What's new
Nirjonmela Desi Forum

Talk about the things that matter to you! Wanting to join the rest of our members? Feel free to sign up today and gain full access!

    Other মিঠুন-শ্রীদেবী: যে প্রেমকাহিনী বলিউডের ছবিকেও হার মানায় (1 Viewer)

    Simu

    Simu

    New Member
    Joined
    Sep 16, 2021
    Threads
    2
    Messages
    2
    Credits
    1,452
    বলিউডের নায়ক-নায়িকাদের এমন বিয়োগান্তক প্রেমকাহিনীর সংখ্যা নেহাত কম নয়। যুগে যুগে অসংখ্য জুটি পরস্পরের সাথে প্রেমের খেলায় মেতেছে, হয়ে উঠেছে টক অভ দ্য টাউন। আবার একটা নির্দিষ্ট সময় পর তাদের প্রেমকাহিনী গণমানুষের মন থেকে ফিকেও হয়ে গেছে, যেমন তাদের নিজেদের মন থেকে উধাও হয়েছে প্রেম।

    হাতেগোনা অল্প কিছু বিয়োগান্তক প্রেমকাহিনীই আছে, যারা দীর্ঘসময় পরও সমান আলোচনা-বিতর্কের রসদ জোগাতে পারে, যেসব প্রেমকাহিনীকে ঘিরে রোমাঞ্চ সর্বদাই থাকে তুঙ্গে।

    https://assets.roar.media/assets/EtKD8LKVtFJ1qSCd_Mithun-Chakraborty-and-Sridevi-2.jpg
    বলিউডের সবচেয়ে রহস্যময় প্রেমকাহিনীর একটি মিঠুন-শ্রীদেবীর; Image Source: India Today
    বলিউডের ঠিক এই ঘরানার একটি প্রেমকাহিনীর প্রধান দুই কুশীলব হলেন মিঠুন চক্রবর্তী ও শ্রীদেবী। তাদের প্রেমকাহিনীটি আজো যে বড্ড বেশি মুখরোচক, তার কারণ সম্ভবত এর পেছনের জট পাকানো দুর্বোধ্যতা ও রহস্যময়তা। একটি ঘটনা যখন দিনের আলোর মতো পরিষ্কার হয়ে যায়, তখন সেটির ব্যাপারে মানুষের আগ্রহও ক্রমশ কমে আসতে থাকে। কিন্তু ধোঁয়াশাপূর্ণ ঘটনার রেশ মানুষের মনে জমে থাকে দিনের পর দিন।

    মিঠুন চক্রবর্তী ও শ্রীদেবীর এই প্রেমকাহিনীতে পার্শ্বচরিত্র হিসেবে রয়েছেন আরো অন্তত তিনজন। তাদের মধ্যে সবচেয়ে তাৎপর্যপূর্ণ চরিত্রটি হলেন প্রযোজক বনি কাপুর। তার সাথে মিঠুনের বন্ধুত্ব দিয়েই এ গল্পের শুরু।

    মিঠুন ও বনির প্রথম সাক্ষাৎ 'হাম পাঁচ' ছবিটি নির্মাণকালে। ছবিটি মুক্তি পেয়েছিল ১৯৮০ সালে। সুনির্মিত সেই ছবিটি ব্যবসায়িকভাবে ছিল দারুণ সফল। সেখানে সঞ্জীব কুমার, শাবানা আজমি, নাসিরুদ্ধিন শাহ, রাজ বাব্বর, অমরেশ পুরীদের পাশাপাশি অভিনয় করেছিলেন মিঠুন। আর ছবিটির প্রযোজক হিসেবে ছিলেন বনি। ওই ছবিটি করতে গিয়েই মিঠুন ও বনির মাঝে মোটামুটি ভালো বন্ধুত্বের সূচনা হয়।
     

    Users who are viewing this thread

  • Top