What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

MOHAKAAL

Mega Poster
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
2,244
Messages
15,924
Credits
1,440,354
Thermometer
Billiards
Sandwich
Profile Music
French Fries
পবিত্রতা ১ - by rosesana204

আমি সুমন। ঢাকার অদূরে খিলক্ষেতের ডুমনী এলাকায় থাকি। খুব একটা উন্নত নয় এলাকাটি।সেখানে পিংক সিটি নামক একটা মনোরম পরিবেশ ঘেরা কলোনিতে আমরা থাকি। আমার পরিবারে শুধু আমরা দুই ভাইবোন। আমি ও আমার বোন দিশা। আমার চেয়ে আপুর বয়স ৮ বছর বেশি। আমার যখন ১২ বয়স তখন বাবা মা প্লেন ক্র্যাশে মারা যান। এরপর থেকে আমরা দুজনেই এই পরিবারে। আমি আপুকে খুব ভয় পাই। আমার আপু বিশ্বসেরা সবচেয়ে সুন্দরি বললেও কম হয়ে যাবে। তবে কখনো আমি আপুর দিকে খারাপ নজর দিইনি। নিজের বোনের দিকে কেও দেয় নাকি?
আপু সবসময় গম্ভীর হয়ে থাকে। আমি যখন ছোট ছিলাম তখনকার কিছু স্মৃতি মনে পড়ে আপু আমাকে খুব আদর করত। কিন্তু বাবা মা মারা যাবার পর থেকে কখনো আপুকে হাসতে দেখিনি। তবে আপু বন্ধুদের সাথে বের হয়।উচ্চ পরিবার হওয়ায় লেগিংস আর ওড়না ছাড়া কামিজ পড়া ছিল নরমাল বিষয়। আপু প্রায়ই ভার্সিটি যায় ওরনা ছাড়া।আপু ঢাকা ভার্সিটি
স্টুডেন্ট। আমিও এবার ঢাকা ভার্সিটিতে চান্স পেয়েছি। কিন্তু আপু আমাকে সেরকম কোনো বাহ্বা দেয়নি। কেমন ইগনোর করে আমাকে। আমি সবসময় আপুকে খুশি করতে চেষ্টা করি। কিন্তু পারিনা। আপু আমাকে ঘৃণা করে সেটা বুঝি।
আপু প্রতিদিন সকালে জগিং করে এরিয়ার ভিতরে। আমি ঘুম থেকে উঠে দেখি আপু বাসায় নেই।পরে এলে দেখি আপু টিশার্ট লেগিংস পড়া। আপু মোটাও না চিকনও না। শরীরে বিন্দু মেদ নেই।
প্রতিদিন নাস্তা করে আমার জন্যও টেবিলে রেখে যায়। তবে কখনো আমাকে বলে বের হয় না। খেতেও বলে না। আমার জন্য আপুই আমার সব। তাই একটু ভালোবাসা,স্নেহ চাইতাম।কিন্তু আমাকে আপু পছন্দই করে না। আমার কোনো বন্ধু নেই। রোজ আপুর থেকে দূরে সরে যাচ্ছি তাই একটা সময় ডিপ্রেশনে চলে গিয়ে বড় একটা কাজ করলাম। সকালবেলা আপু চলে যাবার পর একটা চিঠি লিখলাম-

আপু,আমি জ্ঞান হবার পর মা বাবাকে দেখিনি।বাবা মার আদর কেমন হয় তাও জানিনা। তবে তোমাকেই বাবা মা মনে করি।ত বে স্কুল,কলেজ পেরিয়েও এখনও বোনের ভালোবাসা কেমন হয় তা জানিনা। আমার তুমি ছাড়া দুনিয়ায় আর কেও নেই। সেই তোমাকেও আমি পাইনি। একা একা এই পৃথিবীটা আমার আর ভালো লাগছে না। যতদূর বুঝলাম তুমি আমাকে পছন্দ করো না। তোমার বিরক্তি হয়তো আমি। তাই আমি চলে গেলে হয়তো তোমার বিরক্তি দূর হবে আর আমিও হয়তো এই একাকিত্ব থেকে রেহাই পাবো। তবে যাবার আগে এটা বলে যাই আপু আমি তোমায় অনেক অনেক ভালোবাসি। মরার আগে একটাবার তোমার মুখে আমার আদর করে ডাকা নাম কেমন হয় শুনতে চেয়েছিলাম। তাতো হলো না। কিন্তু তোমাকে আমি ভীষণ ভালোবাসি। কারন আমার সব তুমিই আপু, আমার পুরো দুনিয়া তুমি, জীবন তুমি। আই লাভ ইউ আপু। গুড বাই। ভালো থেকো।

এই চিঠি লিখে আপুর রুমে সাহস করে ঢুকে টেবিলে রাখা বই চেপে রাখি।এরপর বাসা থেকে বের হয়ে যাই।সারাদিন না খেয়ে গুলশান ঝিলপাড়ে একটা ব্রিজের নিচে বসে ছিলাম লোকজন কমার অপেক্ষায়। কিন্তু ঘুমিয়ে পড়ি কাদতে কাদতে।চোখ খুলে একটা শব্দ শুনে- ঘুমচোখে উঠতে উঠতে শুনলাম ছেড়ে দে শয়তান, কেও বাচাও বলে একটা মেয়ে চিতকার করছে। আমি কন্ঠ শুনেই শিওর হলাম আমার আপুর গলা।

দৌড়ে গিয়ে দেখি তিনটা ছেলে আপুকে ফেলে তার ওপর জবরদস্তী করছে। আপুর কাপড় ছেড়া। সালোয়ার ছিড়ে উরু বেরিয়ে গেছে প্রায় পাছায় এসে ঠেকেছে কারন টিয়া রঙের পেন্টি বেরিয়ে গেছে। ওপরে আপুর গায়ে শুধু আকাশী ব্রাই ছিল।দুজন আপুর দুহাত ধরে আছে আর একজন আপুর ওপর। আপু খুব চেষ্টা করছে ছাড়ানোর কিন্তু শক্তিতে পারছে না। আমি এইটুকু এক সেকেন্ড সময়ও নিলাম না পর্যবেক্ষণ করতে।

আমি দৌড়ে গিয়ে ঝাঁপিয়ে পড়ি ও আপুর ওপরে থাকা ছেলেটাকে লাথি মেরে সড়িয়ে দিই। ও বাকিগুলোকেও লাথি মারতে থাকি ও মারামারি শুরু হয়। এক পর্যায়ে আমাকে ধরে ফেলে ওরা। প্রচণ্ড মারে আমাকে। আপুকেও ধরে।আমি আপুকে বাচাতে আবার ছুটে লড়াই করি। কিন্তু ওরা আমাকে পেটে ছুড়ি মেরে দেয়। ভলকেনো রক্ত বের হচ্ছে।আমি মাটিতে পড়ে যাই আর আপু চিতকার করেই যাচ্ছে তখন আমি ওদের একজনের পায়ে পড়ি ও বলি- প্লিজ আমার জান নিয়ে হলেও আমার আপুকে ছেড়ে দাও। উনি ছাড়া এই দুনিয়ায় আমার আর কেও নেই।

কিন্তু ওরা আমার পেটে আবার লাথি মারে আর আবার আপুর ওপর আক্রমণ। একজন প্যান্ট খুলে ফেলে আপুকে উলঙ্গ করতে সালোয়ারের বাকিটুকু ছিড়তে টানছে। আপু প্রান দিয়ে চেষ্টা করছে।আমি তখন শেষবার চেষ্টা করলাম। উঠে ধাক্কা দিয়ে ছেলেগুলোকে ফেলে দিই পানিতে ও আমি রক্তঝরা দেহ নিয়ে মাটিতে লুটিয়ে পড়ি। চোখ বন্ধ হবার সময় আমার অর্ধ নগ্ন আপুকে দেখি আমার দিকে এগিয়ে আসছে চিতকার করে আর এরপর কিছুই মনে নেই।
যখন চোখ মেলি ভেবেছিলাম মরে গেছি। চোখ মেলেই প্রথম আপুর চেহারা আমার সামনে। তবে আজ যেন ভিন্ন একটা মুখ আমার সামনে। আমার বোন এতো মায়াবী সুন্দরি তা কখনোই বুঝতে পারিনি। অপারগ জলজল চোখে আমার দিকে তাকিয়ে আছে যেন মুগলি প্রথমবার মানুষ দেখছে।
আপু- কেমন লাগছে এখন?
আমি-ভালো লাগছে আপু।

আপুর চোখে জমা জল উপড়ে বেরিয়ে এলো আর হাউমাউ করে কেঁদে উঠে বলল- আমার ভুল হয়ে গেছে সোনা ভাই। আমি কখনোই তোমাকে আপন ভেবে ভালোবাসিনি। সবসময় অবহেলা করেছি। আমাকে ক্ষমা করে দাও।
আমি-আরে আপু কি বলছেন আপনি? আপনি ছাড়া আমার এ দুনিয়ায় কে আছে বলুন? আপনি আমার জীবন। আমার সব কিছু। আপনি আমার কাছে ক্ষমা চাইবেন না প্লিজ।কাঁদবেন না আপু।

আপু তখন আমার ব্যান্ডেজ করা হাতে হাত রাখে। আমি চমকে উঠি আপুর হাতের স্পর্শ পেয়ে। জীবনে প্রথমবার আপুর স্পর্শ পেয়ে মনে হল আমি সব পেয়ে গেছি।
আমি-আপু আর কাঁদবেন না প্লিজ।আপনার কান্না আমি সহ্য করতে পারিনা।
এমন সময় হাসপাতালের ডাক্তার ঢুকল রুমে। ডাক্তার একজন ৩৫+ বয়সী মহিলা।
ডাক্তার-হে মাই বয়। উঠে গেছো? কেমন লাগছে এখন?
আমি-ভালো লাগছে। কিন্তু পেটে খুব টান পড়ছে।

ডাক্তার-অনেকগুলো সেলাই পড়েছে তাই।ঠিক হয়ে যাবে। তবে খুশি হয়েছি তুমি ফিরে এসেছ। তোমার বোন দিনরাত এক করে তোমার সেবা করে গেছে। আমরাতো ভেবেছিলাম তুমি আর ফিরবে না। কোমায় চলে গেছিলে।কিন্তু তোমার বোনের অক্লান্ত পরিশ্রম, সেবা আর ভালোবাসা সব সম্ভব করে দিয়েছে। ইটস মিরাকল।সেই প্রথমদিন থেকে একবিন্দু সরেনি।ঠিকমতো খায় নি। সবাইকে বলে বেরিয়েছে ওর জন্য তোমার এমন অবস্থা।সব ও দায়ী। ও পাপি এসব।

আমি আপুর দিকে তাকিয়ে দেখি আপু কাদছে। তখন সাহস করে আমিও জীবনে প্রথমবার আপুকে ছুলাম। আপুর চোখে হাত দিয়ে পানি মুছলাম।
আমি-আপু, কাঁদবেন না।আমি আপনার কান্না সহ্য করতে পারি না।

ডাক্তার চলে গেলে খেয়াল করি আমার হাতে পায়ে পেটে জখম ও ব্যান্ডেজ করা। সেদিন রাতে আমাকে ডিসচার্জ করে দেয়। বাসায় এলাম। আমাকে হুইল চেয়ারে করে বাসায় ঢুকানো হল। বিছানায় শুইয়ে দিল স্টাফরা। এরপর আপু বসে পড়ল আমার পাশে ও সুপ খাওয়াতে লাগল। যে বোন আমায় কখনো খেতে ডাকতোও না আজ সে আমায় নিজে খাইয়ে দিচ্ছে ভেবে কেদে ফেলি। আপু আমাকে জরিয়ে ধরে কেদে বলে কাদছো কেন?

আমি- আমি যেন আজ পুরো জীবন ফিরে পেলাম আপু। আপনি ছাড়া বোঝার পর কাওকে পাইনি। তবুও আপনাকে খুব মিস করেছি আমি। আপনি আমাকে একা করে দিবেন না প্লিজ আপু।

আপু আমায় শক্ত করে বুকে জরিয়ে ধরল ও বলল-আমি আর কখনো তোমাকে ছেড়ে যাবোনা সোনা। সারাজীবন তোমায় খুব কষ্ট দিয়েছি।আর নয়। আমার দুনিয়াই তুমি সোনা। আমি এত কাল ঘোরে ছিলাম। আমার জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ন তুমি যা কখনোই বুঝিনি। আজ থেকে আমরা নতুন করে আমাদের এই জীবন শুরু করবো।
আমি-থ্যাংকইউ আপু।

আমাকে বেডে শুইয়ে স্টাফ চলে গেল। বাসায় আমরা দুজন। আপুর সামনে অনেক লজ্জা লাগছিল। কারন আমার গায়ে শুধু এপ্রোন ছিল যার নিচে কিছুই নেই। এজন্য নুনুর জায়গাটা ফুলে রয়েছে। জানিনা কেন যেন নুনুতে ব্যথা করছে ও জলছে যেন কেটে গেছে। আমিতো হাত দিয়ে কিছু করতে পারিনা। জলার জন্য কেমন অস্বস্তি লাগছিল।কিন্তু আপুকে কি করে বলি আমার সমস্যা হচ্ছে। এর মধ্যে খুব হিসু পেল। আমি খুব চেপে রাখতে চেষ্টা করেও পারলাম না।শেষে কেদে দিলাম।

আপু- আরে আরে কি হলো সোনা? কাদছো কেন? কি হয়েছে?
আমি-আপু আমার খুব হিসু পেয়েছে।কিন্তু আমি নড়তেও পারি না।কি করবো…
আপু- বোকা ভাই আমার। আমি আছিতো। এসো।
বলে আপু আমাকে বিছানা থেকে আমার কোমর ধরে নামাল। আমি দারাতে চেষ্টা করলাম।কিন্তু পারলাম না
আপু- তুমি এখন ট্রাই করোনা। আমি আছিতো। আমি তোমার সব করে দিবো। হাটতে সময় লাগবে। আমি তোমাকে নিয়ে যাব যেখানে চাও। যাই সমস্যা হোক আমায় বলবে। মনে থাকবে?
আমি-কিন্তু আপু। বাথরুম গোসল???

খুব ইতস্ততভাবে বললাম কথাটা। কিন্তু আপু মুচকি হেসে কিছু না বলে দারাতে সাহায্য করল। আমার এক পায়েও শক্তি নেই। আমি পড়ে যেতে লাগলাম।তখন আপু ধরে নিল আমায় ও তার পিছন দিয়ে পেটে নাভি বরাবর আমার হাত কোনমতে রাখল। আমি খারাপ কিছু ভাবিনি। কিন্তু খুব ভয়ে ভয়ে আঙুলগুলো দিয়ে পেটের কাপড় খামচে আছি। এমন সময় আপু বলল- কি হলো সোনা ধরতে কষ্ট হচ্ছে?
আমি- সমস্যা নেই আপু।

আপু আমাকে শক্ত করে ধরে নিয়ে বাথরুমে গেল।গিয়ে কমডে বসিয়ে আমার কাপড় খুলতে যাবে তখন আমি বাধা দিয়ে বলি- আপু আমি করে নিবো।
আপু- কিভাবে করবে? তোমার অবস্থা এখনো ভালো নয়. কোন দুষ্টুমি করবে না। যা বলবো শুনবে।
আমি- কিন্তু আপু,,,,,
আপু- কোন কিন্তু না। তুমি কি আমার কাছে লজ্জা পাচ্ছ?
আমি কিছু না বলে মাথা নিচু করে গেলাম। আমার লজ্জাতো হচ্ছেই,সাথে আপু এসব করছে ভেবে কষ্ট লাগছে।
আপু আমার থুতনি ধরে তুলে বলল- আমি তোমার আপু না? আমার সামনে লজ্জা কিসের?
আমি- আসলে আমার জন্য আপনাকে এসব করতে হচ্ছে তাই খারাপ লাগছে আমার।

আপু-বোকা ছেলে। কোন খারাব লাগার কিছু হয়নি।আমি কোন খারাপ ফিল করছি না। নাও কথা বলো না আর।
বলেই আপু আমার গা থেকে এপ্রোন এর বোতাম খুলে দিল ও হাত দিয়ে বের করে নিল। আমি আপুর সামনে এখন সম্পূর্ণ উলঙ্গ হয়ে আছি।আমি সাথে সাথে চোখ বুজে গেলাম লজ্জায়। আমার হিসু বের হচ্ছে না।
আপু- চোখ মেলো বোকা ছেলে। আমি তোমার বড় বোন। শোন ছোট থাকতে তোমায় আমি এমন অনেকবার দেখেছি। তাই লজ্জা পেতে হবে না।

আমি চোখ মেলতেই আপুর চোখে চোখ পড়ল। আপু আমার দিক তাকিয়ে আছে আমার গায়ে ধরে যেন পড়ে না যাই। ভাগ্য ভালো আমাদের কমডে নিচ থেকে অটোমেটিক শাওয়ার আছে যার কারনে আমাকে পায়খানা সুচিয়ে দিতে হয়নি আপুর। আমার পায়খানা শেষ হলে আপু কমডের ঢাকনা বন্ধ করে আমাকে বসাল। এবার আমার নুনু আপুর সামনে এলো। এত সময় কমডের আরালে ছিল। আমি নিজের নুনু দেখে নিজেই ভয় পেয়ে গেলাম। এতগুলো সেলাই পড়েছে নুনুতে। আমি ভয়ে চিতকার দিয়ে উঠলাম। আপু আমাকে জরিয়ে ধরে বলল- ভয় পেয়ো না সোনা। সেদিন এসব হয়েছে। ওরা জখম করেছিল তোমাকে। কিন্তু কোন সমস্যা নেই সোনা।কিছুই হয়নি।তুমি আর
এক সপ্তাহে সুস্থ হয়ে যাবে।

আমি- আপু খুব জলছে ওখানে।
আপু- আমি এখন তোমায় একটু ড্রেসিং করে দিবো সোনা। একটু জলবে। কিন্তু ঠিক হয়ে যাবে।
বলেই আপু আমাকে ধরে এবার কোলে তুলে নিল অবাক করে দিয়ে। বিছানায় শুইয়ে দিল। আমি আপুর সামনে উলঙ্গ হয়ে শুয়ে আছি। আপু আমার দিকে কয়েক সেকেন্ড তাকিয়ে কি যেন ভাবছে।
আমি- কি হলো আপু? ভালো না লাগলে থাক। এমনিই ঠিক যাবে। আমার হাত ঠিক হলে লাগিয়ে নিব নিজেই।
আপু- কতোনা পারবে নিজে??? আমার কোন খারাপ লাগছে না।এতদিন আমিই করেছি এসব তোমার জ্ঞান ফেরার আগে। আমি ভাবছি ওই জানোয়ারগুলোর কথা। কেন আমার ভাই আমার সোনাকে এত কষ্ট দিল ওরা। শুধু আমার জন্য আজ এত কষ্ট সহ্য করতে হচ্ছে তোমায়।
আমি- না আপু। আমার এখন আর কোন কষ্ট নেই। আমি তোমাকে পেয়েছি।এই খানিক সময়ে শারীরিক যন্ত্রণা আপনার পাশে থাকার কাছে কিছুই না।
আপু চোখে পানি নিয়ে আমাকে জরিয়ে ধরে বলল- আই লাভ ইউ সো সো মাচ মাই জান।
আমি- আই লাভ ইউ টু আপু।
আমার খুবই ইতস্তত লাগছিল। কারন আপুর উরুতে আমার নুনু ঘসা খাচ্ছিল। কিন্তু কিছু বলিনি আবার কষ্ট পাবে ভেবে। আপু আমাকে চিত করে শুইয়ে দিয়ে প্রথমে হেক্সিসল তুলায় নিয়ে নুনুর দিকে এগুচ্ছে।আমি চোখ বুজে নিলাম। নুনুতে স্পর্শ
হতেই প্রচুর জলতে লাগল। আমি চিতকার করে কেদে দিলাম ও কোন ফাকে যে আপুর ঘাড়ে আর গলায় চেপে খামছে ধরি বলতেই পারি না। আপু আলতো পরশে আমার ড্রেসিং করল যতক্ষণ না শেষ হলো। চোখ খুলে দেখি আমার হাত আপুর গলায় বুকের কাছে। দ্রুত সরিয়ে নিতেই দেখি আমার নখের আচর পড়ে গেছে গলায়।
আমি-সরি আপু। আমি বুঝতে পারিনি ওখানে হাত চলে যাবে আর এত ব্যথা দিবো।
আপু-কোনো সমস্যা নেই সোনা। চিন্তা করোনা।
আমি-এখন এপ্রোন পড়িয়ে দিবেন আপু? প্লিজ?
আপু হেসে বলল-লজ্জা লাগছে তাই না? আচ্ছা দিচ্ছি নাও। পাচ মিনিট পরে। আগে এগুলো শুকিয়ে যাক। ততক্ষণ খাবার নিয়ে আসছি।

বলেই আপু রুম থেকে বের হচ্ছে।এতক্ষণে চোখ পড়ল আপুর সুন্দর দেহে।আপু খুব সুন্দর এক মিষ্টি রঙের থ্রি পিচ পড়া। যার সালোয়ার কামিজ সবই একই রঙ। আর কাপড়টাও বেশ আট সাট। তবে লেগিংসের মতো এতো নয়।হাফ হাতা কামিজ ছিল। তবে সবসময়ের মতো ওরনা নেই। আপু খাবার নিয়ে এলো। আমাকে ওই উলঙ্গ করেই খাইয়ে দিল। খাবার লোকমা মুখে তুলে দিতেই আবেগময় খুশিতে চোখ ভরে টপটপ করে পানি ঝরালাম।
আপু-কি হয়েছে সোনা? খাবার ঝাল খুব?
আমি- না আপু। এমন স্বাদু খাবার কখনো কোথাও পাবো না। আজ জীবনে প্রথম তোমার সামনে খাচ্ছি আর তাও আপনিই খাইয়ে দিচ্ছেন। এই দিনটার জন্য বহু প্রহর কাটিয়েছি আপু।
আপুও কেদে আমাকে জরিয়ে ধরে বলল-এখন থেকে আর তোমায় কোন কষ্ট পেতে দিবো না আমি।
বলে আপু আমাকে অবাক করে দিয়ে কপালে চুমু দিয়ে দিল। আমি-আপনিও খান আপু আমার সাথে।
আপু- আমিতো খাবো না।
আমি-কেন? কেন খাবেন না?
আপু-আমিতো তোমার কেও না। তোমার সামনে কেন খাবো?
আমি-এসব কি বলছেন আপু? আপনি আমার জীবন আপু।।
আপু-তাহলে শুধু আপনি আপনি কেন করছো? আপন বোনকে আপনি বলে?
আমি- আপনার সাথে আগে কখনে কথাইতো হয়নি। এত ফ্রি হবার সুযোগ পাইনি যে।
আপু-আবার আপনি। এখন থেকে তুমি করে না বললে মনে করো মরে গেছে তোমার আপু।।
আমি চিতকার দিয়ে বললাম-আর জীবনেও আপনি বলবোনা। সরি। কখনো এমন বলবেনা আপু প্লিজ।তুমি ছাড়া আমি মরেই যাবো।
আপু- আচ্ছা সরি। আর বলবোনা। নাও
আমি-তুমিও খাও আমার সাথে আপু।
আমরা খেয়ে আমাকে ওষুধ দিল আপু। প্রচুর ঘুমের ওষুধ ছিল বলে ২২ ঘণ্টা ঘুমাতাম।এমন করে এক সপ্তাহ কেটে গেল কোন কিছু না বুঝেই। মাঝে দুঘণ্টা কি করেছি মনেও নেই।
তো এক সপ্তাহ পরে আমি উঠে দারাতে লাগলাম।নিজের হাতে সব করতে পারছি। আর উলঙ্গ হয়ে নেই। ওষুধ শেষে যেদিন সকালে জ্ঞান ফিরে সেদিন আপু আমাকে বলল- আজ আমরা বিকেলে কলোনিতে হাটতে যাবো। তাহলে ভালো লাগবে।

আমি খুব খুশি হলাম। সারাদিন পরে বিকেলে আমরা বের হবো এমন সময় আপু দুটি ড্রেস এনে বলল-দেখোতো কোনটা ভালো লাগে?
একটা ছিল টপস আর জিন্স ও অন্যটা লেগিংস আর কামিজ। আমি রীতিমতো অবাক হয়ে বললাম-আমি বলবো?
আপু চারদিক তাকিয়ে বলল- আর কেও আছে আমাদের এই বাসায়? অবশ্যই তুমি বলবে। এখন থেকে তোমার পছন্দই হবে আমার পছন্দ।
আমি-সত্যি বলছো আপু?

আপু-হুম।তুমি আমাকে নতুন জীবন দিয়েছ।আর জীবনদাতার পছন্দ আমি মানবো না তা কি করে হয়? বলো বলো কোনটা পড়বো?
আমি-আচ্ছা লেগিংস সেটটা পড়ো। এটা পড়লে এই গরমে আরাম লাগবে।
আপু-আমার লক্ষি সোনাটা।
বলে কপালে একটা চুমু দিয়ে রুমে চলে গেল চেন্জ করতে।আমি অবাক হয়ে আপুর যাওয়া চেয়ে দেখলাম।বুঝতে পারছিনা এতো ফ্রি মাইন্ড কি করে হলো আপু. কিছুক্ষণ পর আপু এসে পড়ল। টাইট লেগিংসে আপুর পাছা ও উরুগুলো কেমন ভেসে আছে।এত টাইট আগে পড়তে দেখেছি আপুকে। কিন্তু আজ ভিন্ন লাগছে। ওপরে কামিজটা খুবই পাতলা কাপড় যার নিচে আপু চিকন ফিতাওয়ালা গেন্জি পড়েছে। আপুর শরীরের পুরো বাকানো ঢেওতোলা ফিগার উদীয়মান। আমি কয়েক সেকেন্ড এত সুন্দর দেখে বিমোহিত হয়ে তাকিয়ে আছি। আপু এসে আমার থুতনিতে ধরে বলল-কি হলো সোনা। এত কিছু বললাম।কিছু বলছো না যে?

আমি বুঝলাম আমি ধান্দা হয়ে তাকিয়ে ছিলাম।একটু লজ্জিত বোধ করলাম এমন ধরা খেয়ে। ছি আপু কি মনে করবে।।।
এমন সময় আপু বলল-আচ্ছা কেমন লাগছে আমাকে বলো তো সোনা?
এমনভাবে ঘুরে আমাকে দেখাচ্ছে যেন বয়ফ্রেন্ডকে দেখাচ্ছে। আমি এর মানে বুঝলাম না। আপু আবার বলল-এই সুমন। কি ভাবছো বলোতো? তখন থেকে কি ভাবছো মনে মনে? ভালো লাগছে না আমাকে?
আমি-কি বলো না আপু? তোমাকে দেখতে একদম পরীর মতো লাগছে। সবসময় তোমাকে পরী লাগে।
আপু- থ্যাংকইউ সো মাচ ডার্লিং। চলো যাই।
আমি- কোথায় যাবো আমরা?
আপু- কলোনি ঘুরে পুকুর পাড়ে গিয়ে থামবো। একটু বসে গল্প করবো। তারপর চলে আসবো।
আমি- আচ্ছা ঠিক আছে চলো।

আমরা বের হলাম। গেটের সামনে হঠাত আমি চমকে গেলাম। আপু আমার হাতে হাত রেখে বলল- হাত ধরে চলো সোনা.
আমি তাজ্জব হলাম আবারো। আপু তা দেখে বলল- কি হলো চমকে গেলে কেন?
আমি- এমনি। কখনো তোমার হাত ধরে হাটিনিতো।তাই খুব অকওয়ার্ড লাগছে।
আপু মুচকি হেসে বলল- এমন ফিল হওয়ার কিছু নেই। তুমি আমার সাথে ফ্রি হওয়ার চেষ্টা করো।আমি তোমার আগের আপু নই। আমি তোমার আপু। জানি তোমার মানাতে সময় লাগবে।কিন্তু আমি তোমাকে কখনো হারাতে চাইনা।তাই আমার জীবনে করা ভুলগুলো থেকে বেরিয়ে তোমার সাথে জীবনটা সুন্দর করতে দাও।
আপু কাব্যিক সুরে এডব বলে দিল।আমি ফ্যালফ্যাল করে তাকিয়ে আছি।বললাম- তুমি আসলেই খুব ভালো আপু।
আপু- আচ্ছা বলোতো ডার্লিং।
আমি- কি ডার্লিং? কেন কাকে?
আপু- আমাকে ছাড়াও কাওকে বলতে চাও? গার্লফ্রেন্ড আছে? নাম কি? হুমমম?
আমি- না না না। কোন কেও নেই। কিন্তু,,,,,
আমি মাথা চুলকালাম। আপু বলল- একবার বলো ডার্লিং।
আমি- ওকে মাই ডার্লিং সিস্টার।
আপু আমার কপালে চুমু দিয়ে বলল- এইতো সোনা আমার।
তখন একজন সামনে দিয়ে যাচ্ছিল।আমাদের এমন দেখে হা করে তাকিয়ে দেখল। আমি তা বুঝে আপুকে বলতেই যাবো,তখন আপু বলল- ওদিক তাকিয়ো না। চলো হাটি।
আমার হাত ধরে আপু তার উল্টো দিকে হাটতে লাগল। আমি একটু ভয় পেয়ে গেলাম। যদিও কিছুই হয়নি। লোকটা আমাকে চুমু দিতে দেখেনি। আমার চিন্তিত মুখ দেখে বলল- কি ভাবছো এমন করে বলোতো?
আমি- ওই লোকটা কেমন করে তাকিয়ে ছিল দেখেছ আপু?

আপু- ওহহহ তুমি এখনও ওটা ভাবছো? উনি আআমাদের কখনো একসাথে দেখেনি বলে তাকিয়ে ছিল বোকা।এসব নিয়ে ভেবোনা। আমি থাকতে অন্য কিছু ভাবা কি দরকার?
আমি কিছু বুঝলাম না। আপু হঠাত এমন বদলে গেল কি করে। যাইহোক আমার হাত ধরে আপু চলতে লাগল রাস্তায়। ভিআইপি কলোনি বলে বাহিরের লোক এলাউ নেই।তাই খুব স্বাচ্ছন্দ্যে আমরা হাটছি। বিভিন্ন বিষয়ে গল্প করছি।আমার খুব ভালো লাগছিল প্রথমবার আপুকে নিয়ে ঘুরতে এসে। আমিও মন খুলে কথা বলছিলাম। সন্ধে হয়ে এলে আমরা পুকুরপাড়ে গিয়ে থামলাম।

আমি-সন্ধে হয়ে গেল।
আপু-তাতে কি হয়েছে।আজ আমরা এখানে বসে গল্প করবো দুজনে মিলে। কি জনাব কোন সমস্যা আছে আমার সাথে বসে আড্ডা দিতে?
আমি-কিসের সমস্যা।তুমি ছাড়া কেও নেই আমার। তোমার সাথে ছাড়া আর কাওকে ভালোও লাগবে না আমার।কিন্তু একটা সমস্যা আছে।
আপু-কি সমস্যা সোনা? বলো আমাকে।
আমি-খুধা লেগেছে আপু। এটার কি করা যায়?
আপু-আরে বোকা ছেলে।এটা কোনো সমস্যা হলো নাকি?
আপু ফুড পান্ডায় খাবার অর্ডার করল।
আপু-এখন বসতে পারি মহারাজ?
আমি-তুমি তখন থেকে কিসব বলছো আপু আমি কিছু বুঝতে পারছিনা।

আপু-আরে বোকা তুমিইতো আমার সবকিছু।তাই আদরণীয় নামে ডাকি।তবে কষ্ট লাগছে তুমি এখনো আমার প্রতি স্বাচ্ছন্দ্য বোধ করছো না। আমি চাই আমার সাথে তুমি ভালোমতো মন খুলে কথা বলো।
আমি-আপু, আমি এতদিন তোমাকে আপনি বলেছি।কখনো কথা বলারই সুযোগ পাইনি। কি করে কি বলবো পরে তুমি কষ্ট পেলে সেই ভয় লাগে আমার। কি করবো বলো?
আপু হঠাত উঠে আমার সামনে হাটু গেড়ে দুহাত জোড় করে আমার হাতে ধরে বলল-আমাকে ক্ষমা করে দাও সোনা। আমি আর কখনো তোমায় কষ্ট দিবো না। তোমার কোন কথায় রাগ করবোনা আমি। তোমার ইচ্ছে নিয়েই আমার জীবন।
আমি-আরে আপু কি করছো।কেও দেখে ফেলবে। আর তুমি এসব কেন করছো? আমি তোমায় ভীষণ ভালোবাসি। আমার কাছে তুমি সবচেয়ে দামি। উঠো।
আপু-আগে কথা দাও ভয় ভয়ে থাকবে না।
আমি- একটু সময় দাও প্লিজ আপু। আস্তে আস্তে সব হবে। আপু আমার কপালে চুমু দিয়ে বলল-আচ্ছা সোনা তোমায় চাপ নিতে হবে না। ঠাণ্ডা হও।

এমন সময় খাবার নিয়ে ডেলিভারি বয় হাজির। আমাদের সে দেখছে আপুর ঠোটে কপালে। অপ্রস্তুত হয়ে গেল সে।
আপু তার কাছ থেকে খাবার নিয়ে বিদেয় করল তাকে। আমরা সামনাসামনি বসেছি। আপু আসন পেতে বসা। এই প্রথমবার একসাথে খেতে বসা। কত কিছু হচ্ছে আমার জীবনে ভেবে মন খুশিতপ আকুল। আপু নিজের হাতে খাইয়ে দিচ্ছিল আমাকে। হঠাত বাতাসে আপুর কামিজ উড়তে লাগল ও আমার চোখ আচমকা আপুর বুকের দিকে গেল। আমি যা দেখলাম এক পলকে তা ছিল পৃথিবীর সবচেয়ে সুন্দরী মানবির বুকের খাজ। যা রম্ভা,পার্বতী বা হুরকেও হার মানাতে পারবে অনায়াসে এ সৌন্দর্য। যদিও আমি খারাপ নজর দিয়ে দেখিনি। কিন্তু চোখ ফেরানোর পরও কেন জানিনা চোখে আপুর বুকের খাজটাই ভাসছে। আমি বললাম-আপু এখানে খুব বাতাস। ভালে লাগছে অনেকদিন পর।

আপু আমাকে খাইয়ে দিয়ে বলল-ভালো লাগবে বলেই এখানে এসেছি সোনা।
আবারও আপুর ওখানে কেমন ফুটে উঠছিল চাদের আলোয়। ওরনা পড়েনি বলে ঝুকে যখন আমাকে খাওয়াা, তখন বুকটা মেলে যায় আর এক তৃতীয়াংশ বুকের খাজ দৃশ্যগত হয়। কয়েকবার চোখ ওদিকে যাওয়ায় আমি চোখ বন্ধ করে নিলাম যখন আপু খাওয়াতে আমার দিকে ঝুকছিল।
আপু-কি হয়েছে সোনা? চোখ বুজে কি ভাবছো?
আমি-সরি আপু, তোমার বুকে বারবার চোখ চলে যাচ্ছে। তাই আপু কয়েক মুহুর্ত চুপ। আমিতো ভয়ই পেয়ে গেলাম আবার বকা না খাই। কিন্তু না। আপু বলল-চোখ খুলো সোনা।
আমি চোখ খুললাম।আপুর মুখে তৃপ্তির ছায়া। তবে হাসছে না। চোখে পানি।
আমি- কি হলো আপু? সরি আপু। আমি যেন খারাপনজর না দেই এজন্যইতো বলে দিলাম আর চোখ বুজেছি।প্লিজ আপু রাগ করো না। আমি খারাপনজরে তাকিয়ে থাকিনি।

আপু সাথে সাথে আমাকে জরিয়ে ধরল বুকে।আপু ও আমার বুক একসাথে লেপ্টে আছে।একবিন্দু বাতাস যাওয়ার জায়গা নেই আমাদের বুকের মাঝে। আমি আপুর দুধজোড়ার প্রচণ্ড শান্তিদানকৃত চাপ অনুভব করছি। এতো মোলায়েম যেন মেঘের কিছুটা আমার বুকে কেও গুজে দিয়েছে।আপুর মুখের ঘন নিঃশ্বাস আমার ঘারে পড়ছিল। এর ছেড়ে দিয়ে বলল- তুমি আমাকে খারাপ নজরের মানুষের কাছ থেকে নিজের জীবন বাজি রেখে বাঁচিয়েছ। তুমি খারাপ নজরে তাকাবেনা তা আমি জানি। আমি তোমার বোন। আমার দিকে তাকালে কোন সমস্যা নেই।
আমি- কিন্তু আপু,,,,,,

আপু- কোন কিন্তু নয়। আমরা একই মায়ের পেটের ভাইবোন। আমার সৌন্দর্য তোমার কাছেই আগে আসে। তারপর দুনিয়া। নাকি আমায় দেখতে ভালো লাগে না? কুৎসিত বলে পছন্দ হচ্ছে না?
আমি- এসব কি বলছো আপু?তুমি মোটেও কুৎসিত নও।পৃথিবীর সবচেয়ে সুন্দরি তুমি। আমি কখনো কাওকে এতো সুন্দর দেখিনি।
আপুর চোখ আবারও টলটল করছে।আমি চোখ মুছে বললাম- কি হলো আপু? কাদছ কেন? আমি কি খারাপ কিছু বলেছি? সরি তাহলে।
আপু- না সোনা।খারাপ আমি।তুমি আমাকে কতটা ভালোবাস।আর আমি সারাজীবন তোমায় কতই না কষ্ট দিয়েছি।।
আমি- এসব মনে করতে নেই আপু। চলো অতীত ভুলে নতুন করে বাচি।
আপু- ঠিক তাই। আমার জীবন এখন শুধু তোমায় নিয়েই।
আমি- সত্যি আপু? আমাকে ছেড়ে চলে যাবে নাতো আর কখনো?
আপু- একদম না।

আমার মন খারাপ হয়ে গেল আপুর বিয়ে হবে ভেবে।
আপু- কি হলো সোনা? মুখটা এমন কালো হয়ে গেল কেন?
আমি-তুমি বিয়ে করেতো চলেই যাবে।আমি আবারও একা হয়ে যাবো।
আপু- পাগল হয়েছ নাকি? আমার জীবন তুমি।তোমায় ছেড়ে কোথাও যাবো না। বিয়ে তো দূরের কথা।
আমি- তা হয় নাকি? সব মেয়েকেই বিয়ে করে চলে যেতে হয়।
আপু- আমি বিয়েই করবো না সোনা।সারা জীবন তোমার সাথেই থাকবো। তোমার বৌ এলে আমায় ছেড়ে দিও।এর আগে না।
আমি- একি বলছো আপু? আমি তোমায় ছাড়ার কল্পনাও করিনা।
আপু আবার জরিয়ে বলল- আই লাভ ইউ বেবি।
আমি- আই লাভ ইউ টু আপু।
এরপর আবার খাওয়ায় মন দিলাম। আমি আবারও চোখ বুজে বুজে খাচ্ছিলাম।হঠাত খাবার দেওয়া বন্ধ হয়ে গেল। আমি এক সেকেন্ড পর চোখ খুলে দেখি আপু পাশে বসে কাঁদছে।
আমি- আপু কি হলো? কাদছো কেন?
আপু-তুমি এখনও আমাকে মেনে নিতে পারোনি।আমি আগের সেই মেয়ে নই।আমি তোমায় খুব ভালোবাসি সোনা।
আমি-তাতো আমি জানি আপু।
আপু-তাহলে এখনও আমার দিকে তাকাও না কেন? আমাকে দেখলে কি হবে?
আমি-তুমি যদি রাগ করো তাই আপু্।
আপু-আমি তোমায় বলছি আমি রাগ করব না। শরীরই দেখতে হবে তাতো বলিনি।আমার দিকে তাকাতে তো পারো তাইনা?
আমি-আচ্ছা বাবা সরি। আর করবো না এমন। এখন কেদো লক্ষি আপু আমার। এই তোমার পায়ে পড়ছি।
আপু-আরে আরে কি করছো তুমি?কখনো এটা আর করোনা। তুমি আমার চোখের মনি বুকের ধন। আমার পায়ে নয় বুকে তোমার স্থান।
বলেই আবারও জরিয়ে ধরল। তারপর খাওয়া শুরু আবার।
আপু-শোন। আমি বাইরের কেও নই যে আমার দিকে তাকানো যাবে না। মেয়েদের সৌন্দর্য কেন যদি তা প্রকাশ নাই পায়। আর আমিতো তোমারই বোন তাইনা? নাকি তুমি চিন্তা করো আমাকে দেখলে পাপ হবে?


পরের পর্ব – আসছে...
 
These are the rules that are to be followed throughout the entire site. Please ensure you follow them when you post. Those who violate the rules may be punished including possibly having their account suspended.

যারা কমেন্ট করবেন, দয়া করে বানান ঠিক রাখুন। উত্তেজিত অবস্থায় দ্রুত কমেন্ট করতে গিয়ে বানান ভুল করবেন না। আমরা যারা কমেন্ট পড়তে আসি, আমাদের কমেন্ট পড়তে অনেক অসুবিধা হয়।

Users who are viewing this thread

Back
Top