What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

ফুটবল প্রেমিকার গল্পো (1 Viewer)

কাজ কম্মো নেই, বিকালে পার্কে বসে আছি, বেঞ্চিতে আমার পাশে আমার সমবয়সী একটি ছেলে এসে বসলো। ছেলেটিকে দেখে মনে হলো মনমরা, একটু উদাস। আমি নিজেই ছিলুম মনমরা এক দীনদুখী বালক, এমন অবস্থায় কোনো উদাস লোককে দেখলেই মনে হয় নিজের ভাই। জিজ্ঞেস করলাম- কী ভায়া, জীবনে চলার পথে কোনো দুঃখ আছে নাকি? দেখে মুড অফ মনে হচ্ছে! তারপর ছেলেটির সাথে যা কথা হলো তা নিম্নরূপ:

-আর বলবেন না ভায়া, বিশ্বকাপের মরসুমে ফুটবলপ্রেমী মেয়েকে বিয়ে করে জীবন কালি হয় গেলো!
- সে কি, কেন?
- কেন আবার! গত সপ্তাহে বিয়ে হয়েছে, বিয়ের পর থেকে মিসেস শুধুই ফুটবল দেখে যাচ্ছে, এমনকি হনিমুন পর্যন্ত গেলো না, বললাম চলো কাছে পিঠে অন্তত দীঘাটা ঘুরে আসি, বলে কিনা ম্যাচ মিস হয়ে যাবে, মেসি রোনাল্ডোর শেষ বিশ্বকাপ, হ্যানা ত্যানা..
- এ হে, তো আপনি কিছু বললেন না?
- কী আর বলবো! বললাম- হাম একবার জিতে হ্যায়, শাদি ভি একবার, হানিমুন ভি একবার, বিশ্বকাপ তো চার সাল বাদ বাদ হোতা হ্যায়! কিন্তু তাও শুনছে না।

আমি নিজে বিয়ে করিনি, সেরকম ফুটবল খেলাও দেখি, তাও নয়। তবু ছেলেটির দুঃখের কাহিনী শুনে মনটা আমারও কেমন কেমন করে উঠলো। সান্ত্বনা দেবার জন্য বললুম:
- কী আর করা যাবে, একটা মাসের তো ব্যাপার, বরং ওয়াইফের সাথে একসাথে খেলা দেখুন, এতেই হয়তো একটু মজা হবে।
ছেলেটি বললো- ভায়া একসাথে ম্যাচ দেখার কথা তো মুখেই আনবেন না!
জিজ্ঞেস করলুম- কেন কেন? তখন ছেলেটি ওর গল্প বললো:

- সেদিন ব্রাজিলের ম্যাচ ছিলো রাত বারোটা থেকে, বউ এর জোরাজুরিতে আমিও ওর সাথে ম্যাচ দেখতে বসেছিলাম, প্রথমার্ধে সেরকম গোল হচ্ছিলো না, রাতের দিকে ঠান্ডা ঠান্ডা পড়ছে, খেলা চলছে, এমন সময় আমি একটা হাঁচি দিলুম, আর ঠিক তখনই গোল হলো, আমার মিসেস লাফিয়ে উঠেছে, বলে – এতক্ষণ গোল হচ্ছিলো না, তুমি হাঁচি দিতেই গোল হলো, প্লিজ আরেকবার হাঁচি দাও! আমি বললুম, এভাবে হয় নাকি, হাঁচি সাথে গোলের কী সম্পর্ক!, বউ তাও জোরজবরদস্তি বলে গেলো- প্লিজ একবার হ্যাঁচ্চো করো, তালেই আরেকটা গোল হয়ে যাবে, বলে আমায় জোর করতে লাগলো হাঁচি দেবার জন্য! বলেন ভাই, এটা কোনো কথা?

আমিও এই অবধি শুনে মাথা নাড়লুম- তা ঠিক,এটা কোনো কথা! যাই হোক তারপর?
- তারপর আর বলেন না, কোথা থেকে একটা পাখির পালক নিয়ে এলো আমার বউ, দিয়ে জোর জবরদস্তি আমার নাকের ভিতর ঢুকিয়ে সুড়সুড়ি দিতে লাগলো, আমি প্রতিবাদও করতে পারলুম না, নতুন বউ বলে কথা, আমার নাকে পালক দিয়ে অনেকখন সুড়সুড়ি দিয়ে গেলো, অবশেষে আমার আবার একটা হাঁচি এলো, আর বিশ্বাস করবেন না, তখনি আবার একটা গোল হলো!

আমি বললুম- সেকি?
- হ্যাঁ, তারপর থেকে আমার বউ আমাকে বলেই দিলো ওর প্রিয় টীমের ম্যাচ হলেই যেন আমি থাকি, আর যেভাবেই হোক হাঁচি আমাকে দিতেই হবে, এমনকি ওর বন্ধুদের ও ফোনে বলে বেরিয়েছে ব্রাজিলের দুটো গোল নাকি আমার হাঁচি জন্যই হয়েছে, আর দুবার হাঁচি নাকে এসেও শেষমেস আসে নি, তাই নাকি দুবার বারপোস্টে লেগে বল বেরিয়ে গেছে, গোল হয় নি, এই শুনে ওর বান্ধবীরাও বলছে আমাকে ভাড়া করে নিয়ে যাবে ওদের ফেভারিট টীমের ম্যাচ হলে, যাতে আমি হাঁচি দিতে পারি। আমি বলেছি এইসব পারবো না আমি, বউ বলছে- কেন পারবে না? তুমি না সারাজীবন আমার পাশে থাকার শপথ নিয়েছো! আমার বন্ধুদের কাছে আমার কোনো প্রেস্টিজ নেই? যেতেই হবে তোমায় হাঁচি দিতে! আপনিই বলেন ভাই, এটা কোনো জীবন হলো?
আমি সায় দিলুম। বললুম- ঠিকই,এটা কোনো জীবন হতে পারে না! তা এখন আপনি কী করবেন?

ছেলেটি দীর্ঘশ্বাস ফেলে বললো- বউ এর সাথে ঝগড়া হয়ে গেছে, ও আর কথা বলছে না আমার সাথে,ওর বন্ধুরা নাকি আর্জেন্টিনার ফ্যান, সেখানেও আমায় হাঁচি দিতে যেতে হবে! ভায়া আমার নাক, কান, নিতম্ব সব জায়গা থেকে হাঁচি বেরোলেও আর্জেন্টিনাকে আমার ভরসা নেই, হয়তো গোলই দিতে পারলো না, তালে আমার ওপর টরচার হয়ে যাবে! ভাই আর যাই করেন, জীবনে বিশ্বকাপের সময় ফুটবলপ্রেমী মেয়েকে বিয়া করবেন না!

আমিও একটা দীর্ঘশ্বাস ফেললুম। না আমার জীবনে আছে কোনো ফুটবলপ্রেমী নারী, না আছে ফুটবল, তাও আমারই এক সহনাগরিকের এমন একট ট্র্যাজেডির কথা শুনে পড়ন্ত বিকালে মনটা উদাস হয়ে গেলো।

এমন সময় ছেলেটি জোরে একটি হাঁচি দিলো- অ্যাঁএএএএএএহোচ্চো!
পার্কে আমাদের থেকে একটু দুরেই একদল ছেলে ফুটটেনিস বল খেলছিলো, ওরা ঠিক তখনই চিৎকার করে উঠলো- গোওওওওওওওল গোওওওওওল !!
 
These are the rules that are to be followed throughout the entire site. Please ensure you follow them when you post. Those who violate the rules may be punished including possibly having their account suspended.

যারা কমেন্ট করবেন, দয়া করে বানান ঠিক রাখুন। উত্তেজিত অবস্থায় দ্রুত কমেন্ট করতে গিয়ে বানান ভুল করবেন না। আমরা যারা কমেন্ট পড়তে আসি, আমাদের কমেন্ট পড়তে অনেক অসুবিধা হয়।

Users who are viewing this thread

Back
Top