What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

MOHAKAAL

Mega Poster
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
2,244
Messages
15,924
Credits
1,440,354
Thermometer
Billiards
Sandwich
Profile Music
French Fries
আম্মু আর আমার ভালোবাসা ১ - by armankn876

আমি আরমান(১৮). ঢাকার গুলশানে পিংকসিটি নামক আবাসিক এলাকায় থাকি। আমার জীবনে একজন মাত্র মানুষ। তিনি আমার মা। আমার বাবা নেই। আমি যখন ৫ বছর তখন বাবা মারা গেছে। আমার কথা ভেবে মা কখনো বিয়ে করেনি। বলে কিনা শত বাবা হোক বা মা সে কখনো মন দিয়ে ভালোবাসে না

যাইহোক আমার মার পরিচয় দিই। ৩৭ বয়সী আমার মা একজন স্কুল শিক্ষিকা। তাও যেমন তেমন নয়, বাংলাদেশের এক নম্বর ইংলিশ মিডিয়াম স্কুল এন্ড কলেজ স্কলাস্টিকার শিক্ষিকা আমার মা। আমার মা প্রচণ্ড স্মার্ট একজন নারী। সব কাজে সে পারদর্শী। আমিও ওই কলেজেই পড়ি। মা একইসাথে বাসার এবং কলেজের সকল দায়িত্ব সামলাচ্ছে সফলতার সাথে। এখন আসি মার ফিগার এর বিষয়ে।পৃথিবীতে আমার কাছে আমার মার চেয়ে সুগঠিত সৌন্দর্যময় নারী আর একটাও নেই। আমি কখনো মাকে বাজে নজরে দেখিনি। কিন্তু মার যতটাই প্রকাশক সৌন্দর্য তাতেই বলছি মার চেয়ে বেশি মার্ক কেও পাবে না। এই বছরেও মার কাছে সব মিলিয়ে ৩৬টি প্রপোজাল এসেছে বিয়ের। কিন্তু মা সবাইকে একই কথা বলে- আমার ভালোবাসা আমাদের মা ছেলের বাইরে কেও ভাগ পাবে না।

আমি মার ভালোবাসায় পাগল।আমরা কেও কাওকে ছাড়া বাচতেই পারিনা। এমন কোনো বিষয় নেই যা আমি মাকে বলিনা। আমি ছোট থেকেই খুব শার্প। ক্লাস টু তে ভর্তি হবার পর আমরা মা ছেলে কর্তৃপক্ষ ছাড়া কেও জানেনা। কখনো আমরাও এমন আচরণ করিনা যে কেও বুঝবে।এটা মা আর আমি প্লান করে করেছি। আমাদের খুব মজা লাগে।

মাকে এখনও দেখতে ২৫/২৬ বয়সী মনে হয়। মা সব সময় থ্রিপিচ পড়ে। তবে তা হাতা কাটা বা ফুল হাতা একেক সময় একেক রকম হয়। তবে খুব টাইট নয়। এতেই মাকে দেখে যেকোন পুরুষ পাগল হতে বাধ্য।
মা প্রতিদিন আমাকে নিজেই গাড়ীতে করে কলেজে নিয়ে যায়। আমাদের একটা হোয়াইট স্কোডা আছে। মা নিজেই ড্রাইভ করে। মা বাসায় কাজ করার সময় ওরনা কোমরে বেধে কাজ করে।

আমাদের ঘটনার শুরু হয় ছিমছাম ভাবে এবং পুরো প্রাকৃতিক উপায়ে ও এক্সিডেন্টালি। একদিন আমি একটা পড়া বুঝার জন্য মার রুমে ঢুকলাম। রুমে ঢুকেই আমি ও মা সামনাসামনি ও দুজনেই থ হয়ে গেলাম। কারন, মা মাত্র গোসল করে বের হয়েছে এবং শুধু টাওয়াল পড়া ছিল মা। হাটুসহ মসৃণ পা, উপরে ক্লিভেজের ২/১০ ও পুরো গলা খোলা ও বিন্দু পানি জমা ও ভেজা চুল।আমি কয়েক সেকেন্ড কোন কথাই বলতে পারিনি। চোখ মার ওপর থেকে সড়ছে না। কিন্তু লজ্জা পেয়ে মার চিতকারে আমিও একটা চিতকার দিয়ে বেরিয়ে আসি সরি বলতে বলতে।এসে
বাহিরের দরজার পাশে দারিয়ে বলি- সরি মা আমি পড়া বুঝতে এসেছিলাম। পরে বুঝে নিবো।

এই বলে আমি আমার রুমে গিয়ে খাটে বসতেই মার দেখা এই পলকে সৌন্দর্য চোখ থেকে সরাতে পারছি না। হঠাত বুকটা ধড়ফড় করছে। চোখ পড়লো প্যান্ট এর দিকে। আমি ভয় পেয়ে গেলাম।দেখি প্যান্ট ফুলে ঢোল হয়ে আছে।আমার মন ভাংচুর হয়ে যাচ্ছে মাকে এমন আবেদনময়ী রূপে দেখে। প্যান্ট খুলে দেখি বাড়ায় পানি জিলজিল করছে। তারপর আর কিছুই মনে নেই। কখন যে ঘুমিয়ে গেলাম বলতেই পারিনা। ঘুম ভাংতে দেখি তখন সন্ধে হয়ে গেছে। উঠে ফ্রেশ হয়ে বের হলাম রুম থেকে। সামনে মা পড়ে গেল। ড্রইং রুমে বসে টিভি দেখছে আর সালাদ কাটছে।

আমায় দেখে হাতে ইশারায় পাশে বসতে বলল।আমি বসলাম। মা একটা হাতাকাটা ব্রাউন সালোয়ার কামিজ পড়া ছিল। সুন্দর লাগছে। কিন্তু মার চেহারা দেখে মনটা ভেঙে গেল। আমার স্বর্গতুল্য মাকে নিয়ে কি সব বাজে চিন্তা করেছি আমি ছি ছি। হঠাত মার ধাক্কায় সম্বিত হল।
আম্মু- কি হলো বাবা? কি ভাবছিস চুপ করে?
আমি- না আম্মু কিছুনা। তোর জন্য বিরিয়ানি রান্না করেছি। আয় খাবি চল।
মা একদম স্বাভাবিক হয়ে আছে। হয়তো নিজেও লজ্জা ঢাকছে।
আমি- আজ আমায় খাইয়ে দিবে আম্মু?
মা আমার দিকে এক পলক অপরূপ দৃষ্টি করে চেয়ে বলল- আয় কাছে আয়।
আমি হাত বারালাম। কিন্তু মা আমাকে অবাক করে দিয়ে হাত ধরে কাছে নিয়ে তার কোলে থাইয়ে বসিয়ে দিল।আমি বুঝতে পারছি না হঠাত এমন করল কেন। কারন বড় হয়েছি বলে হয়তো এতদিন এমন কোলে নেয়নি। এজন্য অবাক লাগছে।
আম্মু- জানিস বাবা। তোকে নিয়ে আমার অনেক স্বপ্ন?
আমি- জানি মা। আমি বড় মানুষ হয়ে দেখাবো।
আম্মু- তুই বুঝছিস না। আমি চাই না তুই টাকা পয়সা কামানো জন্য জীবন পানসে করিস।
আমি- মানে???
আম্মু-মানে হলো কখনো টাকার পিছনে না ছুটে খুশি থাকতে চেষ্টা করবি। টাকা এমনিই আসবে।
আমি- ওহহহ আচ্ছা।
মা আমাকে খাইয়ে দিল। এমন মাসুম মার প্রতি রাতে কি নাকি ভেবেছি আমি ছি। ভেবেই খারাপ লাগছে। আমরা যে যার রুমে গেলাম ঘুমাতে। সারারাত নিজে কে দূষেছি আমি। দুদিন মন খারাপ ছিল। এর মাঝে একদিন কলেজে যাওয়ার সময় মা বলল- কোন কারনে কি মন খারাপ তোর?
আমি- না মা।
মা আর কিছু বলল না।
পরদিন আমার ক্লাস ছিল না। মা গেল। হঠাত ফোন করল মা।
আম্মু- ওহহ সোনা। গোসল করে তাড়াহুড়ায় আমার কাপড় মেলতে ভুলে গেছি। একটু নেড়ে দে প্লিজ।
আমি- আচ্ছা মা।

আমি মার রুমে গেলাম। গিয়ে বালতি নিয়ে ছাদে যাই। নাড়তে গিয়ে প্রথমে ছিল কামিজ, তারপর সালোয়ার। এরপরে দেখি মার একসেট সাদা ব্রা আর পেন্টি। দেখে আমার বুক ধড়ফড় করতে লাগে। দেখলেই বোঝা যাচ্ছে এটা নামিদামি ব্র্যান্ডের। হাতে তুলতে হাত কাপছিল। দেখি ৩৪ সাইজের বি ব্রা আর আর ৩৪ সাইজের পেন্টি। গুচির সেট। আর টপ লেভেল ডিজাইন আর পেন্টির গুদের জায়গাটা ফুল করা।আর কি সুন্দর ঘ্রান ওগুলো থেকে কি বলবো। আমি হতবিহ্বল হয়ে গেলাম।কারন, পৃথিবীতে ৭০০ মিলিয়নে একজনের ভাগ্যক্রমে একই সাইজের কোমর ও বুক হয় আর তা আমার মার ভেবেই মাথা নষ্ট হয়ে গেল। পাগল হয়ে যাবো মনে হয় এমন দশা।

আমার বাড়া আবার বড় হয়ে গেল। আমি কোনমতে ওগুলো একটা সাইডে নেড়ে দিলাম যেন বাহিরে কার চোখে না পড়ে। দৌড়ে রুমে এসে পড়ি ও দেখি প্যান্ট ফুলে গেছে। খুলে দেখি প্রকাণ্ড আকারের বাড়াটা আমার ফুলে আছে। আগে কখনো এমন হয়নি। কত সেক্স ভিডিও দেখেছি কখনো বাড়ার নড়নও হয়নি। আমি হতবাক। ইচ্ছা করছিল একটাবার হস্তমৈথুন করি। কিন্তু এর ভয়াবহতা বিশাল বলে নিজেকে সামাল দিই। এরপর ইন্টারনেটে দেখতে লাগলাম এসব চিন্তা নিয়ে। দেখি অসাধারণ বিষয়। স্বামি মারা গেলে ছেলেই মায়ের দায়িত্ব নিবে এবং সব খেয়াল রাখবে তা শারীরিক মানসিক সব হতে পারে এটা বেদে লেখা।নারী অন্য কোন দেহের সাথে জড়াতে না চাইলে কামবাসনা পূরণ করা সন্তানের দায়িত্ব। আমি কি করব বুঝতে পারছিনা।এসব ভাবতে ভাবতে ঘুম।উঠলাম মার ডাকে। দেখি মা সামনে দারানো। বসল বিছানায় ও আমার মাথায় হাত বুলিয়ে বলল- ঘুম হলো সোনা? আয় খাবি আয়।

আমি উঠে গেলাম ডাইনিং রুমে। মা চা বিস্কিট এনে বলল- চল ছাদে বসি।
আমরা ছাদে বসলাম। গিয়েই মা কাপড় দেখে বলল- আমি আজ ভুলেই গেছিলাম।এইরে আমার ব্রা পেন্টি গুলো কোথায়? আজ কি ধুইনি নাকি?
আমি- না মা। ওই পিছনে আছে।
এমনভাবে বলল যেন ছেলের সামনে এগুলো কোন বিষয়ই না। মা সব কাপড় তুলে হাতে নিল। সবচেয়ে ওপরে ব্রা পেন্টি।কোলে রেখে আমার সাথে গল্প করা চালিয়ে যাচ্ছে।
আম্মু- গরমের ছুটিতে দিয়ে দিল।বলো কোথায় যাবে ঘুরতে?
আমি- আমরাতো বাসায় সময়ই কাটাইনা। চলো এই ছুটি বাসায় নিজেদের সময় দিই।
মা অপলক তাকিয়ে আছে আমার দিকে।
আমি- কি মা ভুল বলেছি?
মা আমার গালে হাত বুলিয়ে বলল- কোন ভুল বলিস নি সোনা। তুই অনেক বড় হয়ে গেছিস বাবা। লাভ ইউ বেবি।
বলেই মা আমায় বুকে জরিয়ে ধরল। এটা অবশ্য সব সময় হয়। কিন্তু আজ ভিন্ন একটা ঘ্রান আসছে মার গায়ে। এটা মমতা আর কি একটা ভিন্নতা বুঝলামনা।

তো পরদিন আমি টিভি দেখছি আর মা ঝাড়ু দিচ্ছে। আমি দেখলাম মা আজ ওরনা পড়েইনি। আর ঝারু দেওয়ার সময় বুকের একটু ক্লিভেজ ও গলা পর্যন্ত ঝলক দিচ্ছে। আমি জানিনা কেন চেয়ে চেয়ে মাকে দেখছিলাম। হঠাত একবার আমিও মার দিকে তাকা -লাম মাও তাকালে চোখাচোখি হলো। আমি খুব ভয় ও লজ্জা পেয়ে গেলাম। মা না জানি কি ভাবছে। আমি আর তাকালামই না। ভয়ে ভয়ে আছি কি যেন বলবে আমাকে। এমন সময় কাজ শেষ করে এসে মা পাশে সোফায় বসল আমার গা ঘেষে আমার কাধে হাত রেখে। আমি ভয়ে কাঁপছিলাম। মা বলল- আরে কি দেখছো এসব? চলো রেসলিং দেখি। তুমি দেখো না?
আমি অবাক হলাম। মাও রেসলিং দেখে ছেলে হয়ে!
আমি মাথা নেড়ে না বললাম। মা বলল- বি এ ম্যান। এযুগে রেসলিং দেখো না তা হয়? দাও রিমোট দাও।
মা রিমোট নিয়ে চ্যানেল পাল্টে রেসলিংয়ে দিল। আন্ডারটেকার আর ত্রিপলিচের খেলা চলছিল। মা এত মজা করে দেখছিল যে আমিও কেমন ঘুলেমিলে গেলাম।হঠাত করে আমায় বলল- তোমার কাকে পছন্দ?
আমি- আমিতো দেখিনা। কিন্তু আন্ডারটেকার।
আম্মু- (ফ্লাইং কিস) উম্মা এইতো আমার ছেলে। সে খুব জোস বেবি।
আমি থ হয়ে গেলাম। মার প্রতি একটা কৌতুহল হল। মাঝে এনি বি ও মারগারেট এর লাইভ হবে এটা বিজ্ঞাপন দিল। আমি মনে করেছি হয়তো মেয়েদের খেলা দেখবে না আমি সামনে থাকায়। কারন মেয়ে খেলে বিকিনি পড়ে। কিন্তু মা আমায় অবাক করে দিয়ে আরও গা ঘেসে বসে বলল- এবার মজা হবে।
বলেই জুস আর পপকর্ন নিয়ে এলো। আমি উঠে যাচ্ছি লজ্জায়। মা আমায় থামিয়ে বলল- আরে বস। মজা হবে এদের খেলায়। আমি মার্গারেট আর তুই এনি বি ঠিক আছে?
আমি- আচ্ছা।

খেলা শুরু হলো।দুজন ছোট ছোট বিকিনি সেট পড়ে এসেছি। তাও পাছার আর বুকের ১/৪ বের করে। মাঝে মাঝে একে অপরের গোপনীয় জায়গায় হাতও লাগছে। মা বেশ মজা করে দেখছে। আমি শুধু মাকে দেখে অবাক হচ্ছি। মাঝে এড দিলে মা তখন আমার দিকে ফিরে আচমকা বলল- তুমি আমাকে বন্ধু মনে করো?
আমি হঠাত একথা শুনে অবাকই হলাম।
আম্মু- অবাক হবার কিছু হয়নি। উত্তর দাও সোনা।
আমি- আমার আর কে আছে তুমি ছাড়া? তুমিইতো আমার সবকিছু।
আম্মু-তাহলে একসাথে মায়ের সাথে ফ্রি হতে সমস্যা হচ্ছে কেন গাধা???? এটা জাস্ট খেলা।
আমি- আসলে ওরা জাঙিয়া, বিকিনি পড়া। তাই মা ছেলে একসাথে এসব দেখা। এজন্য লজ্জা লাগছে।
মা হাসতে হাসতে শেষ।
আম্মু- আরে বোকা ছেলে আমি না তোর মা? লজ্জা কিসের আমার সাথে? এগুলো অনেক আগের মুর্খ সমাজে চলতো। এখন না। শোন আমরা মা ছেলে ছাড়া আর কেও নেই আমাদের জীবনে। আমরা চিল করবো নাতো কে করবে বল?
আমি- মানে?
আম্মু- আবআআবআবআ মানে আমরা একসাথে এগুলো দেখলে কিছু হয়না। আর জাঙিয়া বিকিনি পড়ার জন্য এমন লজ্জা?কেন তুই জাঙিয়া পড়িসনা নাকি?
আমি- হুমম।
আম্মু- আমিওতো পড়ি ব্রা পেন্টি। তাতে কি হয়েছে? এসব উলটপালট কথা বলবি না। পোষাক কখনো মানুষের স্বভাব ঢাকে না। মনে বিষ নিয়ে যদি বুরখা পড়ে ঘোরা হয় তাহলে উলঙ্গতাই শ্রেয় এটা মাথায় রাখবি।
আমি মাথা নাড়লাম। এরপর খেলা শুরু হলে দেখা শুরু হল আমাদের। হঠাত মা বলল- চল বাজি হবে। আয় দেখি কে জিতে। আজ মার্গারেট জিতবে।
আমিও আর লজ্জা না পেয়ে মাকে সঙ্গ দিলাম। আমরা রক্ত হিম করা খেলায় শেষে আমিই জিতে গেলাম। পুরো পাচ হাজার টাকা জিতলাম আমি। কিন্তু মা একটুও মন ভারী করল না।
আমি- বাহ বেশ টাকা আয় হলো। মাঝে মাঝে এমন হলে বড়লোক হয়ে যাবো।
আম্মু- তাতো হবিই। তবে জিতলি।কি খাওয়াবি বল।
আমি- তুমি কি খাবে?
আম্মু- তোকে খাবো।
আমি- এ্যা????
আম্মু- আরে বোকা এমনি বললাম। আচ্ছা আমি ঘেমে গেছি। যাই গোসল করে আসি।

মা গোসল করতে গেল। আমি টিভি দেখছি। হঠাত শব্দ মার গলার।
আমি দৌড়ে যাই মার রুমে। গিয়ে আবার থ হয়ে গেলাম। আজ সেদিনের মতো নয়। কিন্তু আজ মাকে সম্পূর্ণ ভিন্নতর দেখলাম। মা গোসল করে বের হয়ে আজও সালোয়ারকামিজই পড়ে আছে। কিন্তু তা হল সালোয়ার কামিজ প্রচণ্ড টাইট। যার ফলে পুরো বুক গঠন বোঝা যাচ্ছে। নিচে যে কাপ ব্রা পড়া সেটাও বুঝতে বাকি নেই। তবে পুরোনো মনে হচ্ছে।
আমি হা করে তাকিয়ে আছি।
আম্মু- কিরে কি দেখিস? অবাক হয়েছিস না?
আমি মাথা নেড়ে হা বলি। কিন্তু এত টাইট যে?
আম্মু- ওওওও তুই টাইটের কথা বলছিস? আমি বলছি এটা আমার অনেক আগের জামা।এই জামার বয়স তোর চেয়ে দু বছর বেশি।
আমি- কি বলছো এগুলো? ওয়াও।
আম্মু- হ্যা ওয়াও। সুন্দর না? নাকি খারাপ লাগছে?
আমি- খারাপ লাগে তোমার ভুত। একদম পরী লাগে আমার মাকে।
আম্মু- কিন্তু অাসলেই অনেকদিন বলে টাইট হয়ে গেছে। কেমন যেন লাগছে।
আমি- যদি কিছু মনে না করো একটা কথা বলি মা?
আম্মু- হ্যা বল।
আমি- তোমাকে টাইট ড্রেসেই ভালো লাগে। কেন যে সবসময় আলখাল্লা পড়ে থাকো বুঝিনা।মডার্ন যুগের এত ভাষন আমাকে দাও আর নিজে সেকেলে। মনেই হয় না ইংলিশ মিডিয়ামের টিচার তুমি।
আম্মু- হাহাহাহা। আমার বদমাইশ ছেলে। আয় বুকে আয়।
বলেই আমাকে জরিয়ে ধরল বুকে। মার নরম বুকে আমার মাথা রেখে পৃথিবীর সব শান্তি পাই।
আমি- ইদানীং তুমি চেন্জ হয়ে যাচ্ছ যে। খুব আদর সোহাগ করছো যে?

মা আমায় ছেড়ে দিয়ে মুখটা মলিন করে বাথরুমে চলে গেল। আমিতে ভয় পেয়ে গেলাম। কি বলতে কি বলে দিলাম।
একটু পরে মা আবার আলখাল্লা পড়ে হাতে ওই জামাটা এনে আলমারিতে রেখে ধপাস করে বন্ধ করে নিচে কিচেনে চলে গেল।আমি কি বলব বুঝতে পারছি না। আমিও পিছনে গেলাম। বললাম- মা রাগ করেছ? সরি মা। আর এমন বলবো না।

মা কথাই বলছে না। আমি পিছনে ঘুরছি। কিন্তু মা পাত্তাই দিচ্ছে না। শুধু চোখে পানি ভরে কাজ করছে। কিচেনের জিনিষে রাগ ঝারছে। টেবিলে খাবার দিয়ে
মা ওপরে যাচ্ছে। তখনই আমি মার পায়ে পড়লাম ও বললাম- আর কখনো এমন বলবো না মা। ক্ষমা করে দাও। কেদো না মা। তুমি ছাড়া আমার আর কে আছে বলো?
মা কেদে দিয়ে আমায় জরিয়ে ধরে বলল- আমিও তো তাই বলছি। তুই ছাড়া আমার আর কে আছে? তোকে আদর সোহাগ করবো নাগো কাকে করবো?
তুইতো আমার সবরে পাগল।
আমি- সরি আর হবে না মা।
আম্মু- আমি সবসময় তোকে ভালোবাসি বোকা। আর এমন বলিস না। আমাকে প্লিজ একা করে দিস না তোর বাবার মতো।
আমি- না মা আমি তোমার সব কথা শুনবো ও মেনে চলবো।
আমি- আমারও সব কথা মানতে হবে তাহলে?
মা মুচকি হেসে চোখ মুছে বলল- তাহলে ওই ড্রেস পড়ে এসো আর আমাকে খাইয়ে দাও।

মার মুখে উজ্জ্বল হাসি। আমার কপালে চুমু দিয়ে মা রুমে গিয়ে মিনিটে চলে এলো ওই ড্রেস পড়ে। আমি বললাম- তোমায় একদম ক্লাস টেনের মেয়ে মনে হয় মা।যেকোনো কাপড়েই।বোঝাই যায় না তোমার বয়স ৩৭.
মা মুচকি হেসে আমায় নিয়ে বসে খাওয়াল।তারপর আমরা যে যার মতে রুমে গিয়ে ঘুমালাম। এভাবে মা আর আমি আর কিছু না করে ছুটি শেষ করলাম। ছুটির পরে আমাদের কলেজে একটা সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। সবাই নাম দেয়।আমিও নাম দিই গানে।

আমরা পারফর্ম করি, অনেকেই অনেক রকম করে। মেয়েরাও পারফর্ম করে ড্যান্সে। হঠাত একটা ড্যান্স চালু হয়।দেখলাম কয়েকজন মাঝবয়সী নারী ঘোম্টা
দিয়ে স্টেজে উঠল। এরপর গান চালু হতেই ঘোমটা খুললে আমি আকাশ থেকে পড়লাম। মা লিডিং ড্যান্সার আর মারাত্মক লাগছে তাকে। মা একটা হলুদ শাড়ী পড়েছে যা মারাঠি স্টাইলে বাধা ও নাভি বরাবর। তার ওপরে ব্লাউজ পর্যন্ত পেট খোলা। সারা শরীরে এটুকুই খোলা ছিল। কিন্তু এতেই সবার হৃদ স্পন্দন বাড়িয়ে দিল।সবাই হুররে করে অনুষ্ঠান শেষ করল। আমি আমার মা এত সুন্দর নাচে তা জানতাম না। ছেলেরা সবাইতো বলছেই সাথে মেয়েরাও বলছে ম্যাম খুব হট।
আমার খুব গর্ব হল এটা শুনে। আমরা বাসায় গিয়ে আমি মার সাথে কথা বলছি না। মা তা দেখে বলল- কি হয়েছে আমার প্রান ভোমরার?
আমি- ইশশ আবার প্রান ভোমরা বলছে। কখনোতো বলনি নাচতে পারো। আমাকেতো কখনো নাচ করে দোখাওনি।
মা আমার কাছে সোফায় বসে গা ঘেসে বলল- এই যে মশাই,আপনাকে সারপ্রাইজ দিতেই বলিনি আগে। এখন আপনিওতো অবাক হলেন তাইনা? আপনার জন্য এত কিছু করলাম আর আপনি যদি মন খারাপ করে থাকেন তাহলে হয়? সরি বেবি।
আমি- আচ্ছা। ঠিক আছে। তুমি এত সুন্দর নাচতে পারো আমি জানতামই না।আর কি ড্রেস পড়েছ তুমি ওখানে আমি অবাক। কখনোতো এমন খোলামেলা পোষাকে দেখিনি।
আম্মু- খোলামেলা কই? এতো মারাঠি স্টাইল। আর খোলামেলা কি বলছো? আমাকে কি খুব খারাপ লাগছিল?
আমি- নাউজুবিল্লা। তোমাকে আর খারাপ লাগবে?
তা অসম্ভব।পৃথিবীর সবচেয়ে সুন্দর নারী আমার মা আর তাকে খারাপ লাগ্বে?তোমায় মারাত্মক লেগেছে মা।
মা আমার গাল টিপে বলল- হুমম। থ্যাংক ইউ সোনা আমার।
আম্মু- মা, একটা কথা বলি?
আম্মু- হ্যা বল।
আমি- আমাকেও একদিন নেচে দেখাবে প্লিজ?
আম্মু- তুই আমার নাচ দেখবি? ভালো লেগেছে?
আমি- খুব। আমি ভাবতেও পারিনি এত সুন্দর নাচ তুমি। আজ সবাই তোমার প্রশংসা করছিল। প্লিজ মা দেখাবে বলোনা?
আম্মু- অবশ্যই দেখাবো সোনা। আমার পৃথিবী তুই। আর তোকে খুশি করতে সব করতে পারবো। বল কি ড্যান্স দেখবি?
আমি- যেই কস্টিউম আছে তার বিচারেই যা ইচ্ছা তোমার।
আম্মু- আচ্ছা তুই বোস আমি আসছি।
বলে মা পালাল রুমে।একটু পরে এসে আমায় পুরো চমকে দিল। মা একটা শাড়ী পড়েছে।যা ট্রান্সপারেন্ট মেরুন রঙের। ফলে নাভীসহ পেট উদিয়মান এবং দেখলাম মা নাভীর প্রায় আধ বিঘত নিচে শাড়ীর গিট বেধেছে। তার ওপর মেরুন ব্লাউজে ঢাকা বুকটা উচু হয়ে আছে টাইট হওয়ার কারনে।ব্লাউজের গলা বেশ বড় বলে বুক ও গলার মিশেলে এক লাস্যময় আভাস দেহে।জীবনে প্রথমবার মাকে এমন লাস্যময়ী অবয়বে দেখে আমি সোফা থেকে দারিয়ে যাই। মা আমায় এমন উঠতে দেখে বলল- এখন আমি তোর টিচার নই বোকা। দারাচ্ছিস কেন?
আমি যেন কেন বলে দিলাম- তোমায় আজকে সত্যি অসাধারণ হট লাগছে মা।
বলার পর খেয়াল হলো আমি কি বললাম। জিভ কেটে বললাম- ওফসসসস সরি মা। আমার ভুল হয়ে গেছে আর বলবো না এমন পচা কথা।
মা আড়চোখে একটা চাহনি দিয়ে বলল- আমি কি হই তোর বলতো?
আমি- আমার মা।
আম্মু- তাহলে এমন কেন করছিস? মা নাকি তার সন্তানের কাছে সবচেয়ে সুন্দর হয়। তুইওতো বললি। তো প্রশংসা করতে এত দ্বিধা কিসের?
আমি- ওইযে ভাষাটা বিব্রত তাই।
আম্মু- চুপ করতো। কোন বিব্রত নয়। এদেশীয় ভিত সংস্কৃতি তোর ভিতরে কিভাবে এলো বুঝলাম না। হট কোন বাজে শব্দ নয়। যাকে যা লাগে তাই বলা উচিত বুঝেছিস? চাইলে সেক্সিও বলতে পারিস। জানিসতো সেক্সি মানে সুন্দর ও লাস্যময়ী?

আমি ভ্যাবলা হয়ে বললাম- হ্যা। কিন্তু মাকে এসব লাস্যময়ী জাতীয় কথা বলা কি ঠিক?
মা আমায় হাত ধরে সোফায় বসে বলল। আম্মু- দেখ সোনা। আমি তোর মা। আমায় তুই যা খুশি বলতে পারিস। ভালো লাগলেও বলবি খারাপ লাগলেও বলবি লাস্যময়ী লাগলেও বলবি বিশ্রী লাগলেও বলা তোর অধিকার।তাতে কোন সমস্যা নেই। এখন তুই যদি আসলে আমায় মা বলে আপন নাই বা ভাবিস তাহলে আর আমার কি করার। স্বামিকে হারিয়ে এক মাত্র সন্তানের সঙ্গও কপালে না জুটলেতো আর কিছু করার নেই।
আমি বুঝলাম মা মনে মনে কষ্ট পাচ্ছে আর প্রশংসা করায় মা আমায় বাধা দেয়নি। পশ্চিমা দেশের মতো মা আমায় স্বাধীনতা দিচ্ছে, ভালতো এমনিতেই বাসে মা। তাই মার মন ভালো করতে বললাম- ওকে মাই ডিয়ার লাভিং মাদার। লেটস শো মি ইওর বেস্ট মুভ।
মা হেসে দিয়ে আমায় ধন্যবাদান্তে কপালে চুমু একে বলল- লাভ ইউ মাই ডিয়ার। তোর জন্যই বেচে আছি আমি। আমায় তুই বুঝিস বলেই আমি পরিণত মা।
বল কোন গানে নাচবো।
আমি- কাটা লাগা সং।
মা চোখ বড় করে বলল- নটি বয়।

আমি হেরে যাওয়ার মতো মাথা নিচু করলাম। মা আমার থুতনি ধরে তুলে চোখে লাস্যময়ী হাসি এনে বলল- আমার ছেলে বলবে আর আমি মা হয়ে তা করব না এটা হতে পারে?
বলেই মা কাটা লাগা সং বাজিয়ে পৃথিবীর সকল সৌন্দর্য নিজের ওপর এনে নাচতে লাগল। সেকি মুভ ও স্টাইলে নাচল কি বলবো।মনে হচ্ছিল যেন আমার গার্লফ্রেন্ড হলেও এমন ভঙ্গিতে নাচত না। পুরোপুরি বোল্ড লাগছে মাকে। আমি দারিয়ে হাততালি দিলাম ও মাকে গিয়ে সালাম করলাম। মা অবাক হয়ে গিয়ে বলল- কি বেপার? সালাম কেন?
আমি- কারন তুমি আমায় এতো ভালোবাস, আমায় এত বিশ্বাস করো তাই। এমন সাজে আমি কখনো ভাবিনি তোমায় দেখবো।তাও আবার আমার অন্যায় আবদার রেখে এই বোল্ড সং ড্যান্স করলে। তোমার কি খারাপ লেগেছে মা?

মা আমার গালে একটা চুমু দিয়ে বলল- এজন্যই তোকে এত বেশি ভালোবাসিরে পাগল।তুই খুব মাসুম আর হনেস্ট আর খুবই কিউট। শোন তাহলে। তুই আমার একমাত্র সন্তান আর একমাত্র সঙ্গী যাকে নিয়েই আমার জীবন মরন সব। তোর কাছে খারাপ লাগার কিছু নেই।আমি তোকে ভালোবাসিরে পাগল। আর এমন কেমন বলিস? এটা একদম স্বাভাবিক।

আমি চুপ করে রইলাম। মা কয়েক সেকেন্ড আমার দিক তাকিয়ে থেকে বলল- আচ্ছা এখন গোসল করে আসি।
মা চলে গেল।আমি আর পিছন দেখার কেমন মনবল পাচ্ছি না।তবে দশ মিনিট পর হঠাত মার ডাক এলো।
আমি মার রুমে যেতেই আবারও সেই মুহুর্ত সামনা করলাম। মা তোয়ালে পড়া। গলায় ঘাড়ে ব্রা স্ট্রিপ। হাটু খোলা। মাকে এরুপে দেখে বুক ধকধক করছে। আমি কিছু বলতে পারছি না। কিন্তু মা আমায় দেখে মোটেও বিচলিত নয়। একটু কড়া কন্ঠে বলল- বোস বিছানায়।
আমি কি করবো বুঝতে পারছিনা। মা এবার আরও একটু কড়া হয়ে বলল- বসতে বললাম না?
আমি চট করে বসলাম।মা আরেকটা তোয়ালে দিয়ে চুল মুছে তাতে বেধে এসে আমার পাশে বসল। আমি নিচের দিকে মুখ করে আছি।
আম্মু- আমার দিক তাকা।
আমি তাকালে মা বলল- আমি তোর কি?
আমি-মা।
আম্মু- আমি খেয়াল করছি সেইদিন এমন তোয়ালে পড়া দেখার পর থেকে তুই পাল্টে গেছিস।কেন এমন কেন করছিস?
আমি- আমি সরি মা। আমি আসলে সেদিন একটা পড়া বুঝতে এসেছিলাম। জানতাম না তুমি গোসল করে তোয়ালে পড়ে বের হয়েছিলে। তাই ঢুকে পড়ি। আর হবেনা মা। ভুল হয়ে গেছে।
আম্মু- আর একটা কথা বললে একটা চড় মারব। তোকে সারাজীবন এই শিক্ষা দিয়েছি আমি? আমি না তোর মা?তুই ছোট থেকে আমায় এমন দেখেছিস, এখন একটু বড় হয়েছিস বলে আর দেখিসনি। তাতে এমন করার কি হলো?
আমি- কিন্তু এখনতো আমি বড় হয়ে গেছি মা।
আম্মু-আবার কথা বলে!সন্তান আজীবন মার কাছে ছোটই থাকে। আর তোয়ালে পড়ে দেখায় কি দুনিয়া উল্টে গেছে? আমায় কি তোয়ালেতে দেখতে এতটাই বিশ্রী?
আমি মার মুখে হাত দিয়ে বললাম- না মা। দুনিয়াবি সবচেয়ে সুন্দর তুমি। যা সবকিছুতেই।
আম্মু- তাহলে এত কাহিনী কেন?
আমি- আমি ভেবেছি তুমি আমায় কি নাকি ভাববে তাই ভয়ে ছিলাম।
আম্মু- শোন আমাদের আমরা ছাড়া আর কে আছে যে নিজেদের স্পেসটুকুও নষ্ট করব? তোয়ালে পড়ে দেখলে কিছুই হয় না পাগল। আয় বুকে আয়।
বলে মা আমায় জরিয়ে ধরে বুকে। আমার কপাল মার ক্লিভেজের গর্তে চেপেছে। আর,গাল তোয়ালের ওপর দিয়ে নরম দুধের ওপর। আমি স্পষ্ট মার ব্রার ও দুধের পরশ পাচ্ছি যেন। এরপর মা বলল- তোর খিদে লাগেনি? যা ড্রইংরুমে বোস। আমি আসছি।
আমি অপেক্ষা করছি। মা এলো কিচেনে।রান্না করছে আর গুনগুন করে গান গাইছে।
আমি পিছন থেকে জরিয়ে ধরলাম মাকে। আমার হাত মার পেটে যদিও কামিজের ওপর। কিন্তু নরম পেটের আভাস পাচ্ছি। আমার ছোয়ায় মা আলতো চমকে যায় ও কেপে উঠে। পিছন তাকিয়ে দেখে। আমি হাত সরিয়ে নিই। মা মুচকি হেসে আমার হাত ধরে গান গাইতে গাইতেই আবার পেটে চাপিয়ে দিল। আমিও হাত দিয়ে জরিয়ে ধরে বললাম- কি বেপার? মনে এত খুশি?
আম্মু- আমার জীবনে এমন একটা ছেলে থাকলে খুশি হবোনা? বল কি খাবি?
আমি-সুপ।
আম্মু-আচ্ছা যা টিভি দেখ। আমি আসছি সুপ নিয়ে।
আমি বসে টিভি দেখছি। মা সুপ এনে আমায় খাইয়ে দিল ও নিজেও খেলো।
আম্মু-আচ্ছা আমার কিছু শপিং করতাম। তুই থাক একটু বাসায়। আমি চলে আসবো তাড়াতাড়ি।
মা শপিং করতে চলে গেল। এলো অনেকগুলো ব্যাগ নিয়ে। সব নিয়ে সোজা রুমে রেখে এলো।
আমি- কি কিনলে?
আম্মু- এমনিই কিছু জিনিষ।
মা এড়িয়ে গেল। বুঝলাম হয়তো আন্ডারগার্মেন্টস কিনেছে। তাতো আর ছেলেকে দেখানো যায় না। যাই হোক, পরদিন কলেজে যাওয়ার জন্য গাড়ীতে বসে আছি মার জন্য।মা গেট লাগিয়ে যখন গাড়ীতে এলো তখন আমি আকাশ থেকে পড়লাম। মা একটা হলুদ ট্রান্সপারেন্ট শাড়ী পড়েছে ম্যাচিং ব্লাউজের সাথে। পাশ থেকে পেটও খোলা দেখা যাচ্ছে। আমি আকাশ থেকে পড়লাম মাকে এমন রূপে দেখে। মা আমার চেয়ে থাকা দেখে বলল- কি হলো এমন তাকিয়ে কেন আছিস?
আমি- তুমি অনেক পাল্টে গেছ মা।
মা মুচকি হেসে বলল- এটা কি তোর খারাপ লাগছে?
আমি- আরে না না। আমার কাছে উল্টো ভালো লাগছে।
মা চোখ কুচকে বলল- ভালোটা আবার কেন?
আমি- আমিও চাই তুমি নিজের জীবন সাজাও। ভালো ও খুশি থাকো। পোষাক টা না হয় তারই শুরু।
মার মুখে উজ্জ্বল গর্বের হাসি। আমার গালে চুমু দিয়ে বলল- আই এ্যাম প্রাউড অফ ইউ বেবি।
আমি- মি টু মম। আজকে অসাধারণ লাগছে মা।
আম্মু- আমি ভাবছি এখন থেকে শাড়ী পড়বো।
আমি- ভালো ডিসিশন। কিন্তু শুধু শাড়ী কেন?
আম্মু- এমনি। নাহলে আর কি পড়া যায় বলতো?
আমি- আমাকে জিগ্যেস করছো?
মা কাকের মতো আশেপাশে তাকিয়ে বলল- আর কাওকে দেখছিস গাড়ীতে?
আমি-না মানে একজন মা তার ছেলে সন্তানের কাছে পোশাকে সিদ্ধান্ত চায় তাই বললাম। বাংলাদেশে এটা স্বাভাবিক নয় যে
আম্মু-আমার কাছে সবকিছু তুই।তাই আমার কমেন্ট তুইই করবি। বল কেমন পড়বো?
আমি- সত্যি ফ্র্যাংকলি বলবো?
আম্মু- এবার চড় খাবি।
আমি- সরি সরি বলছি
আম্মু- বল।
আমি- এ বিট অফ ওয়েস্টার্ন ইউ নো
মা আমার দিকে তাকিয়ে রইল কয়েক সেকেন্ড। মার এই রহস্যঘন তাকানো বুঝিনা।
আম্মু- ওয়েস্টার্ন!!!! হুমমমম।
বলেই মা গাড়ী চালাতে লাগলো।
….
….

চলবে
 
These are the rules that are to be followed throughout the entire site. Please ensure you follow them when you post. Those who violate the rules may be punished including possibly having their account suspended.

যারা কমেন্ট করবেন, দয়া করে বানান ঠিক রাখুন। উত্তেজিত অবস্থায় দ্রুত কমেন্ট করতে গিয়ে বানান ভুল করবেন না। আমরা যারা কমেন্ট পড়তে আসি, আমাদের কমেন্ট পড়তে অনেক অসুবিধা হয়।

Users who are viewing this thread

Back
Top