What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

জেএসসি, জেডিসি ও পিইসি বা সমাপনী পরীক্ষার ফলাফল জানার নিয়ম (1 Viewer)

Bergamo

Forum God
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
9,649
Messages
117,051
Credits
1,241,096
Glasses sunglasses
Berry Tart
Statue Of Liberty
Profile Music
Sandwich
r5vJHqW.jpg


প্রাথমিক শিক্ষা সমাপনী বা পিইসি (PEC) রেজাল্ট জানার উপায়

আশা করি ৩১ ডিসেম্বর ২০১৯ দুপুরে অনলাইনে ও মোবাইল ফোনের মাধ্যমে এসএমএস পাঠিয়ে প্রাথমিক শিক্ষা সমাপনীর রেজাল্ট জানা যাবে। উপায় নিচে দেখুন।

প্রাথমিক শিক্ষা সমাপনীর ফলাফল জানতে গ্রামীণফোন মোবাইল থেকে DPE লিখে স্পেস দিয়ে পরীক্ষার্থীর আইডি নাম্বার (স্টুডেন্ট আইডি নাম্বার) লিখে পাঠাতে হবে ১৬২২২ নাম্বারে। ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

ইবতেদায়ী পরীক্ষার ফলাফল জানতে গ্রামীণফোন মোবাইল থেকে EBT লিখে স্পেস দিয়ে পরীক্ষার্থীর আইডি নাম্বার (স্টুডেন্ট আইডি নাম্বার) লিখে পাঠাতে হবে ১৬২২২ নাম্বারে। ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

এছাড়া যেকোনো মোবাইল ফোন থেকে DPE লিখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড নম্বর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল লিখে 16222 নম্বরে এসএমএস পাঠিয়ে ফল জানা যাবে।

DPE <space> Upazila Code <space> RollNumber <space> 2019

মেসেজটি পাঠিয়ে দিন 16222 নম্বরে। ফিরতি এসএমএসে ফলাফল জানানো হবে।

ইবতেদায়ীর ফল পেতে EBT লিখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড নম্বর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2019 লিখে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে।

EBT <space> Upazila Code <space> RollNumber <space> 2019

মেসেজটি পাঠিয়ে দিন 16222 নম্বরে। ফিরতি এসএমএসে ফলাফল জানানো হবে।

অনলাইনে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি/ইবতেদায়ী) পরীক্ষার ফলাফল জানতে ভিজিট করুন । এছাড়া টেলিটকের এই সাইট অথবা সাইট থেকেও ফলাফল জানা যাবে।

উপজেলা/থানা কোড হিসেবে সরকারি অথবা রেজিস্ট্রার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের EMIS কোড নম্বরের প্রথম পাঁচটি সংখ্যা ব্যবহার করতে হবে। এছাড়া পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন পেপারেও উপজেলা কোড পাওয়া যাবে। অথবা আপনি চাইলে এই লিংকে থেকে থানা কোড (পিডিএফ ডকুমেন্ট) ডাউনলোড করে নিতে পারেন।

অষ্টম শ্রেণির শিক্ষা সমাপনী বা জেএসসি / জেডিসি (JSC / JDC) পরীক্ষার রেজাল্ট

আশা করি ৩১ ডিসেম্বর ২০১৯ দুপুরে অনলাইনে ও মোবাইল ফোনের মাধ্যমে এসএমএস পাঠিয়ে ও অনলাইনে অষ্টম শ্রেণির শিক্ষা সমাপনী (জেএসসি-জেডিসি) পরীক্ষার রেজাল্ট জানা যাবে। উপায় নিচে দেখুন।

যেকোনো মোবাইল অপারেটর থেকে জেএসসির ফল জানতে মেসেজ অপশনে গিয়ে JSC লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (যেমন, Dhaka বোর্ডের জন্য DHA) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2019 লিখে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

উদাহরণঃ JSC JES 123456 2019

মাদ্রাসা বোর্ড এর ক্ষেত্রেঃ JDC MAD 123467 2019

মেসেজটি ১৬২২২ নম্বরে পাঠান

যে কোনো মোবাইল অপারেটর থেকে মাদ্রাসা বোর্ডের জেডিসির ফল জানতে মেসেজ অপশনে গিয়ে JDC লিখে স্পেস দিয়ে MAD লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2019 লিখে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

এছাড়া দুপুরের দিকে ওয়েবসাইটে ও নিজ নিজ শিক্ষাবোর্ডের সাইট থেকেও ফলাফল জানা যাবে।
 

Users who are viewing this thread

Back
Top