What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

    বৃষ্টিভেজা দিনে স্বাদ বদলের জন্য চাইনিজ রেসিপি (1 Viewer)

    বৃষ্টিভেজা এই সময়ে স্বাদ বদলের জন্য রান্না করতে পারেন চাইনিজ। রেসিপি দিয়েছেন ফারাহ্ সুবর্ণা ...

    মিক্সড ভেজিটেবল

    Cz3osAy.jpg


    প্রস্তুতির সময়: ৩০ মিনিট

    রান্নার সময়: ১০ মিনিট

    পরিবেশনা: ৪ জনের জন্য

    খরচ: ২৫০ টাকা

    উপকরণ: পেঁপে ২ কাপ (পাতলা করে কাটা), গাজর পৌনে ১ কাপ (পাতলা করে কাটা), ক্যাপসিকাম ১ কাপ (কিউব করে কাটা), বেবি কর্ন ১ কাপ (পাতলা করে কাটা), পেঁয়াজ আধা কাপ (পেঁয়াজ ৪ ভাগ করে পরতে পরতে খুলে নেওয়া), রসুন কিমা ১ চা-চামচ, গোলমরিচগুঁড়া স্বাদমতো, সয়া সস ১ টেবিল চামচ, কর্নফ্লাওয়ার ২ চা-চামচ, কাঁচা মরিচ ৪টি (ফালি করা), চিনি স্বাদমতো, লবণ স্বাদমতো, তেল ২ টেবিল চামচ।

    প্রণালি: আধা কাপ পানি ফুটিয়ে নিন। তাতে পেঁপে, গাজর ও বেবিকর্ন দিয়ে হালকা ভাপিয়ে নিতে হবে। নামিয়ে পানি ঝরিয়ে রাখুন। এবার একটা কড়াইয়ে তেল দিয়ে রসুনকুচি দিয়ে হালকা ভেজে নিন। তাতে পেঁয়াজ ও ক্যাপসিকাম দিয়ে ২–৪ মিনিট ভেজে নিন। ভাপিয়ে রাখা সবজি দিয়ে দিতে হবে। সেই সঙ্গে সবজি ভাপানো পানি, গোলমরিচগুঁড়া, সয়া সস, কাঁচা মরিচ ফালি, স্বাদমতো লবণ আর চিনি দিয়ে দিতে হবে। ফুটে এলে পানিতে গোলানো কর্নফ্লাওয়ার দিয়ে দিন। গ্রেভি ঘন হয়ে এলে নামিয়ে নিতে হবে।

    বিফ চিলি ড্রাই

    9GlP5bh.jpg


    প্রস্তুতির সময়: ১ ঘণ্টা

    রান্নার সময়: ২৫-৩০ মিনিট

    পরিবেশনা: ৪ জনের জন্য

    খরচ: ৪৫০ টাকা

    উপকরণ: হাড় ও চর্বি ছাড়া গরুর মাংস ৪০০ গ্রাম (পাতলা করে কাটা), ডিম ১টি, কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ, লাইট সয়া সস ১ চা-চামচ, ডার্ক সয়া সস ১ চা-চামচ, সুইট চিলি সস ১ চা-চামচ, অয়েস্টার সস ২ টেবিল চামচ, গোলমরিচগুঁড়া স্বাদমতো, লাল ও সবুজ ক্যাপসিকাম আধা কাপ (জুলিয়ান করে কাটা), আদা ১ ইঞ্চি (জুলিয়ান করে কাটা), রসুনকিমা ১ চা-চামচ, কাঁচা মরিচ ৪–৫টা (মাঝখান দিয়ে ফালি করে বীজ ফেলে পানিতে ভিজিয়ে রাখতে হবে), চিনি স্বাদমতো, লবণ স্বাদমতো, তেল ভাজার জন্য, তেল ২ টেবিল চামচ।

    প্রণালি: মাংসে ডিম, লবণ, চিনি, অল্প করে লাইট ও ডার্ক সয়া সস, গোলমরিচগুঁড়া, কর্নফ্লাওয়ার দিয়ে ভালো করে মেখে রাখতে হবে আধা ঘণ্টার জন্য। তারপর পর্যাপ্ত গরম তেলে মাংসের স্লাইসগুলো ধীরে ধীরে দিয়ে দিন। ৩–৪ মিনিট ভেজে তুলে নিতে হবে। এবার অন্য একটা কড়াইয়ে ২ টেবিল চামচ তেল গরম করে নিন। রসুনকিমা দিয়ে দিন। হালকা সুঘ্রাণ বের হলেই জুলিয়ান কাটে কাটা আদা ও ক্যাপসিকাম দিয়ে হালকা ভেজে নিন। তারপর একে একে সব সস, কাঁচা মরিচ ও অল্প পানি দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। ভেজে রাখা মাংস দিয়ে ভাজা ভাজা করে নামিয়ে নিলেই বিফ চিলি ড্রাই তৈরি।
     
    B

    BRICK

    Advanced Member
    Joined
    Dec 12, 2019
    Threads
    106
    Messages
    4,195
    Credits
    31,550
    Rocket
    অভিনব chienese রেসিপি। পেঁপে দিয়ে এরকম কিছু হতে পারে ভাবিনি।
     

    Similar threads

    Bergamo
    Replies
    2
    Views
    637
    obakimoy21
    O
    Bergamo
    Replies
    1
    Views
    463
    firojalom39
    F
    Bergamo
    Replies
    3
    Views
    110
    Sania Sultana
    Sania Sultana
    Bergamo
    Replies
    5
    Views
    707
    Sania Sultana
    Sania Sultana

    Users who are viewing this thread

  • Top