার আফসানা ফেরদৌসী এই কাটকে বললেন 'ড্রেসের মতো শার্ট'। পেছনে কিছুটা লম্বা, সামনের তুলনায়। শার্ট ঢোলা, তবে হাতা চাপানো। বোতাম, সেলাই—সবকিছুর ওপরই দেওয়া হয়েছে বাড়তি মনোযোগ। সুতির হওয়ায় আরামও পাওয়া যাবে। টেইলরড প্যান্ট অথবা জিনসের সঙ্গে মানানসই।

5jLXXal.jpg


wHAMlIp.jpg


পোশাক: অরণ্য

নীল রং গরমে নিয়ে আসবে ভালো লাগার অনুভূতি। পাইপ ডাই করে ইন্ডিগো করা হয়েছে টপটিতে। সোজা কাটের টপে ফ্রেঞ্চ কলারের ব্যবহার নজরকাড়া। ক্রপ টপটি একই রঙের পালাজ্জো দিয়ে পরা হয়েছে।

Y5a9Q4e.jpg


পোশাক: যাত্রা

একটু চাপা কাটের টপ এটি। ডোলম্যান হাতার কাট যোগ করেছে নতুনত্ব। সুতির কাপড়ের তৈরি এ টপের ওপর ব্লকপ্রিন্ট করা।

dyTTppz.jpg


টপের ওপরে ব্যবহার করা হয়েছে জামদানির কাপড়। পোশাকের নিচের অর্ধেক অংশে ফ্রিলের ব্যবহার প্রশংসনীয়। পোশাক: পিরান

69viygt.jpg


পোশাক: আফসানা ফেরদৌসী

একই ডোরাকাটা নকশার কাপড় দিয়ে বানানো হয়েছে কুর্তা ও প্যান্ট। খাদি কাপড় এই সেটের অন্যতম বৈশিষ্ট্য। হাতার শেষে আছে হালকা কুঁচি।
 

Users who are viewing this thread

Back
Top