What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

সবার জন্য পছন্দের এন্ড্রয়েড থিম বানিয়ে দিচ্ছে গুগল (1 Viewer)

Bergamo

Forum God
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
9,649
Messages
117,051
Credits
1,241,096
Glasses sunglasses
Berry Tart
Statue Of Liberty
Profile Music
Sandwich
VnFULVn.jpg


গুগলের 'মাই এন্ড্রয়েড' আপনার এন্ড্রয়েড ফোনের হোমস্ক্রিন আরো ব্যক্তিগতকরণ করতে সাহায্য করবে। এটা এন্ড্রয়েড ফোনের ইউআই কাস্টমাইজেশনে আরও সহজবোধ্যতা আনবে।

আপনি যদি অভিজ্ঞ এন্ড্রয়েড ব্যবহারকারী হন, তাহলে নিশ্চয়ই জানেন যে, কীভাবে বিভিন্ন হোমস্ক্রিন লঞ্চার, আইকন প্যাক এবং উইজেটের সাহায্যে ফোনের ইউজার ইন্টারফেস কাস্টমাইজ করতে হয়। কিন্তু দৈনন্দিন ব্যবহারকারীদের সকলেই কি এই কৌশলগুলো জানেন? উত্তর হচ্ছে 'না'।

আর এজন্যই, গুগল সকল এন্ড্রয়েড ব্যবহারকারীর সুবিধার্থে #myAndroid (মাই এন্ড্রয়েড) নামের একটি থিম নির্মাণকারী কৌশল চালু করেছে। এটি ব্যবহারকারীর পছন্দ অনুযায়ী ফোনের জন্য ওয়ালপেপার, কালার স্কিম, কিবোর্ড, আইকন প্যাক প্রভৃতি সরবরাহ করবে, যা একত্রে একটি থিমের মত কাজ করবে।

YlZo4ja.jpg


মাই এন্ড্রয়েড আপনাকে ছোট ছোট কিছু প্রশ্ন জিজ্ঞাসা করবে- যেমন, আপনি কেমন রঙ পছন্দ করেন, কেমন ধরনের ওয়ালপেপার চান, ফ্ল্যাট নাকি থ্রিডি ডিজাইন চাচ্ছেন, ফোনের হোমস্ক্রিনে কী কী দেখতে চান, আপনি ফোন কতটা ব্যবহার করেন প্রভৃতি।

এসব প্রশ্নের উত্তর দেয়ার পর গুগল আপনার জন্য একটি থিম প্যাক বানাবে এবং আপনি সেই সকল অ্যপ্লিকেশন ডাউনলোড লিংক পাবেন যা আপনার ফোনের কাস্টমাইজেশনে ব্যবহার করা হবে।

qn4Y69n.jpg


দুঃখজনকভাবে, আপনি এক ক্লিকেই সব পাচ্ছেননা। বরং পছন্দের পুরো ডিজাইনটি মোবাইলের থিমে আনার জন্য আপনাকে ভিন্ন ভিন্ন অ্যাপ্লিকেশেন ব্যবহার করতে হবে। অর্থাৎ আপনাকে ওয়ালপেপারের জন্য একটি নির্দিষ্ট অ্যাপ ডাউনলোড করতে হবে, আইকনের জন্য আরেকটি অ্যাপ, এভাবে আলাদা আলাদা উইজেট ইত্যাদি। অবশ্য প্রত্যেকটি অ্যাপ আলাদা আলাদাভাবে সার্চ করার ঝামেলাও আপনাকে নিতে হচ্ছেনা।

O2YZ71q.jpg


গুগল আসলে তাদের ব্যবহারকারীদের দেখাতে চায় যে তাদের ফোন কতটা ব্যাক্তিগতকরণ করা যায়। নতুন ব্যবহারকারীরা এর মাঝে নতুনত্বের মজাও পেতে পারেন। মাই এন্ড্রয়েড ব্যবহার করার জন্য এই লিংক ভিজিট করুন ও প্রশ্নের উত্তর দিন। সবশেষে অ্যাপগুলো ডাউনলোড লিঙ্ক পাবেন।
 

Users who are viewing this thread

Back
Top