২০১৮ সালের শুরুতে জনপ্রিয় মোবাইল ফোন নির্মাতা কোম্পানি ওয়ানপ্লাস প্রকাশ করেছিল যে, তাদের ৪০ হাজারের বেশি ব্যবহারকারীর ক্রেডিট কার্ড তথ্য চুরি হয়েছে। দুই বছর যেতে না যেতে আবারও গ্রাহকদের তথ্য চুরি হয়েছে ওয়ানপ্লাসের সার্ভার থেকে।
ওয়ানপ্লাস জানিয়েছে, গত সপ্তাহে তাদের ওয়েবসাইট থেকে বেশ কিছু গ্রাহকের অর্ডার সম্পর্কিত তথ্য চুরি হয়েছে। যদিও এবার কোন পেমেন্ট সম্পর্কিত ডেটা (যেমন ক্রেডিট কার্ড তথ্য) লিক হয়নি।
তবে গ্রাহকদের নাম, কন্টাক্ট নাম্বার, ইমেইল এড্রেস এবং শিপিং অ্যাড্রেস কোন অননুমোদিত তৃতীয় পক্ষের কাছে চলে গিয়েছে বলে জানিয়েছে ওয়ানপ্লাস।
এ ব্যাপারে ওয়ানপ্লাস তাদের ওয়েবসাইটে একটি এফএকিউ পেইজ পাবলিশ করেছে এবং যেসব ব্যবহারকারীর তথ্য বেহাত হয়েছে তাদেরকে তারা ইমেইলে নোটিফাই করেছে।
ওয়ানপ্লাস আরো জানিয়েছে, তারা একটি স্বনামধন্য নিরাপত্তা প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্ব করতে যাচ্ছে। এছাড়া কোম্পানিটি অফিশিয়াল বাগ বাউন্টি প্রোগ্রামও চালু করবে, যাতে করে এ ধরনের সাইবার আক্রমণ থেকে ক্ষতির ঝুঁকি কমিয়ে আনা সম্ভব হয়।