What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

MOHAKAAL

Mega Poster
Elite Leader
Joined
Mar 2, 2018
Threads
2,263
Messages
15,953
Credits
1,447,334
Thermometer
Billiards
Sandwich
Profile Music
French Fries
রসালো শাশুড়ি বৌমার স্ক্যান্ডাল পর্ব ১ - by Suranjon

পরমা সেন বছর ৪৭ এর একজন ঘরোয়া রক্ষণশীল মধ্যবিত্ত গৃহবধূ হিসেবে বেশ সুখে শান্তিতে সংসার করছিলেন। তার জীবনে প্রথম পরিবর্তন এর সূত্রপাত হলো, যখন তার এক মাত্র পুত্র সন্তান রুদ্র লাভ ম্যারেজ করে ওর অফিসের একজন কলিগ কে প্রথম বাড়িতে নিয়ে এল। রুদ্রর সেই কলিগ, নেহা বছর ২৭ এর এক আধুনিকা ঝক ঝকে স্মার্ট যুবতী।

এই নেহাআদতে বাঙালি না। মুম্বই এর মেয়ে আইটি ম্যানেজমেন্ট পড়বার সময় থেকে ওর সাথে রুদ্রর আলাপ। একসাথে তিন বছর পড়াশোনার পর একি কোম্পানি তে চাকরি নিয়েছিল ওরা দুজন। প্রথমত অবাঙালি আর দ্বিতীয়ত ছেলের থেকে বছর দেড়েক এর বয়সে বড় হবার কারণে এই বিয়েতে পরমার মত ছিল না। শেষ মেশ একমাত্র ছেলের সুখের কথা চিন্তা করে নেহা কে পুত্রবধূ হিসেবে মেনে নিতে বাধ্য হয় পরমা।

নতুন বৌমার সাথে থাকতে থাকতে পরমার জীবনে সমস্যার সূত্রপাত হয়। নেহার পোশাক আশাক চাল চলন দেখে পরমা আশ্চর্য চকিত হয়ে যায়। তাকে প্রথম প্রথম বাঙালি বধূদের মতন স্বাভাবিক শাখা পলা সিদুর ইত্যাদি রিচুয়াল মেনে চলতে শেখানোর চেষ্টা করে। নেহা ছিল পুরো দস্তুর আধুনিকা বৌমা। তার উপর সে ভালো চাকরি ও করতো। সেইসব নানাবিধ কারণে সে তার শাশুড়ি মার সন্মান রাখতে মাথায় অল্প একটু সিঁদুর ঠেকালেও বিবাহিত নারীর আর কোনো আচার আচরণ মানে না। বিয়ের আগে যে রকম পোশাক পড়ত সেরকমই পড়া জারি রাখে। নেহার পোশাক আর চাল চলনের ফলে চেনা পরিচিত মহলে পরমা রীতিমত বিরম্বনায় পড়ত।।কোনো শুভ অনুষ্ঠানে নেহা কে নিয়ে যাওয়া মানেই ছিল পরমার অস্বস্তির কারণ।

পরমা চিরকাল বাসি জামা কাপড় আর অন্তর্বাস খোলা জায়গায় রাখা পছন্দ করে না, নেহা এই অভ্যাসের একেবারে বিপরীত। বিয়ের পর থেকেই ওর ব্রা প্যান্টি যেখানে সেখানে পরে থাকতো। নেহা অফিসে বেরিয়ে যাওয়ার পর অধিকাংশ সময় কাজের মাসী ঘর পরিষ্কার করার সময় সেগুলো যেখানে সেখানে থেকে আবিষ্কার করে পরমার সামনে হাজির করতো। এর জন্য পরমা খুব বিড়ম্বনায় পড়তো।

পরমার স্বামী দিবাকর ছিল একজন সফল ডাক্তার। সে মুক্তমনা হওয়ায় পুত্রবধূর আধুনিক জীবন যাপন এর ফলে তার কোনো অসুবিধে হচ্ছিল না কিন্তু নিজের স্ত্রী কে হাজারো চেষ্টায় উনি ওনার মতন করে ভাবতে পারেন নি। স্বামীর ইচ্ছে থাকলেও, হাজারো প্রলোভন থাকতেও, রক্ষণশীলতার বর্ম থেকে পরমা নিজেকে বার করতে পারে নি। কিন্তু নেহা ওদের ছেলের বউ হয়ে আসার পর পরমার এতদিনের রক্ষণশীলতার বর্ম যেন একটা বড়ো ধাক্কা খায়।

নেহা বিয়ের পর এসেই খুব অল্প সময়ে তার শশুর এর মন জয় করে নিয়েছিল
বাড়ির গাড়ি নিয়ে ইচ্ছেমতন বাইরে বেরোনোর অধিকার ও হাসিল করে নিয়েছিল। বিয়ের মাত্র দুই মাস যেতে না যেতেই নেহা তার স্বামী রুদ্র কে বোঝাতে শুরু করলো, প্রমোশন নিয়ে মুম্বই তে শিফট করে যাওয়ার জন্য। রুদ্র প্রথমে এই বিষয়ে রাজি ছিল না। সে বলেছিল, আমরা চলে গেলে মা বাবার কি হবে?

নেহা বলেছিল, কেনো বাবা মা হামারে সাথ মুম্বই জয়েগা। বাবা এক বহুত আচ্ছে ডক্টর হে। ওনার যা এক্সপেরিয়েন্স আছে মুম্বই এর প্রথম সারির নার্সিং হোম বাবা কে পেলে জাস্ট লুফে নেবে। আর বাবা গেলে মা ও সাথে আসবে আমাদের সঙ্গে। তুমি কিছু চিন্তা করো না। তুমি রেডি হয়ে যাও দেখবে মা বাবাও রাজি হয়ে যাবে। আমি রাজি করবো। বাবা আমার কথা ফেলতে পারবেন না। একবার বাবা রাজি হলে মার আর কিচ্ছু করার থাকবে না। তাকে আমাদের সাথে আসতে হবে।

সেই দিন থেকে শুরু হয়ে গেল নেহার মুম্বাই তে চলে যাবার প্রস্তুতি। একদিন ডিনার টেবিলে মুম্বাইয়ের কথা তুললো, এটাও খুব ভালো করে বুঝিয়ে বলল মুম্বাই শিফট হলে সবার লাইফ স্টাইল এর মান ঠিক কতটা উপরে উঠবে। কাজের কত সুযোগ ওখানে। নেহার কথাগুলো একমাত্র পরমা বাদে কেউই একেবারে উড়িয়ে দিতে পারল না। দিবাকর পরমার পাশে না দাড়িয়ে মুম্বই যাওয়ার ব্যাপারে সিরিয়াসলি চিন্তা করে দেখবে জানিয়ে পর্যন্ত দিল।
নেহা ওর শশুর এর সিভি সেদিনই রাতে একটা নামী নার্সিং হোমে ইমেইল করে দিয়েছিল। পরের দিন ই দিবাকরের কাছে ঐ নার্সিং হোম এর থেকে লোভনীয় চাকরির অফার চলে এল। প্রায় দ্বিগুণ স্যালারির জব অফার দিবাকর কে ভাবিয়ে তুললো। রুদ্র ও নেহার চাপে এসে অফিসে ট্রান্সফার এর জন্য তাড়াতাড়ি এপ্লাই করে দিল। নেহা আগের থেকেই মুম্বইয়ে ট্রান্সফার এর ব্যাবস্থা করে রেখেছিল। কোনো কিছুই পরমার মন মতো হচ্ছিল না। মনে ভীষন দুঃখ পেলেও, স্বামী পুত্রের উন্নতির পথে পরমা আর বাধা সৃষ্টি করলো না। ২৫ বছরের বেশি সময় ধরে যে বাড়িতে পরমা সংসার করেছিল সেই বাধন ছেড়ে, এক মাসের নোটিশে সেই বাড়ি ছেড়ে নতুন শহরে নতুন ঠিকানায় উঠে যেতে পরমা বাধ্য হল।

নেহা আগে থেকে সব কিছু প্ল্যান করে রেখেছিল। মুম্বই শহরে বড়ো হবার ফলে সে মুম্বাই এর আটঘাট সব ভালো করে চিনত। ওর দেশোয়ালি কাজিন রাও সব ওখানেই সেটেল ছিল। কাজেই চেনা পরিচিত থাকায় দাদার ওয়েস্ট এ একটা থ্রি বি এইচ কে ফ্ল্যাট ভাড়া পেতে নেহার বিশেষ অসুবিধা হলো না। একটা নতুন তৈরি হওয়া ছয় তলা বিল্ডিং এর ফোর্থ ফ্লোরে ফ্ল্যাট নেওয়া হয়েছিল। পরমা ফ্রী থাকা সত্ত্বেও নেহা এই ফ্ল্যাট তাকে নিজের পছন্দ মতন করে সাজিয়েছিল। নিজের পুরনো বাড়ি ছেড়ে আসবার দুঃখে আর অতিরিক্ত ভালো মানুষ হওয়ায় পরমা নেহাকে কোনো বাধা দিল না।

কিছুদিন ধাতস্ত হয়ে যখন পরমা আবার আগের মতন সংসারে মন দিল ও লক্ষ্য করলো নেহা মুম্বাই আসার পর থেকে আরো সাহসী পোষাক পড়তে আরম্ভ করেছে। শুধু তাই না ওর হাভ ভাব চাল চলনে ও যে সংসারের থেকে আরো বাইরের দুনিয়ার প্রতি আকৃষ্ট হয়ে গেছে প্রকাশ পাচ্ছে। পরমা প্রায়শই বেশ লেটে রাত করে বাড়ি ফিরছে। আর ফেরার সময় ওর পোষাক আশাক চুলের অবস্থা ঠিক গোছানো থাকছে না। আর বেশির ভাগ দিন বাইরে খেয়ে আসছে আর যেদিন বাড়িতে খাচ্ছে ডিনার টা রুমে নিয়ে খাচ্ছে। পরমা কিছু বললে না হয় এড়িয়ে যাচ্ছে না হয় ভুল বানিয়ে জবাব দিচ্ছে। একি জিনিস বার বার হচ্ছে দেখে পরমা নিজের একমাত্র ছেলের বউ এর জন্য রীতিমত উদ্বেগে পরে গেল।

চলবে…

এই নতুন গল্প কেমন লাগছে মতামত জানাতে পারেন, এখানে নিচে কমেন্ট বক্সে লিখে মেসেজ করতে পারেন।
 

Users who are viewing this thread

Back
Top