What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

একটা দুর্ঘটনা জীবন বদলে দিল (1 Viewer)

Nagar Baul

Board Senior Member
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
1,152
Messages
13,339
Credits
547,766
Pen edit
Sailboat
Profile Music
আমি রমেশ, কলেজে পড়াশোনা করি আর কলেজেরই হোস্টেলে থাকি কলেজের বন্ধুদের সঙ্গে । একদিন আমাদের খুব কাছের কয়েকটা বন্ধুরা ঠিক করলাম কথাও একটু ঘুরতে যাবো পিকনিক করতে বাইকে করে ।

আগে থাকতে ঠিক করা সময় মতো আমরা সব বন্ধু বান্ধব বেরিয়ে পরলাম মটর সাইকেল নিয়ে । ফেরার সময় আমরা সবাই খুব থারাই ছিলাম তাই একটা দুর্ঘটনা ঘটে গেলো । আমাদের বাইক খুব জোরে ছিলো আর আমরা একে অপরের সঙ্গে প্রতিযোগিতা করে আসছিলাম, এই অবস্থায় হঠাত করে জোরে ব্রেক করতে হলো আর তাতে আমার মটর সাইকেল পিছলে গেলো ।

আমি আমার মটর সাইকেল সহ পরলাম, আমার পা মটর সাকেলে চাপা পরে গেলো। বন্ধুদের সাহায্যে মটর সাইকেল সরিয়ে উঠে দাড়াতে গিয়ে বুঝতে পারলাম আমার পা ভেঙ্গে গেছে ।

সঙ্গে সঙ্গে আমায় কাছের হাসপাতালে নিয়ে যাওয়া হলো । আমার বন্ধুরা বাবা মা কে জানালো, পরের দিন সকালে বাবা মা এলেন হাসপাতালে । বাবা মা আমায় দেখে নিশ্চিন্ত হয়ে গেলেন কারণ তারা ভেবে ছিলেন বড়ো কিছু হয়েছে । বাবা সঙ্গে সঙ্গে হাসপাতালের বিল জমা করে তার ব্যবসায় ফিরে গেলেন আর মা আমার সঙ্গেই থেকে গেলেন ।

বাবা মা সবসময় তাদের ব্যবসা নিয়েই বাস্ত আমার জন্য তাদের কাছে সময়ই নেই । তাই চত বেলা থেকেই আমার নিজেকে খুবই একা মনে হয় । আমার অবস্থা এমন ছিলো যে আমাকে হাত চলা করতে বারণ করা হয়ে ছিলো । আমি সব কিছু বিছানায় করতাম, তাই আমার বিছানার নিচে সবসময় প্রসাব করার প্যান, মল তাগ করার প্যান সব এক সঙ্গে রাখা থাকতো ।

আর হাসপাতেলের কাপড় এমন ছিলো যেনো মনে হতো আমি উলঙ্গই আছি । সেখানকার নার্সরা এসে চাদর তুলে ফেলত আর আমার নিছে প্রসাব করার প্যান লাগিয়ে দিয়ে বলত প্রসাব করার জন্য ।

আমি খুবই অসস্তি বোধ করতাম তাদের সামনে, কিন্তু আমার কাছে কোনো উপায় ছিলো না । সেই হাসপাতালেই আর এক নার্স ছিলো, তার নাম ছিলো নেন্সী, তার ব্যবহার খুবই ভালো ছিলো । সে সবার সঙ্গে একই রকম ব্যবহার করতো আর সবায়ের সঙ্গে হেসে কথা বলত ।

সে যখন কাছে থাকতো তখন আমার খুব ভালো সময় কাটত । খুব কম সময়ের মধ্যে সে আমার মায়ের খুব কাছে চলে এলো । প্রায় দিন সে তার কাজ পুরো করার পর মায়ের সঙ্গে বসে ঘন্টার পর ঘন্টা বসে গল্প করতো ।

একদিন মা বললেন অফিসে অনেক কাজ বাকি আছে আর বাবা বাইরে যাচ্ছেন ব্যবসার কাজে তাই মাকে তারাতারি ফিরতে হবে অফিসের কাজ সামলানোর জন্য । মা যাওয়ার আগে জেন্সীর সঙ্গে আমার ব্যপারে কথা বলে গেলেন, আর নেন্সী মাকে কথা দিলো মায়ের অনুপস্থিতিতে সে আমার আলাদা ভাবে খেয়াল রাখবে ।

মা কিছু টাকা আমার হাথে দিয়ে অফিসের কাজের জন্য চলে গেলেন, এবার নেন্সী মায়ের যাওয়ার পর প্রায় সময় আমার সঙ্গে দেখা করতে আসত । নেন্সী তার কাজে মোটেও অবহেলা না করে তার কাজ শেষ করার পর আমার সঙ্গে এসে গল্প করতো

একদিন সে তার কাজ শেষ করে আমার ঘরে এলো, সে খুব ক্লান্ত ছিলো তাই আমাকে বললো এস স্নান করে আসবে । স্নান করে আসার পর আমি ওর একদম নতুন রূপ দেখলাম । ভিজে চুলে তোয়ালে জড়ানো, চুরিদার পরে যখন বাইরে বেরোলো আমি অবাক হয়ে তাকিয়ে রইলাম । সে যেরকম বাইরে থেকে সুন্দরী সেরকমই ভেতর থেকেও এর আগে আমি শুধু ওকে নার্সের উর্দিতে দেখে ছিলাম ।

নেন্সী তার টিফিন খুলে আমার সামনে তুলে ধরলো আর বললো চলো খাবার খেয়েনি । আমি ধীরে ধীরে আমার হাথ তোলার চেষ্টা করলাম খাওয়ার জন্য, সে আমার অসুবিধা বুঝতে পেরে বললো…. " কোনো অসুবিধে নেই, তুমি আরাম করে বসে থাক, আমি খাইয়ে দিচ্ছি ই" এই বলে সে আমার মুখে খাবার তুলে দিতে লাগলো ।

এই পরিস্থিতি দেখে আমি খুবই ভাবুক হয়ে গেলাম আর আমার চোখে জল চলে এলো, সে বুঝতে পেরে আমাকে জিজ্ঞাসা করলো । কি হয়েছে, কেন আমি কাঁদছি । আমি আর থাকতে না পেরে তাকে জানালাঅম আমার একাকিত্তর ঘটনা । সে শুনে দুক্ষ করতে লাগলো, আর আমাকে বললো কোনো চিন্তা না করতে সব কিছু ঠিক হয়ে যাবে ।

এই বলে সে আমাকে জড়িয়ে ধরলো, আর এই পরিস্থিতিতে ওর মাই-এর স্পর্শ পেয়ে আমার বাঁড়া দাড়িয়ে গেলো । আমি কোনরকম ভাবে চাদর দিয়ে ঢাকা দিলাম যাতে সে বুঝতে না পারে ।

কিছুক্ষণ এরকম থাকার পরই সে বিছানার তলা থেকে প্রসাব করার প্যান নিয়ে আমার চাদর তুলে ফেললো প্রসাব করানোর জন্য । আর এই সময় সে দেখতে পেয়ে গেলো আমার দাড়িয়ে থাকা বাঁড়া. সে এটার জন্য প্রস্তুত ছিলো না । কিছু বুঝতে না পেরে সে ঘর থেকে বেরিয়ে চলে গেলো, বললো পনের মিনিট পর ফিরবে ।

আমি খুবই হতাশ হয়ে গেলাম আর মনে মনে ভাবতে লাগলাম । আমি তাকে লজ্জাজনক পরিস্থিতে ফেলে দিলাম, আমার জন্য সে তার আন্ত সম্মান হারালো । এই সব উল্টো পাল্টা চিন্তা মাথার মধ্যে আসতে লাগলো আবার অন্য দিকে এটাও ভাবলাম যে হতে পারে সে আমাকে আমার উত্তেজনা সামলে নেওয়ার জন্য বাইরে চলে গেলো ।

এই সব চিন্তা ভাবনা করতে করতে আমার বাঁড়া আবার শান্ত হয়ে ঝিমিয়ে গেলো । প্রায় দশ পনেরো মিনিট পর সে আবার আমার ঘরে ফিরলো । ঘরের ভেতরে ঢুকে সে মুচকে হাসলো, তার এই হাসি দেখে আমি নিশ্চিন্ত হলাম । "এখন কি তুমি ঠিক আছ ? তুমি কি আমার জন্য এরকম পরিস্থিতে পরে গেছিলে ?" তার মুখ থেকে এই কথা শোনার পর আমার আন্ত বিশ্বাস আরও অনেক গুন বেড়ে গেলো ।
 

Users who are viewing this thread

Back
Top