What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

ভাড়াটে স্বামী (বড় গল্প) (1 Viewer)

apu008

Exclusive Writer
Story Writer
Joined
Mar 31, 2019
Threads
33
Messages
1,439
Credits
69,227
Butterfly


"রাজ সোনিয়া ম্যাডাম তার অফিসে তোমাকে ডাকছে।" আমার সেক্রেটারী আমাকে বলে।

এটা এমন একটি ঘটনা যা ভার্মা ইন্টারন্যাশনাল এ কেউ শুনতে পছন্দ করেনা। এর সহজ অর্থ হল আজ থেকে আপনার অস্তিত্ব ইতিহাস হতে চলেছে। সোনিয়া ভার্মা নিজেই তার একজন কর্মকর্তার চেয়ে কর্মচারীদের খারাপ খবর শুনাতে পছন্দ করেন।

গত কয়েক বছর ধরে ভার্মা ইন্টারন্যাশনালের ব্যবসা মন্থর ছিল। খরচ কমানোর জন্য তিনি তার কর্মচারীদের ছাঁটাই করে আসছিলেন। বুঝলাম আজ আমার নাম্বার, আমাকে আবার ইন্টারভিউ লাইনে দাঁড়াতে হবে।

সোনিয়া ভার্মার প্রাইভেট অফিসের দরজায় নক করলাম।
"কাম ইন," আমি সোনিয়ার গলা শুনতে পেলাম।

আমি দরজা ঠেলে ওর অফিসে ঢুকলাম। সোনিয়া তার ডেস্ক থেকে উঠে আমার কাছে এসে আমার সাথে হাত মিলানোর জন্য হাত বাড়াল। ওকে দেখে প্রতিবারের মতো এবারও আমার শরীরে একটা শিহোরনের ভাব ছড়িয়ে পড়ল। একই রকম সুন্দর মুখ, ফর্সা শরীর আর ফিগার কি বলবো যে কোন মডেলের মত।

"কেমন আছো রাজ? তোমার সাথে দেখা করে ভালো লাগলো, বসো।" মিষ্টি কন্ঠে বলে।

করমর্দনের পর সে তার ডেস্কের পেছনের চেয়ারে বসল এবং আমি তার সামনের চেয়ারে। আমি বসার সাথে সাথে সে তার সামনের ফোল্ডারটি খুলে কিছু পড়তে শুরু করল, তারপর সে আমার দিকে তাকিয়ে আবার ফাইলটি পড়তে শুরু করল।

"রাজ তুমি কত বছর ধরে আমাদের কোম্পানিতে কাজ করছেন?"

"আমি আপনার বাবার সাথে প্রায় ১০ বছর ধরে কাজ শুরু করেছি, আমার হাই স্কুলের ঠিক পরে।"

"তোমার নিশ্চয়ই খুব কষ্ট হয়েছে, সারাদিন অফিসে কাজ, তারপর রাতে কলেজে পড়া।"

"এটা এত সহজ ছিল না মিস ভার্মা, কিন্তু আপনার বাবা আমাকে এই বিষয়ে অনেক সাহায্য করেছেন।"

"হ্যাঁ আমি জানি। সে তার হৃদয়ের কথাকে মুখে আনতে পারে না, নইলে সে সবসময় তোমাকে তার ছেলে মনে করত। বাবা তোমার পড়াশোনার জন্য ঋণও দিয়েছিলেন, যা তিনি তোমার স্নাতকের উপহার হিসেবে ক্ষমা করে দিয়েছিলেন। কেন তিনি এটা করেছিলেন?"

"আমি জানি না।"

"রাজ তুমি জানো আর আমিও জানি। তুমি কেন এমন করলে রাজ? কেন তোমার ঘাড় ওই ঝামেলায় রাখলে?"

"আপনার বাবা খুব ভালো মানুষ ছিলেন মিস সোনিয়া এবং আমি চাইনি কোন বেশ্যা তার জীবন নষ্ট করুক।"

"এটি কি আপনার পড়াশোনার জন্য অর্থ প্রদান করা এবং তারপর পুরস্কার হিসাবে এটি ক্ষমা করা তারই মূল্য ছিল?"

"না ম্যাম এটা এমন ছিল না। আপনার বাবা আগেই আমাকে ধার দিয়েছিলেন এবং আমার গ্র্যাজুয়েশন উপহার হিসাবে এটি ক্ষমা করে দিয়েছিলেন। এবং এই একটি কারণ ছিল যার জন্য আমি সবকিছু করেছি। তার আমাকে সাহায্য করার দরকার ছিল না, সে যাই করুক না কেন, সে তার হৃদয় দিয়ে করেছে। আর কোন মানুষ এই সব সহ্য করতে পারে না যে একজন অর্থ-ক্ষুধার্ত বেশ্যা এত ভালো মানুষের সাথে এই সব করবে।"

"তুমি ভাগ্যবান যে তখন ডিএনএ টেস্টের প্রচলন ছিল না, যদি এটি হত তবে তোমার গল্পটি ধোপে টিকতো না।"

"এমন কিছু ছিল না, আমার গল্পটি যে কোনও ক্ষেত্রে সত্য হয়ে উঠবে এমন একটি ফিফটি-ফিফটি সম্ভাবনা ছিল।" আমি উত্তর দিলাম।

"তুমি এবং বাবা একসাথে এই সব করেছ?"

"আমি জানি না আপনার বাবা কি করেছিলেন, তবে অর্ধেকেরও বেশি মেইল রুমের স্টাফ এটি করতে পারে। তাদের মধ্যে যে কেউ তার সন্তানের বাবা হতে পারত।"

"তবুও কি ছিল যে তুমি তার বিরুদ্ধে সাক্ষ্য দিলে? যখন সে বললো যে আমার বাবা তাকে গর্ভবতী করেছেন, কিন্তু সে তোমাকে বলেছে ওই বাচ্চাটা আমার বাবার নয়, সে শুধু টাকার জন্য এসব বলছে।"

"সততা এবং নিমকহালালী আর অন্য কিছু নয়।"

"কিন্তু আমি শুনেছি তুমি পুরানো ধাঁচের?"

"যতদূর আমার বিষয়, সততা এবং নিমকহালালী সময়ের সাথে পরিবর্তন হয় না, ম্যাডাম।"

"এটা কি হতে পারে যে তুমি আমার বাবার সাথে যে সততা এবং নিমকহালালী দেখিয়েছিল তা আগামী প্রজন্মের কাছে পৌঁছে দেওয়া যেতে পারে।" সোনিয়া আমাকে প্রশ্নবিদ্ধ দৃষ্টিতে বলল।

"কি বলতে চাইছেন আমি কিছুই বুঝতে পারছি না?"

"এতটুকুই রাজ, তুমি কি আমার সাথেও একই সততা এবং নিমকহালালী বজায় রাখতে পারবে?"

"মিস ভার্মা এখনও আপনার কথার অর্থ বোঝিনি।"

"রাজ আমি অনেক সমস্যায় আছি এবং আমার এমন একজন লোক দরকার যে আমাকে এই সমস্যা থেকে বের করে আনতে পারে।" সোনিয়া একটু বিষণ্ণ সুরে কথা বলল।

"মিস ভার্মা আমার পক্ষে যা সম্ভব তাই করব।"

"এটা হতেও পারে আবার নাও হতে পারে রাজ। সবার আগে জেনে নাও তোমাকে অনেক কষ্টের মধ্য দিয়ে যেতে হবে, এমন একটা সময় আসতে পারে যখন তুমি আমাকে ঘৃণা করতে শুরু করবে। আজ রাতের ডিনার আমি তোমার সাথে আর সেই গোপন কথা শেয়ার করতে চাই যেখানে কেউ আমাদের কথা শুনতে পাবে না, নইলে দেয়ালেরও কান আছে শুনেছি। আমি কি তোমাকে আজ রাতে ৭.00 টায় পিক করব?" সোনিয়া বলল।

"হ্যাঁ কেন না, আমি আপনাকে আমার বাসার ঠিকানা দিচ্ছি।"

"এর দরকার নেই রাজ, আমি জানি তুমি কোথায় থাকো।"

হয়তো এসব কথার সময় আমার মুখে একটা অদ্ভুত ভাব এসেছে,

"একটু অপেক্ষা কর রাজ, আজ রাতে তোমার প্রতিটি প্রশ্নের উত্তর পেয়ে যাবে।"

একটু অপেক্ষা কর, এটা বলা তার পক্ষে সহজ ছিল কিন্তু আমার পক্ষে নয়। সে কিভাবে জানলো আমি কোথায় থাকি? দেয়ালেরও কান আছে মানে কি, সে আমার কাছে কি চায়, এসব ভাবনায় হারিয়ে আমি আমার ডেস্কে বসে ছিলাম। এসব চিন্তায় হারিয়ে গিয়েছিলাম এবং নিজের কাজেও মনোযোগ দিতে পারিনি। মনের মধ্যে ঘুরপাক খাচ্ছিল যে আজ রাতে ডিনারের পর সে আমাকে কি বলবে।

"আমি চাই তুমি আমাকে গোপনে বিয়ে কর।" সোনিয়া বলল।

সোনিয়ার কথা শুনে আমার শরীর পাথর হয়ে গেল। আমি তার কাছ থেকে এটা আশাও করিনি। অনেক কষ্টে নিজেকে চেপে ধরে গভীর শ্বাস নিতে লাগলাম।

"আজ রাতেই রাজ তোমাকে সব বলব এবং আমি আশা করি আমাদের দুজনের মধ্যে যা ঘটবে তা তুমি গোপনই রাখবে। আমি তোমাকে যা বলছি তা আপনি বিশ্বাস কর বা না কর, এটা তোমার ইচ্ছা। আমি তোমাকে এটা বলছি শুধু তোমার আর আমার বাবার সমস্যা দেখে। তুমি কি জান তিনি তার উইলে লিখেছেন যে তুমি সবসময় ভার্মা ইন্টারন্যাশনালের হয়ে কাজ করবে। এর মানে হল যে কেউ তোমাকে চাকরি ছেড়ে দিতে বা অবসর নিতে বলতে পারবে না।" সোনিয়া বলল।

"আমি এই সম্পর্কে কিছুই জানি না।"

"তোমার জানারও দরকার নেই, আমি তোমাকে এটা বলছি কারণ আমি তোমাকে জিজ্ঞেস করতে যাচ্ছি, যদি তুমি অস্বীকার কর তাহলেও তোমার চাকরির কোনো ভয় নেই। তুমি কি পারবে রাজ? তুমি কি আমাকে প্রতিশ্রুতি দিতে পারবে? আজ রাতে তুমি যা চাও সিদ্ধান্ত নাও, কিন্তু আমি যে কথাগুলো তোমাকে বলতে যাচ্ছি তা শুধু তোমার আর আমার মধ্যেই থাকবে।"

"আপনি ইতিমধ্যেই তা জানেন মিস ভার্মা নাহলে আজ আপনার সামনে বসে থাকতাম না।" আমি উত্তর দিলাম।

"পরিস্থিতি দেখে, আমি মনে করি রাজ, তুমি আমাকে সোনিয়া বলে ডাকলেই ভাল হবে। আমরা পৌঁছে গেছি।"

সোনিয়া একটা রেস্টুরেন্টের সামনে গাড়ি থামাল। "রাজ, তোমার গলার নিচে প্রথম পেগ যাওয়ার সাথে সাথে আমি তোমার উপর বজ্রপাত করতে যাচ্ছি।" সোনিয়া বলল।
 

Users who are viewing this thread

Back
Top